দীপ্তি: একটি বেশব্লগ লিখেছে

ইতালির খাবারের নাম মনে করলে অনায়াসে চলে আসে “পাস্তা” নামটি। মজার বিষয় হলো, পাস্তা কিন্তু প্রাচীন চাইনিজ নুডুলসের একটি ইতালিয়ান সংস্করণ। পাস্তার ইতালিতে আগমন ঘটে ১৩শ শতাব্দীর দিকে,
বিখ্যাৎ ইতালিয়ান সওদাগর মারকো পোলো’র হাত ধরে। 

এই গরমে সারাদিন রোজা রেখে সুস্থ থাকতে হলে ইফতারে চাই পুষ্টিকর ও সুস্বাদু খাবার। ইফতারে ভেজিটেবল পাস্তা হতে পারে তেমনই একটি আইটেম। বেশি পরিমাণ সস, চিজ দিয়ে ভরপুর ইটালিয়ান পাস্তা ছোট থেকে শুরু করে সব বয়সী মানুষের খুব পছন্দের। তাই ইফতারের আয়োজনে পাস্তা আইটেম রাখলে মন্দ হয় না। এটা স্বাস্থ্যসম্মত ও প্রচুর কার্বোহাইড্রেড সম্মৃদ্ধ।

তাই বাইরের ভাজাপোড়া না খেয়ে পরিবারের সবার স্বাস্থ্যের কথা মাথায় রেখে ঝটপট বানিয়ে ফেলুন মজাদার ইটালিয়ান পাস্তা।

 

চলুন শিখে নেই চিকেন চিজ পাস্তার রেসিপি


উপকরণ: পাস্তা ২৫০ গ্রাম, হাড় ছাড়া মুরগির বুকের মাংস ১ কাপ (সেদ্ধ করা), টমেটো দেড় কাপ, তেল ১ টেবিল চামচ, রসুন কুচি ১ টেবিল চামচ, পেঁয়াজ এক কাপের তিন ভাগের এক ভাগ, লবণ স্বাদ অনুযায়ী, গোলমরিচ গুঁড়া আধা চা-চামচ, মোজারেলা চিজ ১ কাপ ও চিনি আধা চামচ।

প্রনালী: পাস্তা লবণ দিয়ে সেদ্ধ করে পানি ছেঁকে নিন। একটা ফ্রাই প্যানে তেল দিয়ে পেঁয়াজ আর রসুন দিয়ে অল্প নেড়ে একে একে মাংস, টমেটো পিউরি, চিনি, অল্প লবণ দিয়ে নাড়ুন ২ মিনিট। এবার সেদ্ধ পাস্তা আর কিউব টমেটো দিয়ে আরও ১ মিনিট নাড়ুন। এবার বেকিং ডিশে পাস্তা ঢেলে তার ওপর চিজ, পাপরিকা মরিচ আর গোলমরিচ গুঁড়া, সয়া সস, টমেটো সস ও ম্যাগি মশলা দিয়ে কিছুক্ষণ নেড়ে, নামিয়ে ওভেন প্রুফ পাত্রে পাস্তা ও চিজ লেয়ার করে দিয়ে মাইক্রোওয়েভ ওভেনে ১ মিনিট বেক করুন। চিজ গলে গেলে বের করে গরম-গরম পরিবেশন করুন চিজ পাস্তা।

*ইফতাররেসিপি* *চিকেনচিজপাস্তা* *চিজপাস্তা* *পাস্তা* *নাস্তা* *স্ন্যাকস* *ইতালিয়ানখাবার*

পাসওয়ার্ড ভুলে গেছেন?


অথবা,

এক্ষনি একাউন্ট তৈরী কর

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত