হেলমেট

হেলমেট নিয়ে কি ভাবছো?

আলোহীন ল্যাম্পপোস্ট: ** শুভ সকাল ** সকলকে জানাচ্ছি শুভ সকাল ।। দয়ে করে কেউ বাইক এর হেলমেট বাইক এর পিছনে ঝুলিয়ে রাখবেন না ।। চালানোর সময় স্পীড বেশি থাকলে পিছন থেকে পরে যেতে পারে ।। যেমনটা সকাল সকাল আমি মাত্র ২৫০০ টাকার হেলমেট খাংগারী খেলাম । তাই সবাইকে লস-ময় সকালের শুভেচ্ছা রইলো ।।

*শুভসকাল* *শুভেচ্ছা* *হেলমেট* *লস* *বিরক্ত*

আলোহীন ল্যাম্পপোস্ট: আমি বাইক এর ভালো হেলমেট কিনতে চাচ্ছি কোথায় গেলে ভালো হবে ?? আর কারো যদি কোনটা কিনবো এই রকম সজেস্ট চাচ্ছি ???? Price : 3000 Taka Only ..

*বাইক* *হেলমেট*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

হেলমেট কিনতে ক্লিক করুনরাজধানী ঢাকা সহ দেশের আনাচে কানাচে সব জায়গাতেই বাইক সবচেয়ে জনপ্রিয় বাহন। তবে কোন কোন সময় অনাকাঙ্খিত কিছু ঘটনা মোটর বাইক রাইডারদের জীবনে ডেকে অশান্তির ছায়া। রাইডারদের অন্যতম অনুসঙ্গ হেলমেট এই অশান্তি থেকে কিছুটা হলে মুক্তি দিতে পারে। নিজের নিরাপত্তা আর বাইকে সহজে চলাফেরা করতে হেলমেটের জুড়ি মেলা ভার। আজকাল ছেলেদের পাশাপাশি মেয়েরাও বেছে নিচ্ছেন বাইসাইকেল, স্কুটি বা মোটরসাইকেল। তবে মোটরসাইকেলে চলতে মাথায় রাখা চাই হেলমেট। রাজধানীতে যারা বাইসাইকেল চালান তাদের জন্যই হেলমেট থাকা চায়। যেকোনো দুর্ঘটনা থেকে মাথাকে সুরক্ষা দিতে হেলমেট খুবই জরুরি। মোটর সাইকেল চালানোর সময় চালক ও আরোহী উভয়ের মাথায় হেলমেট থাকা আইনত বাধ্যতামূলক।

কেমন হেলমেট কিনবেন?

হেলমেট কিনতে ক্লিক করুন

হেলমেটের বাজার ঘুরে দেখা যায়, বাহারি রং আর নকশা করা হেলমেট। সাধারণত ক্রেতারা নিজের বাইকের সঙ্গে মিল রেখেই হেলমেট কিনে থাকেন। ছেলে ও মেয়েদের জন্য রয়েছে ভিন্ন ভিন্ন হেলমেট। স্পোর্টি লুকটাই বেশি চলছে হেলমেটে। তরুণেরা বেছে নিচ্ছেন গতানুগতিক গোল আকারের বাইরে একটু ভিন্ন আকৃতির হেলমেট। এসবের মুখের  দিকটা একটু লম্বা। মাথার ওপরের অংশে কিছুটা বসানো।


হেলমেট কিনতে ক্লিক করুনঅনেকে নিচ্ছেন রেসিং হেলমেট। এতে থাকতে পারে কয়েকটা রঙের ব্যবহারও। আবার একটু মোটা আর টেকসই ভারী হেলমেট নিচ্ছেন অনেকে। কোনোটির চোখের সামনের অংশ খোলা আবার কোনোটিতে কাচ বসানো। স্বচ্ছ কাচ ছাড়াও আছে মার্কারি কাচের হেলমেট। মেয়েদের পছন্দের তালিকায় আছে কিছুটা হালকা আর আকারে ছোট হেলমেটগুলো। গোলাপি আর মেরুন রঙের হেলমেটের প্রতি মেয়েদের আগ্রহ বেশি। মাঝবয়সীদের জন্যও আছে নানা ধরনের হেলমেট। আছে নানা ধরনের ছবি বা নকশা করা হেলমেট। সিনেমা বা টিভি চরিত্রের ছবি ফুটে উঠেছে কোনো কোনো হেলমেটে। অনেকে গরমে মাথার ত্বক ঘেমে যায় এই অজুহাতে হেলমেট পরতে চান না। এখন নানা স্টাইলের হালকা হেলমেট কিনতে পাওয়া যায়, যা পরতে বেশ আরামদায়ক। মেয়েদের জন্য পাওয়া যায় বর্ণিল রঙের হেলমেট।

দরদাম

হেলমেট কিনতে ক্লিক করুন
দেশি হেলমেট ছাড়াও থাইল্যান্ড, হংকং, ভিয়েতনাম, চায়না, তাইওয়ান ইত্যাদি দেশে তৈরি হেলমেট পাওয়া যায় বাংলাদেশে। সুরক্ষা ও ডিজাইনের ওপরই হেলমেটের দাম নানা রকমের হয়ে থাকে। সাধারণত হালকা-পাতলা সামনের কাচ ছাড়া হেলমেট কেনা যাবে ২০০ থেকে ১০০০ টাকার ভেতর। এ ছাড়া ভালো মানের হেলমেট কিনতে পারবেন এক হাজার ২০০ থেকে আট হাজার টাকার মধ্যে।

কোথায় থেকে কিনবেন

হেলমেট কিনতে ক্লিক করুন
রাজধানীর বাংলামটর এলাকায় রয়েছে হেলমেটের অনেকগুলো দোকান। এ ছাড়া বংশাল, পুরান ঢাকা, রামপুরা, মালিবাগ, বাসাবো, বনানী, উত্তরা, মিরপুর এলাকার মোটরবাইকের অনুষঙ্গ বিক্রির দোকানগুলো থেকে কিনে নিতে পারেন হেলমেট। যারা ঘরে বসে বাহারি ডিজাইনের হেলমেট কিনতে চান তারা ঘুরে আসতে পারেন দেশের সবচেয়ে বড় অনলাইন শপিংমল আজকের ডিলের ওয়েবসাইট থেকে। অনলাইনে আজকের ডিল থেকে হেলমেট কিনতে এখানে ক্লিক করুন

*হেলমেট* *বাইকরাইডিং* *স্মার্টশপিং*
ছবি

খেলাধুলা: ফটো পোস্ট করেছে

যে কারণে হঠাৎ, ভারত-অস্ট্রেলিয়া ম্যাচে হেলমেট পরে মাঠে লামলেন আম্পায়ার

ঘরোয়া ক্রিকেটে বার কয়েক হেলমেট পরা আম্পায়ারের কথা শোনা গেলেও আন্তর্জাতিক ক্রিকেটে আগে এমন দেখা যায়নি। যেটা দেখা গেল ভারত-অস্ট্রেলিয়া চতুর্থ ম্যাচে। অস্ট্রেলিয়ার ক্যানবেরার মানুকা ওভালে জন ওয়ার্ড হেলমেট পরে দায়িত্ব পালন করছেন। ওয়ার্ডের হঠাৎ এমন সিদ্ধান্তের পেছনে অবশ্য একটা কারণ আছে। উল্টোদিকে ব্যাট করছিলেন ডেভিড ওয়ার্নার। আজ তার একটি স্ট্রেট ড্রাইভে পায়ে আঘাত পান আরেক আম্পায়ার রিচার্ড কেটেলবোরো। আর ঝুঁকি নেননি জন ওয়ার্ড। হেলমেট পরে নেমে পড়েন মাঠে। আন্তর্জাতিক ম্যাচে বিশ্বের প্রথম হেলমেট পরা আম্পায়ার হিসেবে তাঁর নাম লেখা থাকবে ক্রিকেট-ইতিহাসে।

*হেলমেট* *ওয়ানডে* *ক্রিকেট*
জোকস

হাফিজ উল্লাহ: একটি জোকস পোস্ট করেছে

[ফুলকি-যাভাগ] এক পাগল কুকুরের উপর বসে ঘোড়া দৌড়াচ্ছে l তা দেখে- ২য় পাগল: করসিস কি তোকে তো পুলিশে ধরবে! ১ম পাগল: কেন? ২য় পাগল: তুই হেলমেট পরিসনি! . . . ১ম পাগল: ধুর! পাগল নিচে তাকিয়ে দেখ এটা চার চাকা l
*হেলমেট* *কমেডিয়ানহাফিজ*
জোকস

পাগলী: একটি জোকস পোস্ট করেছে

কুমড়ার মাথা! (নাআআআ)
*জোকস* *প্রিয়বাংলাকমিক্স* *বেসিকআলী* *হেলমেট*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★