Preview
প্রশ্ন করুন
রিলেটেড কিছু বিষয়

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

Preview ঢাকার সবচেয়ে ভালো কাচ্চি বিরিয়ানি কোথায় পাওয়া যায়?

*বিরিয়ানি* *কাচ্চিবিরিয়ানি* *বাইরেখাওয়া* *রেস্টুরেন্ট*
( ১৬ টি উত্তর আছে )

( ১১,৯৪২ বার দেখা হয়েছে)

Nazmul Hossain  

গুণী

পুরান ঢাকার নান্নার কাচ্চি সবচেয়ে মজার। প্রতি মাসের ৫ তারিখে স্পেশাল ফুল মুরগির বিরিয়ানিও পাওয়া যায়।

স্পন্দন  এক বাক্যে প্রকাশ করা অসম্ভব

জ্ঞানী

কাপ্তান বাজারের স্টারের "কাচ্চি" এখনও ভালো (তবে আগের স্বাদ আর নাই)। ফখরুদ্দিনও আগের মতন ভালো বানায় না। হঠাৎ হঠাৎ বিয়ে বাড়িতে ভালো কাচ্চি পাওয়া যায় এখনো! ভালো মতো ‘খেতে’ চাইলে, আমার জানা মতে, নান্নার মোরগ পোলাও আর হাজির তেহারি, অপশনে রাখা উচিত।

মাকসুদুল হক  Mac Haque

জ্ঞানী

ফকরুদ্দিন বাবুর্চির যে কোনো দোকান।

জামান  অন্তর-দৃষ্টির-সন্ধানে

গুরু

আমার কাছে স্টার-এর কাচ্চি বিরিয়ানি বেশতো মনে হয়। আবার মাঝে মাঝে হাজীর বিরিয়ানি-কেও ঢাকার সবচেয়ে ভালো কাচ্চি বিরিয়ানি বলে মনে হয়। কাজেই ঢাকার সবচেয়ে ভালো কাচ্চি বিরিয়ানি পাওয়া যায় কাওরান বাজার এলাকায় স্টার রেষ্টুরেন্টে এবং পুরান ঢাকায় আলাউদ্দিন রোডের হাজীর বিরিয়ানি ঘরে।

মো আকছাদুর রহমান  যে এখনও নিজেকে চিনেনা...........

মহাগুরু

আমার কাছে নান্নার বিরিয়ানি ও হাজির বিরিয়ানি বেস্ট।

Tahmid Munaz  

গুণী

কাঁঠাল পাতায় করে হাজির বিরিয়ানি এবং ফখরুদ্দিনের বিরিয়ানি :)

alapi  

পন্ডিত

নান্নার বা হাজির বা স্টার এর মাঝে যেকোনো একটা বা সব গুলি একরকম ভালো.তবে সবচেয়ে ভালো বিয়ের বাড়ির বিরিয়ানি যেখানে পুরানো ঢাকার ভালো বাবুর্চি রান্না KORECHE .আর ফকরুদ্দিন এর বিরিয়ানি আজকের দিনে খেলে হতাশ হতে হবে....বিশেষ করে যারা ফকরুদ্দিন বেচে থাকতে তার বিরিয়ানি খেয়েছেন তারা এখন খেলে চমকে উঠবেন.বছর তিন আগে ধানমন্ডি ২৭ এ চিয়ার্স বলে একটা রেস্টুরেন্ট বিরিয়ানি খেয়েছিলাম ...বেশ ভালই ছিল.এই মুহুর্তে আরো একটা জায়গার কথা মনে হচ্ছে ধানমন্ডির কড়াইগোস্ত ...আর স্বাদ তেহারি ঘর ও খারাপ না.

Abdur Rahim  বেস্ত ঢাকায় বেস্ত আমি, মনের কথা প্রকাশ করি বেশতো-তে

বিশারদ

পুরান ঢাকা চানখারপুল, নাজিমুদ্দিন রোড শাখায় নান্না বিরিয়ানিতে ভাল কাচ্চি বিরিয়ানি পাওয়া যায়।

মাহফুজ  ভাই শিরোনাম মাত্র খুইজা পাইলাম, সময় লাগবে দিতে

গুরু

বিরিয়ানি মানেই "হাজী"! ঐটা ছাড়া আর কোনো নাম মাথায় আসে না।

মনপুরা  আমি সহজ সরল মনে নেইকো কোন গরল

পন্ডিত

হাজির বিরিয়ানির পর আর কোন বিরিয়ানি আছে কি না জানা নাই।

জাবিন  এখনো নিজেকে চিনতে পারিনি

বিশারদ

মিকু  simple

মহাগুরু

নতুন করে হওয়া কোলকাতা কাচ্চি ঘর (পুরানঢাকা, জেলখানার ঢালে, সাতরওজা মাজারের কাছে) সেটা ট্রাই করে দেখতে পারেন। এটা বাসমতি চাউলের এবং অসম্ভব টেস্টি।  এর বাইরে নান্নার কাচ্চি এবং স্টারের কাচ্চিও খুব ভালো। নাজিরা বাজারে হাজীর বিরিয়ানী ঐতিহ্যবাহী, কিন্তু টেস্ট হয়তো কিছুটা পরে গেছে, তবুও আলাদামানের, খেয়ে ভালো লাগবে। হাজীর উল্টোদিকে হানিফ বিরিয়ানী আছে, সেটাও অনেক মজার। এগুলো সবই ট্রাই করতে পারেন। 

উদয়  

মহাগুরু

পুরনো ঢাকা মানেই যেন জিভে জল এসে যাওয়ার মতো সব খাবার-দাবার। স্বাদে, গন্ধে ও গুণগতমানে কোনটিই কোনটির চেয়ে কম নয়। এমন ধরনের একটি খাবার হচ্ছে কাচ্চি বিরিয়ানী। পুরাতন ঢাকায় প্রচুর বিরিয়ানির দোকান রয়েছে। এখানে স্বল্পমূল্যে সুস্বাদু মুখরোচক খাবার কাচ্চি বিরিয়ানি পাওয়া যায়। পুরনো ঢাকার কাজী আলাউদ্দিন রোড, নাজিমুদ্দিন রোড, উর্দ্দু রোড, বংশাল, সিদ্দিকবাজার, চকবাজার, নবাবপুর, ইসলামপুর, ওয়ারী, মালিটোলা এবং মৌলভীবাজার এলাকায় কাচ্চি বিরিয়ানীর দোকানগুলো গড়ে উঠেছে। গুণগত মান এবং ভালো স্বাদের জন্য কাজী আলাউদ্দিন রোডের হাজীর বিরিয়ানী, হানিফ বিরিয়ানী, মৌলভীবাজার রোডের নান্না মিয়ার বিরিয়ানী, উর্দ্দু রোডের রয়েল বিরিয়ানী, নারিন্দার ঝুনার কাচ্চি বিরিয়ানী, মালিটোলার ভুলুর বিরিয়ানী, নবাবপুরের ষ্টার হোটেলের কাচ্চি বিরিয়ানী, সুরিটোলার রহিম বিরিয়ানী এবং নাজিমুদ্দন রোডের মামুন বিরিয়ানী ঢাকায় বিখ্যাত। এখানে প্রস্তুতকৃত কাচ্চি বিরিয়ানির অতুলনীয় স্বাদ এবং গন্ধের কারনে ঢাকার বিভিন্ন প্রান্তের লোকজন ছুটে আসেন এই পুরনো ঢাকায়। দোকানগুলোর পাশ দিয়ে হেঁটে গেলেই সুস্বাদু কাচ্চি বিরিয়ানির সুঘ্রাণ পাওয়া যায়। ঠাঁটারিবাজারের স্টারে আমি খেয়েছি, আসলেই সেখানকার কাচ্চি দারুন স্বাদের, এছাড়া কা্চ্চি বিরিয়ানীর জন্য কাজী আলাউদ্দিন রোডে হানিফ বিরিয়ানীর যথেষ্ট নামডাক রয়েছে, আমি নিজে সেখানে খেয়ে তৃপ্তি পেয়েছি। এখানে কাচ্চি বিরিয়ানীর পাশে রয়েছে শাহী মোরগ পোলাও, খাসির রেজালা, লাবাং। লালবাগের উর্দ্দু রোডের রয়েল বিরিয়ানীর কাচ্চি বিরিয়ানী খুবই সুস্বাদু। নর্থসাউথ রোডের আল-রাজ্জাক হোটেলের কাচ্চি বিরিয়ানীর যথেষ্ট নামডাক রয়েছে।

অনেকেইতো অনেক নাম সাজেস্ট করেছে। এগুলো সত্যিই লা-জবাব টাইপ। তবে যদি এলিফেন্ট রোড বা হতিরপুল এলাকা কাছে হলে হাতিরপুলের কুটু মিয়ার কাচ্চিটা ট্রাই মারতে পারেন। হতাশ হবেন না এটা বলতে পারি। লোকেশনটা হল বাটা সিগনাল থেকে হাতিরপুল কাচা বাজার যেতে হাতের ডানে।

মিঃ খান  এক কথার মানুষ

পন্ডিত

হাজির বিরিয়ানী, নান্নার বিরিয়ানী, মুন্সির বিরিয়ানী, তবে আমার মতে পুরান ঢাকার নান্নার বিরিয়ানীর তুলনা নাই।

fariah ahsan rasha  

গুণী

ঢাকায় অনেক জায়গায় ভালো কাচ্চি পাওয়া যায় যেমন: কলকাতা কাচ্চি ঘর , হাজি বিরিয়ানি আরো কিছু শপ আছে জানতে হলে নিচের লিংক তা পড়তে পারেন , এটা পড়লে কাচ্চির আমাদের দেশে আসার ইতিহাস ও জানতে পারবেন !

kacchi biryani near me and history


অথবা,