স্কেটিং সু

স্কেটিংসু নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

স্কেটিং আইটেম দেখতে ক্লিক করুনদুরন্ত বেগে ছুটে চলেছে। এ যেন দুর্বার গতি! পা চলছে কিন্তু হাঁটার কষ্ট নেই। বলছি স্কেটিংয়ের কথা। স্কেটিংয়ে মজাই আলাদা। দ্রুতগতিতে পথ চলাই শুধু নয়, স্কেটিং আসলে একধরনের খেলা, যে খেলা শরীর ফিট রাখতেও সাহায্য করে। যানজটের রাস্তায় আটকে পড়া গাড়িকে পাশ কাটিয়ে সাঁই করে ছুটে যাওয়া স্কেটম্যানকে সুপারম্যান না ভাবলেও অনেকেই চোখ বড় বড় করে তাকায়। অন্যকে চমকে দিতে আপনিও শিখে নিতে পারেন স্কেটিং।

স্কেটিং:

স্কেটিং সু কিনতে ক্লিক করুন

চাকাযুক্ত বিশেষ জুতা পরে গতিময় ছুটে চলার একমাত্র সহজ উপায় হলো স্কেটিং। বাংলাদেশের তরুণদের মধ্যে স্কেটিংয়ের বেশ আগ্রহ দেখো যায়। দেশের বিভিন্ন জেলার অনেকেই বিভিন্ন ক্যাটাগরির খেলায় বর্তমানে নিয়মিত অংশ নিচ্ছে। আমাদের দেশে স্কেটিং চলছে মোটামুটি ৩৩ বছর হলো। আর্জেন্টাইন কোচ গ্রেগোসহ দুজন বাংলাদেশির হাত ধরে এর যাত্রা। এরপর ১৯৯৪ সালে গঠিত হয় বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশন। এই ফেডারেশনের অধীনে দেশের বিভিন্ন অঞ্চলে স্কেটিং খেলোয়াড় তৈরির কাজ চলছে।চলার নাম গাড়ি রে, চলো তাড়াতাড়ি রে। চলছে অনুশীলন। যেখানে আপনি অংশ নিতে পারেন।

রাজধানীতে কোথায় শেখায়?

স্কেটিং আইটেম দেখতে ক্লিক করুন
রাজধানীতে স্কেটিং শেখানো হয় এমন কয়েকটি প্রতিষ্ঠান হচ্ছে উত্তরা ফ্রেন্ডস ক্লাব, ধানমন্ডির আবাহনী মাঠের ভেতরে, ধানমন্ডি লেকের ভেতর, কানাডিয়ান স্কুল মাঠে, গুলশান ইয়ুথ ক্লাব, উত্তরা ৭ নম্বর সেক্টরের রয়েল ক্লাব। এ ছাড়া দ্রুত শুরু হবে বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউয়ের পাশেসহ বিভিন্ন স্কুলের মাঠে। ঢাকার বাইরে দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার পুরাতন হেলিপ্যাড মাঠে নিয়মিত চলছে স্কেটিং প্রশিক্ষণ। এ ছাড়া নিজ অঞ্চলের জেলা ক্রীড়া সংস্থায় যোগাযোগ করে স্কেটিং খেলার খোঁজখবর জানতে পারো।

স্কেটিং শিখতে যা দরকার:

স্কেটিং সু কিনতে ক্লিক করুন
স্কেটিং জুতা, সেভ গার্ড, হাতের কনুই ও পায়ের হাঁটুর জন্য বিশেষ সেফটি গার্ড, হেলমেট, হাতের গ্লাভস, জার্সি ও শর্টস। স্কেটিং শিখতে বিভিন্ন ক্লাব বিভিন্ন রকম টাকা নিয়ে থাকে। সাধারণত ৬০০ থেকে ১২০০ টাকার মধ্যে বিভিন্ন ক্লাবে শেখা যাবে স্কেটিং। পাঁচ বছর বয়স থেকে স্কেটিং শুরু করা যেতে পারে। এই বয়সে বাচ্চাদের মেধা ও মনোযোগ বেশি থাকে। দুই দিনের মধ্যেই সাধারণত দাঁড়াতে শিখে যায়।

স্কেটিং সু কিনতে ক্লিক করুনস্কেটিং শেখার জন্য সবচেয়ে প্রয়োজনীয় অনুসঙ্গ হচ্ছে স্কেটিং সু। এটি রাজধানী ঢাকার স্পোর্টস আইটেমের দোকান গুলোতে পেয়ে যাবেন। এছাড়াও ঘরে বসে দেশের যে কোন প্রান্ত থেকে অনলাইনেও আপনি পছন্দমত স্কেটিং সু কিনতে পারবেন। অনলাইনে স্কেটিং সু কিনতে এই লিংক থেকে ঘুরে আসুন।

*স্কেটিং* *স্কেটিংসু* *স্মার্টশপিং*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★