নিমীলিত নীলা

@nimilito

অনির্ণীত নারী
business_center প্রফেশনাল তথ্য নেই
school এডুকেশনাল তথ্য নেই
location_on লোকেশন পাওয়া যায়নি
1395658408000  থেকে আমাদের সাথে আছে

নিমীলিত নীলা: একটি বেশব্লগ লিখেছে


বেশিরভাগ অভিভাবকদের প্রত্যাশা গগনচুম্বী। নিজেদের সফলতার উত্তরাধিকার অথবা বিফলতার ক্ষত ভরাট করতে প্রত্যাশা নামক চাপটা সন্তানদের মাথাতে চাপিয়ে দেন। তাঁরা একটা বারও চিন্তা করেন না, সন্তানের চাপ সহ্য করার ক্ষমতা কতটুকু, মেধার কতটুকু সে ব্যবহার করতে পারে। বাবা অথবা মা ডাক্তার তাই সন্তানকেও ডাক্তার হতে হবে। বাবা অথবা মা ইঞ্জিনিয়ার হতে পারেন নি, তাই সন্তানকে যে কোনো মূল্যে ইঞ্জিনিয়ার বানাতেই হবে!! (চিন্তাকরি) (ব্যাপকটেনশনেআসি)

সন্তান কী চাচ্ছে?? ডাক্তার হওয়ার জন্য রসায়ন এবং জীববিজ্ঞানে তার আগ্রহ কেমন? অথবা ইঞ্জিনিয়ার হওয়ার জন্য গণিত অথবা পদার্থে সে কেমন পারদর্শী? এই প্রাথমিক বিষয় গুলি অভিভাবকগণ পাত্তাই দিতে চান না। (না) (মাইরালা)

হ্যাঁ, এটা ঠিক যে একটি ১৬/১৮ বছরের কিশোর-কিশোরীর পক্ষে ক্যারিয়ার এবং পরবর্তী জীবন সম্পর্কে ধারণা নিয়ে পড়াশুনার বিভাগ পছন্দ করা সম্ভব নয়। কারণ তখনও তারা অভিভাবকদের মত বাস্তব জীবন যুদ্ধ সম্পর্কে খুব একটা ওয়াকিবহাল না। কিন্তু যে ছেলেটা হিসাববিজ্ঞান বোঝে না তাকে কমার্স পড়ানো অথবা যে মেয়েটা গণিত বোঝে না তাকে ইঞ্জিনিয়ার বানানোর চিন্তা ভাবনা সম্ভবত সেই ছেলে/মেয়ের জন্য আত্মঘাতী! (চুপ)

ইচ্ছার বিরুদ্ধে প্রত্যাশাকে মস্তিষ্ক সবসময় চাপ হিসাবেই নেয়। সেই চাপ যখন সীমা ছাড়িয়ে যায়, পরিস্থিতি ভয়ংকর রূপ নিতে পারে!! (হাইতুলি)
*প্রত্যাশা* *চাপ* *অভিভাবক* *সন্তান* *পড়াশুনা* *সফলতা* *বিফলতা*
ছবি

নিমীলিত নীলা: ফটো পোস্ট করেছে

প্রথম আলোর মুক্তিযুদ্ধ অবমাননা

গেল বার হয়েছিলো দেশের বাইরে থেকে, কিন্তু এইবার দেশের ভেতরেই (রাগী)(রাগী)(রাগী)

*মুক্তিযুদ্ধ* *বাংলাদেশ* *অবমাননা*

নিমীলিত নীলা: [নান্টু-ওই] ব্যাপারখানা দেখে মনে হচ্ছে, ভারতের ইতিহাসে বিজেপি এইবারই প্রথম ক্ষমতায় এসেছে এবং কংগ্রেস এইবারই প্রথম হেরেছে!! (হাইতুলি) (হাইতুলি) (হাইতুলি)

*বিরক্ত*

নিমীলিত নীলা: [পিরিতি-আমারকলিজা২] মেয়েরা Sorry কথাটা বলতে যতটা অপছন্দ করে, শুনতে ততটা পছন্দ করে!! তাদের অনেক বড় বড় মান-অভিমান সামান্য Sorry বলে সমাধান করা যায়! (ভেঙ্গানো) (খিকখিক) (খিকখিক)

*কথাসত্য*

নিমীলিত নীলা: পূর্ণ ডাক্তার হওয়ার আগেই ডাক্তার সাহেবেরা যে ভাবে হুমকি ধামকি শুরু করেছে, ইদানীং তো *ডাক্তারেরচেম্বার* এর নাম শুননেই ভয় লাগে!! (ব্যাপকটেনশনেআসি৩) (ব্যাপকটেনশনেআসি৩) (ব্যাপকটেনশনেআসি৩)

*হুমকি* *ডাক্তার* *টেনশন* *ডাক্তারেরচেম্বার* *ভয়* *ডাক্তারেরচেম্বার*
জোকস

নিমীলিত নীলা: একটি জোকস পোস্ট করেছে

এক্সটারনাল-ইন্টারনাল শিক্ষক ও পিয়ন মামাদের মিষ্টি মুখ করানোর প্রজেক্টের নাম *প্রাকটিক্যালপরীক্ষা* ! (খিকখিক) (শয়তানিহাসি) (খিকখিক)
*রসিকতা* *প্রাকটিক্যালপরীক্ষা*

নিমীলিত নীলা: *মাথাব্যাথা* নিয়ে আমার খুব একটা *মাথাব্যাথা* নাই! (হাইতুলি) (শয়তানিহাসি) (হাইতুলি)

নিমীলিত নীলা: -মা, আই লাভ ইউ! মাঃ কত লাগবে? দুই দিন আগে না একহাজার টাকা দিলাম? এবার টাকা লাগলে বাপের কাছে চাইবি, আমার কাছে টাকা নেই!! (রাগী) (রাগী) (রাগী) (হাইতুলি)

*আমারমা*
জোকস

নিমীলিত নীলা: একটি জোকস পোস্ট করেছে

"যে নেতা নিজের স্বার্থ পূর্ণ করিবার লক্ষ্যে জনগণের স্বার্থ পরিত্যাগ করে তাহাকে ত্যাগী নেতা বলে!!" (খিকখিক) (খিকখিক) (খিকখিক)
*রসিকতা*

নিমীলিত নীলা: একটি বেশব্লগ লিখেছে

বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষাতে মাদ্রাসা শিক্ষার্থীরা যেন পিছিয়ে না থাকে সেই লক্ষ্যে সাধারণ শিক্ষার বই গুলোতে কিছু পরিবর্তন আনা হয়েছিলো। কিন্তু মাদ্রাসা শিক্ষার সঙ্গে সংশ্লিষ্ট শিক্ষক, শিক্ষকনেতা ও বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের চাওয়া অনুযায়ী বই গুলোতে আবার আমূল পরিবর্তন আনা হচ্ছে। পড়লাম, কিছু ব্যাপার খুউব যৌক্তিক। হাফপ্যান্ট পরা ছবি অথবা বধূর পিঠের ছবি এই গুলো সরিয়ে দেওয়া ঠিক আছে। কিন্তু জর্জ হ্যারিসনের ছবি, লালনের কবিতা, হিন্দু কবি বা সাহিত্যিকদের লেখা সরিয়ে ফেলার ব্যাপারটাতে আশ্চর্য হয়েছি!

 ••• সবচেয়ে আশ্চর্য হলাম, অষ্টম শ্রেণীর বাংলা বইয়ে মানিক বন্দ্যোপাধ্যায়ের ‘তৈলচিত্রের ভূত’ নামে একটি গল্প আছে। তারা ‘ভূত’ শব্দটি বাদ দিয়ে ‘তৈলচিত্রের আছর’ নামকরণের প্রস্তাব করেছেন! (চিন্তাকরি) (চিন্তাকরি) (চিন্তাকরি)

••• আমি খুবই ক্ষুদ্র মানুষ, পরিমার্জন সুপারিশ কমিটির শিক্ষাবিদদের জ্ঞানের তুলনাতে আমি মূর্খ। আমি জানতাম, কোনো লেখকের দেওয়া নাম অথবা গল্পের লাইন পরিবর্তন (পাঠ্যবইয়ের স্থানসংকুলান স্বার্থে ঈষৎ সংক্ষিপ্ত করা যায়) করা যায় না। অথচ তাঁরা এই নাম পরিবর্তনের হাস্যকর প্রস্তাব করেন কিভাবে??? বুঝি নি। (হাইতুলি) (হাইতুলি) (হাইতুলি)
*শিক্ষা* *বাংলাদেশ* *মাদ্রাসা* *অশ্চর্য*
ছবি

নিমীলিত নীলা: ফটো পোস্ট করেছে

বোকা জুকারবার্গ!

আমরা বাঙালি! (খিকখিক) (খিকখিক) (খিকখিক)

*ফেসবুক* *রঙ্গ* *জোকস* *রসিকতা*

নিমীলিত নীলা: সম্পর্কের শুরুতে ছেলেটা খুব সিরিয়াস থাকে, মেয়েটার মধ্যে আলগা ভাব থাকে। সম্পর্কটা যতই গভীর হতে থাকে মেয়েটা সিরিয়াস হতে শুরু করে, ব্যালেন্স করার জন্যই কিনা ছেলেটা একটু উদাসীন হতে শুরু করে। ছেলেরা এই উদাসীনতা হালকা ভাবে নিলেও মেয়েরা সেটা স্বাভাবিক ভাবে নিতে পারে না। শুরু করে ক্যাঁচক্যাঁচ অথবা নাকে কান্না!!! (লজ্জা২)(ভেঙ্গানো)(ভেঙ্গানো)

*প্রেমিক* *প্রেমিকা* *সম্পর্ক* *প্রেম* *ভালোবাসা* *কথাসত্য*

নিমীলিত নীলা: গরম যখন চরমে কাম কী আর শরমে?? আইসক্রিম খাবো.........কে খাওয়াবেন বলেন??? (শয়তানিহাসি)(শয়তানিহাসি)(খিকখিক)

*গরম* *আইসক্রিম* *রসিকতা* *জোকস*

নিমীলিত নীলা: জীবনে কখনো *ভুল-সিদ্ধান্ত* নিই নি! (কুল) যখন সিদ্ধান্ত নিই সব সঠিকই থাকে কিন্তু পরে কিভেবে জানি বেশিরভাগ *ভুল-সিদ্ধান্ত* হয়ে যায়!!! (মাইরালা) (মাইরালা) (শয়তানিহাসি)

*ভুল-সিদ্ধান্ত* *ভুল-সিদ্ধান্ত*
জোকস

নিমীলিত নীলা: একটি জোকস পোস্ট করেছে

আপনি জানেন কী? স্বয়ং কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর S@ifur's এর বম্বে শাখা থেকে Spoken English এর কোচিং করেছিলেন! (শয়তানিহাসি) (শয়তানিহাসি) তবে তাঁর স্কোর সম্পর্কে বিস্তারিত জানা যায় নি। গোপন সূত্রে জানা যায় যে, কোচিং পালানোর অভ্যাস থাকার কারণে তিনি স্কোরে বিশেষ সুবিধা করতে পারেন নি!!! (খিকখিক) (খিকখিক) (খিকখিক)
*কবিগুরু* *রবীন্দ্রনাথঠাকুর* *কোচিং* *রসিকতা*

নিমীলিত নীলা: *পূর্ণিমারাত* আসলেই হুমায়ূন আহমেদকে খুব মিস করি। (কান্না) মানুষটা জোছনা দেখতে শিখিয়ে কোথায় হারিয়ে গেল (কান্না) (আম্মুউউউ) "চাঁদনী পশরে কে আমারে স্মরণ করে কে আইসা দাঁড়াইছে গো আমার দুয়ারে"

*পূর্ণিমারাত* *হুমায়ূনআহমেদ* *জোছনা* *পূর্ণিমারাত*

পাসওয়ার্ড ভুলে গেছেন?


অথবা,

আজকের
গড়
এযাবত
৭৪৯

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

+ আরও