লাইলাতুলবরাত

লাইলাতুলবরাত নিয়ে কি ভাবছো?
৫/৫

আড়াল থেকেই বলছি: [ফুলকি-ওমাতাই]আপনি কি জানেন !!!! মক্কা-মদিনাত সহ পার্শবর্তী আরো অনেকগুলো আরব দেশে শবেবরাত পালন করা হয়না...!!! এমনকি আমি নিজেই যখন একজন আরাবিয়ান কে জিজ্ঞাসা করলাম,উত্তর দিলেন উনি এ ব্যাপারে কিছুই জানেন না, এবং উল্টা আমাকে আরো অনেক গুলো প্রশ্নের সম্মুখীন করে তুললেন..(চিন্তাকরি)(চিন্তাকরি)(চিন্তাকরি)(চিন্তাকরি)

*শবেবরাত* *লাইলাতুলবরাত*

আড়াল থেকেই বলছি: হজরত আলী রাদি আল্লাহু আনহু হতে বর্ণিত আছে,১৪ই শাবান যখন সূর্য অস্তমিত হয় তখন আল্লাহ পাকের নূর সর্বনিম্ন আকাশে অবতীর্ণ হয় এবং বলা হয়, কে আছ গুনা মাফ করাতে চাও ? কে আছ তার মনের আকাংখা পূরণ করাতে চাও? কে আছ তার রুজি বৃদ্ধি করাতে চাও? কে আছ তার রোগ শোক,দুঃখ কষ্ট দূর করাতে চাও? এইরূপ ঘোষণার সময় কোনো বান্দা হাত তুলে মোনাজাত করলে আল্লাহ তা কবুল করেন..

*লাইলাতুলবরাত* *শবেবরাত*
৫/৫

আড়াল থেকেই বলছি: লাইলাতুল বরাত ..নামাজ পড়ার নিয়ম : বরাতের নামাজ দু' দু'রাকাত করে মোট ১২ রাকাত পড়তে হয়, প্রতি রাকাতে সুরা ফাতিহার পড়ার পর কমপক্ষে ৩ বার সুরা এখলাস পড়া উত্তম.. কেউ কেউ ইচ্ছা করলে আরো বেশি ও পড়তে পারবে কিংবা আয়াতুল কুরসী দিয়ে পড়তে পারবেন তবে দু'রাকাত পর পর যে কোনো ধরনের দরুদ বা জিকির করতে পারলে অনেক বেশি ফায়েদা লাভ হবে

*লাইলাতুলবরাত* *শবেবরাত*

Tonmoy Rahman: *লাইলাতুলবরাত* অনেক পবিত্র একটি রাত, এটা আমরা সবাই জানি। তার পরও মসজিদ গুলো থেকে বার বার বারন করা সত্তেও কিছু মানুষ আতশবাজি করে পবিত্র এই রাতের অমর্যাদা করে থাকেন যা ইবাদতরত ব্যক্তির জন্য অত্যন্ত বিরক্তিকর। গত রাতেও তার ব্যতিক্রম ঘটেনি।

কবি: তুমি এই ভেবে গর্ব করো না যে তুমি আল্লাহর ইবাদত করছ, বরং তিনি যে তোমাকে তার ইবাদতে নিযুক্ত করেছেন সেজন্য আল্লাহর শোকরিয়া আদায় কর। - শেখ সাদী (রাহঃ) (জোস)

rupanzil: *লাইলাতুলবরাত* এলেই আমার ছোটো বেলার কথা মনে পরে ... হাত ভরে মেহেদী দেয়া .. আর তারাবাত্তি জালানো নিয়া সে কি উত্তেজনা ... মার সাথে দাড়িয়ে নামাজ পরতাম... মা যখন হালুয়া রাধত একটু পর পর রান্না ঘরে ঢুকতাম দেখার জন্য .

Ahmed Shabab Noor: *লাইলাতুলবরাত* আল্লাহ তুমি আমাদের সবার উপর বরকত নাজিল কর, মনের ইচ্ছা পূরণ কর ও ভালো রাখো.

অপ্সরা: *লাইলাতুলবরাত* শবেবরাত মুবারক সবাইকে....আল্লাহ আমাদের মনের সব আশা পূরন করুন এবং সব দোয়া কবুল করুন...আমিন. সবাই আমার জন্যে দোয়া কোরেন.

নাদিয়া : *লাইলাতুলবরাত* আল্লাহ আমার মনের সব আশা এবং সব দোয়া কবুল করুন আমিন

এ. আর. খান: *লাইলাতুলবরাত* এই মহান রজনীর মর্যাদা আমরা যেন ঠিক ভাবে দিতে পারি..শুধুই পার্থিব চাওয়া-পাওয়ায় মোনাজাতকে সীমাবদ্ধ না করে স্বীকার করি আমাদের সকল ইচ্ছে ও আনিচ্ছেকৃত ভুলগুলোকে এবং ক্ষমা প্রার্থনা করি মহান আল্লাহ এর কাছে যিনি অচিন্তনীয় বিশাল হৃদয়ের অধিকারী

3niR: *লাইলাতুলবরাত* আল্লাহ যেন আমাদের সবার দোয়া কবুল করেন, আমিন (খুকখুকহাসি)

Emon Sarkar: *লাইলাতুলবরাত* আল্লাহর কাছে দোয়া কবুল হওয়ার বিশেষ দিন আজ। আসুন আজ আমরা দেশ, জাতি এবং দেশের মানুষের জন্য দোয়া করি। আল্লাহ আমাদের সকলকে কবুল করুন... আমীন!

আশিকুর রাসেল: *লাইলাতুলবরাত* আজকের পবিত্র রাতে আল্লাহ্‌ যেন আমাদের সবার দোয়া কবুল করেন ... আমিন । আর সবার কাছে আমার আব্বু-আম্মুর জন্য দোয়া চাই

ধূমকেতু: *লাইলাতুলবরাত* আসুন আজ আমাদের প্রভুর কাছে কাদি.. অতীত জীবনের পাপাচারের কারণে.. তার কাছে হেদায়েত চাই যেন তিনি তার পথে চলার তৌফিক দান করুন আমাদের সকলকে.. যেন ইসলাম এর সাথে ইমান নিয়ে বেচে থাকতে পারি এবং ঈমানের সাথেই আমাদের মৃত্যু হয় ..আমিন (খুকখুকহাসি)

পাগল গুরু: *লাইলাতুলবরাত* রহমত ও নৈকট্য লাভ করার মহামূল্যবান ও অনন্য সুযোগগুলোর একটি বিশেষ সুযোগ হলো লাইলাতুল বরাতের এই মহিমান্বিত রজনী।

হাফিজ উল্লাহ: *লাইলাতুলবরাত* ফারসি ‘শব’ শব্দের অর্থ রাত এবং ‘বরাত’ অর্থ সৌভাগ্য। এ দুটি শব্দ নিয়ে ‘শবে বরাত’, অর্থাৎ সৌভাগ্যের রজনী। আরবিতে একে বলে ‘লাইলাতুল বরাত’।মুসলমানরা বিশ্বাস করেন, শবেবরাতের রাতেই নির্ধারিত হয় হায়াত-মউত, রিজিক-দৌলত, আমল।

জল: *লাইলাতুলবরাত* রাত জেগে ইবাদাত করতে আর দিনে রোযা রাখতে বলা হয়েছে । এর বাইরে রুটি হালুয়া এগুলো ঠিক না ।

রাজীব বড়ুয়া: *লাইলাতুলবরাত* ধম যার যার রাষ্ট্র সবার । আসুন সকলে মিলে দেশ, জাতি ও সার বিশ্বের তথা সকল প্রাণীর মঙ্গল কামনা করি। পবিত্র দিনে সকলকে শুভেচ্ছা (শ্রদ্ধা-১)(শ্রদ্ধা-১)(শ্রদ্ধা-১)(শ্রদ্ধা-১)(শ্রদ্ধা-১)(শ্রদ্ধা-১)(শ্রদ্ধা-১)

রাজকুমার: *লাইলাতুলবরাত* নফল ইবাদতের মধ্যে সবচেয়ে উত্তম হল পবিত্র কোর'আন তেলাওয়াত। তাই সবাই চেষ্টা করবেন বেশী বেশী পবিত্র কোর'আন থেকে তেলাওয়াত করতে। আর যারা এখনও পারেন না। তারা আজই সিদ্ধান্ত নিন পবিত্র কোর'আন তেলাওয়াত শিখেই ছাড়বেন। সবার জন্য দোয়া রইল।

delete: মুসলমানদের জন্য অতীব গুরুত্বপূর্ণ এক রাত্রি শব-ই-বরাত। মুসলমানদের বিশ্বাস, এ পবিত্র রাত্রিতেআল্লাহপাক পরবর্তী এক বছরের জন্য তাঁর প্রতিটি সৃষ্টির হায়াত, মউত, রিজিক, দৌলতসহ যাবতীয় বিষয় নির্ধারণ করে থাকেন।(শ্রদ্ধা-১)(শ্রদ্ধা-২)

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★