প্যারেন্টিং

বেশটুন

প্রত্যেক মানুষেরই একটি আলাদা জগত আছে।কিন্তু তার নিজস্বতা বলে কিছু থাকবে না এটা কিন্তু ঠিক নয়। তার সব ব্যাপারে যদি আপনি মাথা ঘামান তবে একসময় সে কিন্তু বিরক্ত হয়ে উঠবে। তাই যে বিষয়গুলোতে আসলেই আপনার চিন্তা ভাবনা করা দরকার শুধু সে বিষয়গুলোতেই হস্তক্ষেপ করুন।
★ছায়াবতী★ একটি বেশব্লগ পোস্ট করেছে


‘প্যারেন্টিং’ এমন একটি শব্দ যার পরিধি যুগের সাথে পরিবর্তনশীল হলেও এর বেইজ (ভিত্তি) চির পুরাতন। বাবা-মা বা অভিভাবক হলে দায়িত্ব ও কর্তব্য যেন ঘুমের মধ্যেও একটি চোখ ও কান খোলা রাখার মত!
আড়াল থেকেই বলছি একটি বেশব্লগ পোস্ট করেছে


মা-বাবা হচ্ছে চিরকালের বেস্ট ফ্রেন্ড। যেকোনো সম্পর্কের মধ্যেই বন্ধুত্ব ভীষণ জরুরি। কিন্তু এখানে একটি কথা আছে, মা-বাবা বন্ধু মানে শুধুই বন্ধু নয়, তারা অভিভাবক বন্ধু। তাদের দায়িত্ব, কর্তব্য জীবনে পথ চলবার জন্য শিশু বয়স থেকে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত (অন্তত পক্ষে) সন্তানকে এগিয়ে নিয়ে যাওয়া।
আড়াল থেকেই বলছি একটি বেশব্লগ পোস্ট করেছে


আপা এটা কেমন কথা? এটুকু বাচ্চাকে এভাবে কেউ পিটায়!? (বেশীটেনশনেআসি) (ব্যাপকটেনশনেআসি৩) (দুঃখ) [রানী-চুপকরবেয়াদব] আমার বাচ্চা আমি পিডাইছি, তোর কি? (মাইরালা২) (রাগী-৩) (রাগারাগি)
এই যে আন্টি, আপনাকে এই বুড়া বয়সে বেত দিয়ে পিটাইলে কেমন লাগবে? তাহলে বাচ্চাটার কেমন লাগতেছে, বুঝেন না? বেশি বাড়াবাড়ি করলে শিশু অধিকার আইনে কেস্‌ করে দিব, জেলে বইসা থাকবেন! (থাম্বসআপ) হু মি!? দি অনন্ত জলিল! (কুল) (গ্যাংনাম) (ইয়ো)
মুসফিক ফাহাদ আমিন একটি বেশব্লগ পোস্ট করেছে