বন্ধুত্ব


আরও জানতে বন্ধুত্ব - এর স্টারওয়ার্ড পেইজ দেখতে পারো
বেশটুন

মিথ্যা বন্ধুত্ব মাটির পুতুলের মত, যাসামান্য আঘাতে ভেঙ্গে যায় । আর সত্যিকারের বন্ধুত্ব পানির মত, যা শত আঘাতের পরও ফিরে আসে আর মিলে যায়.....।
হাফিজ উল্লাহ একটি বেশব্লগ পোস্ট করেছে


স্বপ্ন দেখা যায়,ধরা যায় না জীবন ভাঙ্গা যায়, গড়া যায় না মন দেয়া যায়, ফেরত নেয়া যায় না বন্ধুত্ব গড়া যায়, কিন্তূ শেষ করা যায় না |
হাফিজ উল্লাহ একটি বেশব্লগ পোস্ট করেছে


বাইরে লিখে রাখলো " I AM UPSET, DONT DISTURB ME" প্রেমিকা আসলো, দেখে ফিরে গেলো বাবা মা আসলো, দেখে আর ঘাঁটাল না ...কিন্তু বন্ধুরা এসে ভিতরে ঢুকে বলল,"সরি দোস্ত, জানিস ই তো ইংলিশে কত কাঁচা, তার উপর ইংলিশ কোচিং ও তো ফাঁকি দেই, কিসব লিখে রাখছিস বুঝিও তো না। এখন বল Upset কি জন্য?" আসলেই বন্ধুত্ব অসাধারন একটা সম্পর্ক! (জোস)
হাফিজ উল্লাহ একটি বেশব্লগ পোস্ট করেছে


বন্ধুত্ব আটপৌরে, ভালবাসা পোষাকী। বন্ধুত্বের আটপৌরে কাপড়ের দুই-এক জায়গায় ছেঁড়া থাকিলেও চলে, ঈষৎ ময়লা হইলেও হানি নাই, হাঁটুর নীচে না পৌঁছিলেও পরিতে বারণ নাই। গায়ে দিয়া আরাম পাইলেই হইল। কিন্তু ভালবাসার পোষাক একটু ছেঁড়া থাকিবে না, ময়লা হইবে না, পরিপাটি হইবে। বন্ধুত্ব নাড়াচাড়া টানাছেঁড়া তোলাপাড়া সয়, কিন্তু ভালবাসা তাহা সয় না।
আড়াল থেকেই বলছি একটি বেশব্লগ পোস্ট করেছে


বন্ধু কাকে বলে? এই প্রশ্নটা খুব বোকা বোকা শোনায় আসলে। সত্যিকার বন্ধু কাকে বলে, সেটা তো আমরা ভেতরে ভেতরে জানি সবাই বেশ ভালো করেই। মানে বন্ধুত্বটা তো আসলে হূদয় দিয়ে অনুভব করার বিষয়।
বন্ধুত্ব হল এমন একটা বন্ধন, যা মানুষকে যেমন কাছে টানে তেমনি দূরেও ঠেলে দেয়। এর টান এমন শক্তিশালী যে বন্ধুর প্রয়োজনে নিজের সবচেয়ে দামি প্রাণটাও দেওয়া যায়। আবার অন্যকে বন্ধুর অমোঘ টানে আটকে রেখে খুব সুন্দর কায়দায় প্রতারনা করে নিজের উদ্দ্যেশ্য হাসিল করা যায় এমনকি তার সস্তা প্রাণটাও নেওয়া যায়।
আড়াল থেকেই বলছি একটি বেশব্লগ পোস্ট করেছে


বলত জলিল বন্ধু কাকে বলে ?
"এক আত্মার দুইটি শরীর।" - এরিস্টটল
নির্বান্ধব একটি বেশব্লগ পোস্ট করেছে


আর বন্ধুত্ব মানেই আসলে সংকটের সময় পাশে থাকা, বিপদে সাহস জোগানো—এমন অনেক কিছু। এক বন্ধু যখন হতাশায় নিমজ্জিত কিংবা সংকটে বিপর্যস্ত, তখনই অন্য বন্ধু এসে শোনাবে আশার গান—‘হাল ছেড়োনা বন্ধু…বরং কণ্ঠ ছাড়ো জোরে।’ এই তো বন্ধুত্ব!
আড়াল থেকেই বলছি একটি বেশব্লগ পোস্ট করেছে


সময় এত একঘেয়ে মাঝে মাঝে যে মনে হয় শীত নিদ্রায় চলে যাই অনন্ত কালের জন্য। মাঝে মাঝে আড্ডা খুব প্রিয় কিছু মানুষ জন ছাড়া একেবারেই জমে না। বন্ধু দের পাশে মুখ বন্ধ করে শুধু বসে থাকাতেও জীবন কে অনেক রঙিন আর উপভোগ্য মনে হয়...
★ছায়াবতী★ একটি বেশব্লগ পোস্ট করেছে


বন্ধু তুমি কোথায়? কোন পথে? কত দূরে? মাঝে মাঝে একটু এগিয়ে আবার যাও পিছিয়ে l কেন মিছেমিছি করো লুকোচুরি সপিয়া অকূলে? কেন দাও কষ্ট, শত্রু তো নই তোমার ll
এই পৃথিবীর আর কিছুই লাগে না ভালো ক্লান্ত এ মন দেখে দেখে যত বজ্জাতি শয়তানি খেপিয়া উঠি কখনো কখনো, ঠিক যে কে কি করে চিনি! বন্ধু হাত ধরো, সত্য আলোর পথে নিয়ে চলো ll
দীপ্তি একটি বেশব্লগ পোস্ট করেছে


দেশে যা দেখে অনুভব করলাম তাতে বুঝতে পারলাম যে, শতকরা হারে তৃতীয়াংশ প্রেম পড়ে তার সবচেয়ে ভালো বন্ধুটির সাথে,তবে তাদের বেশিরভাগই সরাসরি জানাতে ভয় পায় শুধু বন্ধুত্বরক্ষার তাগিদে...
আড়াল থেকেই বলছি একটি বেশব্লগ পোস্ট করেছে


ছোটবেলায় যে বন্ধুত্ব গড়ে উঠে, শিক্ষাজীবনে যে ঘনিষ্ঠতা গড়ে ওঠে, কর্মজীবনে প্রবেশ করার পর তার অধিকাংশই হারিয়ে যায়। আবার বাসস্থান পরিবর্তনের কারণেও পুরানো বন্ধুত্বের জায়গায় নতুন বন্ধুত্বের সৃষ্টি হয়। কর্মজীবী মহিলাদের বেলায় এ ব্যাপারটি আরও সুস্পষ্ট।
★ছায়াবতী★ একটি বেশব্লগ পোস্ট করেছে


বন্ধুত্ব একটি ছাতার ন্যায়। বৃষ্টি যতই প্রবল হয় ছাতার ততইপ্রয়োজন পড়ে...।
★ছায়াবতী★ একটি বেশব্লগ পোস্ট করেছে


মানুষের সাথে বন্ধুত্ব ছিন্ন করে অর্থ উপার্জন করতে যেও না।
কারণ, বন্ধুত্ব স্থাপনই অর্থাপর্জনের গুরুত্বপূর্ণ মাধ্যম।
গাজী আজিজ একটি বেশব্লগ পোস্ট করেছে


প্রেম আর বন্ধুত্ব দুটাই ভালবাসা ছাড়া হয় না ... But প্রেম যত গভীরে যায় মানুষ ততো কষ্ট পায় , আর বন্ধুত্ব যত গভীরে যায় মানুষ ততো আনন্দ পায় l
হাফিজ উল্লাহ একটি বেশব্লগ পোস্ট করেছে


যদি কখনো আমায় মনে পড়ে বন্ধু এক মুহূর্ত চোখ বন্ধ করে না হয় ভেবে নিও আমায়.................... যদি কখনো আমায় মনে পড়ে বন্ধু তোমার বুকে হাত রেখে না হয় অনুভব কোর আমায়................ যদি কখনো আমায় মনে পড়ে বন্ধু রাতের আকাশে তাকিয়ে না হয় খুঁজে নিও আমায়.....................
মি"ল"ন একটি বেশব্লগ পোস্ট করেছে


অন্যরকম একটা সম্পর্ক হল বন্ধুত্ব। এই সম্পর্ককে আকড়ে ধরে সারাজীবন কাটিয়ে দেয়া যায়, আবার এই সম্পর্ক ভেঙ্গে যেতে এক মুহুর্ত সময়ও লাগেনা। কিছু বন্ধুত্ব অজান্তেই অনেক কিছু আশা করে বসে, যার ফল সুন্দর একটি বন্ধুত্বের সমাপ্তি। যারা বন্ধুকে ভালবাসে তারা স্বার্থপর হয়ে বন্ধুত্ব নষ্ট করে ফেলে, আর যারা বন্ধুত্বকে ভালবাসে তারা কষ্ট পায়।
বন্ধুত্ব একটা সুন্দর স্বচ্ছ সম্পর্ক। আর সব সম্পর্কের মতই এখানেও মূলে থাকে বিশ্বাস। আর বন্ধুত্ব একটি ওয়াদা, তা পালন করতে হয়। আর বন্ধুর সুদিনে / দুর্দিনে তাকে ছেড়ে যাওয়া মানে স্বার্থপর + সুবিধাবাদীর পরিচয় দেয়া।
★ছায়াবতী★ একটি বেশব্লগ পোস্ট করেছে


প্রতিদিন আমরা অনেক অনেক ভুল করি, কিন্তু নিজের উপর আস্থা বা ঘৃনা প্রকাশিত হয় না; তবে, যখনই আমাদের বন্ধুরা একটি ভুল করে তখন এক মিনিটের মধ্যেই আমরা তার উপর রাগান্বিত হয়ে যাই, তাকে ঘৃণা করতে শুরু করি!!! ' ' এটাই কি বন্ধুত্ব!
তোফায়েল আহমদ একটি বেশব্লগ পোস্ট করেছে


ক্ষতিকর বন্ধুকে আঁকড়ে ধরে রাখলে একদিন না একদিন সেটা খেল দেখাবেই। প্রতারিত হবেন, ক্ষতিগ্রস্থ হবেন। আর একসময়ে বুঝবেন কাদের সাথে বন্ধুত্ব করা উচিত
★ছায়াবতী★ একটি বেশব্লগ পোস্ট করেছে


সাগরের মত গভীর যা আকাশের মত নীবিড় যাতে আছে কমোলতা তাতে আছে শিশির ভেজা মন আছে যার শান্ত যার নেই দিগন্ত তার নাম বন্ধুত্ব..(গ্যাংনাম)
হাফিজ উল্লাহ একটি বেশব্লগ পোস্ট করেছে


আকাশ শুধু তারার জন্য, তারা শুধু চাদের জন্য, চাঁদ শুধু সূর্যের জন্য, সূর্য শুধু পৃথিবীর জন্য, পৃথিবী শুধু বন্ধুত্বের জন্য, আর বন্ধুত্ব শুধু তোমাদের জন্য (গ্যাংনাম)
হাফিজ উল্লাহ একটি বেশব্লগ পোস্ট করেছে