Preview
প্রশ্ন করুন

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

আমানুল্লাহ সরকার  নিজেকে আমি খুঁজে নিতে চাই নিজের মত করে।

মহাগুরু

জি হ্যাঁ, পারফিউম বা বডি স্প্রেতে ত্বকের জন্য ক্ষতিকর অনেক উপাদান রয়েছে। পারফিউমে অতিমাত্রায় রাসায়নিক পদার্থ থাকে যা ত্বকের জন্য মারাত্নক ক্ষতিকর। তাই পারফিউম ব্যবহারের ফরে শরীরে চুলকানি, এলার্জি, ব্রণ, র‌্যাশসহ নানা ধরনের সমস্যা দেখা দেয়। নকল ও ভেজাল প্রসাধনী ব্যবহারের ফলে স্কিন ক্যান্সারের মতো বড় ধরনের রোগও দেখা দিতে পারে। স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, বডি স্প্রে, পারফিউম, ডিওডোরেন্ট এসবই রাসায়নিক পদার্থ দিয়ে তৈরি। এগুলো এতটাই বিষাক্ত যে, এটি নিঃশ্বাসের মাধ্যমে কারও দেহে অতিরিক্ত মাত্রায় প্রবেশ করলে তার মৃত্যু পর্যন্ত হতে পারে। * পারফিউম এলার্জি সৃষ্টিতে সহায়তা করে তাই যাদের অতিমাত্রায় এলার্জি রয়েছে তাদের ক্ষেত্রে পারফিউম ব্যবহার না করাই উত্তম।

শাহানাজ সুলতানা  খুব সাধারণ

পন্ডিত

গবেষকরা বলেন, কেনার সময় ক্ষতি এড়াতে পারফিউমটি স্প্রে করে দেখে নেওয়া উচিত তা আপনার ত্বকের সঙ্গে মানানসই কিনা। বিবেচনায় রাখা উচিত আপনার ত্বকের ধরনের দিকটাও। সাধারণত শুষ্ক ত্বকে পারফিউম দ্রুত মিলিয়ে যায়। তাই পারফিউমের স্থায়ীত্ব ধরে রাখতে ত্বকের আর্দ্রতার প্রতি যত্নশীল হওয়া দরকার। আবার অনেকের পারফিউমে এ্যালার্জি থাকে তাই কেনার আগেই এগুলো দেখে নিন।

শামীম অরণ্য  সত্যকে ভালোবাসি,তা তেতো হলেও,অপ্রিয় সত্য হলেও।

মহাগুরু

জি পারফিউমে ত্বকের জন্য ক্ষতিকর উপাদান থাকে। এলার্জি থাকলে ভালো ব্রান্ডের পারফিউম পরিমিত ব্যবহার করলে সমস্যা নেই।যাদের এলার্জি আছে তাদের ক্ষেত্রে পারফিউম শরীরে স্প্রে না করে পোশাকে স্প্রে করা ভালো।

টিএম একরাম  আমি সাদা-সিদে একজন, তবে অন্যায় পছন্দ করিনা।

পন্ডিত


অথবা,