এইচ,এম,মাসউদুল আলম ফয়সাল

@mashudul

জাগ্রত বিশ্বকোলাহল-মাঝে গম্ভীর, স্তব্ধ, শান্ত, নির্বিকার
business_center প্রফেশনাল তথ্য নেই
school এডুকেশনাল তথ্য নেই
location_on লোকেশন পাওয়া যায়নি
1372657112000  থেকে আমাদের সাথে আছে

এইচ,এম,মাসউদুল আলম ফয়সাল: ঈশ্বরের উপহার!! https://www.youtube.com/watch?v=wAWWrdYAt-g&app=desktop

এইচ,এম,মাসউদুল আলম ফয়সাল: যখনি গানটা শুনি, মনে হয় যেন কোন এক সনাতন চার্চে প্রার্থনায় একাকী হাঁটু গেড়ে বসে আছি আমি, আর দূর হতে মঠবাসিনীদের সংকীর্তন ভেসে আসছে, যেন সর্বশক্তিমানের ক্ষমার আলো ধীরে ধীরে বর্ষিত হচ্ছে আমার উপর, আর নিজের প্রতি, অন্যের প্রতি, ঈশ্বরের সৃষ্টির প্রতি কৃত আমার সব অপরাধ, সব ভুল হতে মার্জনা পাচ্ছি আমি-- https://www.youtube.com/watch?v=nUTArJSy5Hc

এইচ,এম,মাসউদুল আলম ফয়সাল: আকাশে ধায় রবি-তারা-ইন্দুতে, তোমার বিরামহারা নদীরা ধায় সিন্ধুতে, তেমনি করে সুধাসাগর-সন্ধানে আমার জীবনধারা নিত্য কেন ধাওয়াও না? পাখির কণ্ঠে আপনি জাগাও আনন্দ, তুমি ফুলের বক্ষে ভরিয়া দাও সুগন্ধ, তেমনি করে আমার হৃদয়ভিক্ষুরে কেন দ্বারে তোমার নিত্যপ্রসাদ পাওয়াও না? ---- রবীন্দ্রনাথ ঠাকুর, ১৫ অক্টোবর, ১৯১৩; স্বরলিপি: ইন্দিরা দেবী, দিনেন্দ্রনাথ ঠাকুর

এইচ,এম,মাসউদুল আলম ফয়সাল: এক হাতে ওর কৃপাণ আছে আর এক হাতে হার। ও যে ভেঙেছে তোর দ্বার। আসে নি ও ভিক্ষা নিতে, লড়াই করে নেবে জিতে পরানটি তোমার। মরণেরি পথ দিয়ে ওই আসছে জীবন-মাঝে, ও যে আসছে বীরের সাজে। আধেক নিয়ে ফিরবে না রে, যা আছে সব একেবারে করবে অধিকার। ------ রবীন্দ্রনাথ ঠাকুর

এইচ,এম,মাসউদুল আলম ফয়সাল: The end of THE END is the best place to begin THE END, because if you read THE END from the beginning of the beginning of THE END to the end of the end of THE END, you will arrive at the end ... ------------Lemony Snicket

এইচ,এম,মাসউদুল আলম ফয়সাল: সে যখন থাকে তখন আমি নাই, আমি যখন থাকি দেখি সে নাই ধুর ঘুমাতে যাই!!

এইচ,এম,মাসউদুল আলম ফয়সাল: হাজার চোখের ভিড়ে সে চোখ তোমায় ফিরে দেখেও দেখার মত দেখে না!! আবার সে চোখ এসে ভোলায় যখন হেসে হৃদয় তো কেউ তবু শেখে না!!!(হাইতুলি)

এইচ,এম,মাসউদুল আলম ফয়সাল: হাসি থেকে শুরু করে সবকিছুই বাঁকা এই সাকার (ঘৃণা) তবে - ফাঁসির দড়ির টানে সাকার সব বাকা আবার সোজা হয়ে যাবে (কুল)

এইচ,এম,মাসউদুল আলম ফয়সাল: "মুতা বিয়ে" এক ধরণের সাময়িক বা অস্থায়ী বিয়ে যা একটি সময়ের জন্য কোনো স্ত্রী লোকের সাথে অনুষ্টিত হয়।প্রথাটি আরবে ইসলামপূর্ব যুগে প্রচলিত ছিল। ইসলামের প্রাথমিক যুগেও এর অনুমতি ছিল। পরে রাসূল (সাঃ) কিয়ামত পর্যন্ত এর নিষিদ্ধতা ঘোষণা করেন। এ সম্পর্কে রাসূল পাক (সাঃ) বলেন, "কারো নিকট মোতআ বিবাহের সূত্রে কোনো স্ত্রী থাকলে, সে যেন তাঁকে পরিত্যাগ করে"

এইচ,এম,মাসউদুল আলম ফয়সাল: নানান কথার ফাকে তোমার কথায় তাকে কতই দোষের দোষী করেছো, মধুর কথার ছলে তোমায় অগাধ জলে ডোবায় জেনেও তাকে ধরেছ!!

এইচ,এম,মাসউদুল আলম ফয়সাল: ফিরো না, ফিরো না, ভুলো না মোহে গভীর বিষাদের শান্তি পাও হৃদয়ে জয়ী হও অন্তরবিদ্রোহে--

এইচ,এম,মাসউদুল আলম ফয়সাল: সকালে রোদ ছিল, সন্ধ্যায় মেঘ। একটু আগে বজ্রপাত হল!!

এইচ,এম,মাসউদুল আলম ফয়সাল: হিন্দু-মুসলমানী কাণ্ড বাঁধিয়া গিয়াছে। প্রথম কথা কাটাকাটি,তারপর মাথা ফাটাফাটি আরম্ভ হইয়া গেল। আল্লার ও মা কালীর প্রেস্টিজ রক্ষার জন্য যারা এতক্ষণ মাতাল হইয়া চীৎকার করিতেছিল তাহারাই যখন মার খাইয়া পড়িয়া যাইতে লাগিল, দেখিলাম-তখন আর তাহারা আল্লা মিয়া বা কালী ঠাকুরাণীর নাম লইতেছে না। হিন্দু-মুসলমান পাশাপাশি পড়িয়া এক ভাষায় আর্তনাদ করিতেছে-- --- কাজী নজরুল

পাসওয়ার্ড ভুলে গেছেন?


অথবা,

আজকের
গড়
এযাবত
৭,৩৫৯

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

+ আরও