সিদ্ধান্ত

সিদ্ধান্ত নিয়ে কি ভাবছো?

দীপ্তি: একটি নতুন প্রশ্ন করেছে

 চাকরি ছাড়ার আগে ও চাকরি ছাড়ার সময় কি কি বিষয় খেয়াল রাখা জরুরি?

উত্তর দাও (১ টি উত্তর আছে )

*চাকরিছাড়া* *জীবনের_ভাবনা* *সিদ্ধান্ত*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

একটি পাত্রে পানি নিয়ে তাতে একটি ব্যাঙ রেখে পানি গরম করা শুরু করা হল। : পানির তাপমাত্রা বৃদ্ধি পাওয়ার সাথে সাথে ব্যাঙটিও তার শরীরের তাপমাত্রা বৃদ্ধি করে সহনীয় পর্যায়ে নিতে শুরু করল যদিও সে চাইলেই লাফ দিয়ে বেরিয়ে যেতে পারত কিন্তু সে লাফ দেয় না,,, । সে সহ্য করতে থাকে,, : আস্তে আস্তে তাপমাত্রা যখন আরও বাড়িয়ে ফুটন্ত গরম করা হয় তখন ব্যাঙটি আর সহ্য করতে না পেরে সে সিদ্ধান্ত নেয় লাফ দেওয়ার কিন্তু তখন আর তার লাফ দেওয়ার মত শক্তি তার থাকে না,,,। : পানি আরও গরম হতে থাকে যার ফলে সে গরম পানিতে ফুটে একটা সময় মারা যায় ,,,। : এখন যদি প্রশ্ন করা হয় ব্যাঙটি কিভাবে মারা গেছে ?? তাহলে অধিকাংশ মানুষই বলবেন গরম পানির কারনে মারা গেছে,,, । : কিন্তু না সে গরম পানির জন্য মারা যায়নি সে মারা গেছে লাফ দেওয়ার সিদ্ধান্ত দেরিতে নেওয়ার কারনে,,,। : ঠিক তেমনি প্রতিটি মানুষের স্থান কাল পাত্র ভেদে একেকটা বিষয়ে সহ্য করার ক্ষমতা থাকে। কিন্তু আমাদের প্রত্যেকের মনে রাখতে হবে ক্ষমতা থাকা সত্ত্বেও আমাদের বুঝতে হবে কখন সরে যাওয়া উচিত অর্থাৎ সঠিক সময়ের সিদ্ধান্ত সঠিক সময় নেওয়া উচিত ,,,। : আবেগ ভালবাসা দেখিয়ে দেরিতে সিদ্ধান্ত নেওয়া উচিত না ,,,।

*সময়* *জীবন* *সিদ্ধান্ত* *প্রবাদ* *ব্যাঙ*
*জীবন* *সিদ্ধান্ত* *প্রবাদ* *ব্যাঙ*

হাফিজ উল্লাহ: একটি বেশটুন পোস্ট করেছে

সিদ্ধান্ত নেওয়ার বা দেওয়ার আগে বারবার ভাবুন তার সাথে জড়িত দায়িত্বগুলো পালন করতে পারবেন কিনা ।
*সিদ্ধান্ত*

মনের দরজা: আমাদের সমাজের রীতিটাই এমন যে মেয়েরা যত উচ্চশিক্ষিত বা বুদ্ধিমতি হোক না কেন পরিবার কিংবা সংসারের কোন গুরুত্বপুর্ণ সিদ্ধান্ত গ্রহনের ক্ষেত্রে তাদেরকে সব সময় পাশ কাটিয়ে যাওয়া হয় (মনখারাপ)

*সমাজের-রীতি* *পুরুষতান্ত্রিক* *একতরফা* *সিদ্ধান্ত*

জোবায়ের রহমান: ব্যক্তিগত জীবন ধারণা থেকে আমি একটা জিনিস উপলব্ধি করেছি, মানুষ সব সময় নিজের সিদ্ধান্ত নিজে গ্রহণ করতে চায় না। কিছু কিছু সময় সে চায় অন্য কেউ তার সিদ্ধান্ত গ্রহণ করুক। নিজে সিদ্ধান্তহীনতায়য় ভোগার কারণে যে তিনি এটা করছেন তা কিন্তু নয়। এর কারণ কিছু কিছু সময় মানুষ তার নিজেকে নিজে দোষারোপ করা থেকে বিরত থাকতে চায়। তার পরিবর্তে অন্যকে দোষারোপ করে মনে শান্তনা আনতে চায়। কিন্তু মনের গভীর অন্তস্থঃতলে সে জানে সে আসলে নিজেই দোষারোপযোগ্য। আবার কিছু কিছু সময় মানুষ নিজে সিদ্ধান্ত নেয় কিন্তু নিজে সমর্থন করে না। সে চায় অন্য কেউ তার নিজের কাছের অসমর্থনযোগ্য সিদ্ধান্তকে কেউ সমর্থন করুক। যা তে এটা পূর্ণতা পায়। আমরা একে ব্যক্তিসিদ্ধান্তহীনতা বলে চিহ্নিত করি। আর তাকে দুর্বলদের কাতারে ফেলে দেই। হাহ হাহ হা হা হা! বড়ই আশ্চর্য এই মানবজীবন।

*সিদ্ধান্ত* *জীবনধারণা* *অন্যমনস্কের-জানালা*

হাফিজ উল্লাহ: একটি বেশটুন পোস্ট করেছে

৪/৫
- কেনার পর ভেবেছেন, না কিনলেও চলতো - বলার পর ভেবেছেন, কি দরকার ছিল বলার - করার পর ভেবেছেন, খুব ভুল হয়ে গেছে - নেওয়ার পর ভেবেছেন, একটু মনে হয় ভুল হল - দেখার পর ভেবেছেন, কেন যে দেখলাম অথচ এমন চিন্তাগুলো তখনই করেছেন, যখন বলা-করা-নেওয়া-দেখা সব কিছু হয়ে গেছে।
সুতরাং আগে ভালোভাবে চিন্তা করে নিন সত্যিই যা চাইছেন তাই করবেন কিনা। নইলে, পরে উপরের মতো করে অনুশোচনায় ভুগতে হবে।
*অনুশোচনা* *সিদ্ধান্ত*
ছবি

আমানুল্লাহ সরকার: ফটো পোস্ট করেছে

হাফিজ উল্লাহ: একটি বেশটুন পোস্ট করেছে

৪/৫
প্রতিটা সিদ্ধান্তই জীবনের অংশ হয়ে থাকে চাই সেটা সঠিক হোক কিংবা ভুল হোক l
*সিদ্ধান্ত* *ভুল-সিদ্ধান্ত*
৫/৫

যারিন তাসনিম: . কখনো *শান্ত*,কখনো *স্বার্থপর*,কখনো *মতলবী*, কিছু *সিদ্ধান্ত* হয়ত আমাদের স্বার্থপর করে দেয় কিংবা সিদ্ধান্ত নেয়ার জন্যে স্বার্থপর হয়ে দাড়াই তখন মনে হয়.. নাহ !! স্বার্থপর হওয়াটা এতটাও খারাপ নয় বেচে থাকুক *স্বপ্ন* কারণ চারপাশে স্বপ্নেরই *জয়জয়কার* ..(খুকখুকহাসি)

*সিদ্ধান্ত* *জয়জয়কার*

হাফিজ উল্লাহ: একটি বেশটুন পোস্ট করেছে

৪/৫
স্বামী-স্ত্রী দুজনকেই বিয়েতে সেক্রিফাইস করতে হয়। স্বামী তার ভুল মাইনা নেয়। স্ত্রীও স্বামীর এই সিদ্ধান্ত মাইনা নেয়।
*সেক্রিফাইস* *সিদ্ধান্ত*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★