শীতের কম্বল

শীতেরকম্বল নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

হাঁড় কাঁপুনি শীতে বিছানায় উষ্ণতার সঙ্গী লেপ, কাঁথা আর কম্বল। যুগের পরিক্রমায় লেপ-কাঁথার ব্যবহার কমে গেলেও জনপ্রিয় হয়ে উঠেছে কম্বলের ব্যবহার। এই শীতে বিছানায় উষ্ণতার পরশ পেতে একটি ভালো মানের কম্বলই যথেষ্ঠে। নান্দনিক ডিজাইন আর দাম কম হওয়ায় কম্বলের চাহিদা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সেজন্য অনলাইনেও কম্বল কেনার দারুণ সুযোগ করে দিয়েছে দেশের সবচেয়ে বড় অনলাইন শপিংমল আজকেরডিল.কম। চলুন আজকেরডিলের এক্সক্লুসিভ কম্বল গুলো দেখে নিই।

দেশি-বিদেশি কম্বলে ছেয়ে রাজধানীর শপিং সেন্টারগুলো। সেসব কেনার জন্য বেড়েছে ক্রেতাদের আনাগোনা। বিক্রেতার মুখে শোনা যাচ্ছে নতুন নতুন কম্বলের ব্যান্ডের নাম। দেশী কম্বলের পাশাপাশি পাওয়া যাচ্ছে চীনা, জাপানি ও কোরিয়ান কম্বল। চীনা ডাবল কম্বলগুলোর দাম ২ হাজার ২শ’ থেকে ৫ হাজার টাকা। জাপানি কম্বলগুলোর দাম ৩ হাজার থেকে ৪ হাজার টাকা। কোরিয়ান কম্বলের দাম ৪ হাজার থেকে ১০ হাজার টাকা।সিঙ্গেল কম্বলের দাম ২ হাজার থেকে ৪ হাজার টাকা। বাচ্চাদের কম্বলগুলো পাওয়া যাচ্ছে ৬শ’ থেকে ১ হাজার ৫শ’ টাকায়।


কম্বল কেনার আগে প্রথমে দেখে নিতে হবে হাত দিয়ে টানলে পশমগুলো উঠে যাচ্ছে কিনা আর সেলাইগুলো ঠিক আছে কিনা। পশম উঠে আসলে বুঝতে হবে কম্বলের মান খারাপ। বিদেশি কম্বলের মধ্যে চীনের কম্বলগুলোর চাহিদাই সবচেয়ে বেশি। মান তুলনামূলকভাবে খারাপ হলেও, দাম কম হওয়ায় বাড়তি চাহিদার মূল কারণ। কাপড়ের ধরন, রঙের বিভিন্নতা, আর ময়লার ধরণবলেদেবে কোনোটাতে দরকার পড়বে লন্ড্রি ওয়াশ, আবার কোনটা ড্রাই ওয়াশ করলেই চলবে।


দেশের যেকোন প্রান্ত থেকে এক্সক্লুসিভ সব কম্বল কিনতে ও কালেকশন গুলো দেখতে ঢুঁ মারুন আজকেরডিলের ওয়েবসাইটে। কম দামে সেরা সব কম্বল ঘরে বসেই কিনতে এখানে ক্লিক করুন

*শীতেরকম্বল* *এক্সক্লুসিভকম্বল* *স্পন্সরডকনটেন্ট* *আজকেরডিল* *স্মার্টশপিং*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

প্রকৃতিতে শীতের আবেশ পড়েছে মাত্র কয়েকদিন হল। ঠান্ডার প্রকোপ এখনো ততটা তীব্র হয়নি। তারপরেও বিকেলের দিকে শীত পড়তে শুরু করে চলে সকাল পর্যন্ত। সন্ধ্যায় শীত না লাগলেও মাঝরাত থেকে কোনকিছু গায়ে না জড়ালে ঠান্ডায় ঘুমানো যায় না। তাই এখন থেকেই চাই শীতের প্রস্তুতি। এ জন্য লেপ-কম্বলের ওম তো লাগবেই। সব সময় তো আর হাড় কাঁপানো শীত পড়ে না। কম ঠান্ডায় লেপ গায়ে দিতেও বেশ অস্বস্তি হয়। সুতরাং কম্বলটাই এখন বেশি আরামদায়ক।

বেশ কয়েক বছর থেকে আমাদের দেশে কম্বল বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। গরীব-ধনী যে যার সামর্থ্য অনুযায়ী কম্বল কিনে নিচ্ছেন। কম্বল মানেই বাহারি রং ও নকশা। বর্তমানে দেশি ও বিদেশি দুই ধরনের কম্বলই পাওয়া যাচ্ছে। তবে বিদেশি কম্বলই বেশি। বাংলাদেশে সেরা অনলাইন শপিংমল আজকেরডিলে সব ধরনের কম্বল পাওয়া যাচ্ছে। ঘরে বসেই এসব কম্বল কিনতে পারবেন ২০০-৫০০০ টাকার মধ্যে। পাতলা কম্বলের দাম পড়বে ২০০ থেকে ৮০০ টাকা। সিঙ্গেল কম্বলের দাম ১ হাজার ৮০০ থেকে ২ হাজার ৫০০ টাকা। আর ডাবল কম্বলের দাম ২ হাজার ৫ হাজার টাকা।

আজকেরডিল থেকে কম্বল কেনার আগে প্রয়োজনে অন্য মার্কেটপ্লেস গুলো থেকে ধারণা নিতে পারেন। আশাকরি, অন্যদের থেকে আজকেরডিলে কমদামে কম্বল ও কমফোর্টার পেয়ে যাবেন। সেই সাথে আজকেরডিল থেকে কম্বল কিনলে বিকাশে ক্যাশব্যাক অফার পাবেন, পণ্য হাতে পাওয়ার পর কোন ত্রুটি থাকলে তা ফেরত দিতে পারবেন। যারা লোকাল মার্কেট থেকে কম্বল কিনবেন তারা অবশ্যই দেখে নিবেন হাত দিয়ে টানলে পশমগুলো উঠে যাচ্ছে কিনা আর সেলাইগুলো ঠিক আছে কিনা। পশম উঠে আসলে বুঝতে হবে কম্বলের মান খারাপ।

কম্বলের যত্নঃ


কম্বল সাধারণত অনেকেই ড্রাই ওয়াশ করিয়ে থাকে। কিন্তু, ইচ্ছে থাকলে ঘরেই কম্বল ধোয়া সম্ভব। তার জন্য লাগবে শ্যাম্পু। শ্যাম্পু তে ১০মিনিট ভিজিয়ে রেখে সাথে সাথে হালকা হাতে ধুয়ে ফেলতে হবে। এরপর পানি ঝরিয়ে ছায়াযুক্ত স্থানে বাতাসে শুকাতে হবে। আর ব্যবহারের পর মাঝে মাঝে হালকা রোদে দিতে হবে। যাদের কম্বল থেকে এলার্জি হয় তারা অবশ্যই কম্বলে কভার ব্যবহার করুন।


শীত পড়ুক বা না পড়ুক, তা টের পাওয়া যায় সকাল বেলায়। নিজের অজান্তেই যারা কাঁথাটা টেনে মুরি দিয়ে নেন তারা আজই একটি কম্বল কিনে নিন। ঘরে বসেই দেশের যেকোন প্রান্ত থেকে সাশ্রয়ী মূল্যে কম্বল কিনতে এখানে ক্লিক করুন

*কম্বল* *শীতেরকম্বল* *স্পন্সরডকনটেন্ট* *আজকেরডিল* *স্মার্টশপিং*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★