সুবিধাবাদী

সুবিধাবাদী নিয়ে কি ভাবছো?

Mahi Rudro: . আমরা যখন বাসে উঠি, তখন প্রত্যাশা করি, বাসটা যেন মাঝপথে কোথাও না থামে। ডাইরেক্ট গন্তব্যে চলে যায়। আবার সেই আমরাই যখন মাঝপথ থেকে বাসে উঠতে চাই, তখন ভাবি, একটা ডাইরেক্ট বাস যেন এসে থামে, আমাদের যেন উঠিয়ে নেয়!! . আসলে সব কিছু আমরা নিজের মত করে চাই। সব কিছু ইচ্ছে মতো নিজের আয়ত্তে পেতে চাই।

*সুবিধাবাদী*

বিম্ববতী: একটি বেশব্লগ লিখেছে

একসময় আমি খুব পত্রিকা পড়তে ভালবাসতাম,,,,,কিন্তু একটা সময় পত্রিকা খুললেই চোখ ভিজে উঠত,,রাগে কাঁপতাম,,,,,তারপর কিভাবে প্রতিবাদ জানালাম অন্যায়ের জানেন? পত্রিকা পড়াই বন্ধ করে দিলাম,,,,,,

তারপর ফেইসবুকে  খুব সময় কাটাতাম,,,,,একসময় দেখলাম ফেইসবুকেও আর থাকতে পারছি না,,,,,,চোখ ভিজে উঠছে,,,,,,,রাগে কাঁপছি,,,,,,প্রতিবাদ করলাম ফেইসবুক একাউন্টই বন্ধ করে দিলাম,,,,,,,,,

এখন বেশতোতেও সেই একই ব্যাপার,,,সকাল সকাল চোখ ভিজে উঠছে(ফুঁপিয়েকান্না) ,,,,,,বমি আসছে(বমি),,,,,রাগে ফেটে পরছি(রাগী-৩),,,,,,এখন কি বেশতো একাউন্টও আমরা বন্ধ করে প্রতিবাদ জানাবো !!!

,,,,,,,,,,,,,,,,,,,
আমরা আর কতটা অমানুষ হবো,,,,,,,,,,,,,,,,,,,

এতটাই নষ্ট-গলে-পঁচে গ্যাছি যে প্রতিবাদ করাটাই ভুলে গ্যাছি,,,আমাদের চোখে  জমিয়েছি নষ্ট কেতুর,,,,,কানে জমিয়েছি পঁচা খইল,,,,,মুখভর্তি পুঁজ,,,,,,নাকি সেই তিন বিজ্ঞ বানরদের ভুল-সংস্করণ!,,,,,যে আদর্শকে নিজেদের সুবিধামত এডিট করে নিয়েছি দ্বিতীয় অংশ বাদ দিয়ে "খারাপ কিছু দেখবো না এবং এমন কিছু হতে দিবোও না,,,,খারাপ কিছু শুনবো না এবং এমন কিছু ঘটতেও দিবো না,,,,,খারাপ কিছু বলবো না এবং অন্যকেও বলতে দিবো না,,,,,,,,,,(কান্না২)

*শিশু-নির্যাতন* *নির্যাতন* *অন্যায়* *সুবিধাবাদী* *অপ-প্রতিবাদ*

ভালবাসা কবি..!!!: *সুবিধাবাদী* বন্ধুদের সাথে মাঝে মাঝেই সুবিধাবাদী ভাব নেই... আসলে মজা করার জন্য... খাবার দাবারের ক্ষেত্রে আমি আর আমার আরেকটা ফ্রেন্ড বেশি মজা করি...(খুশী২)

জিয়াউদ্দিন বাবলু: [বাঘমামা-হাহাহা]"রমণী অনর্থক হাসে" (খিকখিক) - ইহা রবীন্দ্রনাথের একটি উক্তির প্রথমাংশ। পুরুষ জাতির উদ্দেশ্যে বলছি - এই উক্তির পরের অংশটি আপনি জানলেও চাপিয়ে যান। প্রথম অংশ পড়ে আমি হাসছি,আপনিও হাসুন । আর দ্বিতীয় অংশের জন্য সুবিধাজনক অবস্থানে থাকুন।

*সুবিধাবাদী*

মোস্তফা আক্তারুজ্জোহা লাবু : কিছু কিছু ক্ষেতে *সুবিধাবাদী* হওয়া খুব জরুরী ......... তা না হলে নিজেই নিজের সাথে প্রতারণা করা হয়ে যায়...... আমি এই *সুবিধাবাদী* কে সবসময় আমন্ত্রণ জানাই... (এদিকেআসো)

মারিয়া আক্তার অর্পিতা: আমাদের রাজনীতিবিদরা এবং সমাজসেবিরা সব চাইতে বড় *সুবিধাবাদী* (রাগী)(রাগী)(রাগী)

মো:আ:মোতালিব: *সুবিধাবাদী* নিজে হাসে, অন্য কে কাদায় ................................

হাফিজ উল্লাহ: *সুবিধাবাদী* *বক্তৃতা* (চুপ২) ছেলেরা হল কলা গাছ, একবারে কলা গাছের মত সোজা আর সরল । আর মেয়েরা হল বট গাছ, একবারে বট গাছের মত জটিল ও কঠিন । (খুশী২)

*সুবিধাবাদী* *বক্তৃতা*

মন্টি মনি: *সুবিধাবাদী* ওরে বাবা (ব্যাপকটেনশনেআসি) এরা সমাজে *ভদ্রতা*র মুখোশটি খুব সযতনে পরে থাকতে পারে (শয়তানিহাসি) এদের থেকে *সাবধান* (শয়তানিহাসি)

Mehadi alam sajib: *সুবিধাবাদী* আজকের সুবিদা ki

রুশদী: সম্মানিত আশাবাদী অ্যান্ড দুঃখবাদী, আপনারা যখন হাফ গ্লাস পানি নিয়ে ঝগড়া করছিলেন তখন আমি ঐ পানিটি খেয়ে ফেলেছি। ইতি, *সুবিধাবাদী*

শুভ্র: *সুবিধাবাদী* কে না? আমরা সবাই সুবিধাবাদী! যদিও কেউ কেউ অসাধারন দক্ষতায় তা লুকিয়ে রাখতে পারি! মানবতাবাদীর একটা সুন্দর মুখোশ পড়ে কিছু মানুষকে কিছু সময়ের জন্য বিভ্রান্ত করতে পারি- কিন্তু মনের ভেতরে আমরা সবাই জানি আসল সত্যটা কি! স্বীকার করি, বা নাই করি! (চিন্তাকরি)(চিন্তাকরি)(চিন্তাকরি)

ছবি

সুমি রহমান: ফটো পোস্ট করেছে

সুবিধাবাদীদের

*সুবিধাবাদী*

নাকিব ওসমান : [ভুত-এখনিদেখতাছি]কিছু *সুবিধাবাদী* *সাংবাদিক* আছে যারা বিভিন্ন সভা-সমাবেশ আর টিভি *টকশো* তে *ভদ্রতা* এর *মুখোশ* পরে *বক্তৃতা* এর *হারমোনিয়াম* কিংবা *তানপুরা* বাজিয়ে বেড়ায়, আবার তলে তলে *দুর্নীতি* করে নানান *সুবিধা* আদায় করে... এই *দুশ্চরিত্র* দের থেকে *সাবধান* !

*সুবিধাবাদী* *সাংবাদিক* *টকশো* *ভদ্রতা* *মুখোশ* *বক্তৃতা* *হারমোনিয়াম* *তানপুরা* *দুর্নীতি* *সুবিধা* *দুশ্চরিত্র* *সাবধান*

রাজকুমার: *সুবিধাবাদী* আমাদের চারপাশে প্রচুর সুবিধাবাদী লোক ঘুরঘুর করে যাদের চেনা যায় ধরা যায় না্।এদের কাছ থেকে সাবধান থাকাই বুদ্ধিমানের কাজ। আমি চরম ভয় পাই এদের (মাফচাই)

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★