স্মার্ট লাইটার

স্মার্টলাইটার নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

কিনতে ক্লিক করুনলাইটার আগুন জ্বালানোর অন্যতম উপকরণ। নানা প্রয়োজনে আগুন জ্বালানোর জন্য লাইটারের কার্যকারিতা সত্যিই অসাধারণ। গৃহস্থালির রান্না বান্না থেকে শুরু করে টুকিটাকি নানা প্রয়েজনে লাইটার ব্যবহৃত হয়। তাছাড়া ধূমপায়ীদের কাছে লাইটার এক অন্যন্য সঙ্গী। তবে এই সঙ্গীটি যদি একটু স্টাইলিশ হয় তবে কেমন হয় বলুন তো? যদি হাতের ঘড়িটিই লাইটারের কাজ করে তবে এর চেয়ে দারুণ কিছু হয়তবা হতে পারেন না। কারণ বাড়তি করে লাইটার আর সঙ্গে রাখতে হল না আর ঝামেলাটাও কমে গেল। বন্ধুরা,  আজকের আলোচনা বাহারি কিছু লাইটার নিয়ে। 

লাইটার আসল কিভাবে?

কিনতে ক্লিক করুন
প্রথম যুগের লাইটার কার বা কাদের হাত ধরে মানুষের কাছে পরিচিত হয়েছিল তা নিয়ে মতভিন্নতা থাকলেও এটি সবাই স্বীকার করে নিয়েছেন যে, আগুন জ্বালাতে লাইটারের ব্যবহারের প্রথম ধারণা ও ব্যবহারের সূত্রপাত হয়েছিল যুদ্ধ তথা যুদ্ধাস্ত্রের কারণেই। এর মধ্যে একদল ঐতিহাসিকের দাবি আরব সামরিক প্রকৌশলীরা মূলত ১২০০ খ্রিস্টাব্দের দিকে প্রথম একটি লাইটার সদৃশ সামগ্রী আবিষ্কার করেছিলেন এবং এর কারণ ছিল বিভিন্ন ধরনের কামান বা যুদ্ধাস্ত্রে অগ্নি সংযোগ করা। তবে আজকের যুগের লাইটার তার আধুনিক রূপ লাভ করে যাদের হাত ধরে তাদেরই একজন হলেন জার্মানির রসায়নবিদ জোহান উলফগ্যাং ডোবেরেইনার। লাইটারকে আজকের দিনের আকৃতিতে নিয়ে আসার কৃতিত্ব আমেরিকার রনসন কোম্পানির। ১৯৫০ সালের পর লাইটারের জ্বালানী হিসেবে গ্যাসীয় উপকরণ ব্যবহারের চলও বাড়তে থাকে। সেই সাথে বাজারে আসতে থাকে নানা ডিজাইন আর স্টাইলের বহু লাইটার যেমন...

জিপ্পো লাইটার:

কিনতে ক্লিক করুন
বিশ্বে যতগুলো লাইটার কোম্পানি রয়েছে তাদের মধ্যে ডিপ্পো অন্যতম। এর আকর্ষণীয় ও আধুনিক লাইটার গুলো দেখতে বেশ চমৎকার। আপনার কাছে এই লাইটারটি থাকলে রাজকীয় একটা ভাব থাকবে। তাছাড়াও উপহার হিসেবে যে কাউকে এটি উপহার দিতে পারবেন।

পেন লাইটার:

কিনতে ক্লিক করুন
লেখা এবং আগুন জ্বালানো দুটোই হবে এই লাইটারে। আপনি যদি গোপনে ধূমপান করেন তাহলে এটি আপনার জন্য। সহজে ব্যবহারযোগ্য ও আকর্ষনীয় ডিজাইন সম্বলিত এসব পেন লাইটার গুলো আপনি মাত্র ২০০-৩০০ টাকার মধ্যেই কিনতে পাবেন। সাবক্ষনিক ব্যবহারের জন্য এটি সঙ্গে রাখতে পারেন। উপহার হিসেবে কাউকে গিফট করতে পারেন।

প্লায়ার স্টাইল এক্সক্লুসিভ লাইটার:

কিনতে ক্লিক করুন
রিফিল সুবিধা নিয়ে বাজারে এসেছে প্লায়ার স্টাইল এক্সক্লুসিভ লাইটার। শুধুমাত্র আকর্ষণীয় ডিজাইনের কারনে এটি এতো জনপ্রিয়। এটি আপনি প্লায়ার হিসেবে ব্যবহার করতে পারবেন এবং প্রয়োজনে আগুনও জ্বালাতে পারবেন। যারা মেকানিক কাজ করেন তারা এক্ষনি এটি কিনে নিতে পারেন।

লাইটার ওয়াচ:

কিনতে ক্লিক করুন
আপনি যে সিগারেট খান এটা কাউকে বুঝতে দিতে না চাইলে সঙ্গে রাখতে পারেন লাইটার ওয়াচ। সময় দেখার পাশাপাশি এটি দিয়ে আগুন জ্বালানোর কাজ করতে পারবেন। স্টাইলিশ ঘড়িটির পাশের নবটি হালকা করে চাপ দিলেই বের হয়ে আসবে আগুন, সিগারেট ধরানো হয়ে গেলে আবার সে ঘড়ি হয়ে সময় জানাতে থাকবে। গ্যাস চালিত এই লাইটার ঘড়িটিতে প্রয়োজন হলে আবার গ্যাস ভরতে পারবেন।

আকর্ষণীয় এধরনের সব লাইটার ঘরে বসে অনলাইন থেকে কিনতে এখানে ক্লিক করুন

*লাইটার* *স্মার্টলাইটার* *স্মার্টশপিং*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★