সুন্দরী

সুন্দরী নিয়ে কি ভাবছো?

রবিন পথিক: আজকাল দেখা যায়, পাত্র পেচার মত হলেও পাত্রী চাই ফর্সা, সুন্দরী, লম্বা, স্বাস্থ্যবতী, শিক্ষিতা, নব্যরুচিশীলা, বড়লোকের কন্যা। চরিত্র ও স্বভাবের ব্যাপারটি বরাবরের মতই উপেক্ষা করা হয়। অসংখ্যবার দেখেছি রীতিমতো চারিত্রিক সমস্যাগ্রস্ত মেয়েদেরও হটকেকের মত বিকিয়ে যেতে। অথচ বুদ্ধিমতী, সচ্চরিত্রা, উত্তম স্বভাবসম্পন্না মেয়েদের বিয়ে হয়না। [পিরিতি-পেমকরবা]

*বিয়ে* *পাত্র-পাত্রী* *সুন্দরী* *কন্যা* *চরিত্র* *মেয়ে* *সামাজিকতা* *সৌন্দর্যপ্রীতি*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

♥মিস ওয়ার্ড বাংলাদেশ' প্রতিযোগিদের স্কোরশিটের একটি ছবি দেখলাম। সেখানে অংশগহণকারীদের নাম, উচ্চতা, ওজনের পাশাপাশি 'বুক', 'পেট' ও 'কোমর' এর মাপের বর্ননা থাকলেও তাদের 'শিক্ষাগত যোগ্যতা' কিংবা 'বুদ্ধিমত্তা' বিষয়ক কোন বর্ননা নেই।
শারিরিক বৈশিষ্ট্যের ভিত্তিতে একজন নারীকে 'পন্য' হিসেবে বিচার করার এই পুরুষতান্ত্রিক পদ্ধতির আবিষ্কারকের নাম এরিক মোরলে নামের ব্যবসায়ী। নারীদেহকে পন্য হিসেবে উপস্থাপনের জন্যই ১৯৫১ সালে এই ব্যবসায়ী 'মিস ওয়ার্ল্ড' প্রতিযোগিতা শুরু করেছিলেন।
পন্য যাচাই বাছাইয়ের মানদণ্ড হিসেবে বাহ্যিক শারিরিক সৌন্দর্য্যকেই বিচার্য বিষয় হিসেবে নির্ধারণ করা হয়েছিল, যা এখনো বলবত আছে। কার ত্বক কত সুন্দর? উচ্চতা অনুযায়ী ওজন কেমন? উচ্চতা ও ওজন অনুযায়ী পেট কত সরু, বুক-কোমর কত চওড়া? পা কত দীর্ঘ? হাসি কেমন? চাহুনী কেমন? বাচনভঙ্গী কেমন? মূলত এসব বিচার করেই 'বিশ্ব সুন্দরী' নির্ধারণ করা হয়। সেই সাথে পূর্বশর্ত: বিবাহিত হওয়া যাবে না, সন্তানের মা হওয়া যাবে না।
বলা বাহুল্য শারিরিক এইসব বিষয় মাপ-জোক ও পর্যবেক্ষণের জন্য অংশগ্রহনকারীদের সকলকে এক পর্যায়ে বিকিনি পরে বিচারক ও নির্বাচিত দর্শকদের সামনে হাজির হতে হয়।
বাংলাদেশের ২৫হাজার নারী এই প্রতিযোগিতায় অংশ নিয়েছিল। তার মানে তারা সবাই এই শারিরিক প্রতিযোগিতায় বিকিনি পরে নিজেদের পন্য হিসেবে উপস্থাপন করতে প্রস্তুত ছিল!
খবরে দেখলাম সেই প্রতিযোগিতায় বিজয়ীনিকে তার বিবাহের তথ্য গোপন করার কারণে খেতাব কেড়ে নেয়া হচ্ছে।
এই খবর প্রকাশের পর আমার পরিচিত অনেক বিদূষী নারীও প্রতিবাদে ফেটে পরেছেন! বিশিষ্ট নারীবাদী প্লাটফরম ওমেনচ্যাপ্টারে এই বিষয়ে পোস্ট লেখা হয়েছে এবং সেগুলো আমার ফেসবুকের হোম পেজে দেখতে পাচ্ছি। আশ্চর্যের বিষয় হচ্ছে- তারা নারীকে পন্য হিসেবে বিচার করার প্রতিযোগিতার বিরোধিতা করছেন না, তারা বিরোধিতা করছেন সেই প্রতিযোগিতায় বিবাহিতকে বাদ দেবার নিয়মের!
মাংসের দোকানে নিজেকে পন্য হিসেবে উপস্থাপন করলে তো মাংস বিক্রির নিয়ম মেনেই সেটা করতে হবে তাই না? খরিদ্দার তো দাগী পশুর মাংস কেনার জন্য পয়সা দেয় না।
পুরুষতান্ত্রিক 'মিস ওয়ার্ল্ড' প্রতিযোগিতায় অংশ নেয়াকে নারীবাদীরা ঠিক কোন কারণে সমর্থনযোগ্য মনে করেন সেটা আমার ক্ষুদ্র জ্ঞানে আজো বুঝতে পারিনি। এখন এইসব বাঙালী নারীবাদীদের দাবী অনুযায়ী 'বিবাহিত' কিংবা 'সন্তানের মা' নারীদের ঐ প্রতিযোগিতাতে অংশগ্রহনের অনুমতি দিলে, নারীর পন্য হিসেবে উপস্থাপনের বিষয়টা কি তাদের কাছে সঠিক হয়ে যায়!
'ওমেনচ্যাপ্টার' তাহলে নারীর যোগ্যতা হিসেবে 'শিক্ষা' এবং 'বুদ্ধিমত্তা'র মাপের চেয়ে 'ত্বক', 'বুক', 'পেট' ও 'কোমর' এর মাপকে বেশি গুরুত্বপূর্ন মনে করে!

*নারী* *পন্য* *সমাজ* *সুন্দরী*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশটুন পোস্ট করেছে

যে মেয়েটা বেশি বেশি সেলফি তুলে তার রুপের অহংকার খুব বেশি ।। সে যতোই সুন্দরী হোক না কেন আপনার লাইফ বরবাদ করার জন্য এই একটি চিজ ই যথেষ্ট ।।
*মেয়ে* *সেলফি* *সুন্দরী*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশটুন পোস্ট করেছে

প্রত্যেক সুন্দরী জন্মগতভাবে বখাটের সাথে প্রেম করে!
*সুন্দরী* *বখাটে* *অমৃতবাণী*

NatunSomoy : [পিরিতি-আওলাভকরি]রিও অলিম্পিক্সের তাকলাগানো ১০ সুন্দরী সুইমিং পুলের নীল জল হোক বা ট্র্যাক অ্যান্ড ফিল্ডের খোলা পরিবেশ- রিও অলিম্পক্স মাতাচ্ছেন একঝাঁক সুন্দরী ক্রিড়াবিদ। নিজেদের ইভেন্টে পদক জেতা ছাড়াও দর্শকমনে বিশেষ জায়গা করে নিয়েছেন তারা। ছবি গ্যালারিতে দেখে নেওয়া যাক এমন ১০ সুন্দরীর কথা...http://bit.ly/2bhdOE2

*সুন্দরী* *বিশ্বসুন্দরী* *রিওসুন্দরী* *আড্ডা* *বিনোদন* *ভাগ্য*
ছবি

NatunSomoy : ফটো পোস্ট করেছে

জন্মসূত্রে পুরুষ ছিলেন ১০ সুন্দরী!

বিস্তারিত পড়ুন - http://bit.ly/1PkUyPN

*পুরুষ_থেকে_নারী* *রূপান্তর* *সুন্দরী* *বিনোদন* *বেশম্ভব* *আড্ডা* *ভাগ্য*
জোকস

মোঃ হাবিবুর রহমান (হাবীব): একটি জোকস পোস্ট করেছে

ডান্স পার্টি হচ্ছে। এক স্মার্ট যুবক তার চেয়েও লম্বা সুন্দরী এক তরুনীকে তার সাথে নাচার আমন্ত্রন জানাল। মেয়ে: ধন্যবাদ। কোনো বাচ্চাকে নিয়ে আমি নাচি না। ছেলে: সরি! মিস, আপনার যে বাচ্চা হবে তা আমি জানতাম না।
*জোকস* *সুন্দরী* *মেয়ে* *বাচ্চা*
জোকস

মোঃ হাবিবুর রহমান (হাবীব): একটি জোকস পোস্ট করেছে

এক মেয়ে তার ফোন হারায় ফেলছে। সে মন খারাপ করে তার বাসায় ফিরে গেলো। তারপর সে কি মনে করে তার ফোন এ কল দিলো যে কেউ ধরে কিনা। এক ছেলে ফোন ধরলো - হ্যালো, কে বলছেন্? মেয়েটা - আমি এই ফোন টার মালিক যেটা দিয়ে আপনি কথা বলতেছেন। ছেলে- জি, আমি আপনাকেই খুজতেছিলাম । । যাক অবশেষে আপনাকে পাওয়া গেলো। মেয়েটা খুশি হয়ে- আপনি এতো ভালো যে আমাকে ফোন টা ফেরত দেয়ার জন্য অপেক্ষা করতে ছিলেন ? আপনাকে অনেক অনেক ধন্যবাদ। . . . ছেলে- আরেহ না, আ
*জোকস* *সুন্দরী* *মেয়ে* *সুন্দরীমেয়ে*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে



ধনী স্বামী চাই। তাই একটি অনলাইন ফোরামে নিজের চাহিদা লিখে পাত্র চাই বিজ্ঞাপন দিয়েছিলেন পূজা চৌহান নামে এক বছর পঁচিশের যুবতী। যুবতীর পোস্টটি পড়ে উত্তর দিলেন স্বয়ং ধনকুবের মুকেশ আম্বানি। ছোট্ট ওই পোস্টেই মুকেশ বুঝিয়ে দিলেন, কেন তিনি ভারতের সবচেয়ে ধনী ব্যক্তি।

মুকেশ আম্বানি ও জনৈক পূজা চৌহানের সেই পোস্ট নিয়ে এখন জোর চর্চা অনলাইন দুনিয়ায়। কী রয়েছে পোস্টটিতে?

পূজা চৌহান লিখছেন,
আমি এই বছর ২৫ বছরে পা দেব। খুবই সুন্দরী। স্টাইলিশ, রুচিশীল। আমি এমন একজন স্বামী চাই, যাঁর বার্ষিক বেতন হবে ১০০ কোটি বা তার বেশি। আপনি হয়তো বলবেন, আমি একটু বেশিই উচ্চাকাঙ্ক্ষী। কিন্তু বর্তমানে বার্ষিক ২ কোটি টাকা বেতনে একেবারেই মধ্যবিত্তের মতো জীবনযাপন করতে হয়। সেদিক থেকে আমার চাহিদা একেবারেই বেশি নয়। এই ফোরামে এমন কেউ আছেন, যাঁর বার্ষিক বেতন ১০০ কোটি টাকা? তাঁরা কি সবাই বিবাহিত?

কেন আপনাকে আমি বিয়ে করব? এখনও পর্যন্ত আমি যতগুলো ডেটে গিয়েছি, তার মধ্যে সবচেয়ে বেশি বেতনের পুরুষটির বেতন ছিল বার্ষিক ৫০ কোটি টাকা। অতএব আমি ৫০ কোটি টাকার পর থেকেই ভাবছি। তার কারণ কেউ যদি নিউ ইয়র্কের সবচেয়ে অভিজাত এলাকায় বসবাস করেন, তাহলে বার্ষিক ৫০ কোটি টাকা বেতন একেবারেই যথেষ্ট নয়। আমি কিছু প্রশ্ন করছি।

কেন সব ধনী ব্যক্তিদের স্ত্রীকে দেখতে মোটামুটি হয়? আমার কিছু বান্ধবী আছে, তারা দেখতে খুব একটা ভালো নয়, কিন্তু তাদের বিয়ে হয়েছে ধনী ব্যক্তিদের সঙ্গে। ধনী ব্যক্তিদের উদ্দেশ্যে আমার প্রশ্ন, আপনি কী দেখে সিদ্ধান্ত নেন, যে এই মহিলা আমার স্ত্রী হবেন, আর ইনি গার্লফ্রেন্ড?

ওই ফোরামটিতে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার মুকেশ আম্বানি রয়েছেন। তিনি পোস্টটি দেখে উত্তর দেন। বুদ্ধিদীপ্ত সেই উত্তরটি হল---

প্রিয় পূজা,

আমি আপনার পোস্টটি খুব মন দিয়ে পড়েছি। এবং দেখলাম, আরও বহু মেয়ের আপনার মতোই প্রশ্ন রয়েছে। দয়া করে একজন পেশাদার লগ্নিকারী হিসেবে আপনার প্রশ্নগুলিকে একটু বিশ্লেষণ করতে দিন।

আমার বার্ষিক আয় ১০০ কোটি টাকার বেশি। আপনার চাহিদা মতোই। কিন্তু একজন ব্যবসায়ী হিসেবে, আপনাকে বিয়ে করা খুবই খারাপ সিদ্ধান্ত হবে। খুব সহজ উত্তর। দেখুন, আপনি চাইছেন, সৌন্দর্য ও টাকার বিনিময়। অর্থাত্‍‌, আপনাকে বিয়ে করলে একজন সুন্দরী স্ত্রী পাওয়া যাবে। তার বদলে আপনি হবেন ধনী। কিন্তু সমস্যা হল, আপনার এই যৌবন ও সৌন্দর্য একসময় শেষ হয়ে যাবে। কিন্তু আমার টাকা শেষ হবে না। বস্তুত, প্রতি বছর আমার আয় বাড়বে। কিন্তু প্রতি বছরই আপনি আরও সুন্দরী হয়ে উঠবেন না।

অতএব অর্থশাস্ত্রের নিরিখে, আমি একজন অ্যাপ্রিসিয়েশন অ্যাসেট। আর আপনি ডেপ্রিসিয়েশন অ্যাসেট। অর্থাত্‍‌ আপনার যৌবন ও রূপই যদি আপনার সম্পত্তি হয়ে থাকে, তাহলে ১০ বছর পর আপনার সম্পত্তি অনেকটাই কমে যাচ্ছে। ওয়াল স্ট্রিটে একটি প্রবাদ আছে, প্রত্যেক ট্রেডিংয়ের একটি পজিশন থাকে। আপনার সঙ্গে ডেটিং-ও একটা ট্রেডিং পজিশন। যদি ট্রেড ভ্যালু কমে যায়, তাহলে তা আমরা বিক্রি করে দিই। খামোখা দীর্ঘমেয়াদী ফেলে রেখে লাভ নেই। একই ভাবে আপনাকে বিয়ে করলেও তাই হবে। শুনতে খুব খারাপ লাগলেও সত্যি, যে কোনও সম্পত্তি, যার ডেপ্রিসিয়েশন ভ্যালু বেশি, তা বিক্রি করে দেওয়া বা লিজ দেওয়াই লাভজনক।

যে ব্যক্তির বার্ষিক আয় ১০০ কোটি টাকা, সে নিশ্চয়ই বোকা নয়। ব্যবসায়ী দৃষ্টিভঙ্গিতে আপনার সঙ্গে ডেট করাই যায়, কিন্তু বিয়ে করা যায় না। অতএব কোনও ধনীকে বিয়ে করার স্বপ্ন আপনার না দেখাই বুদ্ধিমানের। বরং নিজে ১০০ কোটি আয় করার চেষ্টা করুন। কোনও ধনীকে বোকা বানানোর চেয়ে ভালো হবে। আশা করি এই উত্তরটি আপনাকে ভাবতে সাহায্য করবে।
Nilanjana Senর লেখা থেকে।।

*প্রশ্ন* *ব্যাবসায়ী* *মুকেশআম্বানী* *সুন্দরী* *টাকা* *বাস্তবতা*
*ব্যাবসায়ী* *মুকেশআম্বানী* *সুন্দরী* *টাকা* *বাস্তবতা*

নিরাপদ নিউজ: যদি সুন্দর চেহারা পেতে চান... এই ১১টি জিনিস ভুলেও আপনার মুখে লাগতে দেবেন না! . যেমন ধরুন, বিভিন্ন উৎসব উপলক্ষে মুখে আলপনা এঁকেছেন কমবেশি সবাই, ডিওডোরেনট মাখতে গিয়ে মুখে লেগেই যায় একটু বেখেয়ালে, অনেকে লোশন ব্যবহার করেন মুখেও। কিন্তু জানেন কি, এসব হতে পারে...বিস্তারিত- http://bit.ly/1KXCSww

*রূপচর্চা* *সুন্দরী* *ভাগ্য* *আড্ডা* *সতর্ক*

মোঃ হাবিবুর রহমান (হাবীব): একটি নতুন প্রশ্ন করেছে

 কোন দেশের মেয়েরা সবচেয়ে বেশি সুন্দরী?

উত্তর দাও (৬ টি উত্তর আছে )

.
*দেশ* *মেয়েরা* *সবচেয়ে* *বেশি* *সুন্দরী*

মহাপুরুষ: একটি নতুন প্রশ্ন করেছে

 সুন্দরী মেয়ে বলতে কি ফর্সা মেয়েকেই বোঝায়?

উত্তর দাও (৭ টি উত্তর আছে )

*সুন্দরী* *ফর্সা* *মেয়ে*
ছবি

নিউজ ফ্ল্যাশ: ফটো পোস্ট করেছে

“মিস মুসলিমা” ব্যতিক্রম ধর্মী সুন্দরী প্রতিযোগিতা!

মাথায় পরিহিত স্কার্ফ না খোলার জন্য ইন্দোনেশিয়ার টেলিভিশন উপস্থাপিকা ইকা শান্তিকে তার টেলিভিশন চ্যানেলে চাকরি হারাতে হয়েছিল। এরপর তিনি থেমে থাকেননি। মুসলিম সংস্কৃতি ও নারীদের অধিকার বিশ্বব্যাপী প্রতিষ্ঠা করার জন্য ২০১১ সালে তিনি ‘মিস মুসলিমা বিশ্ব প্রতিযোগিতা’ চালু করেন। ২০১৪ সালে ইন্দোনেশিয়ার জাকার্তায় তিনি ‘বিশ্ব সুন্দরী প্রতিযোগিতায় মুসলিম নারী’ শিরোনামে ব্যতিক্রমী এক প্রতিযোগিতার আয়োজন করেন। পশ্চিমা সংস্কৃতিতে বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার যেসব রীতি-নীতি আছে তার থেকে একটু ভিন্ন ছিল মুসলিম নারীদের নিয়ে এই প্রতিযোগিতা। কেননা এখানে মুসলিমদের কিছু মূল্যবোধকে বেশি প্রাধান্য দেয়া হয়েছিল। প্রতিযোগিতায় অংশ নেয়া নারীরা মাথায় স্কার্ফ পড়ে এবং ইসলামি মূল্যবোধকে গুরুত্ব দিয়ে তাদের লুক নিয়ে আসে।

*চটখবর* *মিসমুসলিমা* *সুন্দরী*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

এমন বৃষ্টিতে একদিন আমি আর এক হিজড়া মুখোমুখি,
.
-এই ছেলে, বিশটা টাকা দে না রে, দে না রে!?
'বিশ্বাস কর বোন, টাকা নাই, সকালে নাস্তা করি নি এখনো '
.
-দে না প্লিজ, দে না! তোকে বড়লোক বড়লোক মনে হচ্ছে,
'শুনছিলাম পূর্ব পুরুষ জমিদার ছিল, বিশ্বাস কর টাকা নাই'
.
-মানিব্যাগ দেখ! আছে, তুই অনেক সুন্দর, দেখ না রে মানিব্যাগ,
'মানিব্যাগ খুলতেই দেখি শালার একশ টাকা একটা হা করে আছে!! মাগার ভাংতি টাকা পাচ্ছি না '
.
-দে না রে! দে না রে! ওই দেখ মানিব্যাগে টাকা,
'ভাংতি নাই, একশ টাকা দিয়ে বললাম, নব্বই টাকা ভাংতি দে, দশ টাকা রাখ'
.
-দেখ তুই সুন্দর, তোর বউ আমার মত সুন্দর পড়বে, আমি দোআ করতেছি, তোর বউ যেন আমার মত সুন্দর পড়ুক, টাকা পাবি না,
'একশ টাকা গেছে যাক, কিন্তু এই কি দোআ করে গেল সিমেইলটি!! '

*টাকা* *রসিকতা* *সিমেল* *সুন্দরী* (ফুঁপিয়েকান্না)
*রসিকতা* *সিমেল* *সুন্দরী*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশটুন পোস্ট করেছে

৪/৫
এইডা কিছু হইলো ইভ-টিজিং ঠ্যাকাতে কিনা নারী পুলিশ নামানো হচ্ছে মাঠে !!!!!!!!
তাও আবার সুন্দরী নারী পুলিশ !! মামা!!!!!!! ঈদ আহেনা ক্যারে !!???
*ঈদ* *নারীপুলিশ* *সুন্দরী* *ইভটিজিং*

Risingbd.com: বিশ্বের সবচেয়ে সুন্দর নারী সান্দ্রা বুলক ৫০ বছর বয়সি এবং পাঁচ বছর বয়সি সন্তানের জননী এ অভিনেত্রীর কাছে সুন্দর মানে কী জানতে চাইলে তিনি বলেন, ‘আসল সৌন্দর্য সুপ্ত। বিশেষ করে এই শহরে...বিস্তারিত- http://www.risingbd.com/detailsnews.php?nssl=104251

*বিনোদন* *সুন্দর-নারী* *সৌন্দর্য* *অভিনেত্রী* *সুন্দরী* *জানাঅজানা*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★