আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

প্রিয় অপরাজিতা,
জানো তো,কক্ষপথের শেষ ইলেক্ট্রন গুলোও একা থাকতে পছন্দ করে না ।এ দুনিয়াতে কারো একা থাকার নিয়ম নেই । সৃষ্টিকর্তা নিয়মের ব্যতিক্রম পছন্দ করেনা ।
আমি শেষ কক্ষপথে একটি অতিরিক্ত ইলেক্ট্রন নিয়ে বসে আছি, হিমুর নীলপদ্মের মত,ইলেক্ট্রনটা তোমার সাথে শেয়ার করে সৃষ্টিকরাতার নিয়মের মধ্যে আসতে চাই, সৃষ্টিকর্তা নিয়মের ব্যতিক্রম পছন্দ করে না.!
জানো অনেকদিন আগে সাধারন বিজ্ঞানের স্যার ক্লাসে বলেছিল,
বিজ্ঞান নাকি বলে রোজ পৃথিবীর এন্টোপি বেড়ে যাচ্ছে,ধীরে ধীরে এন্টোপি যখন যখন সর্বোচ্চ সীমার মধ্যে চলে যাবে।তখন নাকি ধ্বংশ হয়ে যাবে সব।
সেদিন হয়তো তোমার চেহারা, বয়সের ভাড়ে বিবর্ন হয়ে যাবে,বয়সের ছাপ পরে যাবে শরীরের প্রতিটা অঙ্গে , কুঁজো হয়ে গুটি গুটি পায়ে বাচ্চাদের মত হাটবে তুমি , সেদিনও বলে যাবো, ভালোবাসি তোমায় বড্ড ভালোবসি ঠিক আগের মতই। ইলেক্ট্রন যুগলের মতই আকড়ে থাকবো আমরা একে অপরের সাথে।
আমি জানি এই সব কথা তোমাকে বলার বলার কোনো অর্থ হয় না তবুও কোনো-কোনো দিন "মায়েরদোয়া স্টোর" থেকে টেলিফোন করে বলি অপরাজিতা, তুমি কি এক্ষুনি নীল রঙের একটা শাড়ি পরে তোমাদের বাসার বারান্দায় রেলিং ধরে নিচের দিকে তাকাবে? তোমাকে খুব দেখতে ইচ্ছা করছে। একটুখানি দাড়াও। আমি তোমাদের বাড়ির সামনের রাস্তা দিয়ে হেটে চলে যাব আমি জানি অপরাজিতা তুমি আমার কথা বিশাস করো না,তবুও যত্ন করে সারি পরে চুল বেধে এসো চোখে কাজলের ছোয়া লাগিয়ে রেলিং ধরে দাড়িও। তুমি অপেক্ষা করো আমি কখনো যদি মারাও যাই তবুও তোমাকে না সেদিন অসাধরণ লাগবে। সারাদিন দাড়িয়ে আমি তোমায় দেখব। আমার দেখা শেষ হয় না।বলেছিলাম না একদিন আমি চাই আমার ছায়টা বিলিন হলে তুমি হাটু মুড়ে কাঁদো,তোমার হাহাকারেই বেঁচে থাকুক আমার ন্যাকা ন্যাকা প্রেম গুলো।
বুঝলে আমি বলছিনা যে পরীই হওয়া লাগবে তোমায়,আমি চাই ছোট্ট একটা নীল টিপ স্থান পাক তোমার কপালে,তুমি কি জানো??টিপরা শহস্র বছর ধরে অপেক্ষা করছে তোমার কপালে স্থান পাওয়ার জন্য।শুধু তোমার কপালের স্থানটার জন্যই !,সাথে নীল রং এর একটা শাড়িতে জড়িয়ে রাখবে তোর সমস্ত শরীর,যার ছায়াতলে ঢেকে যাবে চাঁদেরও সব কলঙ্ক।দুহাত ভর্তি অনেকগুলো কাঁচের চুড়ি পড়তে যেনো ভূল না হয়!.লাল নীল হরেক রং এর কাঁচের চুড়ি।আর ২১ ইঞ্চি টিভির পর্দার ফাঁকে মায়াভারা দুটি কাজলকালো আঁখি!মিষ্টি একটা হাঁসি,যে হাসি হুট করে শুনলে বুকে ধাক্কার মত লাগে।অন্তত কিছুক্ষনের জন্য হলেও না হয় জ্ঞান হারাই !
ইতি,
তোমার বদ্ধপাগল

*প্রেম* *পত্র* *ভালোবাসা* *রসিকতা* *বিজ্ঞান*
কমেন্ট

ইভা: অপরাজিতাটা আবার কে?

1518890620000 ভালো ১

আলোহীন ল্যাম্পপোস্ট: কেউ না কবির আবেগী নাম।। কাল্পনিক কোন সত্মা।। @Jannatuleva

1518890775000 ভালো ০

পাসওয়ার্ড ভুলে গেছেন?


অথবা,

এক্ষনি একাউন্ট তৈরী কর

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত