Preview
প্রশ্ন করুন

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

Lutfun Nessa  সবই অনিশ্চিত, মরিব এটা নিশ্চিত:(

মহাগুরু

কঠিন পরিস্থিতি!!! মানে জটিল অবস্থা!! এমন অবস্থায় এক কথায় কিছুই বলা যাবেনা যে শুধু আবেগ বা শুধু   বিবেক দিয়ে সিদ্ধান্ত নিতে হবে! কারণ দুটি পদ্ধতিরই দুটো দিক আছে ভালো এবং  মন্দ! যেমন একজন যদি শুধু আবেগ দিয়ে সিদ্ধান্ত গ্রহণ করেন তাহলে হয়তো নিজের স্বার্থ রক্ষা হতে পারে, অন্য একজনের হতে পারে ক্ষতির একটা কারণ! তাই খেয়াল রাখা উচিত যে কোন কঠিন পরিস্থির সিদ্ধান্তটা যেন আবার কারো জন্য জটিল পরিস্থিতির উদ্ভব না করে! তাই প্রতিটি মানুষেরই নিজের এবং এর সাথে সংশ্লিষ্ট অন্যদের বিষয়টা ভাবাও একটি মানবিক গুন্! তাই সিদ্ধান্তটা হওয়া উচিত আবেগ এবং বিবেক দুটির সমন্বয়ে - যাতে নিজের দিকটার সাথে অন্যের দিকটাও প্রাধান্য পাবে! ! সর্বোপরি খুব ধৈর্য ও বুদ্ধিমত্তার সাথে ভেবে চিন্তে  সিদ্ধান্ত নেয়া উচিত যাতে  পক্ষদ্বয়ের কেউ কোনরূপ অপূরণীয় ক্ষতির সম্মুখীন না হন.... ধন্যবাদ.....

আলোহীন ল্যাম্পপোস্ট  মেধাশূন্য এক অলস স্বপ্ন বাজ মানুষ । সত্যিকার হাসির মাঝে জীবনের স্পন্দন খুঁজে পাওয়ার চেস্টা করি ।

পন্ডিত

পৃথিবীর শ্রেষ্ঠ আদালত হচ্ছে বিবেক ।। বিবেক আপনাকে শিখাবে কিভাবে পথ চলবেন । ভালো মন্দ সবকিছু বিবেক আপনাকে তাড়না দিয়ে শিখিয়ে যাবে ।।

আর বিবেক ও আবেগ একে অপরের পরিপূরক ।। কিন্তু বিবেক সবার সেরা ।।

সেই আপনাকে শিখিয়ে যাবে কিভাবে কখোন আবেগকে কাজে লাগাবেন ।।

তাই বিবেক দিয়েই কঠিন পরিস্থির মোকাবেলা করতে হয় ।। আবেগ ও লাগে কিন্তু সেটা ওই যে বিবেক আপনাকে রাইট টাইম এ ইউস করার কথা বলে দিবে ।।

Aabhi Sarkar  

জ্ঞানী

খুব খুব সুন্দর একটা কথা । বিবেক নাকি আবেগ এই কথা বলতে গেলে বলবো বিবেক ।কেনো তার কারণ এখন যে কোনো কিছু করতে হলে মানুষ আগে অনেক অনেক চিন্তা করে ।তাই সেটা বিবেক দিয়ে করে।আবেগ কথা বলি অনেক time  আবেগ কাছে বিবেক হেরে যায়।এমন অনেক সময় আসে যে বিবেক দিয়ে চিন্তা করলে ভুল করছি জানি তও আবেগ চিন্তা সব হয়ে দাঁড়ায়।আবার অনেক time আবেগ চিন্তা মানুষ কে বড় হতে অনেক অনেক help করে

অনি  একজন সাধারাণ মানুষ

মহাগুরু

ধন্যবাদ উপযোগী একটা প্রশ্ন করার জন্য। কঠিন পরিস্থিতি জীবনের এমন একটি ধাপ, যেসময় ধৈর্য ধরে সিদ্ধান্ত নিতে হয়। যা পরবর্তী জীবনে দীর্ঘ চাপ রাখে। আর সে সিদ্ধান্তের বেলায় বিবেক এর বাহিরে অন্য কোনকিছু ভাবার কোন সুযোগ নেই। আবেগ অবশ্যি বিবেচ্য বিষয়, কিন্তু একটা সময়ের পর বিবেকের কাছে, আবেগ কে আর পাত্তা দেয়া উচিত নয়। আবেগ সাময়িক শান্তি দিবে হয়তো, কিন্তু দীর্ঘমেয়াদি আপনাকে ভুগতে হতে পারে। আমি নিজেই এরকম একটি সিদ্ধান্ত নিয়ে উপলদ্ধি করলাম। অনেকের কাছে উত্তর ভিন্ন থাকতে ও পারে। তবে কঠিনতা জয় করার জন্য বিবেক অবশ্যই আবেগের উপরে থাকতে হবে।


অথবা,