স্মার্টগ্লাস

স্মার্টগ্লাস নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

ভাবুন তো কেমন হতো যদি আপনার কাছে এমন একটি গ্লাস থাকত, যেটি দিয়ে ভার্চুয়াল রিয়েলিটি এবং অগমেন্টেড রিয়েলিটি উপভোগ করতে পারবেন ! কিন্তু সেটি হবে বাস্তব জগতের ওপর ভিন্ন প্রলেপ। এ যেন বাস্তবকেই কল্পনায় দেখা। প্রযুক্তির প্রসার দিনে দিনে বেড়েই যাচ্ছে। স্মার্টপণ্য হিসেবে স্মার্টফোন, স্মার্টওয়াচের পর  প্রযুক্তিতে যুক্ত হয়েছে স্মার্ট গ্লাস।

এর মাধ্যমে সামাজিক যোগাযোগের ওয়েবসাইটের নোটিফিকেশন পড়া যাবে এবং মোবাইল কল করে কথা বলা যাবে। এতে আরও থাকবে স্বচ্ছ লেন্স ও স্মার্টফোনের সঙ্গে সিনক্রোনাইজ করার নানা প্রযুক্তি। এতে বিশেষ ধরনের হেডফোন সংযুক্ত থাকবে, যাতে সহজে স্মার্টফোনের মতো কল আদান-প্রদান করা যাবে। এর লেন্সে বিভিন্ন তথ্য জানা ও নোটিফিকেশন পাওয়ার সুবিধাও থাকবে।

 

2D/3D গ্লাস ব্যবহার করে উপভোগ করুন ভার্চুয়াল দুনিয়া। 3D সিনেমা উপভোগ করুন ঘরে বসেই আপনার 2D ল্যাপটপে ভিডিও, মুভি অথবা টিভিতে ভার্চুয়াল রিয়ালিটি গেমস এবং ৩৬০ ডিগ্রী যেকোনো দৃশ্য। ভার্চুয়াল রিয়ালিটি দুনিয়া থেকে ঘুরে আসুন মাত্র তিন সেকেন্ড এ। আপনার স্মার্ট ফোনটি হাতে নিন, VR BOX V3 এর মধ্যে রাখুন এবং উপভোগ করুন 3D ভার্চুয়াল দুনিয়া। আপনার স্মার্ট ফোন আপনাকে নিয়ে যাবে এক কল্পনার জগতে। 

স্মার্ট গ্লাস আপনাকে নিয়ে যাবে এক কল্পনার জগতে, নিয়ে যাবে 3D ভার্চুয়াল দুনিয়ায় ! আজকের ডিল ডট কমে রয়েছে অনেক ধরণের স্মার্ট গ্লাসের কালেকশন। প্রোডাক্টগুলো দেখে কিনতে চাইলে ছবিতে ক্লিক করুন। 

*স্মার্টগ্লাস* *ভার্চুয়ালরিয়ালিটি* *ভার্চুয়ালদুনিয়া*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

ভাবুন তো কেমন হতো যদি আপনার কাছে এমন একটি গ্লাস থাকত, যেটি দিয়ে ভার্চুয়াল রিয়েলিটি এবং অগমেন্টেড রিয়েলিটি উপভোগ করতে পারবেন ! কিন্তু সেটি হবে বাস্তব জগতের ওপর ভিন্ন প্রলেপ। এ যেন বাস্তবকেই কল্পনায় দেখা। প্রযুক্তির প্রসার দিনে দিনে বেড়েই যাচ্ছে। স্মার্টপণ্য হিসেবে স্মার্টফোন, স্মার্টওয়াচের পর  প্রযুক্তিতে যুক্ত হয়েছে স্মার্ট গ্লাস। এর মাধ্যমে সামাজিক যোগাযোগের ওয়েবসাইটের নোটিফিকেশন পড়া যাবে এবং মোবাইল কল করে কথা বলা যাবে। এতে আরও থাকবে স্বচ্ছ লেন্স ও স্মার্টফোনের সঙ্গে সিনক্রোনাইজ করার নানা প্রযুক্তি। এতে বিশেষ ধরনের হেডফোন সংযুক্ত থাকবে, যাতে সহজে স্মার্টফোনের মতো কল আদান-প্রদান করা যাবে। এর লেন্সে বিভিন্ন তথ্য জানা ও নোটিফিকেশন পাওয়ার সুবিধাও থাকবে।

2D/3D গ্লাস ব্যবহার করে উপভোগ করুন ভার্চুয়াল দুনিয়া। 3D সিনেমা উপভোগ করুন ঘরে বসেই আপনার 2D ল্যাপটপে ভিডিও, মুভি অথবা টিভিতে ভার্চুয়াল রিয়ালিটি গেমস এবং ৩৬০ ডিগ্রী যেকোনো দৃশ্য। ভার্চুয়াল রিয়ালিটি দুনিয়া থেকে ঘুরে আসুন মাত্র তিন সেকেন্ড এ। আপনার স্মার্ট ফোনটি হাতে নিন, VR BOX V3 এর মধ্যে রাখুন এবং উপভোগ করুন 3D ভার্চুয়াল দুনিয়া। আপনার স্মার্ট ফোন আপনাকে নিয়ে যাবে এক কল্পনার জগতে। 

জানিয়ে দিচ্ছি, আজকের ডিলের সংগ্রহে থাকা দুটি স্মার্ট গ্লাস সমন্ধে :

কিনতে ক্লিক করুন

 

VR PARK V3 গ্লাস

  • মডেলঃ VR-501
  • সাপোর্টেড ডিভাইসঃ 4-6 স্মার্ট মোবাইল ফোন
  • সাপোর্টেড সিস্টেম:iOS & Android.
  • যেকোন স্মার্টফোনের সাথে সেট করুন। আর হারিয়ে যান 3D'র দুনিয়ায়। চোখে দিয়ে উপভোগ করুন অসাধারণ প্রাণবন্ত 3D সিনেমা অভিজ্ঞতা।
  • ম্যাটেরিয়ালঃ প্লাস্টিক এন্ড লেদার
  • প্যাকেজ এ থাকছে: 1 X VR BOX 3D Glasses, 1X manual, 1X headband, 1X High Grad lend cloth, 1X Vr box brochures,
  • ওজনঃ 230g
  • ব্যবহারবিধি: এই ইউটিউব লিংক দেখে নিতে পারেন https://www.youtube.com/watch?v=B0vHEaJ1Y_0

কিনতে ক্লিক করুন

VR BOX 3D স্মার্ট গ্লাস

  • যেকোন স্মার্টফোনের সাথে সেট করুন। আর হারিয়ে যান 3D'র দুনিয়ায়। চোখে দিয়ে উপভোগ করুন ২-৩ মিটার দূরত্বে থেকে অসাধারণ প্রাণবন্ত সিনেমা অভিজ্ঞতা।
  • কোডঃ J00255 iPhone, Samsung,LG, HTC,etc ইত্যাদি সেটের সাথে কম্প্যাটিবল
  • ডাইমেনশন্সঃ 163mm*83mm(L*W)
  • ভিজুয়াল অ্যাংগেলঃ 100%
  • স্ক্রীন সাইজঃ ৪.৭ -৬ ইঞ্চি ডিসপ্লে যুক্ত মোবাইল সাপোর্ট করবে।
  • লেন্সঃ HD Aspheric surface (চোখের কোনো ক্ষতি করে না)
  • লেন্স সাইজঃ 42mm
  • ব্যবহারবিধি: এই ইউটিউব লিংক দেখে নিতে পারেন https://www.youtube.com/watch?time_continue=2&v=3DaSY2c42uc
*স্মার্টগ্লাস* *ভার্চুয়ালরিয়ালিটি*

খুশি: একটি বেশব্লগ লিখেছে

গুগল গ্লাসের মত স্মার্ট গ্লাস তৈরি করার কথা জানাল ফেসবুক। সম্প্রতি বার্ষিক ডেভেলপারস সম্মেলন এফ ৮ এ এই কথা জানান হয়। ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ এমনই একটি স্মার্ট গ্লাসের প্রোটোটাইপ সামনে নিয়ে আসে। এ সময় জুকবারবার্গ জানিয়েছেন, তারা এমন একটি গ্লাস উৎপাদন করতে চায় যেটি দিয়ে ভার্চুয়াল রিয়েলিটি এবং অগমেন্টেড রিলিয়েটি উপভোগ করা যাবে। এটি গুগল গ্লাসের চেয়ে খুব একটি বেশী তফাৎ হবে না। জুকারবার্গ বলেন, ‘অগমেন্টেড রিয়েলিটি আপনাকে বিশ্ব দেখার সুযোগ করে দেবে। কিন্তু সেটি হবে বাস্তব জগতের ওপর ভিন্ন প্রলেপ।’

ফেসবুক ছাড়াও অগমেন্টেড টেকনোলজি নিয়ে কাজ করছে মাইক্রোসফট। সংস্থাটি ইতোমধ্যে হলোলেন্স তৈরি করেছে। অন্যদিকে স্ন্যাপচ্যাটও এই প্রযুক্তি নিয়ে কাজ করছে। অন্যদিকে গুগলও তাদের স্মার্ট গ্লাসের নতুন ভার্সন বাজারে আনতে কাজ করে যাচ্ছে। ফেসবুকের এই স্মার্ট গ্লাসের কাজ ঠিক কবে থেকে শুরু হবে সে বিষয়ে জুকারবার্গ বিস্তারিত কিছু জানায়নি।

কনটেন্ট সহযোগিতাঃ কলকাতা২৪

*ফেসবুক* *স্মার্টগ্লাস*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★