গৃহস্থালি টিপস

বেশব্লগ
আমরা অনেকেই আছি কেবল কাঁটার ভয়ে মাছ খাই না! আবার অনেক সময়েই দেখা যায় ভুল করে এমন মাছ কিনে ফেলা হয়েছে যেটায় প্রচুর কাঁটা/ এত কাঁটা যে মুচমুচে করে ভেজেও খাওয়া যাচ্ছে না। যেমন সামু... (সম্পূর্ন)
পরী একটি বেশব্লগ পোস্ট করেছে
মাছ কিনতে গিয়ে ঠকে আসেন নি বা দোকানী পচা মাছ গছিয়ে দেয়নি, এমন মানুষ বুঝি খুঁজলেও মিলবে না। আজকাল সুপার শপগুলোতেও চলে এই একই কারবার। যতই ফরমালিন বা রঙ দেয়া হোক না কেন, তাজা ও ওষ... (সম্পূর্ন)
★ছায়াবতী★ একটি বেশব্লগ পোস্ট করেছে
বর্তমানে সব গৃহিনীরাই ঘর বাড়ি সাজানোর ব্যপারে বেশ সচেতন। সৌন্দর্য্য প্রিয় সব গৃহিণীদের ঘরবাড়ি সব সময় ফিটফাট থাকা চাই।  ফিটফাট ভাবে ঘর সাজানোর অন্যতম উপকরণ হচ্ছে জানালা-দরজার পর্দ... (সম্পূর্ন)
শান্তা একটি বেশব্লগ পোস্ট করেছে
বই গুছানোর নীতিমালা: বই যখন গুছাবেন, তখন বিষয় অনুযায়ী গুছিয়ে রাখুন। এতে বই খুঁজে পেতে সুবিধা হবে। ০ বিষয় অনুযায়ী আলমারীতে সাবজেক্টের লেবেল লাগিয়ে দিন।০ সহজেই যাতে বই খুঁজে পাওয়া ... (সম্পূর্ন)
উদয় একটি বেশব্লগ পোস্ট করেছে
ঘর সাজাতে বাহারি ডিজাইনের কাঠের আসবাবের তুলনা হয় না। কাঠের তৈরী খাট, চেয়ার, টেবিল ও ডেসিন থেকে শুরু করে সব ধরনের ফার্নিচার সবারই নজর কাড়ে। অভিজাত, রাজকীয়, নান্দনিক সব ধরনের বিশেষ... (সম্পূর্ন)
আমানুল্লাহ সরকার একটি বেশব্লগ পোস্ট করেছে
এ বিছানা আনা-নেওয়া করা যায় সহজে। টাঙানোও কঠিন নয়। আবার দোলনার স্বাদ পাওয়া যায়। এখন বাড়িতেও অনেকে হ্যামক লাগান।   হ্যামক কী? এক কথায় দোল বিছানা। দূরবর্তী দুটি গাছ বা শক্ত খুঁটি... (সম্পূর্ন)
★ছায়াবতী★ একটি বেশব্লগ পোস্ট করেছে
ভাড়া বাড়িতে থাকলেই যে আপনি বাড়ি সাজাতে পারবেন না, এমন কোনো কথা নেই। ভাড়া বাড়িতেও আপনার রুচিশীলতার প্রকাশ হতে পারে। এ লেখায় থাকছে কয়েকটি টিপস।  ১. বাড়ি ভাড়া নেওয়ার সময় আপনি যে অবস্... (সম্পূর্ন)
পূজা একটি বেশব্লগ পোস্ট করেছে
ধুলোবালি আমাদের নিত্য সঙ্গী। ধুলোবালি কোন কিছুতেই যেন পিছু ছাড়তে চায়না। বিশেষ করে শীতের সময়ে ধুলোবালির উপদ্রব বেশী হয়। বাহির থেকে ঘর কিংবা ঘর থেকে বাহির সব খানেই ধুলোর সমান রাজত্... (সম্পূর্ন)
খুশি একটি বেশব্লগ পোস্ট করেছে
 ডিম আমাদের কাছে যতো প্রয়োজনীয় জিনিস ডিমের খোসা ঠিক ততোটাই অপ্রয়োজনীয় ও অকাজের জিনিস হিসেবেই পরিচিত। কিন্তু আমরা বেশীরভাগ মানুষই জানিনা যে ডিমের খোসা মোটেও ফেলনা কোন কিছু নয় বরং ... (সম্পূর্ন)
লিজা একটি বেশব্লগ পোস্ট করেছে
বিজ্ঞানীরা এখন জানতে পেরেছেন, ঘরে ব্যবহৃত বিভিন্ন ধরণের পণ্যে প্রচুর পরিমাণে টক্সিন রয়েছে। স্বাস্থ্য সম্পর্কে সচেতন হলেই হবে না, ঘরে ব্যবহার করা হয় এমন বিষাক্ত জিনিসগুলো সরিয়ে... (সম্পূর্ন)
★ছায়াবতী★ একটি বেশব্লগ পোস্ট করেছে
এখনকার স্মার্ট গৃহিণীরা তাই আধুনিক সব তৈজসপত্র দিয়ে সাজাতে চায় তাদের রান্নাঘর। রান্না এখন শুধু ক্ষুধা নিবারণের উপাদান না থেকে বরং তা একটা শিল্পতে পরিণত হয়েছে। আর তাই স্মার্ট গৃহি... (সম্পূর্ন)
পূজা একটি বেশব্লগ পোস্ট করেছে
মশা তাড়াবার স্প্রে বলুন, কয়েল বলুন বা অন্য যে কোন উপাদান- প্রতিটিই তৈরি হয় ক্ষতিকর রাসায়নিক উপাদান দিয়ে। আর বলাই বাহুল্য যে এইসব রাসায়নিক উপাদান আমাদের স্বাস্থ্যের জন্য মারাত্মক ... (সম্পূর্ন)
অনি একটি বেশব্লগ পোস্ট করেছে
কর্ম ব্যস্ত নারীর জীবনে সময়ের বড্ডো অভাব ! ইচ্ছে থাকলেও সময় কোথায় যে প্রতিদিন  তিনবেলা রান্না করে টাটকা খাবার সাজিয়ে দেবেন বাড়ির সবার সামনে। তাই পরিস্থিতির চেইপ একরকম বাধ্য হয়েই ... (সম্পূর্ন)
দীপ্তি একটি বেশব্লগ পোস্ট করেছে
শুধু ছোটদের দুষে লাভ কি ! বাড়ির বড়রাও কিন্তু সবজি দেখলেই মুখ বাঁকা করে। তও যদি রোজ রোজ একই আঙ্গিকে রান্না করা হয় সবজি তাহলে তো না খাওয়ার পেছনে অজুহাতের কমতি থাকে না। তাই আপনি হয়ে... (সম্পূর্ন)
দীপ্তি একটি বেশব্লগ পোস্ট করেছে
ঔষধ যেখানে সংরক্ষণ করা হয় তার প্রভাব পড়ে ঔষধের কার্যকারিতার উপর। ঔষধ এমন স্থানে রাখতে হয় যাতে ঔষধে সরাসরি সূর্যের আলো না পড়ে। ঔষধ সব সময় ঠান্ডা ও শুষ্ক স্থানে রাখতে হয়।  বিভিন্ন ... (সম্পূর্ন)
দীপ্তি একটি বেশব্লগ পোস্ট করেছে
আজ আমরা শিখব খাবারে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদির নাম (utensils) ও তাদের টেবিল বিন্যাস সম্পর্কে। এই ছবিটি ভাল করে লক্ষ করুন। আসুন সরঞ্জামাদির নামগুলো জেনে নিই।   a) নেপকিন (Napkin... (সম্পূর্ন)
নাহিন একটি বেশব্লগ পোস্ট করেছে
আমরা ডিম খাই আর খোসাটা ফেলে দেই। কারণ এটি তো ফেলনা জিনিসই। কিন্তু ডিমের খোসাকে আপনি যতোটা ফেলনা ভাবছেন আসলেই কিন্তু তা নয়। কারণ ডিমের এই ফেলনা খোসারও রয়েছে অনেক অসাধারণ ব্যবহার। ... (সম্পূর্ন)
দীপ্তি একটি বেশব্লগ পোস্ট করেছে
রান্না ও খাওয়া-দাওয়ার প্রক্রিয়ায় অনেক কিছুই উচ্ছিষ্ট তৈরি হয় প্রতিদিন। যেমন চায়ের পাতা, ফল ও সবজির খোসা, মাছ বা মাংসের অপ্রয়োজনীয় অংশ ইত্যাদি। আর এগুলো আমরা ফেলে দিই সোজা ময়লার ঝ... (সম্পূর্ন)
হাফিজ উল্লাহ একটি বেশব্লগ পোস্ট করেছে
ঘরে ছারপোকা বাইরে ছারপোকা, বিছানায় ছারপোকা, বালিশে ছারপোকা। ছারপোকা না মরে যাবে কই। ছারপোকা  এবার মরবেই। চলুন ছারপোকা মারার কারিগিদ্দি জেনে নেই। ছারপোকা (bed bug) সিমিসিডে গোত্রে... (সম্পূর্ন)
আমানুল্লাহ সরকার একটি বেশব্লগ পোস্ট করেছে
ব্যস্ততার কারণেই হোক অথবা আলসেমি করেই হোক, আমরা বাইরে থেকে এসেই অনেক সময় দুল, মালা, আংটি সহ যে কোন গয়নাই খুব তাড়াহুড়া করে কোন রকমে খুলে রেখে দেই। ফলে যত্নের অভাবে এগুলোর উপর ... (সম্পূর্ন)
তানিয়া শারমিন একটি বেশব্লগ পোস্ট করেছে