সৌন্দর্য

সৌন্দর্য নিয়ে কি ভাবছো?
ছবি

সাদাত সাদ: ফটো পোস্ট করেছে

রাতের শহর

রাতের অন্যরকম সৌন্দর্য (জোস)

*ফটোগ্রাফি* *সৌন্দর্য* *আমারছবি* *রাতেররিয়াদ* *শহর* *রিয়াদ* *আরব*
ছবি

প্রলয় কান্তি রায় : ফটো পোস্ট করেছে

বড়ই সৌন্দর্য

আহা তোমার রূপে আগুন জ্বলে গো সোনা

*সৌন্দর্য* *আড্ডা*
ছবি

নিরাপদ নিউজ: ফটো পোস্ট করেছে

নিরাপদ নিউজ: নিজেকে রাখুন সুন্দর ও আকর্ষণীয় ৮ টি উপায় আপনি দেখতে যেমনই হয়ে থাকেন না কেন, সুন্দর ভাবে নিজেকে গুছিয়ে রাখলে অবশ্যই সবসময় সুন্দর থাকা যায়। তাই জেনে রাখুন ৮ টিপস যা আপনাকে সর্বদা সুন্দর রাখতে সহায়তা করবে...বিস্তারিত- http://www.nirapadnews.com/2015/12/07/news-id:112795/

*রূপচর্যা* *টিপস* *সৌন্দর্য* *ভাগ্য* *আকর্ষণীয়* *আড্ডা*
খবর

Online Khobor: একটি খবর জানাচ্ছে

যেভাবে পানি সৌন্দর্য রক্ষায় সাহায্য করে ! - Online Khobor
http://onlinekhobor.com/health/news/31550
অনলাইন খবর ডটকমঃ  প্রতিদিন অন্তত আট গ্লাস পানি পান করা শরীর ...বিস্তারিত
*সৌন্দর্য* *স্বাস্থ্য* *স্বাস্থ্যবার্তা* *স্বাস্থ্যতথ্য* *হেলথ* *হেলথটিপ্স* *হেলথটিপস* *চিকিৎসা* *ডাক্তার* *হাসপাতাল* *রক্তচাপ* *অনলাইনখবর* *বিউটি*
২৩৩ বার দেখা হয়েছে

ঈশান রাব্বি: একটি নতুন প্রশ্ন করেছে

 ত্বক সব সময় সুন্দর রাখার উপায় কি?

উত্তর দাও (১ টি উত্তর আছে )

*ত্বক* *সৌন্দর্য*
খবর

Online Khobor: একটি খবর জানাচ্ছে

ত্বক করে তুলুন নিখুঁত দীপ্তিময় মাত্র ৪টি কাজে - Online Khobor
http://onlinekhobor.com/beauty-tips/news/29130
অনলাইন খবর ডটকমঃ   স্বাস্থ্যকর জীবনযাপন করলে আপনার ত্বকও ...বিস্তারিত
*ত্বক* *বিউটিটিপস* *সৌন্দর্যচর্চা* *সৌন্দর্য* *রুপচর্চা* *রুপ* *লাইফস্টাইল* *সাজগোজ*
১৮৫ বার দেখা হয়েছে
খবর

Online Khobor: একটি খবর জানাচ্ছে

ব্রণের উপদ্রব কমানোর জন্য চন্দনের ৪টি ফেইস প্যাক ! - Online Khobor
http://onlinekhobor.com/beauty-tips/news/26269
অনলাইন খবর ডটকমঃ   ত্বকের সৌন্দর্য ধরে রাখতে কতো কিছুই ...বিস্তারিত
*লাইফস্টাইল* *জীবন* *রুপচর্চা* *টিপস* *বিউটিটিপস* *বিউটি* *অনলাইনখবর* *স্বাস্থ্য* *স্বাস্থ্যতথ্য* *সৌন্দর্য*
১৮৫ বার দেখা হয়েছে

মোঃআশিকুর রহমান: একটি বেশটুন পোস্ট করেছে

পারফিউ,, ক্রিম মাখলেই মানুষ সুন্দর হয়ে যায়না। মনের সৌন্দর্য যার অাছে, সেই প্রকৃত সুন্দর।
*সৌন্দর্য*
ছবি

আড়াল থেকেই বলছি: ফটো পোস্ট করেছে

৫/৫

এই গরমে আপনার সোনামনির যত্ন । গরমে শিশুদের সাধারণত যেসব রোগ হয় তা হলো :

১. পানিশূন্যতাঃ ২. জ্বরঃ ৩. বমি ও ডায়রিয়াঃ ৪. ত্বকে এলার্জিঃ ৫. মশাবাহিত রোগ যেমন ম্যালেরিয়া ও ডেঙ্গুঃ ৬. হিটস্ট্রোকঃ

*গরমেরসুখ* *স্বাস্থ্য* *সৌন্দর্য* *শিশুস্বাস্থ্য* *শিশুরযত্ন*

Risingbd.com: বিশ্বের সবচেয়ে সুন্দর নারী সান্দ্রা বুলক ৫০ বছর বয়সি এবং পাঁচ বছর বয়সি সন্তানের জননী এ অভিনেত্রীর কাছে সুন্দর মানে কী জানতে চাইলে তিনি বলেন, ‘আসল সৌন্দর্য সুপ্ত। বিশেষ করে এই শহরে...বিস্তারিত- http://www.risingbd.com/detailsnews.php?nssl=104251

*বিনোদন* *সুন্দর-নারী* *সৌন্দর্য* *অভিনেত্রী* *সুন্দরী* *জানাঅজানা*
৫/৫

অর্ঘ্য কাব্যিক শূন্য: ঝুম বৃষ্টি পড়ছে আমার চারপাশে... (বৃষ্টি) (বৃষ্টি) কিন্তু আমি ভিজছি না... বৃষ্টি আমায় স্পর্শ করছে না... ! ! ভেতরটা কেন যেন সিক্ত হচ্ছে না... ! ! চারপাশে কাঁচের স্বচ্ছ দেয়াল... ভেতরে আমি একা... দাঁড়িয়ে আছি চুপ করে... (বৃষ্টিতেভেজা) অঝোর বৃষ্টির শব্দ শুনছি... কি অদ্ভুত ভয়াবহ সৌন্দর্য... নিঃসঙ্গতার ভয়াবহতাও নিঃসীম... ! !

*বৃষ্টি* *একাকীত্ব* *সৌন্দর্য* *কল্পনা*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

সৌন্দর্যের প্রতি দূর্বলতা কার না থাকে! আমাদের সমাজ থেকে শুরু করে পৃথিবীর সবজায়গায় সৌন্দর্যের কদর একটু বেশিই। সুন্দর মানুষের দিকে তাকিয়ে কিছু মানুষ তো প্রেমেই পড়ে যায়! ইংরেজীতে যাকে 'লাভ এ্যাট ফার্স্ট সাইট' বলা হয়। মানুষ সুন্দর থাকার জন্য মারকারিযুক্ত ফেয়ারনেস ক্রীম সহ আরো কত ক্ষতিকর দ্রব্য ব্যবহার করে থাকে তার ও হিসেব রাখা মুশকিল। মনুষ্যজাতির মন বোঝা বড়ই মুশকিল! বলে, ভালবাসা নাকি মন থেকে হয়। তবে চেহারা দেখে প্রেমে পড়ার মানে কি? সব মানুষ জানে বাহ্যিক সৌন্দর্য চিরস্হায়ী নয়। তবু তারা নিজের জীবনসঙ্গী হিসেবে সুন্দর মানুষটি কেই বেছে নিতে চায়। যাই হোক,ব্যাপার টা এর মধ্যেই সীমাবদ্ধ নয়। অনেক মানুষ তো শিশুদের মাঝেও এ নিয়ে ভেদাভেদ করেন। যেমন, একটি শিশুর চেয়ে অপেক্ষাকৃত ফর্সা এবং সুন্দর শিশুটিকে দেখে 'ওলে,কি কিউট বাবু!' বলে আদর শুরু! এগুলো কি শিশুদের মনে দাগ কাটতে পারে না? আমার মতে, সৌন্দর্য সব মানুষের মাঝে থাকে। শুধু তা দেখার জন্য প্রকৃত দৃষ্টি থাকা দরকার। প্রত্যেকের দরকার বাহ্যিক সৌন্দর্যের প্রতি গুরুত্ব না দিয়ে নিজের আচরণ,ব্যবহার,বুদ্ধি এসব দিয়ে সবার মন জয় করা। নিজের চেহারা নয়, নিজের গুণ দিয়ে সকলের মন জয় করা সম্ভব। কিন্তূু, তা তখনই সম্ভব যখন আমরা আমাদের মন-মানসিকতা বদলাব।

*মানসিকতা* *সৌন্দর্য*
*সৌন্দর্য*
৪/৫

সমুদ্র তীর: মুহাম্মদ (র)......ইবন উমর(রা) থেকে বর্ণিত I তিনি বলেন : সৌন্দর্যের উদ্দেশে যে নিজের মাথায় পরচুলা লাগায় ও পরচুলা লাগাবার পেশা অবলম্বনকারী, এবং যে নিজের শরীরে উল্কি উত্কীর্ণ করে এবং যে করিয়ে দেয় , যে সব নারী ভুরু উপরে ফেলে তাকে আল্লাহর রাসুল (সাল্লালাহু আলাইহি ওয়া সাল্লাম) লা'নত(অভিশাপ) করেছেন I [ বুখারী :৫৫১৫-৫৫২০ ]

*ফ্যাশন* *লাইফস্টাইল* *সৌন্দর্য*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

#সৌন্দর্য_চর্চায়_গোলাপের_পাপড়ির_৫টি_ব্যবহার :P
*********************************************
#এখন_থেকে_GifT_করা_গোলাপ_ফেলে_দিও_না <:o
*
*
#টোনার_হিসেবে_UsE :D
.
টোনার হিসেবে গোলাপের পাপড়ির জুড়ি নেই। কিছু গোলাপের পাপড়ি পানিতে সেদ্ধ করে পানিটা ছেঁকে নিও। এবার পানিটাকে ফ্রিজে রেখে ঠান্ডা করে রাখো। এরপর ঠান্ডা সেই পানির মধ্যে তুলা ভিজিয়ে সেটা দিয়ে পুরো মুখ মুছে নিও। গোলাপের পাপড়ির এই টোনার ত্বকের জন্য খুবই উপকারী।
.
.
#ইহাই_Home_Made_গোলাপজল :P :P
.
.
#উপকারিতা:------&gt;<<<<<<<<
*
*
#ত্বক_মসৃণ_করে:
.
নিয়মিত গোলাপের পানি ব্যবহারে ত্বক হয়ে উঠে উজ্জ্বল ও মসৃণ। গোলাপের পাপড়িতে আছে প্রাকৃতিক তেল যা ত্বকের জন্য ময়েশ্চারাইজার হিসেবে কাজ করে। ফলে ত্বকের শুষ্ক ভাব দূর হয়ে যায় এবং ত্বক হয়ে ওঠে মসৃণ ও সুন্দর।
*
*
#ব্রণের_উপদ্রব_কমায়:
.
অনেকেরই ত্বকে ব্রণের উপদ্রব আছে। গোলাপের পাপড়িতে আছে অ্যান্টি ব্যকটেরিয়াল উপাদান যা ত্বকে ব্রণের উপদ্রব কমাতে সহায়তা করে। এছাড়াও গোলাপের পাপড়ির রস ব্রণের লালচে ভাব কমাতে সহায়তা করে এবং ব্রণের আকৃতি ছোট করে দেয় বেশ দ্রুত।
*
#রোদে_পোড়া_ভাব_কমায়:
.
প্রচন্ড রোদে বাইরে বের হলে ত্বকের রং অনেকটাই কালচে হয়ে যায়। নিয়মিত গোলাপের পানি ব্যবহার করলে ত্বকের রোদে পোড়া দাগ অনেকটাই কমে যায়। ফলে ত্বক থাকে উজ্জ্বল ও স্নিগ্ধ। এছাড়াও গোলাপের পাপড়িতে আছে প্রচুর পরিমাণে ভিটামিন সি যা সূর্যের আলো থেকে ত্বককে রক্ষা করে।
*
#চোখের_নিচের_কালচে_ভাব কমায়:
.
গোলাপের পাপড়ির রস চোখের নিচের কালো ভাব কমিয়ে দেয়। কিছু গোলাপের পাপড়ি বেঁটে চোখের নিচের ত্বকে লাগিয়ে রাখো। অথবা গোলাপের পানিতে তুলা ভিজিয়ে চোখের উপর দিয়ে রাখো। নিয়মিত ব্যবহার করলে চোখের কালি দূর হয়ে যাবে পুরোপুরি। সেই সঙ্গে চোখের ক্লান্তিও দূর হবে।
.
.
#আর_কোন_কালার_গোলাপ_লাগবে_AsK_করিও_না <:ও

*রুপ চর্যা* *সৌন্দর্য*
*সৌন্দর্য*

অমৃতা: একটি বেশব্লগ লিখেছে

"সব মানুষ সবসময় পারফেক্ট হয় না...প্রত্যেকটা মানুষই আলাদা তার মত করে....আবার তার মত করেই পারফেক্ট...!

সবারই উচিত বাইরের টা না দেখে আরেকজনের ভিতরটাকে identify করা....আর যাকে আপনি ভালোই বাসেন তার অন্তর্নিহিত সৌন্দর্যকে আবিষ্কার করাটাও কঠিন কিছু না...!

আর একটা কথা...ওই যে বললাম না প্রত্যেকটা মানুষের ভিতর একটা বিউটিফুল সোল রয়েছে...so ট্রাই টু ফাইন্ড আউট দ্যাট....একবার যদি সেটা find out করা যায় তাহলে আশেপাশের রিলেশানসিপগুলোর প্রতি আমাদের অনেক ট্রাস্ট জন্মাবে...আর তখনই আমরা থাকতে পারব একই ছাদের নিচে.....!

"Sound of loudness" এর চেয়ে " sound of silence" এর ঝাঝ কিন্তু অনেক বেশি....শুধু দরকার সেটা ফিল করার মতন পরিচ্ছন্ন একটা হৃদয়... (খুকখুকহাসি)

*মানুষ* *সৌন্দর্য* *রিলেশান* *পরিচ্ছন্ন* *ভালোবাসা* *বিশ্বাস* *হৃদয়*

মারুফ: একটি বেশব্লগ লিখেছে

বাহ্যিক সৌন্দর্যের কারণে কাউকে ছোট করে দেখার অর্থ হল সৃষ্টিকর্তার সৃষ্টি কে ছোট করা...প্রত্যেক মানুষের মধ্যে সৌন্দর্য লুকিয়ে থাকে ... সেইটা দেখার জন্য সেই চোখ ,মানসিকতা যোগ্যতা হয়তো আপনার নাই ... তাই বলে তাকে ছোট করবেন কেন ...
সৌন্দর্যের পরিমাপ পুরাটা আপেক্ষিক ... সো কাউকে সুন্দর-অসুন্দর বলার আগে আপনি দেখে নিন কি ধরনের মানসিকতা তা পরিমাপ করছেন ... একটা কথা মনে রাখবেন ... বাহ্যিক সৌন্দর্য সৃষ্টিকর্তার দান ইচ্ছে কলেই এর পরির্বতন ঘটানো যায় না বাহ্যিক সৌন্দর্য সকলের থাকে না কিন্তু জন্ম থেকেই অন্তরের সৌন্দর্য নিয়ে জন্মায় মানুষ এবং নিজেই তা পরিপূর্ণ করতে থাকে, পাপ অথবা পবিত্রতায় বেশির ভাগ মানুষই বাহ্যিক সৌন্দর্যে অনুগত অনুরক্ত তাই বাহ্যিক সৌন্দর্যকে ফুটিয়ে তোলার জন্য বিরামহীন চেষ্টা আমাদের অথচ অন্তরের খবর কেউ রাখি না একটু চেষ্টা করলেই রিপু সংবরণের মধ্যে দিয়ে অন্তরের পবিত্র সৌন্দর্য ফুটিয়ে তোলা সম্ভব এই অন্তর আর বাহ্যিক সৌন্দর্যের মধ্যেও রয়েছে দারুণ সাদৃশ্য এই সবই সৃষ্টির অপার রহস্য বাহ্যিক রূপ দর্শনে মুহূর্তেই অনুরক্ত হয় মানুষ কথা সত্য কিন্তু কুৎসিত অন্তরের প্রতিও মানুষে ঘৃণা, অশ্রদ্ধা, অপরিসীম বাহ্যিক সৌন্দর্য দিয়ে কখনো একটি মানুষের ব্যক্তিত্ব প্রকাশ পায় না দেখা গেছে বাহ্যিক দিক থেকে একটি মানুষকে ভালবাসলে পরে যদি তার মনের কলুসতা কিংবা নির্মমতা প্রকাশ পায় তখন কষ্ট সহ্য করা ছাড়া আর কোনো উপায় থাকে না...

*সৌন্দর্য* *অন্তর্দৃষ্টি* *সৌন্দর্য্য*

★ছায়াবতী★: একটি বেশটুন পোস্ট করেছে

৫/৫
(ভেঙ্গানো)(ভেঙ্গানো)(ভেঙ্গানো)(ভেঙ্গানো)(ভেঙ্গানো)
বহুদিন থেকে শুনে আসছি - সুন্দরীদের নাকি তেমন কিছু করা লাগেনা! কোথাও না কোথাও ট্যালেন্টেড পোলাপাইন তাদের জন্য establish হয়ে রেডি থাকে! (লজ্জা২)(লজ্জা২) আমার "তিনি" (হার্ট) না জানি কই বসে বসে কি করতেছে! (লজ্জা)(লজ্জা)(লজ্জা)(লজ্জা)(লজ্জা)
এখন থেকে রাতে দ্রুত (হাইতুলি-১) ঘুমাতে হবে না হলে চোখের নীচে ডার্ক সার্কেল পড়ে যাচ্ছে (ভেঙ্গানো)(ভেঙ্গানো)(ভেঙ্গানো)(ভেঙ্গানো)(ভেঙ্গানো)
*সৌন্দর্য* *ঘুম*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★