angrymama

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

সারাদিনের কাজের নানান ব্যস্ততার ভিড়ে অনেকে বাড়িতেই নারীরা বিশেষ করে কর্মজীবী নারীরা তাদের প্রয়োজন মেটাতেই ব্যবহার করে থাকেন মাইক্রোওয়েভ ওভেন।একটু সময় বাঁচিয়ে সহজেই ঝটপট রান্নার যন্ত্র এটি। যন্ত্রটিতে নানা রকম রান্না করা ছাড়াও যেকোনো ঠান্ডা খাবার গরম করতে জুড়ি মেলা ভার। তাই সকালবেলা অফিস যাবার আগে নারীদের এই যন্ত্রটির সাহায্য নিতেই হয়। আগের রাতে রান্না করা খাবার, ওভেনে ভালোভাবে গরম করে সংসারের সকলের দুপুরের খাবার নিশ্চিত করতে পেরে স্বস্তি মেলে সেই কর্মজীবী নারীটির। সাথে বাচ্চাদের টিফিন, স্বামী ও নিজের লাঞ্চটাও দিব্যি বাসা থেকে নিয়ে আসার সুযোগ মেলে। সুতরাং আজকাল যুগে ঘরে একটা মাইক্রোওয়েভ ওভেন থাকা মানে বিশাল স্বস্তি। 

 

তবে প্রতিদিনের তাড়াহুড়ায় ঠিকঠাকভাবে নেয়া হয়ে উঠে না সঠিকভাবে মাইক্রোওয়েভ ওভেনের যত্ন। কিন্তু এই ব্যাপারটি কিন্তু মোটেও এড়িয়ে গেলে চলবে না কারণ মাইক্রোওয়েভ ওভেনের যত্ন নেয়াটা শরীর ও স্বাস্থ্যের কথা ভেবেই খুবই জরুরী। মাঝে মাঝেই শুকনো কাপড় দিয়ে বাইরেরটা মুছে নিতে হবে। ওভেনের পেছনের দিকে যেন কোনো ময়লা না জমে বা পোকামাকড় না ঢোকে। কাজের শেষে ওভেন ঠান্ডা হলে কোনো প্রকার খাবার বা তেল, ঝোল পড়ে থাকলে শুকনো সুতি কাপড় দিয়ে পরিষ্কার করে নিতে হবে। নইলে ময়লা জমে বা ধুলোবালি আটকে ওভেনটি নষ্ট হয়ে যেতে পারে।

খাবার গরম করার সময় অনেক সময় বেশি গরম হয়ে তা মাইক্রোওয়েভ ওভেনের ভেতরে পড়ে যেতে পারে। তাই খাবার গরম হয়ে গেলে সঙ্গে সঙ্গে এটি পরিষ্কার করতে হবে। অন্যথায় এটির ভেতর দুর্গন্ধ হয়ে যেতে পারে। এমনকি পরে গরম করা খাবার নষ্ট হয়ে যেতে পারে। মাইক্রোওয়েভ ওভেনের পেছনের যে ফাঁকা জায়গা আছে সেখানে তেলাপোকা, মাকড়সা বা টিকটিকি ঢুকে যেতে পারে। এসব ক্ষেত্রে যেকোনো সময় খাবার নষ্টের কারণ হতে পারে। তাই সব সময় মাইক্রোওভেনের পেছনের দিক পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে।

 

ওভেন ক্লিনার ঢাকার বায়তুল মোকারম পাবেন। এছাড়া ইলেক্ট্রনিক্স পণ্যের শোরুমগুলোতেও পাবেন। তবে বাজারে একটি নতুন এবং অভিনব একটি  মাইক্রোওয়েভ ওভেন ক্লিনার এসেছে, যার কাজের মতোই নামটাও দারুন, জানতে চাই সেটি নাম ANGRY MAMA মাইক্রোওয়েভ ওভেন ক্লিনার ! এটি খুবই সহজে কাজ করে থাকে। আপনার ব্যস্ততার মাঝে ওভেন পরিষ্কার করার কাজটি স্বয়ংকৃতভাবে কোনো ঝুট ঝামেলা ছাড়াই করতে একই যথেষ্ট। আপনাকে শুধু ছোট কিছু কাজ করতে হবে। আসুন জানিয়ে রাখি --

  • পানি ও ভিনিগারের মিশ্রন এর মধ্যে দিন এবং এটাকে কিছুক্ষনের জন্য ওভেনের ভেতর রাখুন। 
  • এর থেকে স্টিম বের হবে যা ওভেনে পরা দাগ বা ময়লাকে নরম করবে। 
  • এরপর পাতলা কাপর দিয়ে সহজেই ওভেনে লাগা যেকোনো ময়লা বা দাগকে সহজেই মুছে ফেলা যাবে। 
  • আপনাদের সুবিধার জন্য এই ভিডিও লিংকটি শেয়ার করছি --

https://www.youtube.com/watch?v=OlObP6AyVg4

দারুন না ! তাহলেই আর দেরি কেন ? আপনার মাইক্রোওয়েভ ওভেনের যত্নে আজকেই ঘরে আমন্ত্রণ জানান রাগী মামা ওরফে ANGRY MAMA মাইক্রোওয়েভ ওভেন ক্লিনার ! প্রোডাক্টটি পাওয়া যাচ্ছে আজকের ডিলে, মামার দাম ৫০০ টাকার মধ্যে। কিনতে চাইলে ছবিতে ও লিংকে ক্লিক করুন।

 

কারো যদি মাইক্রোওয়েভ ওভেন না থেকে থাকে বা কিনতে চান তাহলে ঘুরে দেখুন আজকের ডিলের কিচেন ও ডাইনিং ক্যাটাগরিটি।

*angrymama* *মাইক্রোওয়েভওভেন* *ওভেনক্লিনার* *কিচেনগ্যাজেট*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★