শীতের প্রস্তুতি

শীতেরপ্রস্তুতি নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

আজকেরডিলে শীতের প্রস্তুতিকয়েক দিনের টানা নিম্নচাপই জানান দিল শীত আসতে শুরু করেছে। দিনে রোদ আর ভোররাতের দিকে হিম হিম বাতাস জানিয়ে দিচ্ছে শীতের আগমনী বার্তা। গরম কাপড় বা লেপ-কম্বল ব্যবহারের প্রয়োজন এখনই হয়তো পড়ছে না। তবু সেসব নামিয়ে গোছগাছ করে নেওয়ার এই তো সময়। বাইরের ঠান্ডা আবহাওয়া ও অসুখ বিসুখ থেকে সুস্থ থাকতে কিছুটা গরম টাইপের পোশাক পরিধান করা উচিৎ। চলুন শীতের শুরুর প্রস্তুতি সম্পর্কে জেনে নেই।

শীতের প্রস্তুতি:

আজকেরডিলে শীতের প্রস্তুতি
আপনি প্রস্তুত না হলেও মার্কেটগুলো কিন্তু অলরেডি শীতের প্রস্ততি নিতে শুরু করেছে। হালকা শীতের আবহাওয়াটায় হালকা গরম কাপড়ের কেনাকাটা বেড়ে যাওয়ায় অসংখ্য কালেকশন নিয়ে এসেছে বিভিন্ন শোরুম। শীতের প্রস্ততির এ আয়োজন থেকে বাদ যায়নি অনলাইন শপিংমল গুলো। দেশের সেরা অনলাইন শপ আজকের ডিল ইতিমধ্যে উইন্টার কালেকশন নিয়ে হাজির হয়েছে। তাদের ওয়েব সাইট থেকে মাত্র ১৮০ টাকা খেকেই শীতের কেনাকাটা শুরু করতে পারবেন।

লেপ-কম্বল:

আজকেরডিলে শীতের প্রস্তুতি
বাড়িতে তুলে রাখা লেপ, কম্বল, কাঁথা—এগুলো এখনই কড়া রোদে দিতে হবে। রোদ থেকে আনার পর এগুলো আলমিরাতে রেখে দিন। বাড়ির ছোট ছেলেমেয়েদের গত বছরের কম্বলটা হয়তো পুরোনো হয়ে গেছে, কিংবা ছোট মনে হচ্ছে। অথবা পরিবারে যোগ হয়েছেন কোনো নতুন সদস্য। লেপ, কাঁথা, কম্বল যথেষ্ট পরিমাণে না থাকলে কিনে নিতে হবে এখনই। লেপ কম্বল কিনতে পারেন দেশের সবচেয়ে বড় ও সেরা অনলাইন শপ আজকের ডিল ডটকম থেকে।

শীতের অন্যান্য পোশাক:

আজকেরডিলে শীতের প্রস্তুতি

সোয়েটার, শাল, চাদর, জ্যাকেট ইত্যাদি পোশাক ভালো করে ধুয়ে অবশ্যই কড়া রোদে শুকিয়ে রাখতে হবে। রোদ থেকে তোলার পর ভালোভাবে ঝেড়ে রাখতে হবে শীত পোশাকগুলো। সোয়েটার, শাল, চাদর—এগুলো পুরোনো হয়ে গেলে প্রয়োজনে এখনই কিনে নিতে পারেন।

ভোরে কিংবা সকালে ঘর থেকে বেরোনোর সময় সুতির পাতলা হালকা ফ্যাশনেবল শালগুলো ব্যবহার করা যেতে পারে। এগুলো কেনা না থাকলে এখনই কিনে নিতে হবে। বাচ্চাদের কানটুপি, হাতমোজা, পায়ের মোজা এখনই কিনে রাখুন। হঠাৎ করেই শীত নেমে গেলে তারা যাতে কষ্ট না পায়।

ছেলেদের কোট, ব্লেজার ব্যবহারের আগে ব্রাশ দিয়ে ঘষে পরিষ্কার করে রোদে শুকাতে হবে। রোদ থেকে আনার পর এগুলো হ্যাঙ্গারে ঝুলিয়ে রাখতে হবে। যেহেতু এখান শীত কম এজন্য হালকা মোটা টাইপের ফুল স্লীভ টি-শার্ট কিনে নিতে পারেন। ঘরের মেঝে যেহেতু এ সময় ঠান্ডা থাকে, তাই মেঝেতে ব্যবহার করতে পারেন কার্পেট, শতরঞ্জি কিংবা ফ্লোর ম্যাট।

ত্বকের যত্ন:


খেয়াল করেছেন কিনা শীতের শুরুতেই অনেকের ঠোঁট ও হাত পা ফাঁটতে শুরু করেছে। শরীরটাও কেমন জানি উষ্ক হয়ে উঠেছে। শুরুতেই এ থেকে বাঁচতে নিয়ে নিতে পানে ভ্যাসলিন, বডিলোশন, লিপজেল, লিপ বামসহ অন্যান্য অনুসঙ্গ।

বন্ধুরা, শীতের প্রস্তুতির সবগুলো প্রোডাক্ট আপনি পেয়ে যাবেন অনলাইনে। ঘরে বসেই কিনতে পারবেন পছন্দের সব পণ্য। অনলাইনে কেনাকাটা সেরে নিতে এখনি এখানে ক্লিক করুন

*শীতেরপ্রস্তুতি* *স্মার্টশপিং*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★