মধুর গুনাগুন

চটপোস্ট

শওকত জামান (জিবন): তোমার কথা তোমার কথা সব কিছুই তো জানি মধু দিয়ে খাচ্ছ তুমি হানি ;)

মাসুম: [গ্রীষ্ম-আমকাঁঠালেরমাস]এবার বাড়িতে গিয়ে *পাকাআম* *আমভর্তা* *আমজারানো* *পাকাকাঁঠাল* *জাম* *খেজুর* *জামরুল* *সফেদা* *লিচু* খেলাম। একেবারে তাজা ফল সব।বাড়িতে গিয়ে এসব না খেলে বাইরে থেকে আর কিনে খাওয়াই হয় না, তা কাছে যতই টাকা থাকুক না কেন।আসলে কিনে খেতে আস্থা পাইনা, তৃপ্তি পাইনা, মজা পাইনা। এবারেরর *মধুমাস* *আমকাঁঠালেরমাস* সত্যিই সফল হয়েছে(খুশী২)(খুশী২)

রং নাম্বার: -- মোবাইল থেকে বেশতোইং করার এই এক মধুর ঝামেলা! নোটিফিকেশনের সংখ্যা দেখা যায় কিন্তু কার পক্ষ থেকে কি ঘটলো তা বুঝা যায় না। (ব্যাপকটেনশনেআসি৩)(মাইরালা)

Mahi Rudro: . যদিও আবাল্য চোখে দেখে আসছি কম ইদানিং ডান কানে ইস্ একদম শুনছি না--- দ্রোণাচার্য তুচ্ছজ্ঞানে নেন নি ভাগ্যিস বাল্যে বুড়ো-আঙ্গুল দক্ষিণা। . পারলে তাই দেখাতে ভুলি না যখন যেখানে যাকে দেখানো দরকার। (খিকখিক)(খিকখিক)

হাফিজ উল্লাহ: স্কুল জীবনের কিছু মধুর স্মৃতিঃ >ক্লাস শুরু হওয়ার আগে জাতীয় সঙ্গীত আর শপথ... >সাদা জুতো চক দিয়ে পালিশ করা... >ক্লাসমেটদের জামাতে কলমের.. >কালি লাগিয়ে দেয়া... >ক্লাস এ চুরি করে কমিক্স পড়া... >ক্লাস ফাকি দেওয়া... >কিছু বন্ধু বা টিচারদের বিশেষ কোন নাম দেওয়া.. >সব বন্ধুরা মিলে একসাথে ক্যান্টিনে টিফিন খাওয়া...(গ্যাংনাম)

এইচ,এম,মাসউদুল আলম ফয়সাল: ছোট এলাচ, খেঁজুর ও আঙ্গুর একসঙ্গে পিষে মধু মিশিয়ে খেলে হাপানির কষ্ট কমে।

পাগলী: ''তবু মনে রেখো যদি দূরে যাই চলে । যদি পুরাতন প্রেম ঢাকা পড়ে যায় নবপ্রেমজালে । যদি থাকি কাছাকাছি, দেখিতে না পাও ছায়ার মতন আছি না আছি– তবু মনে রেখ যদি জল আসে আঁখিপাতে, এক দিন যদি খেলা থেমে যায় মধুরাতে, এক দিন যদি বাঁধা পড়ে কাজে শারদ প্রাতে– তবু মনে রেখো ।। যদি পড়িয়া মনে ছলোছলো জল নাই দেখা দেয় নয়নকোণে– তবু মনে রেখো ।।

তুমি কি জানো?: ১ পাউন্ড মধু তৈরি করতে একটি মৌমাছির ২ মিলিয়ন ফুল লাগে। (অবাক) (চুপ)

সুমন: কেটে যাওয়া জায়গায় মধু লাগিয়ে রাখলে কোনরকম ইনফেকশন হয় না।

★ছায়াবতী★: [ফুলকি-যাভাগ] মধু খাওয়ায় সতর্কতা। নিন্ম লিখিত খাবারের সাথে মধু খাওয়া যাবে না। ক) মধুর সাথে কোন গরম খাবার। খ) সমান মাত্রায় মধু এবং ঘি। গ) মধু ও ঘোল। ঘ) মধু ও খিচুড়ী (পেটুক)(ভেঙ্গানো২)

সেজুতী ত্রয়ী: আপনি কি জানেন? ১/মধু ই একমাত্র খাদ্য যা কখনোই পচে যায় না। ২/পৃথিবীতে ফুটবল খেলাকে ১৮৮ টি দেশ ফুটবল (football) বলে থাকে। আর বাকি দেশগুলো ফুটবল খেলাকে সকার (soccer) নামেই জানে। ৩/ আমরা সাধারণত মেসেজ, বা চ্যাটিং এর সময় ইংরেজি you কে ছোট করে U লিখি। এটি সর্বজন স্বীকৃতি হয়েছে যখন প্রথম সেক্সপিয়ার তার বইতে you এর পরিবর্তে U ব্যাবহার শুরু করে। (লালালা)

আরিফুল ইসলাম।: খাঁটি মধু চিনবার কি কোন ঊপায় আছে?

পাগলী: তবু মনে রেখো যদি দূরে যাই চলে । যদি পুরাতন প্রেম ঢাকা পড়ে যায় নবপ্রেমজালে । যদি থাকি কাছাকাছি, দেখিতে না পাও ছায়ার মতন আছি না আছি– তবু মনে রেখ যদি জল আসে আঁখিপাতে, এক দিন যদি খেলা থেমে যায় মধুরাতে, এক দিন যদি বাঁধা পড়ে কাজে শারদ প্রাতে– তবু মনে রেখো ।। যদি পড়িয়া মনে ছলোছলো জল নাই দেখা দেয় নয়নকোণে– তবু মনে রেখো ।।

এস.এম নাজমুছ-ছায়াদাত(সবুজ): মধু ফ্রিজের মধ্যে রেখে দিন। খাঁটি মধু জমবে না। ভেজাল থাকলে পাত্রে তলানী পড়বে।একটি কাগজে কয়েক ফোঁটা মধু নিন। পিঁপড়ার কাছে রেখে দিন। পিঁপড়া যদি মধুর ধারে কাছে না আসে, তবে তা খাঁটি।এক গ্লাস পানিতে এক টেবিল চামচ মধু নিন। ধীরে ধীরে গ্লাসটি নাড়াতে থাকুন। যদি মধু পানিতে পুরাপুরি মিশে যায়, তবে তা ভেজাল।ব্লটিং পেপারে কয়েক ফোঁটা মধু নিন। তা ভিজে গেলে ভেজা

মো:আ:মোতালিব: আপনি যদিও জানেন ,তার পরেও আরেকবার জানুন,,,,, মধু খাওয়ায় সতর্কতা। নিন্ম লিখিত খাবারের সাথে মধু খাওয়া যাবে না। ক) মধুর সাথে কোন গরম খাবার। খ) সমান মাত্রায় মধু এবং ঘি। গ) মধু ও ঘোল। ঘ) মধু ও খিচুরী।--------------