লাইব্রেরী

লাইব্রেরী নিয়ে কি ভাবছো?

Robin: ধর্মীয় বইয়ের বড় পাবলিক লাইব্রেরী ছিল ইসলামিক ফাউন্ডেশন লাইব্রেরী। দুঃখের বিষয় লাইব্রেরীটা তার বৈশিষ্ট্য হারাচ্ছে। কারণ ধর্মীয় বই বাদ দিয়ে অন্যান্য বইয়ের আধিক্য দিন দিন বাড়তেছে। অন্যান্য বই পড়ার জন্য অনেক লাইব্রেরী আছে। এই লাইব্রেরীটাকে মাফ করা উচিৎ।(চিন্তাকরি)

*লাইব্রেরী*
৪/৫

রং নাম্বার: লাইব্রেরীতে যাওয়ার সময় না পেলে অথবা কাজের ফাকে ফাকে ( তবে কাজে ফাকি দিয়ে নয়) পড়তে চাইলে আপনার জন্য http://ebanglalibrary.com/

*লাইব্রেরী* *বইপড়া*

মো. নজরুল ইসলাম, প্রকাশক, সৃষ্টি প্রকাশনী: *লাইব্রেরী* আমার নিজের কোনো লাইব্রেরী নেই কিন্তু অনেক বই আছে যা নিয়মিত পড়ে থাকি। আর এই বইয়ের সংখ্যা প্রতি দিন বাড়ছে তো বাড়ছেই।

বাংলার বেদুঈন: *লাইব্রেরী* বসে পত্রিকা পড়ছি, এমন সময় আজাদ এসে বলল জহির চল মনে হয় ঝামেলা হবে। এর কিছুক্ষণ পরেই কিছু ছেলে বাইরে অন্য দলের কিছু ছেলে বেদম মারতে লাগল।মার খাওয়া দলের মধ্যে আমার এক বন্ধু ছিল নাম ফারুক খুবই ভাল ছাত্র ছিল, শুধু ভিন্ন মতের জন্য এই পিটুনি।

আজমি ইতু: *লাইব্রেরী* অনেকটা সময় কাটাতাম তবে বই পড়তে না,মেয়েরা আর ছেলেরা মিলে টেবিল এর এপাশ থেকে ওপাশ চিঠি চালান করে.আর খুঁজে খুঁজে এমন বই বই বের করতাম যাতে হাসির অনেক উপকরণ থাকত.মাঝে মাঝে এত জোরে হাসতাম যে লাইব্রেইন বেটা চোখ বড় বড় করে তাকাতো.(শয়তানিহাসি)(শয়তানিহাসি)

লীনা জাম্বিল: *লাইব্রেরী* সব থেকে কম সময় দিয়েছি গাতে গুনা কদিন মাত্র গিয়েছি ------

যাযাবর : *লাইব্রেরী* আমাদের লাইব্রেরি র সব থেকে বিরক্তিকর কিন্তু মজার ব্যপার হচ্ছে যদি কেউ তার চেয়ার ছেড়ে কথাও যায় (নাস্তা,ফোন এ কথা বলা) তবে ফিরে এসে সবই পাবে কিন্তু দেখবে তার চেয়ার তা আর নেই, আরেকজন নিয়ে গেছে, এভাবে যুদ্ধ লেগেই আছে ! সবসময় !(মাইরালা২)

তারেক ইকবাল: *লাইব্রেরী* ঘুমের জায়গা (ভেঙ্গানো২)

মোঃ মোশাররফ হোসেন: *লাইব্রেরী* কলেজে থাকা অবস্থায় লাইব্রেরী যেতাম । অনেক দিন ক্লাস ফাঁকি দিতাম , স্যার কিছু বলতেন না ভাবতেন বুঝি মন দিয়ে পড়ছি। কিন্তু পড়তাম গল্পের বই। লাইব্রেরীতে অনেক মজা করতাম বড় আপু ভাইদের সাথে লুকিয়ে আড্ডা মারতাম । মাঝে মাঝে মনে পরে লাইব্রেরীর কথা।(খুকখুকহাসি)(খুকখুকহাসি)(খুকখুকহাসি)

বাংলার বেদুঈন: *লাইব্রেরী* হছে সুখ বা জ্ঞান আহরন করার সবচেয়ে ভাল জায়গা।আমার শিক্ষা জীবনের সবচেয়ে বেশী সময় আমি কাটিয়েছি লাইব্রেরিতে।কি নোট কি প্রেম করার সবচেয়ে নিরাপদ জায়গা হচ্ছে আতি।চাইলে প্রেমপত্র লিখে চালাচালি করা যায় অবলীলায়।(খুকখুকহাসি)

সুপ্ত দিয়া: *লাইব্রেরী* আমার মতে,মাথা ঠান্ডা রাখার জন্য পারফেক্ট জায়গা (জোস) বিশেষ করে,যখন বেহুদাই স্যার বকা দেয়,কিংবা শান্তিমত স্যারের যন্ত্রনায় এক্সাম দেয়া না যায়... (খিকখিক)

আল ইমরান: স্কুল পালিয়ে *লাইব্রেরী* তে গিয়ে তিন গোয়েন্দা পড়তাম। কত দিন যে স্কুল মিস দিয়েছি জানি না।

SU KAMOL DAS: *লাইব্রেরী* আমি আমার কলেজের লাইব্রেরী তে যাই মাঝে মাঝে

প্যাঁচা : *লাইব্রেরী* তে গিয়ে অনার্সে থাকাকালীন খুব যাইতাম।তাই আর অনার্সই করা হইল না।ছেড়ে দিলাম...হাহাহাহা...নিজেকে বেশ জ্ঞানী মনে হইত যতক্ষণ ওখানে বসে কাজ করতাম।কিন্তু যে কাজ নিজের না তা থেকে ফল আসে না।না বুঝে ভাল কাজ করেও কোন লাভ হয় না।(লালকার্ড)

ভালবাসা কবি..!!!: *লাইব্রেরী* কলেজ এর লিব্রেরি তে একদিন ঘুরতে গেছিলাম...আর যাই না... স্কুল এর লাইব্রেরিতে কয়েকদিন গিয়ে ভালই পরছিলাম গল্পের বই... আর কিছু লাইব্রেরিতে গেছি কিন্তু সেভাবে কিছুই পরি নাই...

ভালবাসা কবি..!!!: *লাইব্রেরী* কলেজ এর লিব্রেরি তে একদিন ঘুরতে গেছিলাম...আর যাই না... স্কুল এর লাইব্রেরিতে কয়েকদিন গিয়ে ভালই পরছিলাম গল্পের বই... আর কিছু লাইব্রেরিতে গেছি কিন্তু সেভাবে কিছুই পরি নাই...

দীপ মজুমদার: *লাইব্রেরী* আমি আমার কলেজের লাইব্রেরী তে যাই মাঝে মাঝে।।অনেক বই পড়ি তবে এক পাশে মেয়েদের নির্ধারিত স্থানে মাঝে মাঝে চোখ পরে।দেখি কাওকে পছন্দ হয় কিনা।উহু pochonder kaore paini...তবে বই পড়তে মজা

হাফিজ উল্লাহ: বই পড়ার পোক ছিলাম আমি ... না না ক্লাসের বই না গল্পের বই ..... পড়া-শুনা বাদ দিয়ে সারাদিন গল্পের বই নিয়ে পরে থাকতাম .. রেসাল্ট ও খারাপ হয়েছিল আম্মু রাগ করে সবগুলু বই এলাকার লাইব্রেরীতে দিয়ে দিছিলেন l অতিরিক্ত কোনো কিছুই ভালো নয় l (খুকখুকহাসি)

*বইপড়া* *লাইব্রেরী*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★