Preview
প্রশ্ন করুন
রিলেটেড কিছু বিষয়

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

( ৫ টি উত্তর আছে )

( ১,৩৭৬ বার দেখা হয়েছে)

উদয়  

মহাগুরু

মরিচা দূর করার ভালো উপাদান হচ্ছে ভিনেগার। মরিচা পড়া জিনিসগুলো ভিনেগারে ডুবিয়ে রাখুন ভালো করে। এবং একটি কাপড় দিয়ে পরিষ্কার করে নিন। দেখবেন খুব সহজেই মরিচা উঠে যাচ্ছে। এছাড়া, ২-৩ টেবিল চামচ লবণের সাথে পরিমাণমতো লেবুর রস মিশিয়ে পেস্টের মতো তৈরি করে নিন। এরপর এই মিশ্রণটি দিয়ে মরিচা পড়া অংশে লাগিয়ে রাখুন ২-৩ ঘণ্টা। এরপর ঘষে তুলে নিন। এই পদ্ধতিতে রান্নাঘরের ব্যবহার্য জিনিপত্র ও দৈনন্দিন জীবনের অন্যান্য মেটালের তৈরি জিনিস থেকে মরিচা তুলতে পারবেন। এছাড়া, আরো একটি উপায় আছে। শুনতে অবাক শোনালেও আলু মরিচা তুলতে বেশ কার্যকরী একটি উপাদান। আলুর অক্সালিক অ্যাসিড মরিচা তুলতে সহায়তা করে। আলু মোটা স্লাইস করে কেটে এর উপরে লবণ ছড়িয়ে নিয়ে তা দিয়ে মরিচা পড়া অংশ ঘষে নিন। দেখবেন খুব ভালো করেই মরিচা দূর হয়ে যাচ্ছে।

গাজী আজিজ  বাংলাদেশের বোকাসোকা একজন মানুষ। ।

মহাগুরু

লোহাতে মরিচা পড়ে। সেই হিসাবে আপনার শো'পিচটিও লোহার। বিভিন্ন ভাবেই মরিচা উঠানো যায় - ১। সিরিষ কাগজ দিয়ে ঘষে, ২। কেরোসিন তৈল বা মেশিন ওয়েল এ ঘন্টা খানেক ভিজিয়ে রেখে মাজুনী বা মোটা কাপড় দিয়ে ঘষলে, এবং ৩।সবচেয়ে সহজ আগুনে পুড়ালে , লোহার শো'পিচ থেকে মরিচা উঠে যাবে।

মুকিমুল ইসলাম  এক বাক্যে কিছুই বুঝাতে পারি না...

জ্ঞানী

কোকাকোলা বা পেপসিতে শোপিস টা ভিজিয়ে রাখতে হবে এরপর ভেজা কাপড় দিয়ে হালকা ভাবে ঘসা দিলেই মরিচা উঠে যাবে..

মিকু  simple

মহাগুরু

কেরোসিন ঢেলে পরিস্কার করাটাই সবচেয়ে কমন। তবে আগুন থেকে সাবধান।

সাথী রুহুন্নবী  কিছুই না

গুণী

আপনি দুধ ব্যবহার করে দেখতে পারেন। অর্ধেক কাপ দুধ নিয়ে এতে সামান্য ভিনেগার বা লেবুর রস দিয়ে টক করে নিন। এরপর একটি কাপড় এই দুধে ভিজিয়ে মরিচা পরা জিনিষ ঘষে নিন। আশা করি দেখবেন মরিচা দূর হয়ে গেছে। এটা কাঠের আসবাবপত্র পলিস করতেও ব্যবহার করতে পারবেন


অথবা,