সিগারেট

সিগারেট নিয়ে কি ভাবছো?

আলোহীন ল্যাম্পপোস্ট: শুনেছি আমাকে ছেড়ে যাবার পর তুমি খুবই কষ্টে আছো । আমি কিন্তু কষ্টে নেই - শুধু তোমার মুখের ছায়া কেঁপে উঠলে বুক জুড়ে, রাতটা জেগেই কাটাই । সম্ভবত বিশটির মতো সিগারেট বেশি খাই।

*ভালোবাসা* *ছেড়ে* *যাওয়া* *তুমি* *সিগারেট*

M.A. Samium Basir : একটি নতুন প্রশ্ন করেছে

 ধূমপান ছাড়ার সহজ কোনো উপায় অথবা পদ্ধতি জানা আছে কারো?

উত্তর দাও (১০ টি উত্তর আছে )

.
*ধূমপান* *সিগারেট* *লাইফস্টাইলটিপস*

আমানুল্লাহ সরকার: একটি বেশটুন পোস্ট করেছে

সিগারেটের সাক্ষাৎকার
- আপনার নাম? = সিগারেট। - আপনার জন্মস্থান কোথায়? = ১৮৮৩ সালে কিউবার রাজধানী হাভানায় আমার জন্ম। - আপনার শরীরে কি রয়েছে? = মৃত্যু বীজ তামাক। - আপনার কর্মস্থল কোথায়? = মানব দেহে। - আপনার দায়িত্ব কি? = পরিবেশ দূষণ করা, মানব দেহে মরনঘাতি রোগ সৃষ্টি করা। - আপনার স্বপ্ন কি? = যুব সমাজকে ধ্বংস করা। - প্রিয় ব্যক্তি ও বস্তু কি? = ধুমপায়ী ও দিয়াশালই
- আপনি কখন রেগে যান? = যখন টয়লেটে বসে আমাকে পান করে।সিগারেট বলে কি মান -সম্মান নেই? - কখন খুশি হন্? = আমার গায়ে মুল্যবান সতর্কবাণী দেখেও যখন সুখটান দেওয়া হয়। - ভবিষ্যৎ পরিকল্পনা কি?কি? = ধীরে ধীরে গাঁজা, হেরোইন, মদ,ইয়াবায় আসক্ত করে তোলা। - আপনার প্রিয় সময় কোনটি? = যখন আমার মুখে আগুন দিয়ে পাছায় সুখটান পাছায় সুখটান দেয়া হয়(শয়তানিহাসি)
*সিগারেট*

প্যাঁচা : আজিব...সিগারেট খাইতে মনে লয় কিন্তু দিয়াশলাই নাই...এর কোন মানে আছে?(চিৎকার)

*দিয়াশলাই* *সিগারেট*

খুশি: একটি বেশব্লগ লিখেছে

সিগারেট মৃত্যু নিশ্চিত জেনেও আমরা প্রতিনিয়তই সিগারেট খাই। সিগারেট খাবার পর অনেকের শরীর ও মুখ থেকে বিরক্তিকর গন্ধ বের হয়। কেউ বার গন্ধ দূর করতে  সিগারেট খেয়ে বাড়ি ঢোকার আগে চুউইগাম, সোজা বাথরুমে গিয়ে ব্রাশ সেরে নেন। কিন্তু তাতেও তো কি মুক্তি হয়? আসলে ধূমপান করলে শুধু মুখ থেকেই যে গন্ধ বেরোয় এমনটা নয়। চুল, জামাকাপড়, গোটা শরীর, হাত, নিশ্বাস সব কিছু থেকেই গন্ধ বেরোয়। তাই সিগারেট খেলে এই সব কিছুরই খেয়াল রাখতে হবে। জেনে নিন কী ভাবে গন্ধ দূর করবেন।

টুপিতে ‘টুপি’:
 সিগারেট খেলে সবচেয়ে বেশি গন্ধ বেরোয় চুল থেকে। চুল বড় হলে ধূমপান করার সময় তাই চুল বেঁধে নিন। না হলে মাথায় টুপি পরে নিন। পরে টুপিতে ডিওড্রেন্ট স্প্রে করে নিলেই হবে। যদি এর কোনওটাই সম্ভব না হয় তবে চেষ্টা করুন ধোঁয়া চুল থেকে যতটা সম্ভব দূরে রাখতে। সিগারেট খাওয়ার পর চুলে সাইট্রাস স্প্রে করে নিন।

পোশাকে আড়ালে: 
সবচেয়ে ভাল হয় ধূমপানের পর যদি পোশাক বদলে নেওয়া যায়। কিন্তু তা সব সময় সম্ভব হয় না। তবে ধূমপানের সময় কোনও জ্যাকেট বা স্কার্ফ পরে নিতে পারেন বুদ্ধি করে। পোশাক থেকে ধোঁয়ার গন্ধ বেরোলে ড্রায়ার বা অডার এলিমিনেটর স্প্রে করে নিন।


যাক ধুঁয়ে আজি পানিতে: 
অনেক সময়ই ধূমপানের পর আমরা গন্ধ নিয়ে বেশি সচেতন হয়ে যাই। যতটা গন্ধ বেরোয় তার থেকে অনেক বেশি আমরা ভাবি, এমনটা মনে হলে ভাল করে স্নান করে লোশন বা ডিওডর্যা ন্ট লাগিয়ে নিন।

নিশ্বাসে গন্ধ আছে:
নিশ্বাসের গন্ধ দূর করার সহজ উপায় চিউইং গাম বা মিন্ট। তবে বেশি বেশি করে ফেলবেন না। তাহলে বোঝা যাবে আপনি কোনও কিছু লুকোতে চাইছেন। বেশি ধূমপান করলে মুখে চিউইং গাম রাখলেও নিশ্বাসে গন্ধ ছড়াতে পারে। কারণ, মুখ ও নাক সংযুক্ত।

হাত ছাড়া হওয়ার উপায় নাই:
যারা ধূমপান করেন তারা জানেন হাত থেকে গন্ধ বেরোয়। বিশেষ করে ধোঁয়া টানার সময় আঙুলে গন্ধ ছড়ায়। তাই সিগারেট খাওয়ার সময় কোনও কাগজ বা র্যা পার দিয়ে মুড়ে ধরতে পারেন। হাতে স্যানিটাইজার লাগাতে পারেন ধূমপানের পর।

সমাধানে বাথরুমে আমি আছি :
যদি টয়েলট পেপার টিউব বা ড্রায়ার শিট রোল টিউবের মধ্যে থেকে ধূমপান করেন তবে কোনওভাবেই ধোঁয়ার গন্ধ ছড়াবে না।
(সংকলিত)
*সিগারেট* *ধূমপান* *টিপস* *লাইফস্টাইলটিপস*

শারমিন বীথি: [গ্রীষ্ম-কিগরম]জানু কইলো 'সিগারেট টানলে রাগোস ক্যান, তুইও টান।' ও মোর খোদা, টানতে গিয়ে হিককা উঠে বমি হয়ে গেল। . জানুপাখি জানুপাখি, এইটা তুমি কী করলা ! (কান্না)(রাগী-৩)

*সিগারেট*

নিরাপদ নিউজ: সহজেই দূর করুন ধূমপানের কটু গন্ধ মুখ থেকে গন্ধ দূর করতে দেদারচ্ছে চিবাচ্ছেন চুইনং গাম। এতেও কোন সমাধান মিলছে না। এতো কিছু সত্ত্বেও ধরা পড়ে যাচ্ছেন?...কি করবেন তাহলে ....বিস্তারিত- http://www.nirapadnews.com/2016/01/18/news-id:123803/

*ধূমপান* *সিগারেট* *দুর্গন্ধ* *চুইনংগাম* *আড্ডা*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

ধূমপান মৃত্যুর কারণ! তাইতো বিশ্বজুড়ে সবসময় সর্তকতা বাণী শোনানো হয় যাতে মানুষ ধূমপান থেকে বিরত থাকে। এরপরেও যারা ধূমপান ছাড়তে পারেন না তাদের জন্য প্রযুক্তিবিদরা নতুন করে চিন্তা শুরু করেছিলেন যার আউটপুট হলো ই-সিগারেট বা ইলেকট্রিক সিগারেট। বাজারে প্রাপ্ত সিগারেটের চাইতে ই-সিগারেটে ক্ষতির পরিমান কিছুটা হলেও কম। যারা ধূমপান ছাড়তে চাচ্ছেন তাদের জন্য ইলেকট্রিক সিগারেট হতে পারে পছন্দের ও উপকারি বন্ধু। আর এটি আপনাকে প্রতিদিন সিগারেন কেনার ঝামেলা থেকে মুক্তি দিবে। 
ই-সিগারেট
মূলত ই-সিগারেট হল বিশেষ একধরনের যন্ত্র। যার মাধ্যমে ধূমপায়ী ব্যক্তি ধূমপানের অনুভূতি পেয়ে থাকেন, এটা ব্যাটারি চালিত এমন এক ডিভাইস, যা দেখতে সিগারেটের মতো। তবে সাধারন সিগারেটের সাথে এর পার্থক্য হল, সাধারন সিগারেটে তামাকে নিকোটিন এর পাশাপাশি অন্যান্য অনেক ক্ষতিকর উপাদান থাকে যা শরীরের অনেক ক্ষতি করে। কিন্তু ই-সিগারেট প্রস্ততকারীদের দাবী অনুযায়ী এতে শুধু নিকোটিন স্বল্প পরিমানে থাকে যা শুধু ধুমপায়ীদের মধ্যে সিগারেটের অনুভূতি তৈরী করতে সাহায্য করে কিন্তু শরীরের তেমন কোন ক্ষতি করেনা। সিগারেটটি আগুন ছাড়াই জলবে। বিদ্যুতে চলবে এবং চার্য শেষ হয়ে গেলে পুনরায় অন্যান্য ইলেকট্রিক যন্ত্রের ন্যায় চার্য করা যাবে। ২০০৮ সালে বাজারে ছাড়া ই-সিগারেট ২০১৩ সালে বিক্রি হয়েছে তিনগুন আর এ থেকে আয় হয়েছে ১.৫ বিলিয়ন ডলার৷

কোথায় থেকে কিনবেন দাম কেমন?
দাম ও প্রাপ্তি স্থান দুই হাতের নাগালে। ঢাকার নিউ মার্কেট, বসুন্ধরা শপিং কপ্লেক্স, গুলিস্থান শপিং কপ্লেক্স্র সহ কয়েকটি অভিযাত স্থানে অবাদে বিক্র হচ্ছে এই ই-সিগারেট।  মাত্র ৭০০ থেকে ৮০০ টাকাতেই পাওয়া যাবে একটি ই- সিগারেট। যারা অনলাইনে ঘরে বসে সিগারেটটি কিনতে চান তারা বাংলাদেশের সবচেয়ে বড় অনলাইন শপিং মল আজকের ডিলের ওয়েব সাইট থেকে ঘুরে আসতে পারেন। ওদের ওয়েব সাইটে গিয়ে অর্ডার করলেই আপনার ঘরে সিগারেট পৌঁছে যাবে। অনলাইনে ই-সিগারেট কিনতে নিচের লিংক এ ক্লিক করুন। 

*ধূমপান* *সিগারেট* *ই-সিগারেট* *শপিং* *অনলাইনশপিং*

দীপ্তি: অনেকের অভ্যাস থাকে খাওয়াদাওয়ার পর সিগারেট ধরানোর l তারা মনে রাখবেন খাওয়াদাওয়ার পর সিগারেট খাওয়া একসঙ্গে ১০টি সিগারেট খাওয়ার সমান। যা ফুসফুস, গলা ও পেটের ক্যানসারের সম্ভাবনা তিনগুন বাড়িয়ে দেয়। তাই সচেতন হোন এখনই (খুকখুকহাসি)

*সিগারেট* *বদভ্যাস*

রোদেলা বসন্ত: [বাঘমামা-এইটাকিসুহইলো]আমরা যারা জানি যে কেবল সিগারেটের মধ্যেই "নিকোটিন" নামক উপাদানটি আছে তাদের একটি তথ্য দেই(খুশী২) আমাদের খাদ্য হিসাবে পছন্দের অনেকগুলো শাক সবজিতে আছে এই নিকোটিন(খুকখুকহাসি) কি অবাক হচ্ছেন? অবাক হবার কিছু নেই। গবেষনায় পাওয়া গেছে যে- আলু, কাচাঁ টমেটো, সবুজ ক্যাপসিকাম ও মরিচ, বেগুন, ফুলকপি এবং চায়েও "নিকোটিন" নামক উপাদানটি আছে। ২০পাউন্ড বেগুন=১টি সিগারেট(কুল)(কুল)(কুল)(শয়তানিহাসি)

*সিগারেট* *নিকোটিন*
ছবি

হাফিজ উল্লাহ: ফটো পোস্ট করেছে

আসলে কি মানুষ সিগারেট খায় না সিগারেট মানুষকে খায় (চিন্তাকরি)

*সিগারেট*

খুশি: একটি বেশব্লগ লিখেছে

সম্প্রতি এক গবেষণায় দেখা গিয়েছে বেতন বৃদ্ধি ধূমপানের হার কমানোর এক অনন্য উপায়। বেতন বাড়ালে ধূমপানের হার কমবে বলে চাঞ্চল্যকর দাবি গবেষকদের।

আমেরিকার এক নতুন গবেষণায় দেখা গিয়েছে, ১০ শতাংশ বেতন বৃদ্ধি করলে কর্মীদের মধ্যে ৫ শতাংশ ধূমপান কমে যাবে। এক্ষেত্রে ১৭- ২০ শতাংশ পুরুষ কর্মী ও উচ্চ মাধ্যমিকে পড়ুয়া ছেলেদের ধূমপান ছেড়ে দেয়ার সম্ভাবনাও থাকে।

এই গবেষণার অন্যতম প্রধান পল লে জানিয়েছেন, আমাদের গবেষণাটি মূলত কম বেতনের চাকরি যাদের তাদের নিয়ে। ন্যূনতম মজুরি বৃদ্ধি স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ধূমপানের উপর গুরুত্বপূর্ণ প্রভাব ফেলবে। এ গবেষণার জন্য চাকরি করে এমন ২১ থেকে ৬৫ বছরের কর্মীদের উপর এক গবেষণা চালানো হয়। এছাড়া ২১ বছরের কম বয়সীদেরও নেওয়া হয়েছে। যদিও তাদের বেতন খুবই কম। যারা কখনও ধূমপান করেনি তাদেরও এই গবেষণার আওতায় আনা হয়েছে। তিনি আরও বলেন, আমেরিকায় প্রায় ৯০ শতাংশ মানুষ ২০ বছরের আগেই ধূমপান শুরু করে। তাই বেশিরভাগ চাকরিজীবীদের উপরই বেশি গুরুত্ব দেওয়া হয়েছে। পল লে জানিয়েছেন, এক্ষেত্রে বেতন আর ধূমপানের হারের মধ্যে তুলনা করা হয়। আর দেখা যায় বেতন বাড়ার সঙ্গে সঙ্গে ধূমপানের হার কমে যাচ্ছে।
-ইন্টারনেট
*গবেষণা* *সিগারেট* *বেতন*
ছবি

আড়াল থেকেই বলছি: ফটো পোস্ট করেছে

মাঝে মধ্যে একটু আধটু ..চেষ্টা করতাম আর কি .. ছিঃ ছিঃ ..এখন থেকে মোটেও (না)(না)(না)

*সিগারেট*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★