আমানুল্লাহ সরকার: একটি বেশব্লগ লিখেছে

আপনার আদরের ছোট সোনামনি কি স্কুল জীবন শুরু করেছে? ছোট সোনামনিটির স্কুল জীবন শুরু হলেই তার প্রতি বাড়তি যত্ন নেওয়া দরকার। তার প্রতিদিনের স্কুলে যাওয়ার সময় প্রয়োজনীয় জিনিসগুলো সে নিচ্ছে কি না তা খেয়াল রাখার দ্বায়িত্ব আপনারই? সেক্ষেত্রে স্কুল গামী বাচ্চাদের জন্য যা কিছু চাই-ই-চাই সে সব প্রয়োজনীয় জিনিস গুলো সম্পর্কে জেনে নেওয়া খবই জরুরী। চলুন জেনে নেয়া যাক স্কুল গামী সোনামণিদের প্রয়োজনীয় কিছু জিনিসপত্র গুলো সম্পর্কে।

স্কুল ব্যাগ
স্কুল ব্যাগ নিয়ে বাচ্চাদের যেন একটু বেশি আগ্রহ। সব শিশুই চায়, তার ব্যাগটি হবে সবচেয়ে সুন্দর। শিশুরা কার্টুনের ভক্ত। তাই  প্রায় সব শিশুই পছন্দ করছে টম অ্যান্ড জেরি, পাপাই, বার্বি ডল, ডোনাল্ড ডাক, জেরি, বু ব্যাট, মিকি মাউস, পাওয়ার পাফ গার্লস ও পোকেমনের ছবিসহ ব্যাগগুলো।

টিফিন বক্স ও পানির পট

শিশুদের স্কুল ব্যাগের সঙ্গে টিফিন বক্স ও পানির পট অপরিহার্য। বিভিন্ন আকার, রঙ ও ডিজাইনের বক্স ও পানির পট পাওয়া যায় বাজারে। সাদা, লাল, নীল, সবুজ, কমলা, আবার বিভিন্ন রঙের মিশ্রণও আছে। আরএফএল পাস্টিক শিশুদের জন্য মিকি মাউস, আপেল শেপ, ক্যান্ডি বক্স ও স্কুল টিফিন বক্সে চার ধরনের টিফিন বক্স এনেছে। পানির পটের ডিজাইনও আছে বিভিন্ন ধরনের।

রঙ পেন্সিল ও পেন্সিল বক্স
বাজারে বিভিন্ন রকম পেন্সিল বক্স পাওয়া যায়। তবে ভালো মানের পছন্দসই বক্সের জন্য দিতে হবে কিছুটা বেশি দাম। রঙ পেন্সিল ১২, ২৪ ও ৩৬ রংয়ের পেন্সিলের সেট পাওয়া যায়। ছোট বক্সের এক ডজন রঙ পেন্সিলের দাম ৭০ থেকে ১০০ টাকা। বিভিন্ন রঙের ব্যাগও পেন্সিল বক্সের বিকল্প হিসেবে ব্যবহার করা যায়। এগুলোর দাম ২৫ থেকে ৭০ টাকার মধ্যে।

ছাতা
বর্ষার দিনে ছাতার প্রয়োজন অতুলনীয়। শুধু বৃষ্টি নয়, প্রচণ্ড রোদের হাত থেকে রক্ষা পেতে ব্যবহার রয়েছে ছাতার। বাহারি রঙের ছাতা পাওয়া যাবে ৪০০-৪৫০ টাকায়।

রেইন কোট
রেইন কোটের ব্যবহার ছাতার চেয়েও সুবিধাজনক। রঙবেরঙের রেইন কোট শিশুদের কাছে অনেক পছন্দের একটি জিনিস। এখন বাজারে বাচ্চাদের পছন্দের কথা বিবেচনা করে নানা ডিজাইনের কার্টুনসংবলিত রেইন কোট পাওয়া যায়, যা শিশুদের তো আকৃষ্ট করেই, বড়দেরও দৃষ্টি কাড়ে।

*স্কুলজীবন* *পড়াশুনা*

পাসওয়ার্ড ভুলে গেছেন?


অথবা,

এক্ষনি একাউন্ট তৈরী কর

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত