স্বভাব

স্বভাব নিয়ে কি ভাবছো?

Mahi Rudro: একটি টিপস পোস্ট করেছে

যে ৭টি গুণ আপনাকে অন্যের চোখে পছন্দের মানুষ হিসেবে গড়ে তুলবে! | প্রিয়
http://www.priyo.com/2015/Dec/29/187222-%E0%A6%AF%E0%A7%87-%E0%A7%AD%E0%A6%9F%E0%A6%BF-%E0%A6%97%E0%A7%81%E0%A6%A3-%E0%A6%86%E0%A6%AA%E0%A6%A8%E0%A6%BE%E0%A6%95%E0%A7%87-%E0%A6%85%E0%A6%A8%E0%A7%87%E0%A6%B0-%E0%A6%9A%E0%A7%8B%E0%A6%96%E0%A7%87-%E0%A6%AA%E0%A6%9B%E0%A6%A8%E0%A7%8D%E0%A6%A6%E0%A7%87%E0%A6%B0-%E0%A6%AE%E0%A6%BE%E0%A6%A8%E0%A7%81%E0%A6%B7-%E0%A6%B9%E0%A6%BF%E0%A6%B8%E0%A7%87%E0%A6%AC%E0%A7%87-%E0%A6%97%E0%A7%9C%E0%A7%87-%E0%A6%A4%E0%A7%81%E0%A6%B2%E0%A6%AC%E0%A7%87
অনেকের ধারণা কিছু মানুষের প্রাকৃতিকভাবে কিছু বৈশিষ্ট্য থাকে যার কারণে সবাই তাকে পছন্দ করে। আপনি লক্ষ্য করলে দেখতে পাবেন তাদের বৈশিষ্ট্য বা স্বভাবগুলো নিজের মধ্যে তৈরি করা সম্ভব। এই স্বভাবগুলো নিজের মধ্যে তৈরি করে নিয়ে আপনিও হয়ে যেতে পারেন সবার পছন্দের মানুষ। ...বিস্তারিত
*স্বভাব*
১৭৬ বার দেখা হয়েছে

হাফিজ উল্লাহ: একটি বেশটুন পোস্ট করেছে

মানুষের স্বভাবটাই এরকম যত বড় উপকারই করুন না কেন, পরবর্তীতে সামান্য আঘাত পেলেই সেই উপকারের কথা বিন্দুমাত্র মনে রাখবে না l
*স্বভাব*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

বিষয়টা পুরোপুরি মানুষিক । একটা ছেলে যেখানে সেখানে তার সেন্ডু গেঞ্জি রোদে দিয়ে রাখতেছে । অথচ একটা মেয়ে চাইলেই সহজে পারছে না । অথচ দুইটাই পোশাক । কি অদ্ভুত মানুষিকতা । শুধু মাত্র অন্তর্বাস দেখেই শরীরে উত্তেজনা ,আমার জানামতে শুধু বাংগালি পুরুষেরই হয়ে থাকে । নগ্নতার কথা বলছিনা । এতটুকু বলছি , সেন্ডু গেঞ্জি আর মেয়েদের ব্রা এর মধ্যে বিশেষ পার্থক্য আমি পাইনা । আমার অনেক বন্ধুকে দেখেছি মেয়েদের অন্তর্বাসের দোকানের পাশ দিয়ে যাওয়ার সময় লোভাতুর দৃষ্টিতে তাকাতে । অথচ এটা জাস্ট একটা পোশাক । কয়েকদিন আগে একটা বাশখানের একটা জোকস লিখেছিলাম । যেখানে বাশখানকে বলছিলাম রাস্তাইয় হেটে যাওয়া মেয়েটি যদি মাল হতে পারে তাহলে তার ছোট বোন ও মাল । কেননা সেই মেয়েটিও কারো না কারো বোন । আমি আবারো বলছি আমি অশ্লীলতার কথা বলছিনা । আমি শুধু এতটুকু বলছি আমাদের এই সব চিন্তা থেকে বের হওয়া দরকার । কেননা আপনি যেমন অন্য মেয়েকে দেখে নিজের কাপর নষ্ট করছেন ,আপনার বোন আপনার মা কে দেখেও কিন্তু অন্য ছেলেরা আরো বেশি কিছু ভাবতে পারে । চোখ বন্ধ করে একটু চিন্তা করুন , আপনার মা অথবা বোন হেটে যাচ্ছে । আর কেউ তার বুকের দিকে তাকিয়ে অশ্লীল কথা বলছে । খুব ভাল লাগবে কি ?
আমার এক বন্ধু বলছিলো , সবাই যদি মা বোন হয় তাইলে বউ হবে কে ? আমি বলছিনা কেউ বউ হবেনা । বাট একটা কথা মনে রাখতে হবে বউ মানে কিন্তু শুধু সন্তান উতপাদন আর ভাত রান্নার মেশিন না । বউ হলেই আপনি রাস্তা ঘাটে তাকে শোয়ানোর চিন্তা করতে পারেননা । তাকে জীবন সংগী ভাবার চেষটা করুন । অর্ধাংগী ভাবার চেষ্টা করুন ।
আরেকটা বিশেষ তথ্য দিয়ে রাখি । প্রতি মাসে মেয়েদের যে প্রিয়ড হয় ,এটা যদি না হতো তাইলে আপনার জন্ম হতনা । সো এটা নিয়ে নাক চুলকানোর কিছু নেই ।

লেখাটা কেন লিখলাম ?

প্রায় ৮৫ ভাগ মহিলা জরায়ু সংক্রান্ত সমস্যায় ভুগেন । প্রতিবছর আমাদের দেশে ১২হাজার ৫শ নারী জরায়ু মুখের ক্যান্সারে আক্রান্ত হন এর মধ্যে ৬৫০০ মারা যান। প্রতি ঘন্টায় ১ জন করে মারা যান। অথচ একটু সচেতন হলেই আমরা এ প্রাণগুলো অকালে ঝরে যাওয়া থেকে রক্ষা করতে পারি। আরক্যান্সার রেজিস্ট্রি রিপোর্ট, ন্যাশনাল ইন্সটিটিউট অব ক্যান্সার রিসার্চ এন্ড হসপিটাল ২০০৫-২০০৭” এর তথ্যমতে বাংলাদেশে মহিলাদের ক্ষেত্রে স্তন ক্যান্সারে মৃত্যু হার ২৫.৬%, দুর্ভাগ্যজনক হলেও সত্য যে এ ক্যান্সারে আক্রান্তের হার প্রতিনিয়তই বৃদ্ধি পাচ্ছে। গত ২৫ বছরের তুলনায় ইদানীং স্তন ক্যান্সারে আক্রান্ত রোগীর সংখ্যা দিনে দিনে বেড়েই চলেছে। বর্তমানে স্তন ক্যান্সারে আক্রান্ত রোগীর সংখ্যা সব চাইতে বেশি।অন্যান্য অনেক ক্যান্সারের তুলনায় স্তন ক্যান্সারে প্রতিদিন আক্রান্ত হন অনেক নারী। ইদানীং এই স্তন ক্যান্সারে আক্রান্ত হতে দেখা যাচ্ছে পুরুষদেরও। জরিপে দেখা যায় প্রতি ২৮ জন নারীর মধ্যে ১ জনের স্তন ক্যান্সারে আক্রান্তের সম্ভাবনা অনেক বেশি।

আর ক্যান্সার আর টিউমার এর অন্যতম কারন যেখানে সেখানে তথাকথিত কিছু পুরুষের উত্তেজনা সৃষ্টি হওয়া । শুধু মাত্র এই সব পুরুষদের মানুষিকতার কারনে লজ্জায় প্রিয়ডের সময় মেয়েরা এমন কিছু ইউজ করে যার কারনে হয়ে থাকে জরায়ু ক্যান্সার । একটা মেয়ে যখন দিনের পর দিন ভাল মন্দ না বুঝে একটা ব্রা পড়ে কাটিয়ে দেন , শুরু হয় ব্রেষ্ট টিউমার ।
এইসব বিষয় নিয়ে খোলামেলা আলোচনা মানেই সেক্স নিয়ে কথা নয় । আসুন নিজেরা সচেতন হই, অন্যকে সচেতন করি ।
দৃষ্টিভংগী বদলান জীবন বদলে যাবে ।

*মানসিক* *সমস্যা* *মেয়ে* *স্বভাব* *দৃস্টিভঙ্গি* *সংগৃহিত*
*সমস্যা* *মেয়ে* *স্বভাব* *দৃস্টিভঙ্গি* *সংগৃহিত*

দীপ্তি: এটিএমের স্টেটমেন্ট কিংবা শপিং মলের বিল জমানো আজকাল আমার স্বভাব হয়ে দাড়িয়েছি দেখছি (মাইরালা) ইশ! ব্যাগে কত কাগজের আবর্জনা (দুঃখ) ধ্যাত তে রিকা (শয়তানিহাসি) এই গুলা তর কি কাজে লাগবে রে দীপ্তি (চিন্তাকরি) (ব্যাপকটেনশনেআসি৩) ফেলে দে এক্ষুনি (ঘৃণা) (ভেঙ্গানো)

*বদভ্যাস* *স্বভাব*

মেঘবালক: একটি বেশটুন পোস্ট করেছে

৫/৫
এক ধনী অবস্থাপন্ন ভদ্রমহিলা গেলেন মনোরোগ- চিকিৎসকের কাছে
– ডাক্তার সাহেব, আমার অনেক বিশ্রী একটা স্বভাব আছে। আমার কোনো কিছুর অভাব নেই, তবু আমি সুযোগ পেলেই অন্যের জিনিস চুরি করি, আর চুরির পরে ভীষণ লজ্জা হয় আমার। ডাক্তার বললেন – এটা একটা মনোরোগ। কয়েকটা ওষুধ লিখে দিচ্ছি, নিয়মিত খাবেন। মাস খানেক পর ভদ্রমহিলা আবার এলেন। ডাক্তার- কী? কোনো ইম্প্রুভমেন্ট হল আমার ওষুধে?
মহিলা- দারুণ ইম্প্রুভমেন্ট ডাক্তার সাহেব! – কেমন? – আগে চুরির পরে লজ্জা পেতাম, এখন পাই না…!
*স্বভাব*

হাফিজ উল্লাহ: একটি বেশটুন পোস্ট করেছে

৫/৫
অর্থ মানুষের অবস্থার পরিবর্তন করলেও, স্বভাব বদলাতে পারে না l
*অর্থ* *পরিবর্তন* *স্বভাব*
জোকস

হাফিজ উল্লাহ: একটি জোকস পোস্ট করেছে

৪/৫
শিক্ষক ছাত্রকে প্রশ্ন করছেন শিক্ষক : বলত কালাম, মাঠে ১০ টা ভেড়া চড়ছিল। তার মধ্যে ৫ টা বাড়ি চলে গেল, তাহলে মাঠে আর কয়টা থাকবে? ছাত্র : একটাও থাকবে না স্যার। শিক্ষক : হিসেবে তো ৫ টা থাকার কথা! . . . ছাত্র : স্যার, আপনি অংক ভালও জানতে পারেন কিন্তু ভেড়ার স্বভাবের কিছুই জানেন না!
*অংক* *জোকস* *স্বভাব*

মন্টি মনি: প্রথম বার যদি মানুষ ভুল করে তাহলে সেটা ভুল কিন্তু যদি সেই একই ভুল সে আবার করে তবে সেটা ভুল নয় (না) এটা তার স্বভাব (রাগী)

*ভুল* *ইচ্ছাকৃতভুল* *স্বভাব*

নাহিয়ান সেজান: জোরপূর্বক (রাগী) কাহারো স্বভাব পরিবর্তিত করিবার নিরিখে খেয়াল রাখিবেন আপোনার স্ব ভাব যেন কলুষিত (না) না হইয়া যায় !! ইহা আপোনার এবং তাহার উভয়ের জন্যই মঙ্গলময় হইবে !! (ভালো) অনুভুতিঃ স্ব মতামতের মত নিয়া মাতামাতি করিয়া মতের মিল খুঁজিবার সামান্য প্রচেষ্টা! (খুকখুকহাসি)

*স্বভাব* *চরিত্র* *আচরন* *বাক্তিত্তবোধ*

সাবরিনা খান: অসাধারণ কবিতা (খুকখুকহাসি) চিন্তা করার মত (চিন্তাকরি) "মানুষেতে কি বা চায়,কেন করে হায় হায় কি তার অভাব? কে বা জানে কে বা বলেঃ এইমাত্র বলা চলে এই তার স্বভাব।" -প্রমথ চৌধুরী

*স্বভাব*

পাগলী: একজন সাধুর সঙ্গে তুমি যদি কিছুদিন থাক, তোমার মধ্যে সাধু স্বভাব চলে আসবে৷ দুষ্ট লোকের সঙ্গে কিছুদিন থাক, তোমার মধ্যে ঢুকবে দুষ্ট স্বভাব । ---হুমায়ূন আহমেদ আর পাগলী বলে, একজন পাগলীর সংগে তুমি যদি বন্ধুত্ব করো, তোমার মধ্যেও পাগলামী স্বভাব চলে আসবে।(শয়তানিহাসি)

*পাগলী* *বন্ধুত্ব* *পাগলামী* *স্বভাব* *সাধু*

রুপন্তি: মানুষের *স্বভাব* কতই *বিচিত্র*। ছোটবেলায় "কবে বড় হবো" এই চিন্তায় বেকুল থাকে। আর বড় হয়ে গেলে ভাবে "ইসস আবার যদি ছোটবেলায় ফিরে যেতে পারতাম"।

*স্বভাব*

মো: মনজুর মোর্শেদ (পলাশ): মানবজাতির *স্বভাব* হচ্ছে সে *সত্যে*র চেয়ে *মিথ্যা*র আশ্রয়ে নিজেকে *নিরাপদ* মনে করে|......(চিন্তাকরি).. ......*হুমায়ূনআহমদ*

*স্বভাব* *নিরাপদ*

মোহাম্মাদ আরিফ হোসাইন: আমার মনে হয় *কুটনামি* করা কারো *স্বভাব* এবং কারো জন্য *বিনোদন*।--- কিন্তু কুটনামি করা ভালো (না)। -- ভেরি ব্যাড, ভেরি ব্যাড (মন্দ)

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★