সেলফি

সেলফি নিয়ে কি ভাবছো?

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশটুন পোস্ট করেছে

যে মেয়েটা বেশি বেশি সেলফি তুলে তার রুপের অহংকার খুব বেশি ।। সে যতোই সুন্দরী হোক না কেন আপনার লাইফ বরবাদ করার জন্য এই একটি চিজ ই যথেষ্ট ।।
*মেয়ে* *সেলফি* *সুন্দরী*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

রফিকুন্নবী ওদের টোকাই হিসেবে চিনিয়েছিলেন। জেমসের গানের কথায় যদি বলা যায় 'পথের বাপই, বাপরে মনা, পথের মা-ই মা, পথের মাঝেই খুঁজে পাবি আপন ঠিকানা। ' ওদের ঠিকানা পথ, এই পথেই বেড়ে ওঠা।

আপনার পরিচয় কি?
ঢাকা বিশ্ববিদ্যালয় এর সোহেল কিংবা রাজুউক এর অর্পিতা! এই ধরনের কিছুইতো বলেন; নাকি?
অথবা বলেন আমি অমুক নেতার ভাতিজা, তমুকের মেয়ে! অমুক তমুক করে হলেও দেয়ার মত পরিচয়ের অভাব নেই আমাদের। আচ্ছা! আমাদের গলির মোড়ে বসে থাকা ছেলেটির কাছে, তার পরিচয় কি? টোকাই? মানুষ? নাকি অন্য কিছু! যে কিনা আমাদের নির্বুদ্ধিতাগুলোকে অতি যত্নের সাথে তার জীর্ন বস্তায় ভরে, ফেলে দেয়া জিনিসগুলোর আদলে।
.
আসুন না সবাই মিলে ওকে বলি "বাহ বাহ তুমি তো অনেক যত্নবান ছেলে"
আসুন না একবার মনে মনে ভাবি বাহ ছেলেটা তো দারুণ কাজের!
একবেলা পেট পুরে খেয়ে খুশি হতে না পারলেও; আনন্দে বিহবল হতে না পারলেও যেন এটুকু প্রশংসা শুনে ওর বাবা মার চোখ থেকে অন্তত আনন্দাশ্রু ঝড়তে পারে।
নাহ! অতটা সৌভাগ্য কি আর তাদের আছে! বাবা মা নামের এই ডাকগুলোর মালিকানা কাদের তাইতো ওদের অনেক সময়েই অজানা, অস্পৃশ্য!
আচ্ছা তাতে আমাদের কি?
.
ওর সাথে দেখা হলে "চল একটা স্যাড সেলফি তুলি" বলেই তো আমাদের দায়িত্ব শেষ, গল্পেরও শেষ !
না গল্পের শেষ এখানে না । গল্পটাকে বাড়াতে হবে । কিছু অগোছালো শব্দকে নিয়ে একটা গুছানো সুন্দর গল্প বানাতে হবে । সেই গল্পে থাকবে সবার সম্মানের কথা, থাকবে কিছু ভালোবাসার কথা, থাকবে এক হয়ে পথ চলার সাহসী কথা । তখনইতো আমরা বলতে পারবো "না আমরা শুধু সেলফি তুলেই মুখ ফিরিয়ে নেই না আমরা এখনও ওদের পাশে দাড়ানোর যোগ্যতাটুকু অন্তত রাখি"।
.
.
আর এই পাশে দাড়ানোর আহবান যদি আপনার ছোট ভাই, বোন, বন্ধুদের কাছ থেকে আসে তখন আপনার আমার সবার প্রান উসখুস করতে থাকে কিভাবে এই পরিস্থিতি বদলে দেয়া যায়, পরিবর্তন করা যায় এই চিন্তায়, হোক ব্যাস্ততার বেড়াজালে আবদ্ধ জীবনে খনিকের জন্যই। তা নাহলে এই লিখাটুকু পড়া হতো না। যারা নিরন্তর এই আহবান জানিয়ে যাচ্ছে তারাই আসলে আগামীর বাংলাদেশের পরিবর্তনের নেতৃত্বে।।

*টোকাই* *সমাজ* *ভালোবাসা* *আবেগ* *বাস্তবতা* *সেলফি* *জেমস*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আগের দিন সকালে এক মাম্মী ড্যাডির মেয়ের ফোনে ঘুম ভাঙ্গলো ! Hi শরীফ ভাই i mean বলতে চাচ্ছি আগামীকাল একুশে february আমাদের lot of plan আছে about twenty first feb নিয়ে ! আপনি কি থাকবেন আমাদের সাথে ? হেব্বী fun হবে actually we want celebrating আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারী
.
গত বছর একুশে ফেব্রুয়ারীতে ফুল দিতে যাচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রীতিলতা হলের একটি মেয়ে, তার এক হাতে ফুলের ডান্ডা আরেক হাতে মোবাইলে কাকে যেনো বলছে, 'হাই নটি বয় এই একুশে ফেব্রুয়ারীতে মুসকিল হে তেরে বিনা এক বি কদম চালনা !' আসলে ফুলের তোড়াটা বেশী ভারী ছিলো তাই ধরার জন্য হলেও একটা ছেলে দরকার ছিলো !
.
গোলাপী বেগম'রা এখন pinky madam রং চেঞ্জ হয়নি বটে তবে ভাষা চেঞ্জ হয়ে গেছে
.
একুশে ফেব্রুয়ারীতে অন্তত একদিন বাংলায় বলতে চেয়েছিলাম ! চঃবিঃতে শোভাকলোণীর কিউট মেয়েটি এসে জিজ্ঞেস করেছিলো, ভাইয়া তুমি আমার ফেসবুক আইডিতে নেই ? বললাম, 'নেই মানে ! ফেসবুকে নিয়মিতো তোমাকে পছন্দ(like) করি তো ! মেয়ে গাল ফুলিয়ে বললো, ভাইইয়াআআ আমার তো 'বয় ফ্রেন্ড' আছে ! বললাম 'ছেলে বন্ধু'ই তো পবলেম নেই ! ছেলে বন্ধু সবারই থাকতে পারে কিন্তু তোমাকে ফেসবুকে পছন্দ(like) করলে ওর সমস্যা কি !
.
আমাদের চিকিৎসক কবি সায়েম ভাই পণ করেছে ফেব্রুয়ারী মাসে বাংলা শব্দ ছাড়া কথা বলবে না ! ডাক্তাররা কবিও হয় অথবা কবি যে কেউ হতে পারে শুধু মন থাকতে হয় ডাক্তার সাব তার জ্বল জ্বল উজ্জ্বল প্রাণবন্ত উদাহরণ এবং চলমান দৃষ্টান্ত ! উনি একুশে ফেব্রুয়ারীর শুভেচ্ছা দিচ্ছেন এভাবে, আপনাকে একুশে ইংরেজী সনের দ্বিতীয় মাসের শুভেচ্ছা ! ইংরেজী শব্দটির বাংলা শব্দ অভিধানে খুঁজে পাইনি বলে দুঃখিত লজ্জিত !
.
অনেক বছর আগে সন্দ্বীপে নানার বাড়ি বাউরিয়ার বধুমালাদারের বাড়িতে কোন এক আট ই ফাল্গুনে ঘুম থেকে উঠে দেখি ভদ্রমশাই 'বাংলা গালি' দিচ্ছে ! সে কি গালি ! ভাবলাম ভাষা দিবস উপলক্ষে সে গালিটাও বাংলায় দিচ্ছে ভেবে গর্বে বুক ভরে যাচ্ছি ! বললাম নানা এটা 'ফকিরন্নীর বাচ্চা হবে না উচ্চারণ হবে ফইন্নীর বাচ্চা !' সে বললো দূর রাখেন আপনার ফইন্নীর বাচ্চা সাঁজ সকালে আমার বাগান থেকে ফুল চুরি করে শ্রদ্ধা নিবেদন করতে গেছে ! হালা ফইন্নী ! হাউ কিউট ! ফইন্নী ইজ কারেক্ট সরি ফইন্নী ঠিক বলেছেন !
.
গত বছর একুশেলফি তোলার জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়েছিলাম সেখানে দেখলাম ছাত্রলীগ ছাত্রদলের মধ্যে বায়ান্নর একুশে ফেব্রুয়ারী রিহার্সেল চলছে ! মন্তব্য নিষ্প্রয়োজন !
.
গত ষোল ডিসেম্বর বিজয় দিবস ছিলো শুক্রবার অফিসের একটি বন্ধ মাইর গিয়েছিলো ! ভাগ্যিস দুইহাজার সতের একুশে ফেব্রুয়ারী মঙ্গলবার পড়েছে হিসেব করে দেখলাম ২০১৪ সালের ২১ শে ফেব্রুয়ারী শুক্রবার পড়েছিলো যাই হোক আমি কি ভুলিতে পারি অনেকদিন পর একটি বন্ধ অতঃপর কেডিএস এক্সেসোরিজ !

*ভাষা* *একুশ* *চেতনা* *মেয়ে* *সেলফি* *২১* *একুশ*

পূজা: একটি নতুন প্রশ্ন করেছে

 সেলফি তোলার আদবকেতা কেমন হয় উচিত?

উত্তর দাও (২ টি উত্তর আছে )

.
*সেলফি* *আদবকেতা* *লাইফস্টাইলটিপস*
ছবি

সেলিম রেজা: ফটো পোস্ট করেছে

খুশি: একটি বেশব্লগ লিখেছে

পানীয় পান করার সময় আপনার সেলফি তুলে দেবে বোতল, এমন বোতল তৈরি করেছে কোকা-কোলা। আর আপনি চাইলে ছবিটি সোশ্যাল সাইটে শেয়ার করতে পারবেন। নতুন এই ‘সেলফি বোতল’ শিশুদের আকৃষ্ট করতে কোকা-কোলার সর্বশেষ প্রয়াশ বলে জানা গিয়েছে। মার্কিন সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছে ‘বোতলের সঙ্গে একটি সংযুক্ত ক্যামেরা আটোম্যাটিকভাবে আপনার জল খাওয়ার ছবি তুলবে’।

বোতলের নীচের অংশে একটি ক্যামেরা লাগানো থাকবে এবং বোতলটি ৭০ ডিগ্রী বাঁকানো হলে সেটি সক্রিয় হয়ে ওঠে বলে জানানো হয়। এই ছবি পরবর্তীতে ইনস্টাগ্রাম, ফেসবুক বা স্ন্যাপচ্যাট-এ শেয়ার করা যাবে। শুধু খেয়াল রাখতে হবে যে বোতলটি সঠিকভাবে ধরা হয়েছে কী না। ‘সামার লাভ’ উৎসবের অংশ হিসেবে কোকা-কোলা ইসরায়েল-এর জন্য গেজেটটি তৈরি করেছে বিজ্ঞাপনী সংস্থা জেফেন। যদিও এখনও পর্যন্ত নিশ্চিত করে কিছু জানা যায়নি যে, বোতলটি শুধু ইসরায়েলের দোকানগুলোতেই পাওয়া যাবে নাকি বিশ্বের অন্যান্য অংশেও পাঠানো হবে। কিন্তু এটা নিশ্চিত ই-কমার্স সাইট ই-বেতে অবশ্যই এটি পাওয়া যাবে। এখনও পর্যন্ত এ ব্যাপারে মন্তব্য করতে রাজি হয়নি কোকা-কোলার কোনো প্রতিনিধি।

*সেলফি* *কোক*

আড়াল থেকেই বলছি: [গুল্লু-কিহইসে]সেলফি তো আঁকা বাঁকা হলেও কোন মোতে ভালোই ছিল কিন্তু যখন বেলফি শুরু হবে তখন তো মনে হচ্ছে বেহায়াপনায় ডুবে যাবে বাংলাদেশ,আল্লাহ তুমি আমাদের সকলকে হেদায়ত করো...

*সেলফি* *এন্ড* *বেলফি*
ছবি

NatunSomoy : ফটো পোস্ট করেছে

প্যাঁচা : আজকে বসে বসে সেলফি উঠাইছি আর ওগুলারে মেইক-আপ দিছি।বুঝার চেষ্টা করলাম কেন সবাই সেলফি তুলে আর কি সব, কিসব করে আপ করে...হাহাহাহা....তবে আমি যতই মেইক-আপ করি না কেন অবস্থার খুব পরিবর্তণ হচ্ছে না।হাহাহাহা...(মাইরালা)

*সেলফি*
ছবি

বেশতো Buzz: ফটো পোস্ট করেছে

হাট থেকে বৈশাখী ইলিশ কেনার পরের কান্ড!!

ইলিশ নিয়ে তুমুল কান্ড!

*ফটোরঙ্গ* *বৈশাখরঙ্গ* *সেলফি*

আশরাফ উদ্দিন চৌধুরী: মানুষ একটা সেলফি তুলার জন্য কি না করতে পারে? গোটা একটা বনে আগুন লাগিয়ে হাজার হাজার মানুষকে এলাকা ছাড়া করে একটা সেলফি তুলে ছিল। তবে এর শাস্তিও পেয়েছে, ২০ বছর জেল ও ৬০ মিলিওন ডলার জরিমানা!! https://www.yahoo.com/news/california-wildfire-selfie-arsonist-20-years-60-million-003143054.html

*সেলফি*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★