Preview
প্রশ্ন করুন
রিলেটেড কিছু বিষয়

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

Preview মন ভালো রাখার সবচেয়ে সহজ উপায় কী??

*লাইফস্টাইলটিপস* *মনভালোরাখারটিপস*
( ১৬ টি উত্তর আছে )

( ১৫,১৩৯ বার দেখা হয়েছে)

akhi.aklima  I can change evrything in my life,if allah help me!!!!he allah for give us.

পন্ডিত

সব সময় নিজেকে হাসি খুশির ভেতর ডুবিয়ে রাখতে হবে !বা নিজের পছন্দের গান শোনা যেতে পারে বা পছন্দ সই খেলা ধুলা করা যেতে পারে! মজার মজার বই পরা যেতে পারে !

তাশফীন হাসান  গনপ্রজাতন্ত্রী দেশ, বাংলাদেশর একজন সাধারণ নাগরিক !

মহাগুরু

মন ঠিক থাকলে শরীরও ঠিক থাকে। সুস্থ থাকতে হলে মনকে চাপমুক্ত রাখা খুব জরুরি। কী করে মনকে একেবারে চাপমুক্ত রাখবেন_ চলুন তা জেনে নিই। মনের ভার কম করার জন্য নিজের ইচ্ছার মাত্রাকে বোঝার চেষ্টা করুন। একেবারে নিভৃতে নিজের সঙ্গে একটি দিন কাটিয়ে মনকে বোঝার চেষ্টা করুন। মানসিক শান্তি লাভ করার জন্য ধ্যান বা মেডিটেশন করুন। মনের পরিস্থিতিটা বদলানোর জন্য নিজেকে নিয়মের মধ্যে বেঁধে ফেলুন। রাতে নিশ্চিন্তে ঘুমানোর চেষ্টা করুন। রাতে ঘুম ভালো হলে আপনার মানসিক স্বাস্থ্য ভালো থাকবে। মনে ফুর্তি বজায় থাকবে। মন কখনো নিজের গণ্ডি পেরিয়ে বাইরে যায় না। তার গণ্ডিটা মস্তিষ্কের মধ্যেই সীমাবদ্ধ। তাই যে কোনো কিছু বুদ্ধি দিয়ে চিন্তা করুন। তাতেই মানসিক শান্তি পাবেন। এমন কোনো কিছু যা চিন্তা করলে যদি আপনি মন থেকে কষ্ট পান তাহলে সেই চিন্তাকে মনের সীমানায় আসতে দেবেন না। সব সময় এমন কিছু ভাবার চেষ্টা করুন যা আপনাকে মানসিকভাবে আনন্দ দেবে।

মো বাদল হোসেন  আমি ও পথের মতো হারিয়ে যাবো, আমি ও নদীর মতো আসবো না ফিরে আর, আসবো না ফিরে কোনদিন......

বিশারদ

সবচেয়ে সহজ উপায় হল ৫ ওয়াক্ত নামাজ পড়া। তারপর ভালো চিন্তা করা, ভালো বই পড়া, ভালো গান শোনা, বন্ধুদের সাথে ভালো টপিক নিয়ে আলোচনা করা।

Hillol Sobhan  "যেদিন প্রতিটি উচ্চারিত শব্দ সূর্যের মত সত্য হবে সেই ভবিষ্যতের কথা বলছি..."

মহাগুরু

ভালো চিন্তা করা, ভালো কাজ করা, সব সময় অন্যের মঙ্গল কামনা করা, জেনে শুনে কারো ক্ষতি না করা...শুভ কামনা।

Lutfun Nessa  সবই অনিশ্চিত, মরিব এটা নিশ্চিত:(

মহাগুরু

উত্তর:  #নির্লোভ হবার চেষ্টা করুন,,,# নিজেকে বিলিয়ে দিবেন কিন্তু  প্রাপ্তির প্রত্যাশা কম করুন # পছন্দের ব্যাক্তিদের জীবনী পড়ুন # নামাজ পুরুন, # নিজের ইচ্ছে শক্তিকে জাগিয়ে তুলুন ভাল থাকা জন্য,,, # কারো কথায় কর্ণপাত করবেননা,, # নিজের প্রতি যত্নশীল হউন,,, # অপ্রত্যাশিত কিছু সর্বদাই ঘটতে পারে তা ধীর, স্থীর ও শান্তিপূর্ণ ভাবে সহজে মেনে নেবার মানসিকতা তৈরী করুন,,,,, # নিজের দায়িত্ব কর্তব্য সঠিকভাবে পালন করুন,,,,, সব সময় সৃষ্টিশীল কিছু করতে চেষ্টা করুন.... দেখেবেন সব সময় আপনি ভাল থাকবেন............... ধন্যবাদ....

Abul Khayer  খায়ের

বিশারদ

মন খারাপ হলেই মিষ্টি খাবেন দেখবেন আর মন খারাপ হবে না

মেহনুবা রৌদিয়া  আধার ভেদ করে আলোকিত করি ক্ষুদ্র পরিসর !

পন্ডিত

সব সময় হাসি-খুশি থাকলেই মন ভালো থাকে ।

ফিটকিরি  কর্মই ধর্ম

জ্ঞানী

Abul Khayer  বলেছেন ,

"মন খারাপ হলেই মিষ্টি খাবেন দেখবেন আর মন খারাপ হবে না" 

আমার কাছে মনে হয় এটাই ঠিক | 

nazmul hasan  

গুণী

মনের মানুষের দিকে তাকিয়ে থাকা

শূন্যস্থানে আমি  তাকানোর মতো করে তাকালেই চিনবে আমাকে।

পন্ডিত

আমার মন খারাপ থাকলে যা যা করি-ফুল ভলিউমে গান সুনি(মুন্নি বাদনাম হুয়ি টাইপ), কমেডি মুভি দেখি(হাসির দৃশ্য না থাকলেও খুব জোরে জোরে হাসি)। ঘন্টাখানেক পর এমনি মন ভালো হয়ে যায়।

সুমনা  দেনাপাওনার হিসেব এখন আর মিলাইনা।চাওয়া পাওয়ার হিসেব কসতে সাহস হয়না।সবকিছুই হয়ত পেয়েছি জীবন থেকে,শুধু পাইনি খুঁজে আমার মাঝে লুকিয়ে থাকা আমিকে

গুরু

যে সব কারণে মন খারাপ হয় তা মনে না করা ...সবসময় নিজেকে কাজে বেস্ত রাখা..আর ভালো ভালো চিন্তা করা :)

মন ভালো রাখতে হলে সবার আগে শরীর সুস্থ রাখতে হবে।।শরীর ভালো না থাকলে মন কেন কিছুই ভালো লাগবে না।।মন ভালো রাখার একটা সহজ উপায় হলো গান শোনা।।আর একটা উপায় হলো যা দের চিনি না,পরিচয় নেই তাদের সাথে সময় কাটানো।।কিছু সময় অন্য পরিবেশে থাকা।।

পরামর্শ দাতা  একজন আদর্শবাদী সত্যের নির্ভিক সৈনিক

পন্ডিত

এই পৃথিবীতে মন ভালো রাখার কোনো স্থায়ী উপায় কারো জানা নাই , এটা ভালো এবং খারাপ দুই ভাবেই আমাদের জীবনে আসে , খারাপ মন টাও কিন্তু অস্থায়ী , মানুষের মন সবসময়  ভালো থাকে না , থাকতে পারে না , আমাদের  মন কোনো না কোনো কারণে খারাপ  হবেই , এটা যেমন  গ্যারান্টি  .   তদ্রুপ মানুষের মন বেশিক্ষন খারাপ থাকে না , থাকতে পারে না , মন কোনো না কোনো কারণে ভালো হবেই , এটাও  গ্যারান্টি, সুতরাং মন খারাপ হলে আপসেট হবেন না , কোনো না কোনো সময় কোনো কারণে আবার অনেক সময় কোনো কারণ ছাড়াই মন ভালো হয়ে যায় . আশা করি উত্তরটা পেয়েছেন . খুবই আনকমন উত্তর দিলাম , আমি নিশ্চিত , এই উত্তর পরে আপনার মন ভালো হয়ে যাবে . এবং মনে আত্মবিশ্বাস বাড়বে .

মিনহাজুল ইসলাম  মায়ের আদরের ছেলে ।

গুরু

rafsan azam  

গুণী

নামাজ আর কোরআন পড়ার প্রতি মনোযোগী হোন। গান শোনা  বন্ধ করেদিন।

Hasanuzzaman  আমি কোন সেলিব্রেটি নয় যে আমার ইয়া লম্বা একটা বায়ো ডাটা থাকবে...

মহাগুরু

ইসলামের পথে চলুন ... ভালো কাজ করুন ... ভালো কাজ করলেই মন ভালো থাকবে.... তার কারণ এতে আল্লাহর রহমত বর্ষিত হয়.....

১ টি উত্তর লুকিয়ে রাখা হয়েছে

ইকারুসের ডানা

জ্ঞানী

চন্দ্রকারিগর

মন ভাল রাখার সবচাইতে ভাল উপায় হল নিজেকে সৃষ্টিশীল বা ভাল কোন কাজে সবসময় ব্যাস্ত রাখা। এতে মন খারাপের কারণেরা মাথায় ভীর করতে পারেনা। আর যখনই আপনি দেখবেন আস্তে আস্তে আপনার কাজের অগ্রগতি হচ্ছে তখন মন এমনিতেই ভাল থাকবে। একসময় নিজের ব্যস্ততা আর সাফল্য মন খারাপের কারণকে ছাড়িয়ে যাবে।

অথবা,