Preview
প্রশ্ন করুন
রিলেটেড কিছু বিষয়

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

মোহাম্মাদ আরিফ হোসাইন  লক্ষ্যে অবিচল ...

মহাগুরু

প্রশ্নটা শুনতে খুব হালকা মনে হলেও আমার কাছে কিন্তু তা মনে হচ্ছে না। বেশ ভেবে চিন্তা করে উত্তর করা উচিত কেননা এখানে আরও কিছু বিষয় জড়িত আছে, যেমন কোন বয়সের, পারিবারিক রীতিনীতি, নিয়মকানুন, পারিবারিক অবস্থা ইত্যাদি। আমার কাছে স্ট্যান্ডার্ড মেনু ব্যাপারটা আপেক্ষিক মনে হয়।যদি খুব কাছের বন্ধু হয় যার সাথে পারিবারিকভাবে সম্পর্ক আছে, তাহলে কোনো মেনুর দরকার নাই বাসায় আপনি যা খাবেন তারাও তাই খাবে। আর যদি আনুষ্ঠানিক বা কোনো উপলক্ষ্যে দাওয়াত হয় তাহলে ভিন্ন কথা। যাইহোক আপনি বলছেন সারা দিনের জন্য দাওয়াত তাই ধরে নিচ্ছি সকালের নাস্তার পর থেকে রাতের খাবার পর্যন্ত। আসার পরপরই হালকা কিছু খাবার যেমন পিঠা,ক্র্যাকার্স,নুডুলস,রোল,প্যাটিস জ্যুস ইত্যাদি দিতে পারেন। দুপুরে ভুনা খিচুরী সাথে রুচি ও পছন্দ অনুযায়ী তরকারি। বিকেলে স্যান্ডউইচ,পিজ্জা,পছন্দ অনুযায়ী অন্য কোনো হালকা খাবার এবং চা। রাতে ফরমাল খাবার হিসেবে পোলাও এবং তার সাথে যায় এমন অন্যান্য আইটেম।আর সারাদিন আড্ডার ফাঁকে ফাঁকে টুকিটাকি আইটেমতো থাকবেই।

Lutfun Nessa  সবই অনিশ্চিত, মরিব এটা নিশ্চিত:(

মহাগুরু

এমনিতে আসা আর দাওয়াত দিয়ে আনা === এটাইতো মুশকিলের ব্যাপার! দাওয়াত দিয়ে যদি কোন ক্লাসমেট বা বন্ধুদের আনা হয় কোন অনুষ্ঠান ব্যাতিরেকে তাহলে তাদের পঁছন্দ মত ম্যানু   করাই উত্তম! যেমন আমার বিশেষ কোন বন্ধু হলে তার পছন্দ আমি জানি --- আর তা জেনেই আমি আমার সামর্থ অনুযায়ী সব কিছু আয়োজন করার চেষ্টা করি .... কারণ কেউ  যদি চিংড়ি দিয়ে লাউ রান্না,, শব্দজি,,ভর্তা - ভাজি,, ডাল,,, একটু মাছ খেতে পছন্দ করেন তাকে আমি বিরিয়ানি আর মুরগির রোস্ট দিয়ে বদ হজম  করাতে  রাজি নই ------ ধন্যবাদ..................... 

মোঃ মিরাজ হোসেন  আমি কিছুই জানিনা :(

পন্ডিত

বন্ধুদের বরশা নাই । কোনটায় যে কখন বাশ দিবো বলা মুশকিল তাই যতো কম আইটেম করা জায় ততো ভালো ।

Mehedi hasan  আমি সূর্যের অংশ............ পৃথিবীর পথ হেটে হেটে একদিন রৌদ্রে ডুবে যাবো, আমি অস্পৃশ্য, আমি নিলীন ......আমি বৈরাগ্যের অপভ্রংশ।

বিশারদ

আপনার যদি কাছের বন্ধু হয় তাহলে ফোন করে বলতে পারেন আসার পথে খাবার নিয়ে আছিস, আর যদি ক্লাসমেট বন্ধু যদি হয় তাহলে বাসায় যা আসে তাই দেবেন, আর যদি শুধু ক্লাসমেট আসে তাহলে মাকে বলবেন উনি ব্যবস্তা করবেন.

লীনা জাম্বিল  অতি সাধারন

মহাগুরু

সে যা খেতে পছন্দ করে তা জেনে নিয়ে সেভাবে ম্যানু ঠিক করায় বেটার । বিরানী, পোলাও, সাদাভাত বা কি ধরনের মাংস তা জেনে সেভাবে করবে ।

ফুঁ বাবা  সাবধান!!!! আমি কিন্তু ফুঁ দিতে জানি :P

বিশারদ

বিরানী, পোলাও, সাদাভাত মাংস

রাব্বি হাসান  বন্ধু বানাতে খুব ভালো লাগে..নতুন বন্ধু বানাতে ব্যাস্ত!!!

গুণী

বিরানি মুরগির রোস্ট ডিম গরুর রোস্ট ফালুদা ইতাদি!!!

রিংকু  প্রত্যেক ক্রিয়ারই একটি সমান ও বিপরীত প্রতিক্রিয়া রয়েছে :P

মহাগুরু

খাবারের মেনুতে এমন কিছু রাখতে হবে যা মূলত সবাই পছন্দ করে।দুপুরের খাবারের জন্য বিরিয়ানি করা যেঁতে পারিতই সবারি ই পছন্দ। আর বিকেলে নুডুলস বা হাল্কা স্যাঙ্কস খাবারের আয়োজন করতে পারেন।

যারিন তাসনিম  সুকন্যা

মহাগুরু

বন্ধু বা ক্লাসমেট হলে সব চেয়ে সহজ উপায় হলো বাসায় যা রান্না হয় তা দিয়ে আপ্পায়ন করা l আর যদি কিছু স্পেশাল করতে চান তবে ভুনা খুচুড়ি সাথে ডিম আর আচার হলে একদম পারফেক্ট হবে l আমি সাধারণত দাওয়াত দিলে এই উপায় অবলম্বন করি বন্ধুদের ক্ষেত্রে l ধন্যবাদ l

রুশদী  আসেন, নিজের ঢোল নিজেই পিটাই :)

গুরু

আমি যদি বন্ধু দের দাওয়াত দেই তাইলে তাদের কে বলি সবাই যেন সাথে করে যেকোনো একটা আইটেম নিয়ে আসে, সবার র‍্যান্ডম আইটেম মাইল সুন্দর মেনু হয়ে যায়

"হৈমন্তী"  নিজেকে নিজের মতো গুছিয়ে নিয়েছি...

পন্ডিত

সকালে ভুনা খিচুরী, ইলিশ ভাজা সারাদিন চিপস,বাদাম দুপুরে ফ্রাইডরাইস ,চিকেন,ভেজিটেবল সন্ধ্যায় ঝালমুড়ি,নুডুলস,কফি রাতে ভাত ডাল ঝাল মুরগী ।

১ টি উত্তর লুকিয়ে রাখা হয়েছে

অনি

মহাগুরু

একজন সাধারাণ মানুষ

খুব ভালো প্রশ্ন। আমি এখন উত্তর দিতে পারছিনা। আগে @ যারিন তাসনিম @ রিংকু @ রাব্বি হাসান @ মোহাম্মাদ আরিফ হোসাইন সবার বাসায় যাব, উনারা দাওয়াত না দিলে ও নিজ দায়িত্বে দাওয়াত নিয়ে, উনাদের বাসায় খেয়ে তারপর উত্তর দিব!!!

অথবা,