বন্ধুত্ব


আরও জানতে বন্ধুত্ব - এর স্টারওয়ার্ড পেইজ দেখতে পারো
চটপোস্ট

অসমাপ্ত কাব্য: বন্ধুত্ব গড়তে ধীরগতির হও। কিন্তু বন্ধুত্ব হয়ে গেলে প্রতিনিয়তই তার পরিচর্যা করো। - সক্রেটিস

★ছায়াবতী★: [পিরিতি-হৃদয়েআমারআগুনজ্বলে] বন্ধুত্বের সম্পর্কগুলো বরফের মতো । আস্তে আস্তে গলে যায় । তারপর একটু তাপ লাগলে বাষ্প হয়ে উড়ে যায় .....(হার্টব্রেক)(হার্টব্রেক)

এইচ,এম,মাসউদুল আলম ফয়সাল: বন্ধুত্ব আটপৌরে, ভালবাসা পোষাকী। বন্ধুত্বের আটপৌরে কাপড়ের দুই-এক জায়গায় ছেঁড়া থাকিলেও চলে, ঈষৎ ময়লা হইলেও হানি নাই, হাঁটুর নীচে না পৌঁছিলেও পরিতে বারণ নাই। গায়ে দিয়া আরাম পাইলেই হইল। কিন্তু ভালবাসার পোষাক একটু ছেঁড়া থাকিবে না, ময়লা হইবে না....

আমানুল্লাহ সরকার: (কোলাকুলি) (ঘুড়ি)বন্ধু মানে উদার আকাশ, (মেঘ)লা রোদের ঘোর; বন্ধু মানে স্নিগ্ধ আলোয় শিশির ভেজা ভোর। বন্ধু মানে বেজায় খুশি(খুশী২), একটু অভিমান(ওইসর); মনের মাঝে কোথায় যেন একটু খানি টান(কোলাকুলি)(এদিকেআসো)(ঘুড়ি)

রাজকুমার: @khan123 @ahmedkutub @fahim11 ধন্যবাদ আপানাদের ফলো করার জন্য। আশা করি সবসময় পাব আপনাদের। অনেক মজা হবে। (হ্যান্ডশেক)

হাফিজ উল্লাহ: বন্ধুত্ব মানেই গলা জড়াজড়ি করে গল্প, বন্ধুত্ব মানেই পচানো যত ইচ্ছে তত, বন্ধুত্ব মানেই এক কাপ চা খাওয়ান, বন্ধুত্ব মানেই তোর মোবাইল থেকে ব্যালান্স গিলে ফেলা, বন্ধুত্ব মানেই অসাধারণ অনেক কিছু......... বন্ধুত্ব-সে তো অসঙ্গায়িত!

নিপু: মা যদি হয় বন্ধু আর বন্ধু যদি হয় মা তবে মানুষের জীবনটা অনেক সহজ হয়ে যায়; কারণ মা পারে তার সন্তান কে বুঝতে, তারে ক্ষমা করতে, তাকে বুকে টেনে নিতে হবে ! কিন্তু দুরত্ব খুব খারাপ জিনিস, এই দুরুত্ব সন্তান কে তার মায়ের বন্ধু হতে দেয় না ! ছোট সন্তান বন্ধু খুজতে গিয়ে ভুল করে কিন্তু ভয়ে মাকে বলতে পারে না ! এই ভয়ও দুরত্ব বাড়িয়ে দেয় !

রাজকুমার: আগেই বলেছিলাম আমি একা শপিং করতে পারিনা। আজও শপিং এ গেলাম। সাথে ছিল আমাদের বিখ্যাত সালাম ভাই@AbdusSalam779988 উনার আন্তরিকতায় আমি তো মুগ্ধ (তাও কম করে বলছি) ওনার কথায় আমরা তো সবাই একটা পরিবার। ওনি কাজেও সেটির প্রমাণ দিলেন। কিনলাম একটা ম্যাগনেটিক ইনডাকশান চুলা আর ননস্টিক কড়াই। বুঝা গেল যে লোক আড্ডা দিতে জানে সে দোকানদারের দামও বেধে দিতে জানে(খিকখিক)

সেজুতী ত্রয়ী: *রাজনীতি* নিয়ে ঝগড়া বিবাদ নাই করলাম এখানে ,,,, বেশতো থাকনা শুধু বন্ধুত্বের জায়গা হয়ে I

শাকিল: [বাঘমামা-ব্যাপকমনখারাপ]যে তোমার সুখে আনন্দিত হয়, যে তোমার কষ্টে দু:খ পায় , যে তোমার নিরবতার কারন খুজে, সেই তোমার আসল বন্ধু | ও ....বন্ধু তোকে মিস করছি ভীষণ!!!!

অসমাপ্ত কাব্য: বন্ধুত্বের পর ভালবাসা সম্ভব কিন্তু ভালবাসার পর বন্ধুত্ব সম্ভব না... আরে ভাই, বুঝলেন না... মরার আগে ঔষধ কাজ করে,,মরার পরে না...(ভেঙ্গানো)

আড়াল থেকেই বলছি: ''দলের মধ্যে থাকলে অন্যের চাপে সৎ ও ন্যায়ের পক্ষে দাঁড়ানোর ইচ্ছা কমে যায় I কারণ স্পষ্টতই তখন সাহস ও চরিত্র থাকেনা -অনেকের ইচ্ছার সঙ্গে আপস করে নিতে হয় I এই রকম আপস করে নিলে ঝামেলাও কম I সবার ইচ্ছার সঙ্গে সহমত হতে পারলে বন্ধুদের ও খুশি রাখা যায় , আর উপহসাম্পদ হওয়ার ঝুঁকি ও থাকেনা'' I

মেঘবালক: যখন থামবে কোলাহল ঘুমে নিঝুম চারিদিক আকাশের উজ্জল তারাটা মিটমিট করে শুধু জ্বলছে ভেবে নিও তোমাকেই আমি ভাবছি তোমাকেই কাছে ডাকছি ঘুমিয়ে পরোনা বন্ধু আমার জেগে থেকো সেই রাত্রি।

মুকতাদির: সেই কাঁচা বয়স...সেই বাসায় না জানিয়ে ঘূর্ণিঝড় দেখতে কক্সবাজার যাওয়া...সেই শিহরণ!! ..."যা পাই, শুধুই হারাই, পকেটভরা থাকে কিছু বিবর্ণ নুড়ি "

মেঘলা -মেয়ে: ""যে আমার অন্যায় আবদার মেনে নেয় বিনা প্রতিবাদে সে আর কেউ নয় সে আমার বন্ধু """" .............................................................................মেঘলা-মেয়ে

পাগলী: বন্ধুত্ব গড়া, মাটির উপরে মাটি দিয়ে নিজের নাম লিখার মতো সহজ আর বন্ধুত্ব টিকিয়ে রাখা , পানির উপরে পানি দিয়ে নিজের নাম লিখার মতই কঠিন।। -হযরত ওমর(রাঃ)

শ্রীলা উমা: গাধা একধরণের আদরের ডাক । অপরিচিত বা অর্ধপরিচিতদের গাধা বলা যাবে না । বললে মেরে তক্তা বানিয়ে দেবে । প্রিয় বন্ধুদেরই গাধা বলা যায় । এতে প্রিয় বন্ধুরা রাগ করেনা, বরং তারা খুশি হয় l ---- হুমায়ুন আহমেদ

অভি: দর্শকদের কাছে সুচিত্রা সেনের পার্থিব মৃত্যু অনেক আগেই হয়ে গিয়েছিল,যখন থেকে লোকচক্ষুর আড়ালে চলে গিয়েছিলেন,বাকি রয়ে ছিল এই আনুষ্ঠানিকতা,তাও আজ পূর্ণ হলো,তবে কেন জানি মনে হচ্ছে,আজ হয়ত উত্তম কুমারের আত্মা পূর্ণতা পেয়েছে,হয়ত আজ দুজনে আবার একসাথে হয়েছে

সাইফ: আপনি যদি কাউকে বন্ধু হিসেবে পেতে চান, তবে সবার আগে নিজেকে সে যোগ্যতা অর্জন করতে হবে। (খুকখুকহাসি) আর যোগ্যতা হিসেবে অবশ্যই আপনাকে লোভ,লালশা, *হিংসা* পরশ্রীকাতরতা মুক্ত হতে হবে। তবে মনে রাখবেন, *বন্ধুত্ব* কখনো বলে কয়ে, ঘোষণা দিয়ে হয় না।(লজ্জা২)(হাসি)(নিচেদেখ)(নিচেদেখ)

যারিন তাসনিম: . বন্ধুত্ব এমন একটা সম্পর্ক যাকে "Compare & Judge" পুরোপুরি মুল্যহীন করে দেয়। হাতের পাচ আঙুল সমান হবে না সেটাই স্বাভাবিক। সব কিছুর পরেও মনে রাখা উচিৎ একদিন সে ই বন্ধু হয়ে বন্ধুর মতই আপনার পাশে ছিল। কাল না থাকলে তার প্রতি বিরুপ মনোভাব অন্যের কাছে প্রকাশ করে আপনি শুধু সুন্দর একটা বন্ধুত্ব কে ছোটই করলেন না, হারালেন খুব দামি কিছু।