সাঙ্গাকারা

সাঙ্গাকারা নিয়ে কি ভাবছো?

খেলার খবর: একটি বেশব্লগ লিখেছে

অসাধারণ ক্রীড়া নৈপুন্য প্রদর্শন করে পরপর ৪ ম্যাচে সেঞ্চুরি করার অনন্য রেকর্ড গড়লেন কুমার সাঙ্গাকারা। হোবার্টে স্কটল্যান্ডের বিপক্ষে এই সেঞ্চুরি করার মাধ্যমে টানা ৪ ম্যাচে সেঞ্চুরি তুলে নিলেন লঙ্কান এই ব্যাটসম্যান।

শুরু থেকেই স্কটিশ বোলারদের উপর দিয়ে ঝড় তুলে ৯৫ বলে ১২৪ রান করেন সাঙ্গাকারা। ডেভির বলে উইকেটের পিছনে ধরা পড়ার আগে সাঙ্গাকারা ১৩টি চারের পাশাপাশি ৪টি ছক্কা হাঁকান। এর আগে ৮৬ বলে সাঙ্গা তার ওয়ানডে ক্যারিয়ারের ২৫তম শতক পূর্ণ করেন।


উল্লেখ্য, আনুষ্ঠানিকতার ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাট করছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। শেষ পর্যন্ত শ্রীলঙ্কা নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৬৩ রান সংগ্রহ করেছে।  এর আগে গ্রুপ ‘এ’থেকে আগেই শেষ চার নিশ্চিত করেছে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া,শ্রীলঙ্কা ও বাংলাদেশ।

*ক্রিকেটবিশ্বকাপ* *বিশ্বকাপক্রিকেট* *সাঙ্গাকারা* *ক্রিকেটরেকর্ড* *বিশ্বকাপ২০১৫*

★ছায়াবতী★: একটি বেশটুন পোস্ট করেছে

৪/৫
(আতশবাজি)অভিনন্দন(আতশবাজি)
বিশ্বকাপে টানা তিন ম্যাচে তিন সেঞ্চুরি ..অভিনন্দন সাঙ্গাকারা
*বিশ্বকাপ-ক্রিকেট* *সাঙ্গাকারা*

খেলার খবর: একটি বেশব্লগ লিখেছে

ইংল্যান্ডের বিপক্ষে সহজ জয় পেল শ্রীলঙ্কা। আজকের খেলার মূল নায়ক ছিলেন লাহিরু থিরিমান্নে ও কুমার সাঙ্গাকারার। আজকের খেলায় লাহিরু থিরিমান্নে ও কুমার সাঙ্গাকারা ব্যাক টু ব্যাক সেঞ্চুরি করায় শ্রীলঙ্কা সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায়। ওয়েলিংটনের ওয়েস্টপ্যাক স্টেডিয়ামে ইংল্যান্ডের দেওয়া ৩১০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৯ উইকেটের বিশাল ব্যবধানে জয় পায় লংকানরা। 

এর আগে উদ্বোধনী জুটিতেই ১০০ রান যোগ করে দলকে শক্ত ভিত গড়ে দিয়েছিলেন তিলকারত্নে দিলশান ও থিরিমান্নে। ১৯তম ওভারে ৪৪ রান করে দিলশান ফিরে গেলেও দারুণভাবে এগিয়ে যায় আরেক ওপেনার থিরিমান্নে। শেষ পর্যন্ত কুমার সাঙ্গাকারার সাথে ২১২ রানের জুটি করে জয় নিয়েই  মাঠ ছাড়ে লংকান এই ব্যাটসম্যান। লাহিরু থিরিমান্নে ১৩৯ ও কুমার সাঙ্গাকারা ১১৭ রান নিয়ে অপরাজিত থাকেন। ইংল্যান্ডের পক্ষে মঈন আলি নেন ১ উইকেট।   
 
এর আগে জো রুটের ১২১ রানের উপর ভর করে ৩০৯ রান সংগ্রহ করে ইংলান্ড। টস জিতে ব্যাট করতে নামা ইংলান্ডকে উদ্বোধনী জুটিতেই মঈন আলি এবং ইয়ান বেল বড় রান সংগ্রহের ইঙ্গিত দেন। দু’জন মিলে গড়েন ৬২ রানের জুটি। ১৫ রান করে দলীয় ৬২ রানে আউট হন মঈন আলি। এরপর গ্যারি ব্যালান্স দ্রুত আউট হয়ে যান। বেলকে নিয়ে ৩০ রানের জুটি গড়েন রুট। মরগ্যানের সঙ্গে গড়েন ৬০ রানের জুটি। এরপর টেলরকে নিয়ে ৯৮ রানের সবচেয়ে বড় জুটিটা গড়ে ইংল্যান্ডকে বড় স্কোরের দিকে নিয়ে যান রুট।

১২১ রান করে রুট যখন আউট হন তখন ইংল্যান্ড ৬ উইকেটে ২৬৫ রানের চূড়ায়। এরপর ৩০৯ রানে ইংল্যান্ডকে পৌঁছে দেন জস বাটলার ২৭ বলে অপরাজিত ৩৯ রান করে এবং ক্রিস ওকস ১৮ বলে ৯ রানে অপরাজিত থেকে। 

ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন কুমার সাঙ্গাকারা । 
*ক্রিকেটবিশ্বকাপ* *বিশ্বকাপক্রিকেট* *সাঙ্গাকারা* *বিশ্বকাপ* *শ্রীলঙ্কা* *ইংল্যান্ড*

খেলার খবর: একটি বেশব্লগ লিখেছে

ইংল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত ব্যাটিং করে বিশ্বকাপে সেরা রান সংগ্রাহকদের তালিকায় থাকা ক্যালিস, লারা ও জয়সুরিয়া কে টপকে গেলেন সাঙ্গাকারা। এর আগে বিশ্বকাপে সেরা রান সংগ্রাহকদের তালিকায় সাঙ্গাকারা ছিলেন ৬ নম্বরে। সামনে ছিলেন জ্যাক ক্যালিস ১১৪৮ রান, সানাৎ জয়সুরিয়া ১১৬৫ রান, ব্রায়ান লারা ১২২৫ রান, রিকি পন্টিং ১৭৪৩ রান ও শচীন টেন্ডুলকার ২২৭৮ রান নিয়ে।

আজ ইংল্যান্ডের বিপক্ষে ৭০ বলে শতরান করে ক্যালিস, লারা ও জয়সুরিয়া কে টপকে গেলেন সাঙ্গাকারা। এরই সাথে বিশ্বকাপে টানা ২টি সেঞ্চুরী করার গৌরব অর্জন করলেন এই লেজেন্ডারী ব্যাটসম্যান। বিশ্বকাপে ৩ টি বা ততোধিক সেঞ্চুরী করার রেকর্ড ছিলো এতদিন ১২ জন ব্যাটসম্যানের।

আজ সাঙ্গাকারা এই ক্লাবে প্রবেশ করলেন ১৩ তম ব্যাটসম্যান হিসেবে। এখন তার সামনে রয়েছে রিকি পন্টিং ও শচীন টেন্ডুলকারের রেকর্ড ছোয়ার স্বপ্ন। তবে এই বিশ্বকাপই সাঙ্গাকারার শেষ বিশ্বকাপ বলে জানিয়ে দিয়েছেন স্বয়ং তিনি নিজেই।

*বিশ্বকাপক্রিকেট* *ক্রিকেটবিশ্বকাপ* *বিশ্বকাপ* *সাঙ্গাকারা* *ক্রিকেটরেকর্ড*
ছবি

আশিকুর রাসেল: ফটো পোস্ট করেছে

সাঙ্গা দা বস (কুল)

কুনো কথা হবেনা !!!

*সাঙ্গাকারা*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★