শুভেচ্ছা

শুভেচ্ছা নিয়ে কি ভাবছো?

আলোহীন ল্যাম্পপোস্ট: :মা" দিবসের শুভেচ্ছা ও সালাম পৃথিবীর সকল "মা" এর প্রতি । আসুন পশ্চিমাদের মতো একদিনের জন্য লোক দেখানো "মা " দিবস পালন না করি ।। আজকের এই দিনে সকলের প্রতিজ্ঞা হোক যেন পৃথিবীর কোন "মা " এর স্থান যেন না হয় বৃদ্ধাশ্রমে ।।

*মা* *শুভেচ্ছা*
ছবি

Lutfun Nessa: ফটো পোস্ট করেছে

এক গোছা রজনীগন্ধা ........................

বেশতো বন্ধুদের জানাই শুভসকাল...... দিনটি হোক আনন্দঘন ও শান্তিময় ...................

*শুভসকাল* *শুভেচ্ছা*

আলোহীন ল্যাম্পপোস্ট: শুভ শুভ জন্মদিন বেশতো ভালো লাগার, ভালোবাসার নাম বেশতো হয়তো তুমি না থাকলে এতোগুলো শুভাকাঙ্ক্ষী পাওয়া যেত না তুমি না থাকলে হয়তো পন্ডিত শেয়াল হতে পারতাম না তুমি আছ বলেই ভালো লাগে সব ভালো লাগে ভালোবাসতে প্রিয় বেশতো, সুদীর্ঘ পথ পাড়ি জামাও এই প্রত্যাশা আর ভালোবাসা রইলো শুভেচ্ছা বেশতো এর সকল ইউজারদেত ও মডারেটরদের।।

*জন্মদিন* *বেশতো* *শুভেচ্ছা*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

দিনপঞ্জীর শুকনো পাতা দেখে হিসেব মিলালাম আজ বসন্তের আগমন ঘটেছে। ঋতুরাজের সাক্ষাৎ লাভের আশায় বেরিয়েছিলাম রাস্তায়। গ্রামে ফেলে আসা বসন্তের অতীত স্মৃতি মনে মনে ভাবছিলাম- প্রকৃতি দক্ষিণা দুয়ার খুলে দিয়েছে। দুয়ারে বইছে ফাগুনের হাওয়া। বসন্তের আগমনে কোকিল গাইছে গান। ভ্রমরও করছে খেলা। গাছে গাছে পলাশ আর শিমুলের মেলা। ঋতুরাজকে স্বাগত জানাতে প্রকৃতির আজ এতো বর্ণিল সাজ।

মনে মনে আবৃত্তি করছিলাম রবিঠাকুরের সেই কবিতার লাইনগুলো-

ফাল্গুনে বিকশিত কাঞ্চন ফুল,
ডালে ডালে পুঞ্জিত আম্রমুকুল।
চঞ্চল মৌমাছি গুঞ্জরি গায়,
বেণুবনে মর্মরে দক্ষিণবায়

এতো কেবলই স্মৃতিগাথা। বাস্তবতা যা দেখলাম তা তো সম্পূর্ণ উল্টো। কোথাও পেলাম না বসন্তের ছোঁয়া। ফুলের সুবাস নেই, আছে নর্দমার দুর্গন্ধ। কোকিলের কুহু কলতান শুনতে পাইনি, কেবলই কর্কশ কাকা ধ্বনি আসছিলো কানে। পলাশ-শিমুলের গাছ কোথায়, কেবলই নতুন-পুরনো বিল্ডিং, সামান্য অক্সিজেন প্রদান করবার মতো সাধারণ বৃক্ষও খুঁজে পাওয়া যায় না। খাচায় বন্দী পাখির মতো কিছু ফুলগাছ দেখেছি বড় বড় বিল্ডিঙের বারান্দায়, ছাদে। খাচায় বন্দী পাখিকে কিছু দিয়ে কি আনন্দিত করা যায়? প্রকৃতি ক্রন্দন করছে মানুষের অত্যাচার থেকে বাঁচার জন্য। প্রকৃতিতে বসন্তের ছোঁয়া কোথায়?

দেখলাম বস্তির ছেলেগুলোকে ডাস্টবিনের নোংরা খাবার খেতে, ব্যস্তসমস্ত হয়ে গার্মেন্টস কর্মীদের ছোটাছুটি, দরিদ্র মানুষগুলোর করুণ দৃষ্টি, রিক্সাওয়ালাদের ঘামা শরীর আর খিটখিটে মেজাজ, ফেরিওয়ালাদের হাঁকডাক, খাদ্যের সন্ধানে ছুটেছে ক্ষুধার্ত কুকুরগুলো, সাথে মানুষও। বসন্ত শব্দটি তাদের কাছে হয়ত অপরিচিত। ফুল আর কোকিলের ডাক তাদের হৃদয় কাড়বে না, তারা চায় একটুখানি ভাত, এক টুকরো রুটি। গাছে গাছে যদি রুটি ধরত আর কোকিল যদি ভাত ছিটিয়ে বেড়াত তবে হয়ত তারা বসন্তের নামটা জানত ভালোমতোই।

মার্সিটিজ গাড়িতে ছুটে চলা মানুষকেও দেখলাম, সাথে কুকুরও। মসজিদ পানে দ্রুত পায়ে হেঁটে যাওয়া নির্বিকার মুসল্লিদের দেখলাম, বসন্তকে বরণ করতে বাসন্তীরং শাড়ি পরা রমণীদেরও দেখলাম, কপোত-কপোতীদের নির্লজ্জতা দেখলাম--- ফুল ফুটুক বা নাই ফুটুক বসন্ত হয়ত এদের জীবনে সবসময় লেগে থাকে কিন্তু সবার জীবনে বসন্ত কবে আসবে জানি না। আমি বসন্ত খুঁজে পাইনি, আমি যে ক্ষুধার্ত, হাড্ডিসার মানুষগুলোর দলে। তাদের দুঃখ-কষ্ট এখনো আমায় স্পর্শ করে। মার্সিটিজ গাড়িতে বসে থাকা সাহেববাবু, মসজিদে ছুটে চলা মুসল্লি, বাসন্তী রং এর পোশাক পরাদের দলে এখনো ভিড়তে পারিনি।

*বসন্ত* *বাস্তবতা* *ফালগুন* *শুভেচ্ছা*
ছবি

Lutfun Nessa: ফটো পোস্ট করেছে

সুভরাত্রী

সবাই ভাল থাকবেন, সুস্থ সুন্দর থাকবেন............

*শুভেচ্ছা* *সুভরাত্রী*

Lutfun Nessa: বন্ধুরা, সবাই কেমন আছেন সবাই? সবাইকে সকালের মিষ্টি শুভেচ্ছা -- শুপ্রভাত। সারাটা দিন যেন কাটে আনন্দ, উৎসব আর আশা পূরনের মেলাতে।(খুশী২)

*সুপ্রভাত* *শুভেচ্ছা*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

প্রতি বছর আগস্ট মাসের প্রথম রোববারে সারা বিশ্বজুড়ে বন্ধু দিবস পালন করা হয় । কিন্তু আমরা অনেকেই জানি না বন্ধু দিবস কিভাবে এলো।

১৯৩৫ সাল থেকেই বন্ধু দিবস পালনের প্রথা চলে আসছে আমেরিকাতে। জানা যায় ১৯৩৫ সালে আমেরিকার সরকার এক ব্যক্তিকে হত্যা করে। দিনটি ছিল আগস্টের প্রথম শনিবার। তার প্রতিবাদে পরের দিন ওই ব্যক্তির এক বন্ধু আত্মহত্যা করেন। এরপরই জীবনের নানা ক্ষেত্রে বন্ধুদের অবদান আরতাদের প্রতি সম্মান জানানোর লক্ষেই আমেরিকান কংগ্রেসে ১৯৩৫ সালে আগস্টের প্রথম রোববারকে বন্ধু দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত নেন।

আর বর্তমানে এটি জনপ্রিয় হয়ে উঠেছে বিশ্বের বহু দেশেই। যাদের প্রতি মুহূর্তের সঙ্গী বন্ধু আর বন্ধুতা, তারা একমুহূর্তেও জন্যওমন থেকে আড়াল করতে পারেন না বন্ধুদের। জীবনের সংকটে এরা ছুটে যান বন্ধুদের কাছে। আবার আনন্দ, উল্লাস কিংবা দিন শেষের অবসরেও এরা ভালোবাসেন বন্ধুত্বের কলতান শুনতে। বন্ধুত্বের পরিপূরক সম্পর্কের মাঝে এরা খুঁজে পান জীবন যাপনের ভিন্ন রস।

বন্ধু দিবসে বিশ্বের সকল বন্ধুদের জানাই শুভেচ্ছা ও ভালোবাসা।

*বন্ধু* *দিবস* *শুভেচ্ছা*

সাদাত সাদ: [ঈদ-ঈদমুবারাক] প্রিয় বেশতো বন্ধুরা সবাইকে ঈদের শুভেচ্ছা

*ঈদ* *সাদ* *শুভেচ্ছা*

আলোহীন ল্যাম্পপোস্ট: মাননীয় প্রধানমন্ত্রী, বিরোধি দল নেত্রী, রাষ্ট্রপতি এবং বাংলা একাডেমীর মহাপরিচালকসহ সকল দেশবাসীকে রাজু নীর ঈদের শুভেচ্ছা জানিয়েছেন! (শয়তানিহাসি) (শয়তানিহাসি) (শয়তানিহাসি)

*ঈদ* *ঈদমোবারক* *শুভেচ্ছা*

আলোহীন ল্যাম্পপোস্ট: ** শুভ সকাল ** সকলকে জানাচ্ছি শুভ সকাল ।। দয়ে করে কেউ বাইক এর হেলমেট বাইক এর পিছনে ঝুলিয়ে রাখবেন না ।। চালানোর সময় স্পীড বেশি থাকলে পিছন থেকে পরে যেতে পারে ।। যেমনটা সকাল সকাল আমি মাত্র ২৫০০ টাকার হেলমেট খাংগারী খেলাম । তাই সবাইকে লস-ময় সকালের শুভেচ্ছা রইলো ।।

*শুভসকাল* *শুভেচ্ছা* *হেলমেট* *লস* *বিরক্ত*

আলোহীন ল্যাম্পপোস্ট: শুভ সকাল বেশতো এর পরিবারের সকলকে জানাচ্ছি জ্বর ময় সকালের শুভেচ্ছা।। আপনারা সকলেই ভালো থাকুন সুস্থ্য থাকুন।। এই দোয়া করছি।।

*শুভেচ্ছা* *শুভসকাল*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

শ্যাম্পুর বিজ্ঞাপনে নারী,গাড়ির বিজ্ঞাপনে নারী,বাইকের বিজ্ঞাপনে নারী,কন্ডমের বিজ্ঞাপনে নারী,কন্ডেন্সড মিল্কের বিজ্ঞাপনে নারী ইত্যাদি ইত্যাদি।

যারা সারাদিন নারী অধিকার নারী অধিকার বলে চিল্লাপাল্লা করে তারাই এইসব কাজে নারী দের ব্যাবহার করে।

আবার যে সকল নারীরা নারী অধিকার,নারীরা ভোগের পণ্য নয় বলে চিল্লাচিল্লি করে তারাই এই ভোগের লুকে এসে হাজির হয়।

নারী আসলেই ভোগের পণ্য। না হয় পুরুষের কন্ডমের বিজ্ঞাপনে কেন নারীকে কামুকি লুকে রাখা হয়? কেনই বা নারী সে লুকে নিজেকে উপস্থাপন করে?

ও হে নারী এইসব থেকে বেরিয়ে এসো আগে তারপর বড় বড় লেকচার পয়দা করে আন্দোলন করো।

নারী দি-বস এর শুভেচ্ছা সবাইকে।

*নারী* *শুভেচ্ছা* *দিবস* *বিজ্ঞাপন*

জোবায়ের রহমান: এবং তার ঘুম ভাঙ্গে কোন এক হেমন্তের বিকেলে যখন গাছের ফাঁক গলে হলুদ আলো ঝরছিল। আর সে আলোতে, তাকেই রূপবতী 'হেমন্ত' মনে হচ্ছিল। শুভ জন্মদিন @faheema । অনেক শুভ কামণা রইলো।

*জন্মদিন* *শুভেচ্ছা*

কাজী মারুফা: শুভ নববর্ষ

*শুভেচ্ছা*

Mahi Rudro: . কারও খাওয়ার দৃশ্য দেখতে কখনও ভালো লাগে না। অবশ্য এরা বাদে..... দেখুন, পৃথিবীর সুন্দরতম দৃশ্য ! . কামনা করি এমন দিন আসবে, যেদিন দেশের সবাই দুইবেলা খেতে পাবে। . শুভ নববর্ষ।

*শুভ-নববর্ষ* *শুভেচ্ছা*
ছবি

আড়াল থেকেই বলছি: ফটো পোস্ট করেছে

আসলামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু আজকের দিনটি সবার আনন্দে,নিরাপদে ও সফলতায় কাটুক শুভসকাল

যে ব্যক্তি গরীব দুঃখীর আর্তনাদ শুনে কান বন্ধ করে রাখে, সেও একদিন আর্তনাদ করবে কিন্তু কেউ শুনবে না। --- হযরত সোলায়মান (আঃ)

*শুভসকাল* *শুভদুপুর* *শুভেচ্ছা*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

মেয়েরা ভাল না। ছেলেরা ভাল। /:)
এইটা সবাই জানে। কারও বলে দেয়া লাগবে না।

তারপরেও তাদের জন্য আলাদা দিবস আছে। আমাদের জন্যে নাই। আমরা এই জন্যে কান্নাকাটি করি না। কিন্তু যদি এমন হইতো আমাদের জন্য আছে, তাদের জন্য নাই তাহলে তারা হল্লা-হাটি করে মানব বন্ধন দিয়ে জানায় দিতো এইটা লিঙ্গ বৈষম্য। এটার প্রতিকার করতে হবে। এই থেকে কি প্রমান হয়? মেয়েরা ঝগড়া করে। |-)

যাই হোক। দিবস যখন আছে শুভেচ্ছা তো জানাইতেই হবে।

মেয়েরা শোন। আমরা পুরুষ বলেই তোমাদের নিজেদের মেয়ে, প্রেমিকা, বউ এবং সর্বোপরি মা ছাড়াও আরও একটি মহান সত্ত্বায় দেখতে পারি, যা হচ্ছে - 'নারী', সর্বং সুন্দরম, অদ্বিতীয়া। তোমাদের সবাইকে আন্তর্জাতিক নারী দিবসের শুভেচ্ছা।

কোনদিন পুরুষদের নিয়ে মেয়েরা এমনে লিখছে? 
ছেলেরা ভাল। 



PHOTO COURTESY: David Lazar

*নারী* *নারীদিবস* *শুভেচ্ছা*
*নারীদিবস* *শুভেচ্ছা*

আড়াল থেকেই বলছি: আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু ফুল ফুটেছে বনে বনে,,,, তাইতো সবাইকে মনে পরে,,, শুভ সকাল বেশতোবাসি

*শুভসকাল* *শুভেচ্ছা*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★