Preview
প্রশ্ন করুন

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

Preview কোন ধরনের যানবাহনের ভ্রমন সব থেকে আনন্দময় এবং আপনার প্রথম পছন্দ?

*ছুটিতেভ্রমন* *অল্পতেভ্রমন* *ঈদেবেড়ানো* *ভ্রমনটিপস* *ভ্রমন*
( ২৪ টি উত্তর আছে )

( ৪,৫৮৪ বার দেখা হয়েছে)

গাজী আজিজ  বাংলাদেশের বোকাসোকা একজন মানুষ। ।

মহাগুরু

শুধু আমার জন্য নয় সকলের জন্যই নৌকা ভ্রমন সবচেয়ে আনন্দদায়ক ভ্রমন। তবে সাতার জানা থাকতে হবে। নৌকাভ্রমন সবচেয়ে কম খরচে সম্পন্ন কোর্মা যায়। শুয়ে বসে ভ্রমন কোর্মা যায়। যেখানে খুশী সেখানেই নেমে পড়ে হৈহুল্লোড় করা যায়। বর্ষাকালের দিগন্তজোড়া পানির রাজত্বে সে যে কি আনন্দ তা লিখে উপস্থাপন আমার জন্যে কঠিন। থাকেনা কোন বায়ু দুষন, শব্দ দুষন। পানির কলকল শব্দে ও ঝিরঝির বাতাসে মনে যে প্রশান্তি এনে দেয় তা একবার উপভোগ করলে স্মরন থাকবে চিরকাল। তাই সকলের প্রতি নিমন্ত্রন রইল, যারা ভ্রমন বিলাসী তারা একবারের জন্য হলেও নৌকাভ্রমন করুন।

A1-Mamu9 রাসেল  ( অ'যুক্ত মানুষ ) তবে অমানুষ নই I

মহাগুরু

আড়াল থেকেই বলছি  সীমানাহীন গন্তব্যে এখনো হাঁটছি একাকিত্বের লাঠি হাতে ....

মহাগুরু

নোশনীন নূজাত  জানিনা...

জ্ঞানী

Lutfun Nessa  সবই অনিশ্চিত, মরিব এটা নিশ্চিত:(

মহাগুরু

আমিতো দক্ষিণবঙ্গের মেয়ে তাই জলপথটাই এক্ষেত্রে আমার কাছে প্রিয়! কাছে ধারে যাবার জন্য নৌকার তুলনা হয়না! আবার দূর পাল্লার ভ্রমণের জন্য লঞ্চ-ইস্টিমারই বেশি পছন্দ! সেই যাত্রাটা যদি হয় রাতে আর সেটা যদি হয় চাঁদনী রাত তাহলেতো কেবিনের পাশে রেলিঙে দাঁড়িয়ে,, বা সুযোগ থাকলে লঞ্চ ইস্টিমারের সাদে গিয়ে আকাশের মনোমুগ্ধকর দৃশ্য,, চাঁদের লুকোচুরি আবার পানির মধ্যে চাঁদের প্রতিচ্ছবি সে এক অপরূপ দৃশ্য - যা সত্যিই খুব রোমাঞ্চকর লাগে আমার কাছে! ধন্যবাদ..................

সামিয়া  জোছনায় অজানা পথে চলা......

গুরু

রুমানা খান (রুমু)  আমি আর আমার কার্টুন এ নিয়ে আমার পৃথিবী

গুরু

অনি  একজন সাধারাণ মানুষ

মহাগুরু

তাড়াতাড়ি ভ্রমণ এর জন্য বিমান এবং বাস এর কোন বিকল্প নেই। আর বন্ধুবান্ধব না থাকলে কোন কিছুই তে ভ্রমণ করে মনে হয় আনন্দ পাওয়া যায়না। আর আনন্দ করার জন্য সে যেটাই হোক আমার কাছে উপভোগ্য মনে হয়।

মেঘবালক  "নক্ষত্ররা হাতে হাত রেখে তৈরি করে ছায়াপথ, আমি নক্ষত্র হতে চাই"

গুরু

১.ট্রেন ২. পানিপথের যে কোন পরিবহন যেমন (নৌকা, লঞ্চ, স্টিমার ইত্যাদি) ৩. মাঝে মাঝে গরুর গাড়িতে উঠার সাঁধ হয় কিন্তু গরুর গাড়ি এখন আর নেই।

মায়াবতীর ছায়াসঙ্গী  কাজ কি সখী ঢোলের বাদ্য, মাঝখানে তার বেজায় ফাঁক II

মহাগুরু

নিজে গাড়ি চালিয়ে কথাও ভ্রমন আমার খুব পছন্দের. আমার এই পছন্দটা এতটাই আনন্দের যে মাঝে মাঝে উল্টো দিক থেকে ছুটে আশা বড় কোনো বাস বা ট্রাকের নিচে নিজের গাড়ি ঢুকিয়ে দিতে ইচ্ছা করে. কারণ ওই সময় আমি এতই আনন্দিত থাকি তখন মনে হয় হাসতে হাসতে পৃথিবী ছাড়ার জন্য ওই সময়ের চাইতে বেশি সুন্দর সময় আর হতে পারে না .

সপ্ন বিলাস  When life gives you a hundred reasons to cry, show life that you have a thousand reasons to smile

বিশারদ

ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন ট্রেন

স. ম. রহমান  নিরীহ গৃহপালিত একটি অদ্ভুত জীব .........

গুরু

ট্রেনে ভ্রমণটা-ই সবচয়ে বেশি আরামদায়ক !!!!

মেহনুবা রৌদিয়া  আধার ভেদ করে আলোকিত করি ক্ষুদ্র পরিসর !

পন্ডিত

গাড়িতেই বেশি ভালো লাগে । তবে, ট্রেনেও ভালো লাগে । কিন্তু নৌ কিংবা আকাশ পথে ভালো তো লাগেই না বরং সারাক্ষণ ভয়ে ভয়ে থাকি এই বুঝি পটল তুললাম !

সৌ র ভী  আমি আমার মতো

গুরু

অবশ্যই ট্রেন এবং এরপর জাহাজ ... সবার উপরে রিকশা সত্য তাহার উপর কিছুই নেই, যদি রিকশা তে করে সব জায়গায় যাওয়া যেত তাহলে খুব ভালো হত.

মিকু  simple

মহাগুরু

ট্রেন জার্নি। আমার কাছে সবচেয়ে সেফ এবং আরামদায়ক। দুলতে দুলতে পথ চলে আর মানুষ থাকলে কথা বলতে বলতে সময় চলে যায়। বসে বসে খাওয়াও যায়! অনেক ভালো লাগে।

অরিন্দম চক্রবর্তী@KOL  আমি ইন্ডিয়ান,ভালোবাসি ঘুরতে

বিশারদ

লং ড্রাইভ নিজের গাড়িতে .... এছাড়া ফ্লাইট অথবা ট্রেন

Shykhul islam  পথিক তুমি পথ হারাইয়াছো????

পন্ডিত

নৌকা ভ্রমণ । তবে সাঁতার জানা থাকতে হবে ।

Md. Imran Dewan  আমি জানতে ও জানাতে ভালবাসি।

বিশারদ

নৌকায় ঘুরতে পছন্দ করে না এমন মানুষ খুজে পাওয়া দুষ্কর। সাতার না জানার কারনে হয় তো অনেকেই নৌকোতে উঠতে ভয় পান। তবুও অদম্য উচ্ছেটা প্রকাশ না করে থাকতে পারাটা অসম্ভব। নৌকাই একমাত্র যান যেখানেিএকই সাথে দাড়িয়ে, বসে কিংবা শুয়ে ভ্রমন করা যায়। নৌকাই একমাত্র পরিবেশ বান্ধব যান যে কিনা বায়ু, শব্দ ও পানি কোনটাই দূষন করে না। সব মিলিয়ে নৌকা ভ্রমনটাই সব থেকে আনন্দময় ও উপভোগ্য..

নাম প্রকাশে অনিচ্ছুক

রেজওয়ানা শারমীন আশা  অন্যের ক্ষতির কারন না হয়ে নিজের মত চলি।

বিশারদ

আমার কাছে সব থেকে আনন্দময় ভ্রমন হচ্ছে ট্রেন ভ্রমন।এটা একদিকে যেমন সেইফ,আনন্দময়,অন্য দিকে এটা বেশ আরামদায়ক।আমি আমার প্রথম পছন্দ হিসেবে ট্রেন ভ্রমনকেই রাখবো।


অথবা,