আমানুল্লাহ সরকার: একটি বেশব্লগ লিখেছে

বর্তমান সময়ে চাকরি পাওয়া অনেকটা প্রতিযোগিতার মতো। এখানে যে যত বেশি নিজের যোগ্যতাও মেধাকে কাজে লাগাতে পারবে, চাকরির দৌড়ে সে তত এগিয়ে থাকবে। আমাদের সবচেয়ে বড়সমস্যা হলো, কোন পেশায় নিজেকে নিয়োজিত করব সেটা নিয়ে দ্বিধাদ্বন্দ্বে ভুগি। আর এ কারনে অনেক সময় আমরা সঠিক সিদ্ধান্ত নিতে পারি না বা দেরি করে ফেলি। আপনার লক্ষ্য ঠিক রাখতে পারলে চাকরি পাওয়া তেমন কঠিন ব্যাপার নয়। নিজেকে মেলে ধরতে পারলে চাকরিই আপনাকে খুঁজে নেবে।

বর্তমান তরুণ-তরুণীদের মাঝে স্মার্ট ও চ্যালেঞ্জিং পেশা হিসেবে কল সেন্টারে ক্যারিযার গড়ার প্রবণতা উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পাচ্ছে। এখানে আপনি নিজেকে তুলে ধরতে পারবেন খুব সহজেই। পেশা হিসেবেকলসেন্টারের জবকে দারুণভাবে উপভোগ করতে পারবেন। এখানে চাকরি করতে হলে যে আপনাকেঅনেক সুন্দরী হতে হবে এমন কিন্তু নয়। সুন্দর করে গুছিয়ে কথা বলতে পারা, ভালো ইংরেজি জানা,নিজেকে সব সময় পরিপাটি রাখা এবং আত্মবিশ্বাসের সাথে কাজ করতে পারলেই আপনার জন্য এপেশা মোটেও কষ্টের নয়।

আধুনিক প্রযুক্তির যুগে কল সেন্টার ক্যারিয়ার গড়ার জন্য সুন্দর একটি মাধ্যম। পড়াশোনারপাশাপাশি খুব সহজেই আপনি এ কাজটি করতে পারেন। তাই ছাত্রছাত্রীরা কলসেন্টারে জব করেএগিয়ে যেতে পারেন স্বাচ্ছন্দ্যে। বাংলাদেশে কলসেন্টারের ক্যারিয়ার সম্ভাবনা দিন দিন বেড়েই চলেছে।আর এর মাধ্যমে বিপুলসংখ্যক বেকার তরুণ-তরুণীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হচ্ছে। তবেকলসেন্টার সম্পর্কে অজ্ঞতার কারণে অনেকেই পিছিয়ে যাচ্ছেন এই পেশা থেকে।

তবে এটা মনে রাখা উচিত, কলসেন্টার সত্যিকার অর্থেই অনেক বড় কাজের সুযোগ সৃষ্টি করছে এবংসব েেত্রই। আর তাই আস্তে আস্তে কলসেন্টারের প্রয়োজনীয়তা সবাই বুঝতে পারছেন। উন্নত বিশ্বেরমতো বাংলাদেশেও এর ভবিষ্যৎ নিঃসন্দেহে ভালো। কলসেন্টার সাধারণত ২৪ ঘণ্টাই সার্ভিস দিয়েথাকে। কায়েন্টদের বিভিন্ন তথ্য দেয়াই হচ্ছে এই কলসেন্টারের ল্য। এখানে সব শ্রেণীর শিক্ষিত জনগোষ্ঠীই যুক্ত হতে পারবে।

কলসেন্টারে আবার পার্টটাইম চাকরি করারও ব্যবস্থা রয়েছে। পার্টটাইম এবং ফুল টাইম দুটোর জন্যআলাদা আলাদা সেলারি স্কেল রয়েছে। ফুলটাইম ডিউটির জন্য ন্যূনতম ১২ হাজার থেকে ২৫ হাজারটাকা আর পার্টটাইম ডিউটির জন্য ন্যূনতম ছয় হাজার থেকে ১০ হাজার টাকা দেয়া হয়। তবেআপনি কাজ ভালো করলে সেলারি অনেক সময় এর চেয়ে অনেক বেশি হতে পারে। সবচেয়ে বড়কথা, এই পেশায় আপনি অনেক কিছু শিখতে পারবেন।
(সংকলিত)
*কলসেন্টার* *পার্টটাইমজব* *চাকরি* *ক্যারিয়ার* *ক্যারিয়ারটিপস*

পাসওয়ার্ড ভুলে গেছেন?


অথবা,

এক্ষনি একাউন্ট তৈরী কর

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত