স্মার্টফোন

স্মার্টফোন নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

অরিজিনাল স্মার্টফোন কালেকশন দেখুনপ্রযুক্তি বাজারে এখন ক্রেতাদের উপচে পড়া ভীড় সবচাইতে বেশি স্মার্টফোন এবং ট্যাবের শোরুমে। তথ্য প্রযুক্তি সাথে মিল রেখে স্মার্টনেস ধরে রাখতে চাই নতুন নতুন সব স্মার্ট ফোন। অনেকই হয়তবা কোন স্মার্টফোনটি কিনবেন সেটা ভাবছেন? আর যারা কিনবেন না তারা না কিনলেও, জেনে রাখতে দোষ কি? চলুন বর্তমান সময়ের জনপ্রিয় কিছু স্মার্টফোন ব্র্যান্ড সম্পর্কে জেনে নেই।

এইচটিসি:

স্মাটফোনটি কিনতে ক্লিক করুন

বাংলাদেশের বাজারে তাইওয়ানভিত্তিক প্রযুক্তিপণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান এইচটিসি দারুন দারুন সব স্মার্ট ফোন নিয়ে এসেছে। শুরুতে এইচটিসির ছয়টি মডেলের স্মার্টফোন বাজারে ছাড়া হয়েছিল। স্মার্টফোনগুলো হচ্ছে ওয়ান এম৮ আই, ডিজায়ার ৮২০এস, ডিজায়ার ৬২৬জি প্লাস, ডিজায়ার ৬২০ জি, ডিজায়ার ৫২৬জি প্লাস এবং ডিজায়ার ৩২৬জি। এদের ফোন গুলো বেশ ভাল এবং দামও তুলনামূলক ভাবে সাধ্যের মধ্যেই রয়েছে। আপনার বাজারে তাদের শোরুম এবং অনলাইন থেকেও এইচটিসি ফোন কিনতে পারবেন।

হুয়াই:

স্মাটফোনটি কিনতে ক্লিক করুন

টানা ৩ বছর ধরে বিশ্বের তৃতীয় বৃহৎ স্মার্টফোন প্রস্তুতকারী হিসেবে স্বীকৃতি পাওয়া জনপ্রিয় মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠান হুয়াই বাংলাদেশের বাজারে বেশে কিছু নতুন মডেলের একটি স্মার্টফোন নিয়ে এসেছে। দীর্ঘ সময় চলার ক্ষমতাসম্পন্ন ব্যাটারিও রয়েছে সেটগুলোতে। মোবাইল সেট গুলোর পারফরমেন্স ও বেশ ভাল।

শাওমি:

স্মাটফোনটি কিনতে ক্লিক করুনস্মাটফোনটি কিনতে ক্লিক করুন

স্মার্টফোনের বাজারে জনপ্রিয় একটি ব্র্যান্ডের নাম শাওমি। শাওমির আকর্ষণীয় ডিজাইনের নতুন নতুন সব মডেল আর আলাদা ফিচার ব্যবহারকারীদের দৃষ্টি কাড়তে সক্ষম হয়েছে। শাওমির ফোনগুলি দেখতে যেমন স্মার্ট কাজেও সেরকম স্মার্ট। ক্যামেরাও খুব ভাল। বাংলাদেশের বাজারে তাদের বিভিন্ন শোরুম গুলোতে ফোন কিনতে পাওয়া যাচ্ছে। এছাড়া অনলাইনেও এটি কিনতে পারবেন।

অ্যাপল:

স্মাটফোনটি কিনতে ক্লিক করুন

প্রযুক্তি জগতে বিশ্বের অন্যতম জনপ্রিয় প্রতিষ্ঠিন অ্যাপল স্মার্ট ফোন তৈরী ও বিক্রিতে বর্তমানে সবাকে টেক্কা দিচ্ছে। নিত্যনতুন প্রযুক্তির সাথে তাল মিলিয়ে তারা তাদের স্মার্টফোনে নিয়ে এসেছে নানা সব পরিবর্তন। প্রতারিত না হয়ে অ্যাপলের অরিজিনাল ফোন পেলে চোখ বন্ধ করে নিয়ে নিতে পারেন। অনলাইন থেকেও আপনার পছন্দমত ফোন কিনতে পারবেন।

ফ্লাই টর্নেডো স্লিম স্মার্টফোনঃ

 

রাশিয়া থেকে আস্মাটফোনটি কিনতে ক্লিক করুনগত ফ্লাই টর্নেডো নামক বেশ আর্ষণীয় স্লিম একটি স্মার্টফোন বাংলাদেশের বাজারে পাওয়া যাচ্ছে। ফোনগুলোর আকার এবং স্লিমনেস সবার নজর কাড়তে সক্ষম হয়েছে। দামেকম এবং একই সাথে ব্যাটারি ব্যাকআপ ও ক্যামেরা ভাল হওয়ায় ফ্লাই টর্নেডো স্লিম স্মার্টফোন বেশ বিক্রি হচ্ছে। আপনি মোবাইল মার্কেট অথবা অনলইন থেকে স্মার্টফোনটি কিনতে পারবেন।

উপরের স্মার্টফোনগুলো ছাড়াও বর্তমানে দেশের বাজারে বেশি বিক্রি হচ্ছে আমাদের দেশীয়পন্য ওয়ালটন সহ আসুস, এলজি, লাভা, সিম্ফনি ও স্যামসাং এর ফোনগুলো। সবধরনের স্মার্টফোন ঘরে বসে অনলাইনে কিনতে এখানে ক্লিক করুন

*স্মার্টফোন* *মোবাইল* *স্মার্টশপিং*

খুশি: একটি বেশব্লগ লিখেছে

এ বছরই বাজারে আসবে আইফোনের নতুন তিনটি মডেল। আইফোন সিক্স এস, সিক্স এস প্লাস এবং সিক্স সি। এ খবর জানিয়েছে এনডিটিভি।

গত বছর বাজারে আসে আইফোন সিক্স মডেলটি। আইফোনের যে কোনো ফোন আসার অনেক আগে থেকেই শুরু হয়ে যায় জল্পনা-কল্পনা এবং হিসাব-নিকাশ। আর এবার তো হ্যাটট্রিক। তাই এসব সেটের বিস্তারিত জানতে উঠেপড়ে লেগেছেন গণমাধ্যমকর্মীরা। তবে এ ব্যাপারে মুখ খোলেনি অ্যাপল।

বছরের মাঝামাঝি ফোনগুলো বাজারে ছাড়া হবে বলে জানিয়েছে তথ্যপ্রযুক্তিবিষয়ক সাইট ডিজিটাইমস। এক প্রতিবেদনে তারা  জানিয়েছে, আইফোনের এই মডেলগুলোতে থাকবে এলটিপিএস প্যানেল। যেসব প্যানেল সরবরাহ করবে শার্প এবং এলজির মতো জাপানি নির্মাতাপ্রতিষ্ঠান। সিক্স সি মডেলে থাকবে কর্নিং গরিলা গ্লাস।

প্রতিবেদনে আরো বলা হয়েছে, আইফোন সিক্স এস এবং সিক্স এস প্লাসে থাকবে এনাইন চিপস এবং সিক্স সিতে থাকবে এএইট চিপস। তিনটি ফোনেই থাকবে এনএফসি এবং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

গুজব রয়েছে চার ইঞ্চি স্ক্রিনের আইফোন সি বাজারে আনা হচ্ছে নারীবান্ধব করে। ওয়াল স্ট্রিট জার্নালের প্রতিবেদনে বলা হয়েছে, এবার গোলাপি রঙের আইফোন আনা হবে নারীদের জন্য। এই দুটি প্রতিবেদন আইফোনের সিক্স সি-এর গুজবকে জোরালো করেছে।

আইফোন ফাইভ সি মডেলটির জায়গা দখল করে নেবে সিক্স সি। তুলনামূলক কম দামি আইফোন ফাইভ সি ছিল অ্যান্ট্রি লেভেল আইফোন। মাঝারি দামের স্মার্টফোনের বাজার ধরতে পরীক্ষামূলকভাবে সেটটি বাজারে ছেড়েছিল অ্যাপল।

খরচ কমিয়ে আনতে ফাইভ সি মডেলের বডি নির্মাণে ব্যবহার করা হয়েছিল প্লাস্টিক কেস। আইফোন সিক্স সি-এর ক্ষেত্রেও একই ফর্মুলা কাজে লাগিয়ে দাম কমিয়ে আনতে পারে অ্যাপল। সিক্স সি মডেলের দাম রাখা হতে পারে ৪০০ থেকে ৫০০ ডলারের মধ্যে। ভারত, আফ্রিকা ও লাতিন আমেরিকার মোটামুটি দামের স্মার্টফোনের বাজার ধরতে চায় অ্যাপল।

১২ ইঞ্চি ম্যাকবুকে যে প্রেসার সেনসিটিভ ফোর্স টাচ টেকনোলজি ব্যবহার করা হয়েছে, নতুন তিনটি মডেলেও সেই প্রযুক্তি ব্যবহার করা হতে পারে।

অন্য এক প্রতিবেদনে ডিজিটাইমস জানিয়েছে, আইফোন সিক্স সি তৈরি করার কাজ করতে পারে উইসট্রন। এ ছাড়া ফক্সকন বা পেগাট্রনের মতো প্রতিষ্ঠানগুলো নতুন মডেলগুলোর অ্যাসেম্বলিংয়ের কাজ করতে পারে। এর আগে আইপ্যাড অ্যাসেম্বলিংয়ের কাজ করার অভিজ্ঞতা রয়েছে প্রতিষ্ঠানগুলোর।

প্রতিবেদনে আরো বলা হয়েছে, আইফোন সিক্স সি মডেলের জন্য থাকবে টোয়েন্টি এনএম  চিপস, আইফোন সিক্স এস এবং সিক্স প্লাসে থাকবে সিক্সটিন এনএম ফিনএফইটি চিপস। আর এগুলো সরবরাহ করবে তাইওয়ান সেমিকন্ডাকটর ম্যানুফ্যাকচারিং কোম্পানি, টিএসএমসি।
তথ্যসূত্রঃ ইন্টারনেট

*আইফোন* *স্মার্টফোন* *মোবাইল* *তথ্রপ্রযুক্তি*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★