হতে চেয়েছিলাম

হতেচেয়েছিলাম নিয়ে কি ভাবছো?

আদনান অমিন: একটি বেশব্লগ লিখেছে

আমি অনেক কিছুই *হতেচেয়েছিলাম*। ক্লাস ফোরে ভেবেছিলাম আর্টিস্ট হবো। ক্লাস টেনে উঠে ভাবলাম জেনেটিক ইঞ্জিনিয়ার হবো। জেনেটিক ইঞ্জিনিয়ারিং এবং বায়োটেকনোলজির এপ্লিকেশন গুলো ভালো লাগতো।

ইউনিভার্সিটি ভর্তির আগে পর্যন্ত তাই ছিল। ভর্তি হয়েছিলাম ও কাছাকাছি একটি বিষয়ে। ইউনিভার্সিটিতে থাকা সময় মনে হলে Applied Mathmatics পড়লে চমৎকার হতো । কালের সংক্ষিপ্ত ইতিহাস বইটা পড়লাম যদিও তেমন কিছু বুঝি নি। ধীরে ধীরে নিজের সাবজেক্টের উপর আগ্রহ হারাতে শুরু করলাম। তারপর ও ভর্তি হলাম  স্নাতকোত্তরে বায়োটেকনোলজি বিভাগে। তখন মনে হলো আবার আনন্দ খুঁজে পাবো। কয়দিন পেলাম ও । ভেবেছিলাম বিদেশে পিএইচডি করতে যাবো, বেশ কিছু  GRE ওয়ার্ড পড়েছিলাম ও । তারপর থিসিস সুপারভিসরের দুর্ব্যবহার খারাপ লাগলো, আগ্রহ হারিয়ে ফেললাম। মনে হতো কি করবো এইগুলো পড়ে। থিসিস সুপারভিসর পাস করাবে মনে হলো না।  অনেক দোটানায় ছিলাম। বন্ধুরা BCS এর পড়া পড়তো। সারাক্ষন মাথায় ঘুরতো কি করা উচিৎ।  ছেড়ে দিলাম ইউনিভার্সিটি যাওয়া।

এখন বন্ধুরা যা করে তাই করি,  BCS এর পড়া পড়ি। এখন আবার মাঝে মাঝে MBA করতেও ইচ্ছা করে IBA অথবা BUP থেকে।সমস্যাটা আমারই ঠিক করে কোনকিছুতে মনোনিবেশ করতে পারি না। এই যে বেশ কয়দিন ছোটদের মতো ১-১.৫ ঘন্টা পড়ি। যত সময় গিয়েছে passion কমে  গেছে। যে মানুষ সমস্যা জানে তাকে সমাধান দেওয়া কঠিন।

ঘুড়িটা উড়ছেই একবার এদিক  তো আরেকবার ওদিক। যত সময় গিয়েছে passion কমে  গেছে। সুতা ঠিক আছে কিনা বলতে পারিনা। নিজের মনের কথা গুলো বললাম।

 

*হতেচেয়েছিলাম*

Tanvir Ahmed Rifat: *হতেচেয়েছিলাম* পাইলট। ছোবেলায় মাথার উপর দিয়ে উড়োজাহাজ উড়ে গেলে তাকিয়ে থাকতাম আর ভাবতাম পাইলট হয়ে আকাশে উড়ব। কিন্তু আফসোস কপালে নেই তাই হতে পারলাম না।

Lutfun Nessa: *হতেচেয়েছিলাম* হতে চেয়েছিলাম কোন কলেজ/বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,, হতে চেয়েছিলাম সাহিত্যিক, হতে চেয়েছিলাম উকিল সময়ের সাথে আরো কত কী! শেষ পর্যন্ত ওসবের কিছুই হয়নি,,, আসলে আর বাস্তব এক হয়না! তবুও আলহামদুলিল্লাহ :)

Baijeet Khan: *হতেচেয়েছিলাম* পাইলটম। মাথার উপর দিয়ে প্লেন উড়ে গেলে তাকিয়ে থাকতাম। কখনো কখনো দৌড়ে প্লেনকে হারানোর ব্যার্থ চেষ্টা করতাম। যখন বুঝতে শিখি তখন আব্বু সব কিছু বুঝিয়ে বলে, কিন্তু আফসোস ভাগ্যে নাই তাই পাইলট হওয়া হয় নি।(মনখারাপ)

সাদাত সাদ: *হতেচেয়েছিলাম* খেলোয়াড় কিন্তু ভাগ্য দুষে হয়ে গেলাম সংগীত শিল্পী, হায়রে জীবন কি হতে চেয়ে কি হয়ে গেলাম (মাইরালা) (চুম্মা)(মাইরালা)

দীপ মজুমদার: *হতেচেয়েছিলাম* কিছু হতে চাইনাই।যা ভাগ্য আছে তাই ই হবো

Abdullah Arefin: *হতেচেয়েছিলাম* CMA, বসে আছি বেকার(কোন কাজ নাই)!!!!!!!

মিঠুন: *হতেচেয়েছিলাম* বাংলার শিক্ষক হতে চেয়েছিলাম আর পড়ছি একাউন্টিং.............

৫/৫

আকমল হোসেন আজাদ: *হতেচেয়েছিলাম* একজন আদর্শবান রাজনীতিবিদ, কিন্তু দেশের রাজনৈতিক পরিস্থিতির জন্য আমার স্বপ্ন না বলা কথার মতই অপ্রকাশিত থেকে গেল। মা-বাবা'র একমাত্র ছেলে বলে কথা, তাই ছেড়ে দিলাম রাজনীতি। এখন আর আমার জীবনের কোন লক্ষ্য নেই!

Shykhul islam: *হতেচেয়েছিলাম* শিক্ষক । সেই চেষ্টাতেই আছি;দেখা যাক কি হয় ।

Snahungshu Rupan{অতিথি পাখি}: *হতেচেয়েছিলাম* ভুলে গিয়েছি , কি হতে চেয়েছিলাম !!!!! (খিকখিক)(তালি)(খিকখিক)(তালি)(খুশী২)

বাবলু: *হতেচেয়েছিলাম* বিজ্ঞানী আর সেই লক্ষ্যে পরলাম "বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং" সাবজেক্ট এ কিন্তু হয়ে গেলাম "ডিজিটাল অ্যাড অপারেশন্স ইঞ্জিনিয়ার"...কোই বায়োলজিক্যাল সাবজেক্ট আর কোই টেকনিকাল সাবজেক্ট..!!! (মাইরালা)

সুমন (দুষ্ট পাখির বাবা): একটি বেশটুন পোস্ট করেছে

৫/৫
চাওয়া ও পাওয়া.........
হতে চেয়ে ছিলাম তোমার প্রেমিক
হয়ে গেলাম তোমার স্বামী......
*হতেচেয়েছিলাম*
৪/৫

রোমেল বড়ুয়া: *হতেচেয়েছিলাম* আর্টিস্ট কিন্তু মায়ে-বাপে চাইপ্পা ধইরা ইঞ্জিনিয়ার বানিয়ে দিচ্ছে।(মাইরালা২) জীবন বড় নিষ্ঠুর (মানিনা)

৫/৫

রং নাম্বার: *হতেচেয়েছিলাম* মানুষের মত মানুষ। সেই চেস্টাতেই আছি।

*হতেচেয়েছিলাম*
৫/৫

সজিবুল ইসলাম: *হতেচেয়েছিলাম* ৫ম শ্রেণীতে শিক্ষক জিজ্ঞাসা করে ছিলেন বড় হয়ে কি হতে চাও ? পাইলট , হলাম ঠিকই তবে প্লেনের না রিক্সার (সারপ্রাইজ)

আড়াল থেকেই বলছি: একটি বেশটুন পোস্ট করেছে

৫/৫
........................................*হতেচেয়েছিলাম*
রোদ্রে পুড়বে ভেবেই মেঘ হতেচেয়েছিলাম, এতোটুকু ছায়া দিতে পারিনি, বাষ্প হয়েই উড়ে গেলাম। বৃষ্টিতে ভিজবে বলেই বর্ষাতি হতে চেয়েছিলাম, তবু ও তুমি ভিজলে,আমি বর্ষা হয়েই ভেসে গেলাম। একদিন কাছে টানবে বলেই একটু দূরে ছিলাম, মনের দেওয়াল টপকাতে পারিনি তাই দুরেই রয়ে গেলাম। রোদ,বৃষ্টি, বাষ্প, বর্ষাতি আজও কিছুই বদলায় নি,কিন্তু....
*রোদ* *বৃষ্টি* *বাষ্প* *বর্ষাতি* *বর্ষা* *হতেচেয়েছিলাম*

আড়াল থেকেই বলছি: একটি বেশটুন পোস্ট করেছে

হতেচেয়েছিলাম একজন ব্যস্ত কৃষক,কৃষিখামারে (গরুনিয়েযাওয়া) আমার বড়ই শখ ছিল,কিন্তু শেষ পর্যন্ত (গরুরগুঁতা)খাওয়ার ভয়ে হয়ে গেলাম একজন হিসাব বিজ্ঞানের ছাত্র..(মাইরালা)(মাইরালা)
*হতেচেয়েছিলাম*
৪/৫

মৃন্ময়ী সাবিহা: একদা আইসক্রীমওয়ালা *হতেচেয়েছিলাম*

৪/৫

ইসরাত: *হতেচেয়েছিলাম* সময়ের সাথে চলতে চেয়েছি এর বেশি কিছু নয় | এখন বুঝি কিছু হতে চাওয়াটা খুব জরুরি ছিল | লক্ষ্য স্থির না থাকলে পরবর্তিতে জীবন থেকে কিছু আশা করা বোকামি | সুযোগেরও সঠিক ব্যবহার করা যায়না |

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★