Preview
প্রশ্ন করুন
রিলেটেড কিছু বিষয়

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

( ৫ টি উত্তর আছে )

( ৩,২৫৪ বার দেখা হয়েছে)

Sajib  

গুণী

প্রতিদিন সকালে ২টি করে মিষ্টি খান ১ মাস। কাজে লাগবে।

মোহাম্মাদ আরিফ হোসাইন  লক্ষ্যে অবিচল ...

মহাগুরু

(১) প্রতিবেলা খাবারে আগের চাইতে একটু বেশি খান। (২) খাবারে প্রাণিজ আমিষের পরিমান বাড়ান। (৩) প্রতিদিন মিষ্টি বা মিষ্টিজাতীয় খাবার খান, এবং অবশ্যই (৪) পর্যাপ্ত বিশ্রাম নিন। আশা করি ১/২ মাসের মধ্যেই আপনার সাস্থ্যের যথেষ্ট উন্নতি হবে, ইনশাআল্লাহ।

salauddin salman rumi  Praise be to Allah, the Cherisher and Sustainer of the worlds;

বিশারদ

মনে হয় আপনার খাবারের পতি অনীহা আছে, তা দূর করতে হবে, আপনি পতিদিন যা খান তার সাথে আমি যা বলি তা যোগ করবেন, যেমন -সকালে ১ টি ডিম পোজ, ১ টি মিষ্টি ও ১ মুঠ ভেজা সোলা, দিয়ে নাস্তা করবেন আর আপনার মনে যা চাই তাই খাবেন। দুপুরে নিয়মিত যা খান তার চেয়ে একটু বেশি খাবেন তার পর ১০/ ১৫ মিনিট বিশ্রাম নিবেন। রাতে ঘুমানোর ১/২ ঘন্টা আগে রাতের খাবার খাবেন ও ৫/৭ মিনিট হাটা হাটি করবেন ও ঘুমানোর আগে ১ গ্লাস দুধ পান করবেন। আল্লাহ চাইলে আপনার ওজন বাড়বে।

Md. Imran Dewan  আমি জানতে ও জানাতে ভালবাসি।

বিশারদ

ভাই আমার ওজন ৬ মাসে প্রায় ৮ কেজি বেড়েছে। আমি নিচের রুটিন ব্যবহার করেছি। রাতে ঘুমানোর আগে ১ গ্লাস দুধ আর সকালে খালি পেটে অন্তত্য আধা কেজি পানি ও ১টি গরম ডিম সেদ্ধ সকাল ৯-১০ টার মধ্যে যে কোন নাস্তা। প্রতিদিন অল্প/পরিমান মত ৪-৫ বার খাওয়া। রাতে অন্তত ৭-৮ ঘন্টা ঘুম। সম্ভব হলে দুপুরে খাওয়ার পর ১ ঘন্টা ঘুম। ইনশাআল্লাহ, আপনারও আমার মত ওজন বাড়বে।

রিক্সার হেল্পার  বিশ্বজোড়া পাঠশালা মোর

গুণী

যারা খুব রোগা-পাতলা এবং অনেক খাওয়ার পরেও ওজন বাড়ে না, তাদেরকে ইংরেজিতে হার্ডগেইনার(Hardgainer) বলে। সাধারণত এদের হাড় চিকন এবং মেটাবলিজম (সোজা বাংলায় হজম শক্তি) খুব দ্রুত হওয়ার ফলে যতই খান না কেন, সেটা গায়ে লাগে না। কখন খাবেন? ২০/৩০ মিনিট পরপর খাবেন। কি খাবেন? সামনে খাওয়ার জিনিস যা পড়বে তাই খাবেন। দুধ, ডিম, কলা, রুই মাছ, মুরগির বুকের মাংস বেশি বেশি খাবেন। সামনে কোরবানি। কসাই কোপাইয়া মাংস কাটবে, আপনি কোপাইয়া মাংস খাবেন ;) মোট কথা, শুধু খাবেন, খাবেন আর খাবেন আর অবশ্যই কিছু ব্যায়াম করার চেষ্টা করবেন। স্বাস্থ্যসম্মতভাবে মোটা হওয়ার জন্য এখানে কিছু ব্যায়ামের রুটিন পাবেনঃ http://goo.gl/JvroQG


অথবা,