সৌন্দর্য্য

সৌন্দর্য্য নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

হরেক রকম গহনায় আকর্ষণীয় সাজনারীর রূপের ঝলকানি সচেয়ে বেশি ফুটে ওঠে শাড়ি আর গহনায়। বাহারি গহনাতে সাজের ভিন্নতা তো থাকবেই কিন্তু বতমার্ন ফ্যাশনে সাজ হওয়া চাই আরও স্টাইলিশ ও ফ্যাশনেবল। যে কোন উৎসবে রাজ কুমারীর বেশে সেজে উঠার জন্য এবং আপনার সাঁজের পূর্ণতা পেতে গহনার কোন বিকল্প নাই। সব ধরনের পোশাকের সাথে মিলিয়ে হালকা কিছু গহনা আপনাকে আরও আকর্ষণীও করে ফুটিয়ে তুলতে পারে। চলুন স্টাইলিশ কিছু গহণা কালেকশন দেখে নেই।


বাহারি গহনা:

গহনাটি কিনতে ক্লিক করুনগহনাটি কিনতে ক্লিক করুন

কোন ধরনের পোশাকের সাথে আপনি কোন ধরনের গহনা পরবেন সেটা একটি গুরুত্বপূর্ণ বিষয়। যদি শাড়ি পরেন তাহলে শাড়ির সঙ্গে মিলিয়ে আপনি হাতে চুড়ি, কানে দুল এবং গলায় কিছু একটা পরুন। তবে কানের দুল যদি আপনি বড় পরেন তাহলে গলায় হালকা কিছু পরুন আর যদি কানে ছোট কোন দুল পরেন তাহলে গলায় ভারী কোন গহনা পরুন। এগুলোর সাথে হাত ভর্তি কাঁচের চুড়ি বেঁছে নিতে পারেন।

গহনাটি কিনতে ক্লিক করুনগহনাটি কিনতে ক্লিক করুনফতুয়া ও কামিজের সঙ্গে আপনি যেকোনো ধরনের গহনা ব্যাবহার করতে পারেন। তবে সেক্ষেত্রে আপনাকে মনে রাখতে হবে আপনি কোন উপলক্ষে সেগুলো ব্যাবহার করছেন। তবে যে গহনাটি পরবেন সেটি যেন মান্ধাত্বা আমলের না হয়। অবশ্যই আপনাকে আধুনি সাজের নতুন নতুন গহণা পরতে হবে।

গহনাটি কিনতে ক্লিক করুনগহনাটি কিনতে ক্লিক করুনসবসময় যে সোনা, রুপা অথবা হীরের গয়না পরতে হবে এমনটি নয়। আপনি ইচ্ছে করলে অনেক কম দামের মধ্যে কিছু ফ্যাশনাবল গহনা বেঁছে নিতে পারেন। আজকাল বিভিন্ন ধরনের গহনা বাজারে মাটি, কাঠ, তালপাতা, কড়ি, ড্রাই ফ্লাওয়ার, স্টোন ইত্যাদি দিয়েও অনেক আকর্ষণীও গহনা আপনি পেয়ে যাবেন। এগুলো যেমন আপনার ফ্যাশনের অংশ হবে ঠিক তেমনি আরামও পাবেন। বিভিন্ন দামের মধ্যে এসব গহনা পাওয়া যাবে।

গহনাটি কিনতে ক্লিক করুনআপনি যদি কোন জমকালো অনুষ্ঠানে যান তবে আপনাকে বেশ ভারী গহনা ব্যাবহার করাই উচিৎ হবে। তাতে আপনাকে সকলের চেয়ে আলাদা লাগবে। গহনা আপনার ফ্যাশন ও রুচির প্রকাশ করে থাকে। তাই গহনা নির্বাচনের আগে আপনাকে আপনার পোশাক ও পরিবেশের দিকে নজর রাখতে হবে।

কোথায় থেকে কিনবেন:

গহনাটি কিনতে ক্লিক করুন

রাজধানী ঢাকা সহ সারাদেশেই গহনার মার্কেট পেয়ে যাবেন। তবে দেশের যে কোন প্রান্ত থেকে ভালমানের স্টাইলিশ গহনা কিনতে নক করতে পারেন অনলাইন শপগুলোতে। দেশের সেরা অনলাইনশপ আজকের ডিলে পাওয়া যাচ্ছে নজরকাড়া বাহারি গহনা। গহনার সাজে নিজেকে সাজিয়ে নিতে এখনি এখানে ক্লিক করুন

*গহনা* *সৌন্দর্য্য* *স্মার্টশপিং*
ছবি

আমানুল্লাহ সরকার: ফটো পোস্ট করেছে

প্রাকৃতিক সৌন্দর্য্য

চোখ এমনিতেই জুড়িয়ে যায়

*সৌন্দর্য্য* *ছবিতেপ্রকৃতি*

খুশি: একটি বেশব্লগ লিখেছে

আমরা সকলেই তো সুন্দরের পুজারী। সুন্দর চেহারা সকলকেই আকৃষ্ট করে। বিশেষ করে মেয়েদের অপরূপ সৌন্দর্য্য যে কোন সময়েই পুরুষকে পাগল করে দিতে পারে। বিশ্বজুড়ে সৌন্দর্যের মাপকাঠিতে কোন দেশের মেয়েরা এগিয়ে রয়েছে তা জানার ইচ্ছে রয়েছে নিশ্চয়? চলুন জেনে নেই, কোন দেশের মেয়েরা সবথেকে বেশি সুন্দরী হয়-


১. ভেনিজুয়েলাঃ
ভেনেজুয়েলা থেকে বহু সুন্দরীই আন্তর্জাতিক সৌন্দর্য প্রতিযোগিতায় শীর্ষ স্থান পেয়েছেন। আজ পর্যন্ত বহু ললনাই এ দেশ থেকে মিস ইউনিভার্স ও মিস ওয়ার্ল্ডের তকমা জিতেছেন।





২. ভারত: 
বহু ভাষাভাষীর দেশ ভারতীয় ললনাদের সৌন্দর্যের আবেদনের খ্যাতি বিশ্বজোড়া। সাধে কি আর বলে, “তা সে যতই কালো হোক, দেখেছি তার কালো হরিণ চোখ।”


৩. আর্জেন্টিনা: 
এখানকার মেয়েদের ত্বক ও চুলের খ্যাতি বিশ্বজোড়া।

৪. সার্বিয়া:  
মেডিটেরানিয়ান সৌন্দর্য দেখতে হলে দেখতে হবে সার্বিয়ার মেয়েদের।  শুনলে অবাক হবেন, সার্বিয়ার ৯৯ শতাংশ মহিলাকেই এত সুন্দর দেখতে, তারা যে কোনও চিত্রতারকাকেই কমপ্লেক্স দিতে সক্ষম। 


৫. পাকিস্তান: 
পাক সুন্দরীদের রূপের খ্যাতি বিশ্বজোড়া।








৬. ফ্রান্স:  
ফ্রেঞ্চ ওম্যানদের অ্যাটিটিউডই তাদের আবেদন শতগুণ বাড়িয়ে তোলে।


৭. ইতালি: 
অলিভের মত ট্যানড স্কিন ও বাদামি চুল ইতালির নারীদের করে তোলে আবেদনময়ী।


৮. ইউক্রেন: 
বিশ্বের সবথেকে সুন্দরী ও সাহসী মহিলারাই বোধহয় ইউক্রেনে থাকে।

৯. ব্রাজিল: 
ব্রাজিলিয়ানস গার্লস, বিশেষত ব্লন্ড ও ব্রুনেটরা তাদের স্পোর্টি লুকসের জন্য বিখ্যাত।



১০. রাশিয়া: 
রাশিয়ান মহিলাদের  চমৎকার ত্বক, নীল চোখ ও অসাধারণ ফিগার ও উচ্চতা- বিশ্বের চোখে তাদের মোহময়ী করে তুলেছে।






১১. বাংলাদেশ: 
বাংলার নারীদের লাজুক চাহনি, আলতো হাসিই তাদের আবেদন বহুগুণ বাড়িয়ে তোলে।
(সংকলিত)

*সৌন্দর্য্য* *নারী* *মেয়ে*
ছবি

তৌহিদ রিদোয়ান: ফটো পোস্ট করেছে

৪/৫

সুসময়

*ছবিতেপ্রকৃতি* *সৌন্দর্য্য* *ফটোগ্রাফি*
ছবি

আমানুল্লাহ সরকার: ফটো পোস্ট করেছে

৫/৫

রুমানিয়ার বুচারিস্ট শহরের সন্নিকটে নয়নাভিরাম একটি ফুলবাগান

ছবি ইন্টারনেট থেকে নেওয়া

*ফুল* *ফুলবাগান* *সৌন্দর্য্য*
ছবি

ইসরাত: ফটো পোস্ট করেছে

৫/৫

ও কেন এত সুন্দরী হলো ...........................

*সৌন্দর্য্য* *মজারছবি*
ছবি

রানা মাসুদ: ফটো পোস্ট করেছে

৫/৫

অপরুপা বাংলা

বাংলার রূপ আমি দেখিয়াছি ..........

*সৌন্দর্য্য* *অপরূপ-বাংলাদেশ*
৫/৫

মো:আ:মোতালিব: চোখের আলোয় দেখেছিলেম ...................... চোখের বাহিরে................................

*সৌন্দর্য্য* *ঘাসফুল*

মারুফ: একটি বেশব্লগ লিখেছে

বাহ্যিক সৌন্দর্যের কারণে কাউকে ছোট করে দেখার অর্থ হল সৃষ্টিকর্তার সৃষ্টি কে ছোট করা...প্রত্যেক মানুষের মধ্যে সৌন্দর্য লুকিয়ে থাকে ... সেইটা দেখার জন্য সেই চোখ ,মানসিকতা যোগ্যতা হয়তো আপনার নাই ... তাই বলে তাকে ছোট করবেন কেন ...
সৌন্দর্যের পরিমাপ পুরাটা আপেক্ষিক ... সো কাউকে সুন্দর-অসুন্দর বলার আগে আপনি দেখে নিন কি ধরনের মানসিকতা তা পরিমাপ করছেন ... একটা কথা মনে রাখবেন ... বাহ্যিক সৌন্দর্য সৃষ্টিকর্তার দান ইচ্ছে কলেই এর পরির্বতন ঘটানো যায় না বাহ্যিক সৌন্দর্য সকলের থাকে না কিন্তু জন্ম থেকেই অন্তরের সৌন্দর্য নিয়ে জন্মায় মানুষ এবং নিজেই তা পরিপূর্ণ করতে থাকে, পাপ অথবা পবিত্রতায় বেশির ভাগ মানুষই বাহ্যিক সৌন্দর্যে অনুগত অনুরক্ত তাই বাহ্যিক সৌন্দর্যকে ফুটিয়ে তোলার জন্য বিরামহীন চেষ্টা আমাদের অথচ অন্তরের খবর কেউ রাখি না একটু চেষ্টা করলেই রিপু সংবরণের মধ্যে দিয়ে অন্তরের পবিত্র সৌন্দর্য ফুটিয়ে তোলা সম্ভব এই অন্তর আর বাহ্যিক সৌন্দর্যের মধ্যেও রয়েছে দারুণ সাদৃশ্য এই সবই সৃষ্টির অপার রহস্য বাহ্যিক রূপ দর্শনে মুহূর্তেই অনুরক্ত হয় মানুষ কথা সত্য কিন্তু কুৎসিত অন্তরের প্রতিও মানুষে ঘৃণা, অশ্রদ্ধা, অপরিসীম বাহ্যিক সৌন্দর্য দিয়ে কখনো একটি মানুষের ব্যক্তিত্ব প্রকাশ পায় না দেখা গেছে বাহ্যিক দিক থেকে একটি মানুষকে ভালবাসলে পরে যদি তার মনের কলুসতা কিংবা নির্মমতা প্রকাশ পায় তখন কষ্ট সহ্য করা ছাড়া আর কোনো উপায় থাকে না...

*সৌন্দর্য* *অন্তর্দৃষ্টি* *সৌন্দর্য্য*

আমানুল্লাহ সরকার: একটি বেশব্লগ লিখেছে

আপরূপ ও মায়াময়ী সৌন্দর্যে ভরপুর আমাদের এই বাংলাদেশ। বাংলার প্রাকৃতিক সৌন্দর্য্য ছবির ফ্রেমে ধরে রাখার আনন্দ জীবনে বাড়তি রোমাঞ্চ  তৈরী করে। আমরা বেশতোতে বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য্য  ছবির মাধ্যমে একের পর একেকটি পোস্ট এ তুলে ধরার চেষ্টা করব।

প্রথম ছবিটি গ্রামের পাশে বয়ে যাওয়া নদী  ও  তার মাঝ খানে নৌকা বেয়ে চলে মাঝির দৃশ্য। আহ! কি সুন্দর-যেন চোখ ফেরানো যায় না......


দ্বিতীয় ছবিটি বাংলাদেশের জনপ্রিয় একটি ফুল কদম ফুলের। বাদলো দিনের প্রথমও কদমও ফুল করেছো দান.....


*প্রকৃতি* *সৌন্দর্য্য* *বাংলারপ্রকৃতি*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★