শীত

আলোহীন ল্যাম্পপোস্ট: কেউ শীতের রাতে ফুটপাতে আগুন জ্বালে একটু আঁচের আশায় আর কেউ অভিজাত রেস্টুরেন্টে মত্ত শিশায়।

*বাস্তবতা* *ক্ষুধার্ত* *শীত*

ওম: [শীত-শৈত্যপ্রবাহ] -------------------------------মিথ্যা আহব্বান !(শয়তানিহাসি)------------------------ প্রিয় শৈত্যপ্রবাহ(কিলক্ষ্মী), আমি (বস)প্রস্তুত তুমি কবে আসবে জানি না(চিন্তাকরি), কিন্তু আসবে আমি জানি এরই মাঝে হয়তো একদিন সকালে দেখবো তুমি এসে অলরেডি ভর করে ফেলেছো | গাছ-পালা সব নিঝুম বৃষ্টির মতো চুপসে থাকবে আর আমি দেরি করে ঘুম (হাইতুলি)থেকে উঠে বলবো ... ইশ আজ বাহিরে কি ঠান্ডা! সেদিন হয়তো আবার তোমায় বলতে হবে ছেড়ে দে মা কাইন্দে বাঁচি (ছেড়েদেশয়তান)

*চিঠি* *ঠান্ডারআহব্বান* *ফান* *শীত* *আড্ডা*

আবদুল্লাহ আল মাহদী: [শীত-ঠাণ্ডা১]এবারের শীতের ফিলিংসটা এখোনো পাচ্ছিনা। আরোও বোধোয় সময় লাগবে শীত আসতে। এই ১৫ দিনের মধ্যে ৪ টা জায়গা ঘুরে আসলাম।(কুল) বরিশাল থেকে জামালপুর আসার পর শীত একটু টের পেলাম, তারপর ঢাকা, শীতের দেখা নাই, তারপর সিলেট অল্প শীত, কিন্তু সেই হাড় কাপানো শীত নাই, তাই এবার বাড়িতে শীতের পিঠারও কোনো মজা পাইনাই। তারপর আবার ঘুরে বরিশাল। শীত টা বোধহয় এখ একটু পরতেছে। এই মুহুর্তে গায়ে শাল জড়িয়ে এই পোস্টটা করতেছি (ভালো)

*শীত*

দীপ্তি: একটি নতুন প্রশ্ন করেছে

 শীত হোক গ্রীষ্ম, আমার হাত সবসময়ই ঠাণ্ডা হয়ে থাকে। কিন্তু কেন?

উত্তর দাও (১ টি উত্তর আছে )

.
*হাতঠান্ডা* *শীত* *গ্রীষ্ম* *স্বাস্থ্যতথ্য*

দীপ্তি: একটি বেশটুন পোস্ট করেছে

শীত এসে গেছে , বিজয় এসে গেছে
ছোটবেলায় স্যারের ভয়ে রচনায় আমার প্রিয় ঋতু বসন্তকাল লিখলেও আসলে শীতকালটাই আমার প্রিয় ঋতু (শয়তানিহাসি)
বিজয় নিশান উড়ছে ঐ (খুকখুকহাসি)
*শীত* *বিজয়* *ডিসেম্বর*

পরশ পাথর: মাঝে মাঝে ভুলে যাই ফিরে আসা, অনেক দিনপর বেশতো তে ফিরে আসা| কেমন আছ আমার বেশতো বন্ধুরা সবাই? *শুভ-সকাল* সবাইকে ........................

*বেশতোবাসী* *বেশতো* *বন্ধু* *বেশতোর-সাথে-পথ-চলা* *ভোর* *বেশতো* *আমারকথা* *লেখালেখি* *ফলোয়ার* *সকাল* *শীতেরসকাল* *শীত* *শুভ-সকাল* *শুভ-সকাল*

ঝিঁঝিপোকা: গ্রীষ্মের দাবদাহে পোড়ে সে বর্ষার বৃষ্টিতে ভিজে যায় শরতের সাদা মেঘ হয়ে সে হেমন্তে বিরহের গান গায় শীতকালে কুয়াশাতে হারিয়ে আকাশে হাতটা দেয় বাড়িয়ে বোশেখের কালোমেঘ গর্জায় ফাগুন আসে না তার দরজায় __ ঝিঁঝিপোকা

*গ্রীষ্ম* *বর্ষা* *শরৎ* *হেমন্ত* *শীত* *বসন্ত*

এহসান আব্দুল্লাহ: একটি বেশব্লগ লিখেছে

হিমশীতল শীত কেবল ব্যাচেলর বালকদের ই হাড় কাঁপাতে পারে, বিবাহিত দের নয়।

কিভাবে?

অভাগা বালকেরা যে বুকের বাম পাশের একটি হাড় এখনো খুজে পায়নি,তাই এপাশ টাতে হাড় ঠক ঠক করে কাপে দাত কপাটি সহ।

বিবাহিতরা হাড় বুকে নিয়ে উষ্ণ ওমে ঘুমিয়ে রাত কাটিয়ে দেয়, আর লেপের বাড়তি ওমে ঘাম ঝড়ায়।

*শীত* *হাড়কাপানো*
ছবি

নিউজ ফ্ল্যাশ: ফটো পোস্ট করেছে

রাজধানীসহ সারাদেশে তীব্র শীত!

প্রবল পশ্চিমা বাতাসে রাজধানীসহ সারাদেশে শীতের প্রকোপ বেড়েছে। সেই সঙ্গে গত দুদিন সূর্যের দেখা না মেলায় তাপমাত্রাও কমে গেছে। হঠাৎ শীত বেড়ে যাওয়ায় সমস্যায় পড়েছেন নগরবাসীসহ দেশের বিভিন্ন অঞ্চলের খেটে খাওয়া সাধারণ মানুষ। গতকাল শুক্রবার একটুখানি হালকা সূর্যের আলো দেখা গেলেও বেশিক্ষণ উষ্ণতা ছড়াতে পারেনি শীতার্ত মানুষের শরীরে। বিশেষ করে রাজধানীতে ফুটপাতবাসী পড়েছেন মহাবিপদে। বেড়েছে শীতজনিত রোগের প্রকোপ। এদিকে শীতের কারণে ফুটপাতসহ অভিজাত শপিং মলগুলোতে শীতের পোশাক বিক্রি বেড়েছে। গত বুধবার বিকেলে রাজধানীসহ সারা দেশে হঠাৎ বৃষ্টির পর থেকে পশ্চিমা বাতাস বইতে শুরু করে। যার ফলে রাজধানীসহ সারা দেশে অনুভূত হচ্ছে কনকনে ঠাণ্ডা।

*শীত* *মাঘেরশীত* *চটখবর*

পরশ পাথর: শীতের সকাল কুয়াশার চাদরে আবৃত সবাই তুমি,আমি আমরা আর আমাদের এই ছোট্ট পৃথিবী। শিশির ভেজা প্রকৃতি আর বিস্তীর্ণ মাঠে হলুদ সরষে ফুল দুইধারে জমে থাকা শিশির বিন্দু ঝলমল; সূর্যালোকে হীরকের মতন আলোক বিকীরনে সেই একবিন্দু জল। চোখে ধাধা লাগায় অপরূপ রূপে সুন্দরের পিপাসায়; (সংগ্রহ) অনেক দিনপর বেশতো শহরে, কেমন আছ আমার বেশতো বন্ধুরা? *শুভ-সকাল* সবাইকে.

*বেশতোবাসী* *বেশতো* *বন্ধু* *বেশতোর-সাথে-পথ-চলা* *ভোর* *বেশতো* *আমারকথা* *লেখালেখি* *ফলোয়ার* *সকাল* *শীতেরসকাল* *শীতকাল* *শীত* *শুভ-সকাল* *শুভ-সকাল*

ই ম রা ন: [শীত-ঠাণ্ডা২][শীত-ঠাণ্ডা১] ঢাকা থাইক্কা শীত চইল্যা গ্যালো নাকি । কুনু রকম আওয়াজ পাইনা (লালালা)

*শীত*

হাফিজ উল্লাহ: একটি বেশটুন পোস্ট করেছে

আরেব বাহ্ কি চমৎকার শী...ত! মনে হয় ফ্রিজের মধ্যে আছি!
*রসিকতা* *শীত*

♦ মমিতা ♦: একটি বেশটুন পোস্ট করেছে

দিনে দিনে শীত বেড়েই চলেছে, মন চাই সারাক্ষণ কম্বল জরিয়ে ঘুমিয়ে থাকি। কিন্তু পারিনা, খেতে হয় বলে (মনখারাপ)
*আবুলটিভি* *শীত* *বেশটুন*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশটুন পোস্ট করেছে

তোমাদের এই ব্যাস্ত শহরে ট্রাক ভর্তি শীত নিয়ে এলাম লুটে পুটে খাও আর অন্যদের মাঝে বিলিয়ে দাও ।।
*শীত* *ঠান্ডা* *রসিকতা*

রোমেল বড়ুয়া: ইহা একটি ছিঃছিঃ পোস্ট :D রাত্রি নটা...বেশ হাঁসফাঁস লাগছিলো..আর সহ্য করতে পারলামনা..পানি গরম করলাম..গরম পানি আর একটি শ্যাম্পু নিয়ে সোজা বাথরুমে। গরম পানির সাথে ঠাণ্ডা পানি মিশিয়ে ঝাপুস করে মাথার উপর ঢেলে দিলাম। ধুপধাপ স্নান সেরে নিয়ে কাঁপতে কাঁপতে রুমে এসে বডীস্প্রে তে শরীর ভিজিয়ে সুয়েটারটা পরে নিলাম। যাক আগামী চার-পাঁচ দিনের জন্য নিশ্চিন্ত (হিহিহি)

*শীত*

নিরাপদ নিউজ: একটি বেশটুন পোস্ট করেছে

দেশের বিভিন্ন অঞ্চলে বয়ে চলছে শৈত্যপ্রবাহ
রাজশাহী বিভাগ এবং ময়মনসিংহ, গোপালগঞ্জ, টাঙ্গাইল, শ্রীমঙ্গল, রংপুর, দিনাজপুর, যশোর ও চুয়াডাঙ্গা অঞ্চলসমূহের উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।
*শীত* *শৈত্যপ্রবাহ*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★