স্কোয়াড

স্কোয়াড নিয়ে কি ভাবছো?
ছবি

খেলাধুলা: ফটো পোস্ট করেছে

কোপা আমেরিকার আসরের জন্য ব্রাজিলের দলে কাকা!

যুক্তরাষ্ট্রের মিডিয়ায় কাকার ব্রাজিল দলে ফেরার খবরটা বেশ বড় আকারে এসেছে। কারণও আছে। এখন মেজর লিগ সকারে খেলে আমেরিকাতে খুব জনপ্রিয় এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার। যুক্তরাষ্ট্রেই জুনে অনুষ্ঠয়ে কোপা আমেরিকার আসরের জন্য ঘোষিত ব্রাজিল দলে শুরুতে ছিলেন না কাকা। বায়ার্ন মিউনিখের দগলাস কস্তার ইনজুরির সুবাদে দলে ফিরেছেন তিনি। এবারের কোপা বিশেষ। দক্ষিণ আমেরিকার মহাদেশীয় টুর্নামেন্টের শতাব্দীতে পা দেওয়া উপলক্ষ্যে এই আসর। তাও ভিন মহাদেশে। ব্রাজিলের কোচ দুঙ্গার নজরে বরাবর কাকা থাকেন। কিন্তু খুব খেলার সুযোগ পান না। এসি মিলান ও রিয়াল মাদ্রিদের সাবেক এই খেলোয়াড় ২০১২ সালের পর জাতীয় দলে কোনো ম্যাচের পুরোটা খেলার সুযোগ পাননি। ৩৪ বছরের কাকা ব্রাজিলের হয়ে ৯১ ম্যাচে ২৯ গোল করেছেন। ২০০২ বিশ্বকাপ জয়ী দলেও খেলেছেন। ২০১৫ সাল থেকে যুক্তরাষ্ট্রের লিগে অরল্যান্ডো সিটির হয়ে খেলছেন। এখন পর্যন্ত এমএলএসে ২৯ ম্যাচে ১০ গোল করেছেন। ব্রাজিলের কোপা মূল দলে ইনজুরির কারণে পরিবর্তিত দ্বিতীয় খেলোয়াড় কাকা। এর আগে বেনফিকার হোনাস সুযোগ পেয়েছেন রিকার্দো অলিভেইরার ইনজুরিতে। কোপায় ব্রাজিল বি গ্রুপে খেলবে ইকুয়েডর, হাইতি ও পেরুর সাথে।

*স্কোয়াড* *ফুটবল*
ছবি

খেলাধুলা: ফটো পোস্ট করেছে

ড্যারেন ব্রাভোরও টি-২০ বিশ্বকাপ থেকে নাম প্রত্যাহার ?

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড ও আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডে থাকা দেশটির ক্রিকেটারদের মধ্যে চলছে বিক্ষোভ। দেনা-পাওনা নিয়ে দু’পক্ষের মধ্যে চলছে নিরব যুদ্ধ। এরই ধারাবাহিকতায় সর্বশেষ বিশ্বকাপ স্কোয়াড থেকে তৃতীয় ক্রিকেটার হিসেবে নিজের নাম প্রত্যাহার করে নিলেন ড্যারেন ব্রাভো। যদিও ক্যারিবীয়দের হয়ে ১২টি টি-২০ খেলা ব্রাভো জানিয়েছেন, টেস্ট ক্রিকেটে আরও মনোযোগ দিতে তিনি বিশ্বকাপ থেকে নিজের নাম প্রত্যাহার করেছেন। এর আগে কাইরন পোলার্ড ও সুনিল নারিন নিজেদের নাম প্রত্যাহার করে নেন। এ প্রসঙ্গে ব্রাভো বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ দলে সুযোগ দেওয়ায় আমি কৃতজ্ঞ। তবে লঙ্গার ভার্সনের ক্রিকেটে আমি আরও মনোযোগি হতে চাই। তাই এ সময় আমি ঘরোয়া প্রফেশনাল ক্রিকেট লিগে খেলতে চাই।’

*টি-২০* *বিশ্বকাপ* *স্কোয়াড* *নাম* *প্রত্যাহার* *ক্রিকেট*
ছবি

খেলাধুলা: ফটো পোস্ট করেছে

বাবা হবেন বলে এশিয়া কাপে থাকছেন না তামিম ?

দেশসেরা ওপেনার তামিম ইকবালকে বাইরে রেখে এশিয়া কাপের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তামিমের জায়গায় দলে এসেছেন ইমরুল কায়েস। এই একটি পরিবর্তন ছাড়া টি-টোয়িন্ট বিশ্বকাপের জন্য ঘোষিত স্কোয়াডের সবাই আছেন এশিয়া কাপের দলে। বেশ কিছুদিন ধরে গুঞ্জন শোনা যাচ্ছিল, বাবা হতে চলেছেন তামিম ইকবাল। অবশেষে সুখবরটা নিজেই দেন তিনি। সন্তান জন্মের সময় স্ত্রীর পাশে থাকতে এশিয়া কাপে খেলবেন না টাইগার ওপেনার। আগামী ২৪ ফেব্রুয়ারি থেকে ৬ মার্চ অনুষ্ঠেয় এশিয়া কাপের আয়োজক বাংলাদেশ। তামিমের সন্তানের পৃথিবীর আলো দেখার কথা মার্চের শুরুতে। সে সময় তিনি স্ত্রীর পাশে থাকতে চেয়েছেন। মূলত, এ জন্যই তাকে রাখা হয়নি ১৫ সদস্যের স্কোয়াডে। তামিমকে ছাড়াই ঘরের মাঠের এশিয়া কাপে নামতে হচ্ছে বাংলাদেশকে। পাকিস্তান সুপার লিগ (পিএসল) খেলতে এ মুহূর্তে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে অবস্থান করছেন তামিম ইকবাল। এশিয়া কাপের বাংলাদেশ দল: ইমরুল কায়েস, সৌম্য সরকার, নাসির হোসেন, সাব্বির রহমান, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, নুরুল হাসান সোহান, আরাফাত সানি, তাসকিন আহমেদ, মাশরাফি বিন মর্তুজা, মুস্তাফিজুর রহমান, আল আমিন হোসেন ও আবু হায়দার রনি।

*টি-২০* *স্কোয়াড* *এশিয়া* *কাপ* *ক্রিকেট*
ছবি

খেলাধুলা: ফটো পোস্ট করেছে

পোলার্ড-নারিনের বিশ্বকাপ প্রত্যাহার

ভারতে আগামী মার্চে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ দলের জন্য হতাশাই নেমে এলো। দলের ১৫ সদস্যের স্কোয়াড থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছেন কাইরন পোলার্ড ও সুনিল নারিন। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের এক বিবৃতিতে বলা হয়, নিজেকে পুরোপুরি ফিট মনে না করায় বিশ্বকাপ দল থেকে সরে দাঁড়িয়েছেন অলরাউন্ডার পোলার্ড। আর বর্তমানে ক্রিকেট থেকে নিষিদ্ধ নারিন তার বোলিং অ্যাকশন এখনও শুদ্ধ করতে না পারায় নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন। পোলার্ডের পরিবর্তে দলে নেওয়া হয়েছে অলরাউন্ডার কার্লোস ব্র্যাথওয়েটকে। তবে স্পিনার নারিনের পরিবর্তে এখনও কারও নাম ঘোষণা করেনি দেশটির ক্রিকেট বোর্ড। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের নতুন চুক্তিতে পোলার্ড ও নারিনকে না রাখলেও বিশ্বকাপ দলে তাদের রাখা হয়। তবে পোলার্ড ছিলেন সেই বিতর্কিত ক্রিকেটার যাকে ২০১৫ বিশ্বকাপে দলভুক্ত করা হয়নি।

*টি-২০* *বিশ্বকাপ* *স্কোয়াড* *নাম* *প্রত্যাহার* *ক্রিকেট*
ছবি

খেলাধুলা: ফটো পোস্ট করেছে

জিম্বাবুয়ের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা ?

হ্যামিল্টন মাসাকাদজাকে অধিনায়ক করে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে। দলে ফিরেছেন ফাস্ট বোলার তেন্দাই চাতারা ও তিনাশে পানিয়াঙ্গারা। টি-টোয়েন্টি স্কোয়াড: হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), শন উইলিয়ামস, তেন্দাই চাতারা, ওয়েলিংটন মাসাকাদজা, তিনাশে পানিয়াঙ্গারা, পিটার মুর, এলটন চিগুম্বুরা, সিকান্দার রাজা, রিচমন্ড মুতুমবামি (উইকেটরক্ষক), লুক জংগো, তেন্দাই চিসোরো, নেভিল মাদজিভা, ম্যালকম ওয়ালার, ভুসি সিবান্দা, গ্রায়েম ক্রেমার।

*টি-২০* *বিশ্বকাপ* *স্কোয়াড* *ক্রিকেট*
ছবি

খেলাধুলা: ফটো পোস্ট করেছে

প্রোটিয়াদের দল ঘোষণা, ফিরেছেন স্টেইন

ফাফ ডু প্লেসিসকে অধিনায়ক রেখে ১৫ সদস্যের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। আর আগামী মার্চে ভারতে অনুষ্ঠিত ষষ্ঠ এ আসরে প্রোটিয়া দলে রাখা হয়েছে প্রিমিয়াম ফাস্ট বোলার ডেল স্টেইনকে। যদিও ইনজুরি থেকে এখনও পুরোপুরি সুস্থ হয়ে ওঠেননি এ ডানহাতি পেসার। দক্ষিণ আফ্রিকা দল: ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), কাইল অ্যাবট, হাশিম আমলা, ফারহান বেহারদিন, কুইন্টন ডি কক, এবি ডি ভিলিয়ার্স, জেপি ডুমিনি, ইমরান তাহির, ডেভিড মিলার, ক্রিস মরিস, অ্যারন পাহানগিসো, কাগিসো রাবাদা, রিলে রুশো, ডেল স্টেইন, ডেভিড উইসিস।

*টি-২০* *বিশ্বকাপ* *স্কোয়াড* *ক্রিকেট*
ছবি

খেলাধুলা: ফটো পোস্ট করেছে

ইংলিশদের বিশ্বকাপ দলে নতুন মুখ ডসন

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। ইয়ন মরগানকে অধিনায়ক করা এ দলে নতুন মুখ হিসেবে সুযোগ পেয়েছেন লিয়াম ডসন। আগামী মার্চ থেকে ভারতে বসছে টি-২০ বিশ্বকাপের ষষ্ঠ আসর। ২৫ বছর বয়সী অলরাউন্ডার ডসন সম্প্রতি আমিরাতে পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে ইংল্যান্ড লায়ন্সের হয়ে খেলার সময় নির্বাচকদের নজরে পড়েন। তবে আগামী সপ্তাহে ইংলিশ দলের হয়ে বিশ্বকাপের আগেই অভিষেক হতে পারে তার। ইংল্যান্ডের বর্তমান দক্ষিণ আফ্রিকা সফরে ইনজুরির কারণে নিজেকে তুলে নেওয়া ফাস্ট বোলার স্টিভেন ফিনেরও বিশ্বকাপ দলে জায়গা হয়েছে। সাবেক শ্রীলঙ্কান ব্যাটসম্যান মাহেলা জয়াবর্ধনে অসরের প্রথম ১০ দিন ইংলিশদের ব্যাটিং পরামর্শক হিসেবে থাকবেন। এছাড়া ট্রেভর বেইলিসের অধীনে কোচিং স্টাফদের মধ্যে আরও থাকছেন ২০১০ বিশ্বকাপ জয়ী অধিনায়ক পল কলিংউড। টি-২০ বিশ্বকাপের জন্য ইংল্যান্ড দল: ইয়ন মরগান (অধিনায়ক), মঈন আলী, স্যাম বিলিংস, জস বাটলার, লিয়াম ডসন, স্টিভেন ফিন ,অ্যালেক্স হেলস, ক্রিস জর্ডান, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, রিস টোপলি, জেমস ভিন্স, ডেভিড উইলি।

*টি-২০* *বিশ্বকাপ* *স্কোয়াড* *ক্রিকেট*
ছবি

খেলাধুলা: ফটো পোস্ট করেছে

আফগানদের এশিয়া কাপ, বিশ্বকাপ দল

এশিয়া কাপ ও টি-২০ বিশ্বকাপের দল ঘোষণা করেছে আফগানিস্তান। বিশ্বকাপের দলে ডাক পেয়েছেন দুই পেসার শাপুর জারদান ও হামিদ হাসান। তবে বাংলাদেশ অনুষ্ঠেয় এশিয়া কাপের স্কোয়াডে হামিদ হাসানকে রাখা হয়নি। আফগানদের এশিয়া কাপ ও টি-টোয়েন্টি দলে কেবল একটি পরিবর্তন। এশিয়া ‍কাপে হামিদ হাসানের জায়গায় খেলবেন ২৩ বছর বয়সী পেসার ইয়ামিন আহমাদজাই। বাংলাদেশে আগামী ২৪ ফেব্রুয়ারি এশিয়া কাপ ও ৮ মার্চ ভারতের মাটিতে টি-২০ বিশ্বকাপের পর্দা উঠবে। এশিয়া কাপ স্কোয়াড: আসগর স্তানিকজাই (অধিনায়ক), নুর আলী জাদরান, মোহাম্মদ শাহজাদ, উসমান গনি, মোহাম্মদ নবী, করিম সাদিক, শফিকউল্লাহ, রশিদ খান, আমির হামজা, দাওলাত জাদরান, শাপুর জাদরান, গুল্বাদিন নায়েব, সামিউল্লাহ সেনওয়ারি, নাজিবুল্লাহ জাদরান ও ইয়ামিন আহমাদজাই। টি-২০ স্কোয়াড: আসগর স্তানিকজাই (অধিনায়ক), নুর আলী জাদরান, মোহাম্মদ শাহজাদ, উসমান গনি, মোহাম্মদ নবী, করিম সাদিক, শফিকউল্লাহ, রশিদ খান, আমির হামজা, দাওলাত জাদরান, শাপুর জাদরান, গুল্বাদিন নায়েব, সামিউল্লাহ সেনওয়ারি, নাজিবুল্লাহ জাদরান ও হামিদ হাসান।

*টি-২০* *বিশ্বকাপ* *স্কোয়াড* *এশিয়া* *কাপ* *ক্রিকেট*
ছবি

খেলাধুলা: ফটো পোস্ট করেছে

টি-২০ বিশ্বকাপের জন্য নারী দল ঘোষণা

আগামী ৮ মার্চ থেকে ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ৬ষ্ঠ আসর। এতে পুরুষ দলের পাশাপাশি অংশ নেবে বাংলাদেশ নারী ক্রিকেট দলও। বিশ্বকাপের জন্য পুরুষ দল ঘোষণার পর এবার ১৫ সদস্যের বাংলাদেশ নারী ক্রিকেট দল ঘোষণা করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে অধিনায়কের নাম এখনও ঘোষণা করা হয়নি। বুধবার (১০ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে দল ঘোষণা করে বিসিবি। মূল স্কোয়াডে জায়গা পাননি নতুন কোনো ক্রিকেটার। অপেক্ষমান তালিকায় রাখা হয়েছে পাঁচ ক্রিকেটারকে। বিশ্বকাপে ‘বি’ গ্রুপে খেলবে বাংলাদেশ। সেখানে তাদের প্রতিপক্ষ ভারত, ইংল্যান্ড, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের মতো শক্তিশালী দল। ১৫ মার্চ নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে মুখোমুখি হবে বাংলাদেশের নারী ক্রিকেট দল। এরপর ১৭ মার্চ ইংল্যান্ড, ২০ মার্চ ওয়েস্ট ইন্ডিজ এবং ২৪ মার্চ পাকিস্তানের বিপক্ষে গ্রুপপর্বের ম্যাচগুলোতে মুখোমুখি হবে বাংলাদেশ নারী দল। এর আগে ২০১৪ সালে প্রথমবারের মতো টি-টোয়িন্ট বিশ্বকাপে অংশ নেয় বাংলাদেশ। বাংলাদেশ নারী দল : জাহানারা আলম, আয়শা রহমান, সালমা খাতুন, ফারজানা হক, রুমানা আহমেদ, লতা মন্ডল, পান্না ঘোষ, ফাহিমা খাতুন, রিতু মনি, শারমিন আক্তার সুপ্তা, নিগার সুলতানা, খাদিজাতুল কুবরা, শায়লা শারমিন, নাহিদা আক্তার, সানজিদা ইসলাম। অপেক্ষমান তালিকা: রুবাইয়া হায়দার, শামীমা সুলতানা, সুরাইয়া আজমিন ছন্দা, নুসহাত তাসনিয়া টুম্পা ও তাজিয়া আক্তার।

*টি-২০* *বিশ্বকাপ* *স্কোয়াড* *ক্রিকেট*
ছবি

খেলাধুলা: ফটো পোস্ট করেছে

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পাকিস্তানের দল ঘোষণা

ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। মঙ্গলবার পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান এ স্কোয়াড অনুমোদন করেন। স্কোয়াডে সবচেয়ে চমক হিসেবে থাকছেন টেস্ট ওপেনার খুররম মঞ্জুর। ফর্ম না থাকার কারণে টি-টোয়েন্টি স্কোয়াড থেকে বাদ পড়েছেন উমর গুল ও সোয়াইব মাকসুদ। তাদের পরিবর্তে দলে ডাক পেয়েছেন তরুণ রুম্মান রাইজ ও বাঁহাতি স্পিনার মোহাম্মদ নওয়াব। তবে দলে যার ফিরে আসার কথা ছিল সেই কামরান আকমলেরই জায়গা হয়নি। যেখানে তার ছোটভাই উমর আকমলকে আরেকবার দলে সুযোগ দেয়া হয়েছে। পাকিস্তান স্কোয়াড : মোহাম্মদ হাফিজ, সোয়াইব মালিক, শহিদ আফ্রিদি, উমর আকমল, সরফরাজ আহমেদ, ইম্মাদ ওয়াসিম, আনোয়ার আলী, বাবর আজম, মোহাম্মাদ নওয়াব, মোহাম্মাদ আমির, ইফতিখার আহমেদ, মোহাম্মাদ ইরফান, রুম্মান রাঈজ, ওয়াহাব রিয়াজ এবং খুররম মঞ্জুর।

*টি-২০* *বিশ্বকাপ* *স্কোয়াড* *ক্রিকেট*
ছবি

খেলাধুলা: ফটো পোস্ট করেছে

আইরিশদের টি-২০ বিশ্বকাপের দল ঘোষণা ?

চলতি বছরের মার্চে ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে টি-২০ বিশ্বকাপ। টুর্নামেন্টের মূল আসরে খেলতে হলে বাংলাদেশকে উত্তীর্ণ হতে হবে বাছাইপর্ব। টাইগাররা রয়েছে বাছাইপর্বের ‘এ’ গ্রুপে। এই গ্রুপে বাংলাদেশের সঙ্গে রয়েছে আয়ারল্যান্ড, ওমান ও নেদারল্যান্ডস। এখান থেকে সেরা দলটিই খেলবে বিশ্বকাপের মূল পর্বে। এদিকে আসন্ন টি-২০ বিশ্বকাপকে সামনে রেখে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশের গ্রুপে থাকা আয়ারল্যান্ড। বিশ্বকাপের বাছাইপর্বে উইলিয়াম পোর্টারফিল্ডের নেতৃত্বাধীন এই আইরিশ দলের বিপক্ষে খেলবেন মাশরাফি-সাকিব-তামিমরা। টি-২০ বিশ্বকাপের জন্য আয়ারল্যান্ড দল: উইলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), বয়ড র‌্যানকিন, ম্যাক্স সোরেনসেন, পল স্টার্লিং, স্টুয়ার্ট থম্পসন, গ্যারি উইলসন, ক্রেইগ ইয়ং, অ্যান্ড্রু বলবার্নি, জর্জ ডকরেল, অ্যান্ডি ম্যাকব্রাইন, টিম মুরতাঘ, কেভিন ও’ব্রাইন, নেইল ও’ব্রাইন, অ্যান্ড্রু পয়েন্টার ও স্টুয়ার্ট পয়ন্টার।

*টি-২০* *বিশ্বকাপ* *স্কোয়াড* *ক্রিকেট*
ছবি

খেলাধুলা: ফটো পোস্ট করেছে

স্মিথের নেতৃত্বেই টি-২০ বিশ্বকাপে অজিরা

যা গুঞ্জন উঠেছিলো তাই সত্যি হলো। অ্যারন ফিঞ্চকে সরিয়ে ভারতে অনুষ্ঠিত আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়া দলের অধিনায়ক করা হলো স্টিভেন স্মিথকে। উইনিং কম্বিনেশন গড়তেই অজি নির্বাচকরা এই নাটকীয় পরিবর্তন করে ১৫ সদস্যের দল ঘোষণা করে। এদিকে টি-২০ বিশ্বকাপে অজি দলের নতুন মুখ হিসেবে নেওয়া হয়েছে উইকেটরক্ষ-ব্যাটসম্যান পিটার নেভিল, অ্যাস্টন অ্যাগার ও অ্যাডাম জাম্পাকে। বাদ পড়েছেন ম্যাথিউ ওয়েড, ক্যামেরুন বয়েস ও নাথান লিওন। ফিঞ্চ বর্তমানে ইনজুরিতে রয়েছেন। আর বিশ্বকাপে খেলতে হলে তাকে ফিটনেস প্রমাণ দিয়ে দলে ঢুকতে হবে।স্কোয়াডে থাকা অন্য দুই ক্রিকেটার নাথান কোল্টার-নাইল ও জেমস ফকনারও ইনজুরিতে রয়েছেন। তবে দলে রাখা হয়েছে ইনফর্ম ব্যাটসম্যান উসমান খাজাকে। অজি স্কোয়াড: স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, অ্যাস্টন অ্যাগার, নাথান কোল্টার-নাইল, অ্যারন ফিঞ্চ, জন হ্যাস্টিংস, জস হ্যাজেলউড, জেমস ফকনার, উসমান খাজা, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, পিটার নেভিল (উইকেটরক্ষক), অ্যান্ড্রু টাই, শেন ওয়াটসন, অ্যাডাম জাম্পা।

*টি-২০* *বিশ্বকাপ* *স্কোয়াড* *ক্রিকেট*
ছবি

খেলাধুলা: ফটো পোস্ট করেছে

টি-২০ বিশ্বকাপের ডাচ দল ঘোষণা

ভারতে আগামী ৮ মার্চ থেকে শুরু হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে ১৫ সদস্যে দল ঘোষণা করেছে নেদারল্যান্ডস। আর এ দলে ফিরেছেন অলরাউন্ডার লোগান ফন বেক। টি-২০ বিশ্বকাপের বাংলাদেশ আসরে খেলে পাঁচ উইকেট ও ৭৮ রান করেছিলেন তিনি। স্কোয়াড: ওয়েসলি ব্যারিসি, লোগান ফন বেক, পিটার বোরেন, মুদাসসর বুখারি, বেন কুপার, টিম ফন ডার গুগটেন, ভিভিয়ান কিংমা, আহসান মালেক, পল ফন মিকেরেন, রোয়েলফ ফন ডার মারউই, স্টেফান মাইবার্গ, ম্যাক্স ও’ডোউড, মাইকেল রিপন, পিটার সিলার, সিকান্দার জুলফিকার।

*টি-২০* *বিশ্বকাপ* *স্কোয়াড* *ক্রিকেট*
ছবি

খেলাধুলা: ফটো পোস্ট করেছে

বুধবার বিশ্বকাপ ও এশিয়া কাপের টাইগারদের দল ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ?

ক্রিকেটের দু’টি মেগা আসরকে সামনে রেখে টাইগার জাতীয় দলের এই স্কোয়াড বুধবার (০৩ ফেব্রুয়ারি) ঘোষণা হবে বলে জানান বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন। মঙ্গলবার (০২ ফেব্রুয়ারি) বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করে এই নির্বাচক আরও জানান ‘এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের তালিকা আমরা ইতোমধ্যেই তৈরি করে বোর্ডে জমা দিয়েছি। আজই এই স্কোয়াডের ঘোষণা আসতে পারতো। কিন্তু বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন না থাকায় আজ এই ঘোষণা দেয়া সম্ভব হয়নি।’ উল্লেখ্য, ২৪ ফেব্রুয়ারি থেকে ঢাকায় বসছে এশিয়া কাপের ১৩তম আসর। আর মার্চের ০৮ তারিখ থেকে ভারতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। মেগা দুটি ইভেন্টের জন্য প্রাথমিক দলে জায়গা পেয়েছেন ২৭ জন। টাইগারদের প্রাথমিক দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, মুশফিকুর রহিম, মোঃ মিঠুন, কাজী নুরুল হাসান, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, নাসির হোসেন, সাব্বির রহমান, শুভাগত হোম চৌধুরী, আরাফাত সানি, আরিফুল হক, মাশরাফি বিন মুর্তজা, মোস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি, আল-আমিন হোসেন, শফিউল ইসলাম, মোঃ শহীদ, আবুল হাসান রাজু, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম রাব্বি, মুক্তার আলি, সাকলাইন সজীব ও জুবায়ের হোসেন লিখন।

*দল* *ঘোষণা* *স্কোয়াড* *ক্রিকেট*
ছবি

খেলাধুলা: ফটো পোস্ট করেছে

টি-২০ বিশ্বকাপের জন্য কিউই স্কোয়াড ঘোষণা

ভারতে আগামী মাস থেকে অনুষ্ঠেয় ষষ্ঠ আইসিসি টি-২০ বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড। আগামী ১৫ মার্চ নাগপুরে স্বাগতিক ভারতের বিপক্ষে ম্যাচ দিয়েই বিশ্বকাপ ক্যাম্পেইন শুরু হবে কিউইদের। ৮ মার্চ থেকে শুরু হবে ৩ এপ্রিল পর্যন্ত চলবে এ আসর। যদিও ষষ্ঠ এ আসরের মূল পর্ব শুরু হবে ১৫ মার্চ থেকেই। বিশ্বকাপের জন্য কিউই স্কোয়াড : কেইন উইলিয়ামসন [অধিনায়ক], মার্টিন গাপটিল, রস টেলর, হেনরি নিকলস, গ্রান্ট ইলিয়ট, কোরি এন্ডারসন, কলিন মুনরো, লিউক রনচি, মিশেল সান্তনার, নাথান ম্যাককালাম, টিম সাউদি, ট্রেন্ট বোল্ট, মিশেল ম্যাকক্লেনাঘান, এডাম মিলনে ও ইশ সোধি।

*টি-২০* *বিশ্বকাপ* *স্কোয়াড*

জাকী: আগামীকাল থেকে শুরু হওয়া টি-টুয়েন্টি সিরিজে টাইগার স্কোয়াডে যারা যারা আছেনঃ মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন দাস, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, নাসির হোসেন, আরাফাত সানি, যুবায়ের হোসেন, মোস্তাফিজুর রহমান, আলামিন হোসেন, এনামুল হক বিজয় ও কামরুল ইসলাম রাব্বি।

*বাংলাদেশ-না-জিম্বাবুয়ে* *টি-টুয়েন্টি* *স্কোয়াড* *খেলার-খবর*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★