ভোজনরসিক


আরও জানতে ভোজনরসিক - এর স্টারওয়ার্ড পেইজ দেখতে পারো
চটপোস্ট

দীপ্তি: মহান বিজয় দিবস উপলক্ষে ভোজনরসিকদের জন্য বিশেষ অফার ঘোষণা করেছে জনপ্রিয় ই-কমার্স প্রতিষ্ঠান ফুডপান্ডা। এ অফারের অংশ হিসেবে ঢাকা, চট্টগ্রাম ও সিলেটের ৩৯টি রেস্টুরেন্ট (ভিলেজ, কয়লা, ডমিনোস পিজা, ক্যাফে ৩৩, পানসি, হট স্পট) থেকে খাবার অর্ডার দিলে পাওয়া যাবে ১০% ছাড়। এছাড়াও যেকোন রেস্টুরেন্ট থেকে খাবার অর্ডার দিলে তার কোন ফি ছাড়াও সরবরাহ করবে ফুডপান্ডা (পেটুক)

হাফিজ উল্লাহ: আইস টি: ফুটন্ত গরম পানি দেড় লিটার, কমলার রস ১কাপ, লেবুর রস ৩টেবিল চামচ, টি ব্যাগ ৬টি, পুদিনা পাতা ১২-১৩টি, চিনি ৪টেবিল চামচ (স্বাদমতো), বরফ কুচি ১কাপ। যেভাবে তৈরি করবেন: পানি ফুটিয়ে চুলা থেকে নামিয়ে নিন। এবার এতে টি ব্যাগ, পুদিনা পাতা ও চিনি দিয়ে নেড়ে ঢেকে রাখুন ১০-১২ মিনিট।মিশ্রণটি ছেঁকে কমলা ও লেবুর রস মেশান।গ্লাসে বরফ কুচি দিয়ে চা ঢালুন। (হাসি)

হাফিজ উল্লাহ: ভাবতেছি মারগুব @nishchup ভাইয়ের মত সুপার ডুপার *বিরিয়ানী* রান্না করে একদিন সবাইরে দাওয়াত দিমু (ভেঙ্গানো২) খাবার শেষে সবার হাতে একখান করে *স্যালাইন* এর প্যাকেট ধরাইয়া দিমু .... বলা তো যায় না! কথায় আছে না সাবধানের মাইর নাই (ভেঙ্গানো২)

পাগলী: *চিপস* এর সাথে *বোনাস* সজীব ম্যাঙ্গো বার আছে, কে কে খাবা?

মারগুব: [গুল্লু-আমিকিকরসি]আমি, ভোম্বল, খেতে বড্ড ভালবাসি - একটা সময় ছিল যখন: ইউনিভার্সিটিতে লাঞ্চ যদি খিচুরী না হত, তবে বনানীর তাজমহলের পরোটা আর কাবাব অথবা ভজন-বিলাসের তেহারি | বিকেলে বন্ধুদের সাথে প্রথমে কিংসে আড্ডা সাথে চকলেট-বল পরে ভোজন বিলাসের শর্মা আর সন্ধার দিকে মাঝে মাঝে গুলশানের পূর্নিমাতে বসে গ্রিল চিকেন আর নান যদি ধানমন্ডি থাকি, ফুচকা, চটপটি আর চা আহ সেই দিনগুলি (খুশীতেনাচি)

মাসুম: ৪৪ টা নোটিফের মাঝে ৪০ টিই আমাদের সবার প্রিয় *সর্বভুক* *ভোজনরসিক* @nakibOsman ভাইয়ের। কাল রাত্রে উনার ২০১৪ সালের খাবারের পোস্টে ছিছি বেশ এর পাশাপাশি *ছিছি* দিয়েছিলাম। আজ বেশতোতে লগইন করেই নোটিফ গুলো এমন,, নাকিব ওসমান @nakibOsman তোমার একটি কমেন্টকে ভালো বলেছেঃ “*ছিছি* নাকিব ওসমান @nakibOsman তোমার কমেন্ট করা পোস্টে কমেন্ট করেছে,, গ্যাংনাম,,(হিহিহি)

ইয়াসির খান: লোল ! *ভোজনরসিক* দের কাছে অতি *ভুরিভোজন* = নিউটন এর গতির সূত্রের সমান। আগে প্রিয় *টিভিঅনুষ্ঠান* দেখার জন্য সময় মত অপেক্ষা করতাম, না দেখলে অনেক মিস করতাম কিন্ত এখন পুনঃপ্রচার এত হয় যে মিস করার কোনো চান্স ই নাই!

মারগুব: কাঁচা মরিচের সস বানানো আমার একটি সখ | প্রতিবার একটু করে রেসিপি পরিবর্তন করি কারণ আমি যে স্বাদ চাচ্ছি সেটি এখনো পাই নাই | আগের ব্যাচ শেষ বিধায় অফিস শেষে ঘরে এসে বানিয়ে ফেললাম - এবার মনে হয় ঝাল একটু বেশিই হয়ে গেছে (ব্যাপকটেনশনেআসি৩)

নিপু: গতকাল দুপুরে খেয়েছিলাম ফখরুদ্দিনের কাচ্চি ।পোষ্ট দিতে ভুলে গিয়েছিলাম । আজ খেলাম ফখরুদ্দিনের চিকেন বিরিয়ানি সঙ্গে বোরহানি এবং সব শেষে ফিরনী ... স্বাদ এখনো উপভোগ করছি *সর্বভূক*

মাহনূর তাবাসসুম মীম: বেশতোর ভাইয়া-আপুদের জন্য ১টি সংক্ষিপ্ত রেসিপি (খিকখিক) ইলিশ ভাজি: তাজা ইলিশকে কেটে দুই ঘন্টা মেরিনেট করে হালকা আঁচে ভাজা হয়েছে, মোটা মরিচ ও বেগুনের হালকা টুকরা যোগে তৈরী করা হয়েছে এই ডিশ। একবার খেলে বারবার খেতে এখানে ঢুঁ মারতে ইচ্ছে করবে। দেশ গ্রামে এই ডিশের মেলা কদর।

মেহেদী হাসান: প্রিয় খাবার, তুমি তো জানো যে তোমাকে আমি ব্যাধিক ভালবাসি.. তোমায় না দেখলে তাও একটু ভালো থাকি কিন্তু একবার দেখলেই আমার আর কিচ্ছু ভালো লাগে না.. সবসময় শুধু তোমার কথা ভাবি.. একবেলা তোমাকে না পেলেই বুকের কযেক ইঞ্চি নিচে মোচরাইতে থাকে.. যতই মোচড়া মুচড়ি করুক আমি দুরেই থাকব, তুমি ভালো থাকো. ~একজন অন ডায়েট খাদ্যরসিক

জুনি: *বিদেশীখাবার* এর মধ্যে আমার এই মুহুর্তে সবথেকে বেশি পছন্দ *থাইফুড*,বিশেষ করে উত্তরার Thai এমেরাল্ড এ খাওয়ার পর থেকে আমি থাই খাবারের ফ্যান হয়ে গেছি,(ভেঙ্গানো২)(ভেঙ্গানো২)

নাকিব ওসমান : [বাঘমামা-কোপা] @Shihab ভাই সব পোস্টে এক/একাধিক *ভোজনরসিক* দিয়ে বেড়াচ্ছে... এদিকে নোটিফিকেসনের জোয়ারে ভেসে যাচ্ছি...(রাগারাগি)(লালকার্ড)

ফাহিম মাশরুর: আজ কলাবাগান মাঠে 'টেস্ট অফ ঢাকা' অনুষ্ঠানে গেলামI ভালই খাওয়া দাওয়া করলাম - 'রয়েল'-এর নান, টিক্কা, খাসির গ্লাসি, মিষ্টি পান! সাথে ওপেন এয়ার 'কাওয়ালী'! বেশতো বন্ধুরা যেতে পারেনI চলবে ১৪ তারিখ পর্যন্তI

আজমি ইতু: কানাডা এর ম্যাকডোনাল্ড এর একটা শাখার ছবি,সুন্দর না????(জোস)(জোস)

মোঃ রাশেদ: আজ সকালে যে খাওয়া (পেটুক) টা দিলাম তাতে এখন নড়াচড়া করতেই কষ্ট। সব কিছু করেছে মা চিংড়ি @sumona007 দিয়ে(খিকখিক), চিংড়ি ভর্তা, চিংড়ি ভুনা, লাউ চিংড়ি উমমমমম্মা(হাসি) ওরে আমারে কেউ টেনে তোল...............(খুশী) (চরকি)

মন্টি মনি: রস মালাই বানিয়েছি (শয়তানিহাসি)

মন্টি মনি: জর্দা বানিয়েছি (ভেঙ্গানো২)(ভেঙ্গানো২)

মারগুব: শুক্রবারে খিচুরী না হলে কি চলে (খুশী২) (এদিকেআসো) আসুন সবাই - কেউ যাতে বাদ না পরে!! (শয়তানিহাসি) আজকের জন্য ডায়েট বাদ (ইয়েয়ে)

সুমনা: [বাঘমামা-আম্মু]ভুনা চিকন চালের খিচুড়ি লগে কষানো বাচ্চা গরুর ভুনা মাংস,লগে কুচিকুচি শষা,টমাটো, ধনেপাতা, আর সরিশার তেল শুনকা মরিচ ডলা। খাইতাসি না, খাইতে মুনডা চাইতেসে(আম্মুউউউ)