লিচু ফুল

লিচুফুল নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

লিচু বাগানগুলোতে ধীরে ধীরে ছেয়ে যাচ্ছে মুকুলে মুকুলে। আর ওই মুকুলের মৌ মৌ গন্ধে ঝাঁকে ঝাঁকে ছুটে আসছে মৌমাছি। লিচুর ফলন আসতে এখন অনেক সময় বাকি থাকলেও মুকুলে ভরা লিচুর গাছে আগত মৌমাছির মধু সংগ্রহ করতে ইতোমধ্যে বিভিন্ন জেলার অসংখ্য মৌচাষী বিভিন্ন উপজেলার লিচু বাগানগুলোতে অবস্থান নিয়েছেন। 
 
চলতি মৌসুমে লিচু বাগানের প্রতিটি গাছে এখন মুকূলে ছেয়ে গেছে। আর ওই মুকুলের মৌ মৌ গন্ধে ঝাঁকে ঝাঁকে ছুটে আসছে মৌমাছি। যে লিচু গাছে যতবেশি মৌমাছির আগমন হয় সে গাছের মুকুলে পরাগায়ন ভাল হয় সেই গাছে ফলনও বেশি হয়। 
এতে ওই গাছে বা বাগানে লিচুর যেমন বাম্পার ফলনের সম্ভাবনা থাকে তেমনি মৌ চাষীরাও বেশি মধু সংগ্রহ করে বেশি লাভবান হয়। 
তাই অধিকাংশ লিচু বাগানে কাঠের তৈরি শত শত বিশেষ বাক্সের মাধ্যমে মৌ চাষ করে সারা বছরের জন্য মধু সংগ্রহ করে নিতে এখন ব্যস্ত সময় কাটাচ্ছে মৌচাষীরা। 
 
তাদের সংগৃহিত সেসব মধু পাইকাররা কিনে নিয়ে যান দেশের বিভিন্ন স্থান থেকে। 
পুষ্টিগুণে অতুলনীয় এই মধু চাইলে কিনতে পারেন দেশের নামকরা সব শপিংমল আর সুপারস্টোরগুলিতে। তবে এত ঝুট-ঝামেলায় না গিয়ে যারা বাসায় বসে লিচু ফুলের নির্যাস থেকে মৌমাছিদের সংগৃহিত এই মধু কিনতে চান তারা নিশ্চিন্তে অর্ডার করতে পারেন দেশের সবথেকে বিশ্বস্ত অনলাইন শপিং সাইট আজকেরডিল ডট কম থেকে। 
 
খাঁটি বোম্বাই লিচু ফুলের মধু যা ঈশ্বরদী থেকে সরাসরি সংগ্রহ করা হয়েছে; তাই ভেজালের কোন সুযোগই নেই ২৫০ গ্রামের প্যাক।  প্রতি বোতল খাঁটি  এই বোম্বাই লিচু ফুলের মধু কিনতে পাবেন মাত্র
২১০ টাকায়। কিনতে চাইলে দেখানো ছবিতে ক্লিক করে অর্ডার করতে পারেন। 
*লিচুফুল* *মধু* *স্মার্টশপিং*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★