Preview
প্রশ্ন করুন
রিলেটেড কিছু বিষয়

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

( ৬ টি উত্তর আছে )

( ৩৯৭ বার দেখা হয়েছে)

Daulat Hossain  

গুণী

কিন্তু ৫৬ মিলিয়নের মধ্যে ৭০ শতাংশ মানুষেরই মৃত্যু হয়েছে অসংক্রামক ও দুরারোগ্য রোগে।আর বর্তমানে বেশি ভাগ মানুষ হার্ট স্টোক এর মাধ্যমে ।

BROTHERS HOLIDAYS  

গুণী

মানুষ মরণশীল। এই চিরন্তন সত্যকে আলিঙ্গন করেই প্রতিদিন হাজার হাজার মানুষ পৃথিবী থেকে বিদায় নিচ্ছেন। যখন একজন মানুষের মৃত্যু ঘটে, তখন সবাই জানতে চায় কীভাবে তার মৃত্যু হয়েছে। প্রতি বছর লাখ লাখ মানুষের মৃত্যু হচ্ছে। আপনি কী জানেন এই মৃত্যুর পেছনে সবচেয়ে বড় কারণ কোনটি?

 ২০১৭ সালে সারাবিশ্বে প্রায় ৫৬ মিলিয়ন মানুষ মৃত্যুবরণ করেছেন। যা ১৯৯০ সালের চেয়ে ১০ মিলিয়ন বেশি। তবে বেশি হওয়ার পেছনে বড় কারণ হচ্ছে নব্বইয়ের দশকের চেয়ে বর্তমান বিশ্বের জনসংখ্যা অনেক বেশি। কিন্তু ৫৬ মিলিয়নের মধ্যে ৭০ শতাংশ মানুষেরই মৃত্যু হয়েছে অসংক্রামক ও দুরারোগ্য রোগে। এই রোগগুলো সাধারণত একজন থেকে আরেকজনের দেহে ছড়িয়ে পড়ে না। কিন্তু এগুলো খুব ধীরে ধীরে মানবদেহে বাসা বাঁধে।

বর্তমানে মানুষের মৃত্যুর সবচেয়ে বড় কারণ হৃদরোগ। এই রোগের কারণেই সারাবিশ্বে সর্বোচ্চ সংখ্যক মানুষ মৃত্যুবরণ করছেন। হৃদরোগের কারণে সাধারণত হৃদপিণ্ড ও ধমনী ক্ষতিগ্রস্ত হয়। বর্তমানে প্রতি তিনজনের মধ্যে একজন মানুষের মৃত্যু হচ্ছে এই রোগের কারণে। ২০১৬ সালে ইনস্টিটিউট ফর হেলথ ম্যাট্রিকস অ্যান্ড ইভ্যালুয়েশন (আইএইচএমই) এর গ্লোবাল বার্ডেন অব ডিজিজ রিপোর্ট অনুযায়ী, সারাবিশ্বে শতকরা ৩২.৩ ভাগ মানুষের মৃত্যুর কারণ হৃদরোগ।

দ্বিতীয় অবস্থানে রয়েছে ক্যান্সার। শতকরা ১৬.৩ ভাগ মানুষের মৃত্যুর কারণ ক্যান্সার। ফুসফুস জনিত রোগে মানুষের মৃত্যুর হার শতকরা ৬.৫ ভাগ।

এর পরের অবস্থানেই রয়েছে ডায়াবেটিস। সারাবিশ্বের ৫.৮ শতাংশ মানুষ ডায়াবেটিসের কারণে মৃত্যুবরণ করছেন। এছাড়া ডিমেনশিয়া বা মস্তিষ্কের রক্তনালীর রোগ, ডায়রিয়া জনিত রোগ ও লিভার জনিত রোগে যথাক্রমে ৪.৪ শতাংশ, ৩ শতাংশ ও ২.৩ শতাংশ মানুষ মারা যাচ্ছে। মানুষের মৃত্যুর আরেকটি কারণ হলো সড়ক দুর্ঘটনা। সারাবিশ্বে ২.৫ শতাংশ মানুষ সড়ক দুর্ঘটনা থেকে পাওয়া চোটে মৃত্যুবরণ করেন।

জুলফিকার হাবীব  "নিজেকে জানার জন্য নিজেকে সময় দিচ্ছি,জানতে পারলে জানাবো কথা দিলাম"

গুণী

হৃদরোগ  ,,
৩৪ শতাংশেরও বেশি মানুষ এই রোগে মারা যাচ্ছে.

আমানুল্লাহ সরকার  নিজেকে আমি খুঁজে নিতে চাই নিজের মত করে।

মহাগুরু

কান্ট্রিমিটারস ডট ইনফোর এর জরিপ মতে, গত বছর পৃথিবীতে সবচেয়ে বেশি মানুষ মারা গেছে করোনারি আর্টারি ডিজিজ এ। হার্টের এই রোগেই বর্তমানে বেশি মানুষের মৃত্যু হচ্ছে। 

(হাসান)সাঈদ  ""আমার একটি দুরন্ত খরগোশ ও একটি শান্ত কচ্ছপ আছে ""l ~~নিজের প্রয়োজন থেকে অপরের প্রয়োজনটাকে বেশি গুরুত্ব পূর্ণ মনে করি ~~

বিশারদ

যে রোগের কোনো ঔষধ নাই সেই রোগে। 


অথবা,