Preview
প্রশ্ন করুন

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

Preview চিকেন স্যান্ডুইচ কিভাবে বানাবো?

*চিকেনস্যান্ডুইচ* *স্যান্ডুইচ* *চিকেনরেসিপি*
( ৩ টি উত্তর আছে )

( ৫,১৯৫ বার দেখা হয়েছে)

নাম প্রকাশে অনিচ্ছুক

সেদ্ধ অথবা গ্রিল করা চিকেনের সাথে আপেল কুচি, কিসমিস, পেস্তা বাদাম, বাসায় তৈরী মেয়নেজ, অলিভ অয়েল, গোলমরিচ গুঁড়া, লবন, লেবুর রস, একটু চিনি দিয়ে মিশ্রণ বানাতে হবে। লেটুস আর টমাটোর উপর পাউরুটি অথবা ময়দার রুটি রোলে এই মজার মিশ্রণ স্প্রেড করে নিলেই তৈরি হয়ে যাবে চিকেন স্যান্ডউইচ।

মাকসুদুল হক  Mac Haque

জ্ঞানী

প্রথমে একটা আস্ত চিকেন সিদ্ধ করে - মাংস নরম হলে তা হাড্ডি থেকে ছাড়িয়ে নিন। তারপর তাতে মাখন (২ চায়ের চামচ) ও গোলমরিচ (অল্প পরিমান) দিয়ে হালকা ভর্তার মত spread তৈরী করে ফেলুন। এরপর স্যান্ডউইচ ব্রেড বা যেকোনো ভালো পাউরুটির শক্ত চারপাশের অংশ কেটে ফেলে দিন। রুটিতে পরিমান মত মাখন লাগান এবং যে অংশে মাখন লাগিয়েছেন, সেখানে সালাদ পাতা রাখুন - ও মাঝামাঝি জায়গায় চিকেন পরিমান মত spread করে তা seal করুন একটু হাতের চাপ দিয়ে। কোনাকোনি স্যান্ডউইচ কেটে একটু ভেজা কাপড় দিয়ে মুড়িয়ে ফ্রিজে ঘন্টাখানেক রাখেন। তারপর খান :)

স্পন্দন  এক বাক্যে প্রকাশ করা অসম্ভব

জ্ঞানী

আমি প্রায় সময় একটা কাজ করি, রান্না করা মুরগী অথবা গরু মাংস দিয়ে স্যান্ডউইচ বানাই। ভালো পাউরুটি নিতে হবে। দুই পাশে মেয়নেজ লাগান। তারপর একটু পেঁয়াজ ও কাঁচামরিচ কুচি ছিটিয়ে দিন। তারপর মুরগি/বীফ এর ছোট টুকরা দিন- তারপর একটু তেঁতুলের সস দিন। এরপর গরম তাওয়াতে একটু তেল দিয়ে স্যান্ডউইচ ভেজে ফেলুন অথবা ইলেকট্রিক ওভেন এ গ্রিল করুন। অসাধারণ খেতে!


অথবা,