সহমত

রিংকু: [বেশবচন-মাইরালা] @Saadiia "আবেগী অমায়িক মানবী" এই নাম টা বেশি জোশ হত (শয়তানিহাসি)(কুল) কি বলেন ভাই? @nipusen @apurbo @ronyrahman

*আবেগি* *অমায়িক* *বস-ভাই* *সহমত*

পাগলী: *বদনাম* আজ ভাবনা @vabna21 , সুখ ভাইয়া @dhukomia , আর মেঘ ভাইয়া @ronepa তিন জনে মিলে আমার অনেক *বদনাম* করছে ! (শয়তানিহাসি)

*বদনাম* *সহমত*

Nazifa Tabassum অনন্যা: একজনকে সুপারিশ করেছে "অল্পদিনেই বেশতো অলরাউন্ডার এর লিস্ট এ নিজের নাম লিখিয়ে ফেলেছেন! :o"

আড়াল থেকেই বলছি

@Rubel25

সীমানাহীন গন্তব্যে এখনো হাঁটছি একাকিত্বের লাঠি হাতে ....
১,০২০ জন ফলো করছে

মাহনূর তাবাসসুম মীম: আপনি কি জীবিত? তবে আপনি বাংলাদেশের সবচেয়ে সুখী মানুষ। কারণ আজকাল এদেশে বেচে থাকাটাই ভাগ্যের ব্যপার। তাই নয় কি?

*সহমত* *যাপিতজীবন*

শিমুল হালদার: একটি বেশব্লগ লিখেছে

দু'দিন আগে যারা "চিকিৎসক নির্বাচন বন্ধ করো" বলে লাফালাফি করলেন, হাসপাতালের কাজ বাদ দিয়ে হই হই রই রই; ......আজকে তাঁরা গেল কই।
সেদিন বারডেমে ভুল চিকিৎসায় রোগী মেরে ফেলায় জনৈক পুলিশসদস্য কর্তৃক চিকিৎসক লাঞ্ছিত হলেন বলে সারাদেশের চিকিৎসক সমাজ ক্ষোভে ফেটে পড়লেন।
এবার কি হল??
রাজশাহী মেডিকেল কলেজের ইন্টার্নির ডাক্তাররা পেটালেন সাংবাদিকদের। সাংবাদিকের  দোষ কি?? ঐ হাসপাতালে ভর্তি তাঁদের এক সহকর্মীকে দেখতে গিয়ে তাঁরা হাসপাতালে ডাক্তারদের সুব্যাবস্থা(!!), রোগীদের প্রতি তাঁদের অসাধরন আন্তরিকতা(!!), ইত্যাদি সম্পর্কে তথ্যসংগ্রহ করেছেন। সোজা কথায় সরকারী হাসপাতালে ডাক্তারদের দৈনন্দিন সুকর্ম(!!)গুলি ক্যামেরাবন্দি করে বাইরের জনগনের কাছে পৌঁছে দিতে চাওয়াটাই তাঁদের অপরাধ।
ওদিকে ডাক্তাররা রোগী বাদ দিয়ে সাংবাদিক পেটাতে ব্যাস্ত; এদিকে অক্সিজেনের অভাবে মরে গেল আরেক রোগী, চিকিৎসকদের দায়িত্ব অবহেলার কারনে হারিয়ে গেল আরেকটি প্রান -সেজন্য কোনও আফসোস আছে ওদের?? 
অতঃপর ডাক্তারদের প্রতিক্রিয়া কি?? সাংবাদিকদের পিটিয়ে বের করে দিয়ে সাংবাদিকদের সেই সহকর্মীকে আটকে রাখলেন তাঁরা, অথচ সেদিনই ঐ ব্যাক্তির রিলিজ পাওয়ার কথা। আরও কি করলেন?? চিকিৎসক লাঞ্ছিত হওয়ার আরেকটা ফালতু ইস্যু দিয়ে কাজকর্ম বন্ধ করে ডেকে ফেললেন ধর্মঘট। 
ফলাফল কি?? রাজশাহী মেডিকেলে ভর্তি বহু রোগীকে বাড়ি ফিরে যেতে দেখা গেল; অনেকে চলে গেলেন বিভিন্ন প্রাইভেট ক্লিনিকে। ডাক্তার নামের এই ব্যাবসায়ি দালালগুলোর এদিকেও লাভ, ওদিকেও লাভ।
এইভাবে আর কতদিন চলবে? চিকিৎসার নামে ওনারা অনিয়ম করে যাবেন; জীবন নষ্ট করবেন; আর জনগন প্রতিবাদ করলেই চিকিৎসক নির্যাতনের অজুহাত? কর্মবিরতি, ধর্মঘট?? গরীব রোগীদের ভোগান্তি???
আজ যে ঘটনা ঘটেছে, এভাবে চলতে থাকলে ভবিষ্যতে একদিন রোগীর আত্মীয়ের হাতে চিকিৎসক হত্যার ঘটনাও ঘটবে। আপনাদের মধ্যে অসংখ্য চিকিৎসক দিনে দিনে অনিয়ম করে যাবেন আর এই অনিয়মের শাস্তি হিসেবে একদিন তাঁদেরই একজনকে জনগনের সামনে পড়তে হবে; সেদিন স্বজন হারানো ক্ষুদ্ধ জনতা আপনাকে হাতে মারবে না জানে মারবে সেটা তারাই ভাল জানে।
তাই চিকিৎসকদের কাছে অনুরোধ, দ্বায়িত্বে অবহেলা করে চিকিৎসার নামে ব্যাবসা করা বন্ধ করুন। চিকিৎসা নামের সেবার মর্যাদা রক্ষা করুন, অসুস্থকে সুস্থ করে তুলুন, মূমুর্ষুর জীবন বাঁচান।।
*সহমত*

মো:আ:মোতালিব: একজনকে সুপারিশ করেছে "বড় ভাইয়ের প্রতিটা লেখা+প্রশ্নের ভিতর অনেক কিছু শিক্ষার আছে .............."

নিপু

@Nipusen

অলসতার মাপকাঠি !
৫৯,৮৬৩ জন ফলো করছে
৫/৫

মেঘবালক: ––– টেলিফোনে মন ভরে না কিংবা এসএমএস চিঠির মত যায়না করা মনের কথা পেশ। চিঠি লোকের হৃদয় কাড়ে বাড়ায় চেনা জানা চিঠি ছাড়া প্রেম-পিরিতি হয়না ষোল আনা। পর সমাচার এই যে বাবা কেমন আছো তুমি পড়ালেখা করছে কেমন আদরের মা সুমি। @Soumikabhi @Bodmas88 @Vabna21 @Colorpencil @Faheema @ShimulHD @Dukhomia @Paagli @Azmietu @sopnoki @Shopno আসুন একটু গল্প করি।

*চিঠি* *বদাশিক* *জনম-দুখী* *মমিন* *মমিনা* *বদআশিকভাই* *বদাশিকভাই* *বদআশিক* *আতেলরুদ্র* *টর্নেডো-ফাহিমা* *জনম-দুখী-মাসুম* *জুলেখা-বিবি* *দুস্বপ্ন-তানভীর* *লাইলি* *মুরগীনকিব* *নর্তকী-ভাবনা* *মোটু-ভাবনা* *ভাবনামোটু* *মোটাভাবনা* *শিমুল-দাদু* *সহমত*

শ্রীলা উমা: একটি বেশব্লগ লিখেছে

বেশতোতে আছি সেই ৫ই ফেব্রুয়ারী ২০১৩ থেকে l প্রথমে কৌতুহল বসত আসলেও ধীরেধীরে বেশতো আমার আর একটি পরিবার হয়ে উঠেছে এরই মধ্যে ৯৯৯ টি পোস্ট করেছি আর এটা হবে১০০০তম পোস্ট l সচরাচর একটা কথা শুনি সামাজিক যোগাযোগ মাধ্যমে কিচ্ছু পাওয়া যায় না কিন্তু শুধুমাত্র বেশতোর জন্য আমার এই ধারণাটা সম্পূর্ণ বদলে গেছে l 

এইটুকু সময়েই অনেক কিছু পেয়েছি এখানে নাহ আমি স্টারব্যাজ বা কোনো উপাধির কথা বলছি না বলছি সেই সব মানুষের কথা যাদের আমি পেয়েছি শুধু বেশতোর জন্যইl রনি ভাইয়া(@ronyrahman),পলাশ ভাইয়া(@polash),মারগুব ভাইয়া(@Nishchup),রোমেল দা(@RomelFrost),মুক্তাদির ভাইয়া(@Muktadir8788),নিপুদা(@NipuSen),নয়ন ভাই(Kadamati),অভিদা(@SOUMIKABHI),সালাম ভাই,জহির ভাই,অপূর্ব ভাইয়া,জিসান ভাই,হাফিজ ভাইয়ের মত কিছু অসম্ভব ভালো ভাই পাইছি l 

রিমি আপু (@rimi),মারিয়া আপু (@MariyaAkter),জুন আপুর মত কিছু আপুকে পেয়েছি lআর দীপ্তি বৌদি(@Dipty) তুমি তো ঘরের মানুষ তোমাকে আর কি বলব l 

এছাড়াও সিয়াম (@Psychokobi),মিম (@Tabassum),রিঙ্কু,সাবিহার মত মেধাবী পিচ্চিকে পাইছি l 

আর এখনো বলি নাই একজনের কথা,আরাফাতের (@amiarafat) কথা l যার সাথে সম্পর্কটা অম্ল-মধুরl কখনো চরম শত্রু-পরম মিত্র-ফিলোসফার-গাইড আবার কখনো সবকিছু আবার হয়ত কখনো কিচ্ছু না l 
আর এতগুলো ভালো মানুষ পাওয়া তো প্রাপ্তির থেকে কম কিছু বলা যায় না তাই অনেক অনেক ধন্যবাদ বেশতো l শব্দ সল্পতায় যাদের কথা বলা হলো না তাদেরও শ্রদ্ধা করি,ভালবাসি অনেক l
*আমারবেশতো* *বেশতোয়প্রাপ্তি* *সহমত* *হুমকিরানী* *দিদিমনি* *খাওকারিমি* *বয়কটরানী* *কানারিমি* *পিছলারিমি* *কুটনিরিমি* *চিমি* *খেকোরিমি* *চকলেটখোর* *প্যাঁদানি*

রং পেন্সিল: একটি বেশব্লগ লিখেছে

বেশতো তে জয়েন করেছি এখনো এক বছর হয়নি। ফেসবুকে অ্যাড দেখে কৌতূহলী হয়ে একটা আইডি খুলেছিলাম জাস্ট কি হয় এখানে সেটা দেখার জন্য, কিন্তু দেখতে এসেই বাধা পড়ে যাই কয়েকজনের আন্তরিকতায়। সবার সাথে সবার চমৎকার একটা আত্মার বাঁধন ছিল যেটা দেখে মুগ্ধ হয়েছিলাম। সেই ভালো লাগা থেকেই এখানে থেকে যাই বেশতো পরিবারের একজন হওয়ার আশায়। সেই পরিবারের কেউ হতে পেরেছি কিনা জানিনা তবে আমি পেয়েছি বেশ কিছু ছোট বড় ভাই বোন বন্ধু।

তাদের একজন, @rinku481 গত সপ্তাহে খুবিতে ভর্তি হতে এসে তিনদিন ছিল খুলনায়। এই কয়দিন ওর সাথে অনেক কথা হলো, আড্ডা হলো, ঘোরাঘুরি হলো। শাহজালালে চান্স পেয়ে যাওয়ায় খুবিতে আর ভর্তি না হয়ে যখন চলে গেলো মন খারাপ হয়েছিল। গতকাল একটা টেক্সটে বললো 'তুই আসলে আগের জন্মে আমার রক্তের বোন ছিলি!' শুনে আমার কেমন লেগেছিল সেকথা নাইবা বলি!

বেকার জীবন, জব, বিয়ে-শাদী, এটা সেটা অনেক কথা শেয়ারের ফাঁকে @MariaAkter বলে রেখেছে, 'রং, বিসিএসের সার্কুলার দিলে অ্যাপ্লাই করার সময় আমাকে অবশ্যই জানাবা কিন্তু!' আমার উপর এই ভরসাটুকুই আমার কাছে অনেক!

সাদা @saifulrock প্রায়ই হুমকি দেয়, 'বেশতোতে ডেইলি কমপক্ষে একটা করে পোস্ট দিবা, নাইলে তোমার সাথে আর কথা বলব না!' তার অভিযোগ আমার পরে এসেও অনেকে স্টার ব্যাজ পেয়ে গেছে আর আমি নিয়মিত পোস্ট দেইনা বলে এখনো পেলাম না!

এই ছোট্ট ছোট্ট কথাগুলোই আমার কাছে অনেক কিছু। অথচ বছরখানেক আগেও এদের কাউকে আমি একদমই চিনতাম না!

বেশতো আর এখন আর আগের মতো নেই। এতদিনে অনেক পরিবর্তন হয়েছে। কমার্শিয়াল ইউজারদের সংখ্যা বেড়েছে। কিছুদিন ধরে গুটিকয়েক ইউজারের জন্য এর পরিবেশও বদলে যাচ্ছে ধীরে ধীরে। প্রশ্ন সেকশনে অপছন্দ পেয়ে পেয়ে অনেকে প্রশ্নের উত্তর দেয়া ছেড়ে দিয়েছেন। কেউ কেউ আড্ডায় থাকলেও কোন পোস্ট দিচ্ছেন না আর। অনেকে একেবারে বেশতো ছেড়ে চলেও যাচ্ছেন অভিমান করে। আরও অনেকে চলে যেতে চাইছেন। কিন্তু আমরা কাউকে হারাতে চাইনা। চোরের উপর রাগ করে যেমন মাটিতে ভাত খাওয়া যায় না তেমনি দুয়েকজনের উপর রাগ করে অন্য সবাইকে ছেড়ে যাওয়াও ঠিক না মনে হয়। আজকে আপনি যদি চলে যান, আপনাকে দেখে আরও একজন যাবে। অল্প কয়েকজনের সাথে পার্সোনালি যোগাযোগ হলেও বেশতোর বেশিরভাগ মানুষের সাথেই কথাবার্তা হয় শুধু এখানেই, সুতরাং বেশতো ছেড়ে যাওয়া মানে তাদের মতো অনেককে হারানো। আর রাগ করে চলে যাওয়া মানেই একরকম হেরে যাওয়া কিংবা যার উপর রাগ করলাম তাকে জেতার সুযোগ করে দেয়া। আমি সবসময় ক্যাচাল এড়িয়ে চলা সুবিধাবাদী মানুষ। এই জন্যই এখনো নিরাপদে আছি মনে হয়, এই পদ্ধতিতে যদি কাজ হয় তাহলে আপনিও এই কাজটাই করুন। আগাছাদের আনফলো মারুন, তার পোস্ট যারা শেয়ার দেয় তাদেরও আনফলো করুন। ট্যাগ করলে জাস্ট অ্যাভয়েড করুন। ওদের পোস্টে দয়া করে কেউ কমেন্ট, শেয়ার করতে যাবেন না! তাতে সে যে কোন কাউকে ইন্ডিকেট করে যা-ই লিখুক না কেন! কমেন্ট করতে গেলেই ফাঁসবেন! সে একা একা একশোটা ফেক আইডি নিয়ে যা পারে তাই করুক! কেউ সেধে এসে পায়ে পাড়া দিয়ে ক্যাচাল করতে চাইলেও চুপ করে থাকুন। ঝগড়া বাঁধানোর উদ্দেশ্যে আমাকে কেউ একটা খোঁচা দিলে আমিও যদি পাল্টা রেগে গিয়ে তর্ক শুরু করি তাহলেই ওরা সফল হয়, ওরাও ঠিক এটাই চায়। কিন্তু আমি যদি চুপ করে থাকি তাহলে সে একসময় বাধ্য হয়েই ক্ষান্ত দেবে। নোংরা ঘাঁটলে কেবল দুর্গন্ধই ছড়াবে। আর হাজার চেষ্টা করেও ওদের ভালো বানাতে পারবেন না বা কিছু বুঝাতে পারবেন না, ওদের কাজ ওরা করে যাবেই। কিন্তু সেই সুযোগটা ওদের দেয়া যাবে না। আমরা আমাদের মতো পোস্ট দেব, আড্ডা দেব, বেশি বেশি একটিভ থাকব, ওদের পাত্তা দেব না, তাহলেই ওরা আর কিছু করতে পারবে না। আমাদের মধ্যকার ভালোবাসা, আন্তরিকতা কোন কুচক্রীর অসৎ থাবায় নষ্ট না হোক! এবং আমরা সেই সুযোগ ওদের দেব না।

কৃতজ্ঞতাঃ আরাফাত ভাই। সকালে খুব রাগ করে একটা পোস্ট দিয়েছিলাম। সেই পোস্টে ভাইয়ার কমেন্টগুলো পড়ে মন ভালো হয়ে গিয়েছিল।

বিঃ দ্রঃ এরপর আর কেউ যাওয়ার নাম নিলে কুচাইয়া ফালামু তারে একদম >_< কোপা মারিয়া আর পাগলী @Paagli তো আছেই সাথে!
*সহমত*

মৃন্ময়ী সাবিহা: মাস দশেক আগে যখন প্রথম বেশতো তে আসি,,তখন এখানে পোস্ট আর প্রশ্নের উত্তর দেওয়া ছাড়া বিশেষ কিছুই ছিলো না।তবে সকলের মনে বন্ধুত্বপূর্ন মনোভাবটি ছিল প্রবল।একজন নতুন সদস্যকে কিভাবে পরিবারের একজন করে নিতে হয়,,তা মনে হয় আমার থেকে ভালো আর কেউ জানে না।এতটাই সহযোগীতা পেয়েছিলাম আমি বেশতোর সিনিয়ার ইউজারদের কাছে থেকে! ধীরে ধীরে বেশতোর অনেক উন্নতি হয়েছে,নতুন নতুন ফিচার আর অসাধারণ কিউট বেশটুন গুলো বেশতো কে আরো বেশি রঙিন করে তুলেছে। ইদানিং ব্যাস্ততার কারনে বেশতো তে খুব একটা আসতে পারি না।তবে এখন আসলেই যেটা সবচেয়ে বেশি চোখে পড়ে তা হচ্ছে *অভিযোগ* একজন আর একজনের নামে অভিযোগ করছে,,কিছু কিছু নতুন ইউজার যেমন সিনিয়ারদের যেমন অবজ্ঞা করছে,তেমন অনেক পুরানো ইউজাররা নতুনদের গ্রহন করছে না।আর বেশতো জুড়ে প্রতিযোগীতা তো লেগেই আছে! শুনুন,,বেশতো শুধু একটি যোগাযোগ মাধ্যম নয়,বেশতো একটি পরিবার!আমাদের পরিবার...অযথা পরিবারে মধ্যে দ্বন্দ করে পরিবেশ খারাপ করবেন না। [বেশতোর একজন ইউজার হিসেবে এটি আপনাদের নিকট আমার ছোট্র একটি অনুরোধ]

*অভিযোগ* *সহমত*

পাগলী: আমার নামে অভিযোগ ঃ তার মানে এই নয় যে আমি কারো বিদ্যালয় নিয়ে কথা বলে অপমান করেছি..পাগলি নাম ধারী ইউজার কিন্তু ShamimKBR @VabnaShamin এবং @Bipass26 কে নিয়েও একটি সমালোচনা মূলক জোকস পোস্ট করেছে @Admin ১ ঘণ্টা ৪৭ মি আগে ভালো ১ শামীম ইকবাল: আপনি ইচ্ছা করলে তার পোস্ট এ গিয়ে চেক করে দেখতে পারেন..উনি কারো বিদ্যালয় নিয়ে কথা বলার সাহস কথায় পেল?? @Admin

*অভিযোগ* *প্রমান* *অ্যাডমিন* *সহমত*
ছবি

ফাহিম মাশরুর: ফটো পোস্ট করেছে

ফটো অফ দা ডে!

*সহমত*

নাকিব ওসমান : [নিউইয়ার-সবাইএকসাথে] হ্যাপী *নিউইয়ার* *বেশতোপরিবার* (খুবকিউটলাগছে)(গ্যাংনাম)

*২০১৪* *নববর্ষ* *নিউইয়ার* *বেশতোপরিবার* *নতুনবছর* *নিউইয়র্ক* *শীতবস্ত্র* *বারবিকিউ* *খাদ্য-খানা-পিনা* *অবরোধ* *আড্ডা* *সহমত* *প্রতিজ্ঞা* *মেহেদি* *পার্টি*
ছবি

সুরাইয়া: ফটো পোস্ট করেছে

কমন সেন্স ইজ নট সো কমন!!

(চিন্তাকরি)

*সহমত*

শ্রীলা উমা: @admin এত্ত সুন্দর সুন্দর বেশটুনগুলোর জন্য অনেক ধন্যবাদ,তবে বেশটুনগুলো যদি কমেন্টসে পোস্টের মত করে ভাবের পাশাপাশি আলাদা একটা ফিচার করে দেয়া হত তবে অনেক বেশি ইউসার ফ্রেন্ডলি হতো,ব্যবহারও বাড়তো....একটু ভেবে দেখবেন আশা করি

*বেশটুন* *ফিডব্যাক* *অ্যাডমিন* *সহমত*

রিংকু: দীর্ঘদিন অবরোধের পর আজ অনেক দিন পর হরতাল পেয়েছি (তালি) চলেন এই খুশিতে সবাই মিলে জম্পেশ এক *বেশতো-আড্ডা* তে মেতে উঠি (তালি)(কুল) যে যেখানে আছেন সবাইরে ট্যাগান। (খুশী২) ট্যাগের রানী ( @vabna21 ) তোমার কারিশমা দেখায়ে দাও তো (কুল)(খিকখিক)

*বেশতো-আড্ডা* *আড্ডাফাইং* *সহমত* *বেশটুন* *ডায়েট* *বেশতো* *আড্ডা* *খাদ্য-খানা-পিনা*

নওশীন রহমান খন্দকার: @admin ব্লক অপসন কবে আনছেন আপনারা? বেশ অনেক দিন তো হলো!!! এইভাবে আর বেশতো ব্যবহার করা সম্ভব হচ্ছে না.উটকো ঝামেলাযুক্ত মানুষজনের সাথে কথা বলতে মোটেও ভালো লাগেনা (ঘৃণা) খুব শীঘ্রই অপসনটি আনুন. নয়তো হয়রানির শিকারে আক্রান্ত অনেক ইউসার হারাবেন!!

*সহমত* *অ্যাডমিন* *ধন্যবাদ*

এ. আর. খান: *নেলসন-ম্যান্ডেলা* এর মৃত্যুতে রাষ্ট্রীয় শোক পালন করলাম ঠিকই,কিন্তু একজন জননেতার আচার ব্যবহার,কথা-বার্তা,চিন্তা-চেতনা,ধৈর্য্য-সংযম কতটা হওয়া প্রয়োজন এবং তাঁর একেকটা পদক্ষেপ কতটা দূরদৃষ্টি সম্পন্ন হওয়া উচিৎ,সেটা কেউ শিক্ষা নেওয়ার প্রয়োজন বোধ করলাম না.

*সহমত*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★