Preview
প্রশ্ন করুন
রিলেটেড কিছু বিষয়

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

Preview বেশতো তে কি পয়েন্ট কেটে নেয়?

*বেশতো* *পয়েন্ট* *প্রশ্ন*
( ৫ টি উত্তর আছে )

( ৭৬৮ বার দেখা হয়েছে)

আমানুল্লাহ সরকার  নিজেকে আমি খুঁজে নিতে চাই নিজের মত করে।

মহাগুরু

ভাই গৌতম চন্দ্র দাস আপনার মত অনেকেরই এধরনের জিজ্ঞাসা রয়েছে আমি তাদের সকলের জ্ঞাতার্থে জানাচ্ছি বেশতোতে কোন ইউজারের অর্জিত পয়েন্ট কেটে নেওয়া হয় না। আপনার প্রশ্নের উত্তর দেবার আগে বিষয়টি সম্পর্কে বিস্তারিত জানার জন্য আমি বেশতো কৃর্তপক্ষের সাথে কথা বলেছি। তারা বলেছেন, “বেশতোতে কোন ইউজারের পয়েন্ট কেটে নেওয়া হয় না। যদি কেউ ভেবে থাকে তার পয়েন্ট কাটা হয়েছে সেটি ভুল। আমাদের সিস্টেম থেকে কখনোই কোন ইউজারের পয়েন্ট কাটা হয় না।” প্রশ্ন উত্তরের পয়েন্টের ব্যাপারে আরও যে বিষয়গুলো বেশতোর অ্যাডমিনের কাছ থেকে জানতে পেরেছি সেগুলো নিচে তুলে ধরলামঃ ১. কেউ যদি প্রশ্নের উত্তর দেয় এবং অন্য ইউজাররা যদি তার উত্তর পছন্দ করে (আপ ভোট দেয়) তাহলে উত্তরদাতা প্রতিটি আপ ভোটের জন্য ২টি পয়েন্ট পায়। ২. কেউ যদি উত্তরদাতার উত্তর অপছন্দ করে (ডাউন ভোট দেয়) তাহলেও উত্তরদাতার অ্যাকাউন্ট থেকে কোন পয়েন্ট কাটা হয় না। ৩. শুধমাত্র প্রশ্নকর্তার প্রতি প্রশ্নের জন্য ৫ পয়েন্ট কাটা হয়ে থাকে অর্থাৎ কেউ যদি প্রশ্ন করে তাহলে তার ৫ পয়েন্ট কাটা যায়। তবে সেই প্রশ্নের উত্তর আসলে, প্রতিটি উত্তরের জন্য প্রশ্নকর্তা ২ পয়েন্ট করে পায় । আবার কেউ যদি প্রশ্নকর্তার প্রশ্নটির উত্তর জানার জন্য শেয়ার করে তাহলে প্রশ্নকর্তা ৫ পয়েন্ট পায়। ( বুঝতেই পারছেন, এখানে ৫ পয়েন্ট কাটার যে ক্ষতি সেটি পুষিয়ে দেবার জন্য অনেক গুলো পয়েন্ট পাওয়ার ব্যবস্থা আছে) ৪. আপনার উত্তর যদি প্রশ্নকর্তা ভালো নির্বাচন করে তাহলে ১০ পয়েন্ট পাবেন। আর পরিচয় গোপন রেখে উত্তর দিলে ৫ পয়েন্ট পাবেন। ৫. প্রশ্নকর্তা আপনার উত্তরকে সেরা উত্তর হিসেবে নির্বাচিত করলে আপনি ১৫ পয়েন্ট পাবেন। ৬. শুধুমাত্র অ্যাডমিন উত্তরটি বাতিল করেলই ১০ পয়েন্ট কাটা হয়ে থাকে। আবারও বলছি অ্যাডমিন ব্যতীত কেউ উত্তর অপছন্দ করলে কোনো রকম পয়েন্ট কাটা যায় না । প্রশ্নের জন্য ধন্যবাদ, আশাকরি বিষয়টি আপনি সহ বেশতোর সকল ইজররা বুঝতে পেরেছে। ভবিষ্যতে এ বিষয়ে কোন জড়তা বা দ্বিধা না থাকারই কথা।

আড়াল থেকেই বলছি  সীমানাহীন গন্তব্যে এখনো হাঁটছি একাকিত্বের লাঠি হাতে ....

মহাগুরু

প্রায় দু'বছরের পথ চলায় যতটুকু অভিজ্ঞতা অর্জন করতে পেরেছি সেই ধারণা থেকেই বলছি,যদি ও নিয়মগুলো আপনার হোম পেজ এর ডান পাশে একটু নিচে হাকলা হলুদ রং দেওয়া আছে,ইভেন আমানুল্লাহ সরকার @amanullahSorkar ভাই সবকিছুই সুন্দর করে বুঝিয়ে দিয়েছেন,তারপর ও বলছি,আপনি যদি কোনো প্রশ্ন করেন তাহলে প্রতিটা প্রশ্নের জন্য ৫ পয়েন্ট কাটা হয়,তবে এই বিনিময়ে যতজন আপনার প্রশ্নের উত্তর দিবেন ততবার দুই দুই করে পয়েন্ট আপনার যোগ হবে,আর বেশতো অ্যাডমিন তথা কতৃপক্ষ যদি মনে করেন যে,আপনার করা কোনো প্রশ্ন অমার্জিত কিংবা অবাঞ্চিত তাহলে উনারা আপনার প্রশ্ন টি বাতিল করে দিতে পারেন এতে করে আপনার ১০ পয়েন্ট কাটা হবে,এ ছাড়া অন্য কোনোভাবেই পয়েন্ট কেটে নেওয়া হয় বলে আমার মনে হয়না,

নাবিক সিনবাদ  নিজেকে নিয়ে লিখতে ইচ্ছুক নই...

গুরু

আপনার দেওয়া প্রশ্নের উত্তর কেউ অপছন্দ করলে ১ পয়েন্ট কাটা যায়।আবার আপনি কোন প্রশ্ন করলেও প্রতিটা প্রশ্নের জন্য ৫ পয়েন্ট ব্যায় করতে হয়।

অসামাজিক কবি  অসামাজিক

পন্ডিত

আপনার দেওয়া প্রশ্নের উত্তর কেউ অপছন্দ করলে ১০ পয়েন্ট কাটা যায়।আবার আপনি কোন প্রশ্ন করলেও প্রতিটা প্রশ্নের জন্য ৫ পয়েন্ট ব্যায় করতে হয়।তাছাড়া আর কোন ক্ষেত্রে পয়েন্ট কাঁটা যায় না।

মনিরুল  স্বপ্নের মাতৃভুমি সুন্দর বাংলাদেশ। ৭১কে হৃদয়ে ধারন করে চলি।

পন্ডিত

আমি যে বিষয় জানি এবং আমার আইডিতে যেটা পেয়েছি সেটা হলো প্রশ্ন করলে স্বাভাবিকলি ৫ পয়েন্ট কাটা যায় তবে তা বিভিন্নভাবে পুষিয়ে নেওয়া যায় তবে আমার একটা উত্তর একজনে অপছন্দ করছিলো তাতে আমার ২ পয়েন্ট কাটা গেছিলো আরকিছু এখনও জানিনি। তবে কয়েকটা নির্দিষ্ট কোনো কারন ছাড়া পয়েন্ট কাটা হয়না বলে মনেকরি।


অথবা,